কম্পিউটার

Microsoft Teams Join বাটন অনুপস্থিত বা কাজ করছে না

মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীদের মিটিং সংগঠিত করতে, একে অপরের সাথে চ্যাট ইত্যাদি করতে দেয়। টিমের সাথে, আপনি ফাইল পাঠাতে এবং অন্যান্য সদস্যদের কাছে আপনার স্ক্রীন দেখাতে পারেন। কিছু ব্যবহারকারী মাইক্রোসফ্ট টিমে মিটিংয়ে যোগ দিতে পারবেন না কারণ যোগদানের বোতামটি হয় অনুপস্থিত বা কাজ করছে না। Microsoft Teams Join বোতামটি অনুপস্থিত বা কাজ করছে না হলে এই নিবন্ধটিতে কিছু পরামর্শ রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন আপনার কম্পিউটারে।

Microsoft Teams Join বাটন অনুপস্থিত বা কাজ করছে না

Microsoft Teams Join বোতামটি অনুপস্থিত বা কাজ করছে না তা ঠিক করুন

মিটিং পলিসিতে একটি বিকল্প রয়েছে যা অ্যাডমিনদের অংশগ্রহণকারীদের এবং অতিথি ব্যবহারকারীদের জন্য যোগদান বোতামটি নিষ্ক্রিয় করতে দেয়। এটা আপনার ক্ষেত্রে হতে পারে. অতএব, আপনি এই নিবন্ধে নীচে উল্লিখিত সমস্যা সমাধানের নির্দেশিকাগুলির দিকে এগিয়ে যাওয়ার আগে, আপনার প্রশাসককে অনুরোধ করুন যেন মিট নাও বিকল্পটি মিটিংয়ের নীতিতে অক্ষম করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য। আপনি আপনার ডিভাইসটি পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে পারেন৷

Microsoft Teams Join বাটন অনুপস্থিত বা কাজ করছে না

Microsoft Teams Join বোতামটি অনুপস্থিত থাকলে বা কাজ না করলে, আপনি এই সমস্যাটি সমাধান করতে নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করতে পারেন৷

  1. আপনি টিমগুলিতে আপনার অডিও বা ভিডিও বিকল্পগুলি নির্বাচন করেছেন কিনা তা পরীক্ষা করুন
  2. আপনার তারিখ এবং সময় সেটিংস পরীক্ষা করুন
  3. Microsoft Teams ক্যাশে সাফ করুন
  4. সমস্ত ডিভাইসে টিম থেকে সাইন আউট করুন এবং আবার সাইন ইন করুন
  5. টিমের ওয়েব সংস্করণ বা মোবাইল অ্যাপ ব্যবহার করে দেখুন
  6. টিমগুলিতে একটি মিটিংয়ে যোগ দেওয়ার বিভিন্ন উপায় চেষ্টা করুন
  7. টিম আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

আসুন এই সমস্ত সমাধানগুলি বিস্তারিতভাবে দেখি।

1] আপনি টিমগুলিতে আপনার অডিও বা ভিডিও বিকল্পগুলি নির্বাচন করেছেন কিনা তা পরীক্ষা করুন

Microsoft Teams Join বাটন অনুপস্থিত বা কাজ করছে না

যদি এখনই যোগ দিন বোতাম টিমগুলিতে ধূসর হয়ে যায়, আপনি আপনার ভিডিও বা অডিও বিকল্পগুলি নির্বাচন করেছেন কিনা তা পরীক্ষা করুন৷ আপনি একটি মিটিংয়ে যোগদান করার আগে, আপনাকে ভিডিও বা অডিও বিকল্পগুলি নির্বাচন করতে হবে৷ আপনি এই বিকল্পগুলি নির্বাচন না করা পর্যন্ত টিম জয়েন বোতামটি ক্লিক করা যাবে না (উপরের স্ক্রিনশট পড়ুন)।

2] আপনার তারিখ এবং সময় সেটিংস চেক করুন

নিশ্চিত করুন যে আপনার তারিখ এবং সময় সঠিক এবং আপনি সঠিক সময় অঞ্চল নির্বাচন করেছেন। এছাড়াও, আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সময় সেট করুন সক্ষম করতে হবে৷ বিকল্প ব্যবহারকারীদের মতে, উইন্ডোজ 11/10-এ তারিখ ও সময় স্বয়ংক্রিয়ভাবে সেট করা তাদের সমস্যার সমাধান করেছে। তারিখ ও সময় চেক করার ধাপগুলো নিম্নরূপ:

Microsoft Teams Join বাটন অনুপস্থিত বা কাজ করছে না

  1. স্টার্ট-এ ডান-ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন .
  2. সময় ও ভাষা> তারিখ ও সময়-এ যান ।"
  3. স্বয়ংক্রিয়ভাবে সময় সেট করুন এর পাশের বোতামটি চালু করুন .
  4. নীচে স্ক্রোল করুন এবং সঠিক টাইম জোন নির্বাচন করুন .

এখন, মাইক্রোসফ্ট টিম সাইন আউট করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। আপনার ডিভাইস রিস্টার্ট করার পর, আবার টিমে সাইন ইন করুন। এইবার মিটিংয়ে যোগদানের বোতামটি উপস্থিত হওয়া উচিত।

3] মাইক্রোসফ্ট টিম ক্যাশে সাফ করুন

আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন তবে Microsoft টিম ক্যাশে সাফ করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা। মাইক্রোসফ্ট টিম ক্যাশে সাফ করার প্রক্রিয়াটি নীচে ব্যাখ্যা করা হয়েছে:

মাইক্রোসফ্ট টিম থেকে প্রস্থান করুন। সিস্টেম ট্রেতে টিম আইকনে ডান-ক্লিক করুন এবং প্রস্থান করুন নির্বাচন করুন .

চালান চালু করুন Win + R টিপে কমান্ড বক্স চাবি এখন, নিম্নলিখিত পথটি অনুলিপি করুন, রান কমান্ড বক্সে পেস্ট করুন এবং ঠিক আছে ক্লিক করুন।

%appdata%\Microsoft\Teams

ফোল্ডারের ভিতরের সবকিছু মুছুন এবং আপনার ডিভাইস পুনরায় চালু করুন।

এখন, টিম চালু করুন। আপনাকে সাইন ইন করতে বলা হতে পারে৷ টিমগুলিতে সাইন ইন করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

4] সমস্ত ডিভাইসে টিম থেকে সাইন আউট করুন এবং আবার সাইন ইন করুন

আপনি যদি বিভিন্ন ডিভাইসে টিমগুলিতে লগ ইন করে থাকেন তবে সমস্ত ডিভাইসে টিম থেকে সাইন আউট করুন৷ এর পরে, আপনার কম্পিউটারে টিমগুলিতে সাইন ইন করুন এবং দেখুন যোগদান বোতামটি উপস্থিত হয় কিনা। কিছু ব্যবহারকারী এই সমাধান দরকারী খুঁজে পেয়েছেন. হয়তো এটা আপনার জন্যও কাজ করবে।

5] টিমের ওয়েব সংস্করণ বা মোবাইল অ্যাপ ব্যবহার করে দেখুন

আপনি যদি টিম ডেস্কটপ অ্যাপে যোগ দিন বোতামটি দেখতে না পান, আপনি টিমের ওয়েব সংস্করণে সাইন ইন করে মিটিংয়ে যোগ দিতে পারেন। এছাড়াও, আপনি আপনার অ্যান্ড্রয়েড বা অ্যাপল স্মার্টফোনে টিম অ্যাপ ইনস্টল করতে পারেন এবং সেই ডিভাইসগুলি থেকে মিটিংয়ে যোগ দিতে পারেন।

আপনার স্মার্টফোনে যোগ দিন বোতামটি না দেখালে, নিম্নলিখিত নির্দেশাবলী আপনাকে আপনার স্মার্টফোন থেকে মিটিংয়ে যোগ দিতে সাহায্য করতে পারে:

  1. আপনি যে মিটিংয়ে যোগ দিতে চান তাতে ক্লিক করুন।
  2. মিটিং বিশদ-এ যান এবং তারপর আরো দেখুন ক্লিক করুন .
  3. বর্ণনা বিভাগের অধীনে, Microsoft টিম মিটিংয়ে যোগ দিন-এ ক্লিক করুন লিঙ্ক।

এর পরে, আপনি আপনার স্মার্টফোন থেকে মিটিংয়ে যোগদান করতে সক্ষম হবেন। যদি এটি কাজ না করে, টিমগুলিতে মিটিংয়ে যোগ দেওয়ার বিভিন্ন উপায় চেষ্টা করুন৷

পড়ুন :মাইক্রোসফ্ট টিমে কল চলাকালীন স্বয়ংক্রিয়ভাবে অডিও কেটে যাওয়া ঠিক করুন৷

6] টিমগুলিতে একটি মিটিংয়ে যোগ দেওয়ার বিভিন্ন উপায় চেষ্টা করুন

যদি Microsoft Teams Join বোতামটি এখনও অনুপস্থিত থাকে বা কাজ না করে, আপনি মিটিংয়ে যোগ দেওয়ার জন্য বিভিন্ন উপায় চেষ্টা করতে পারেন। চলুন দেখে নেই এই উপায়গুলো কি।

আমন্ত্রণ লিঙ্কের মাধ্যমে মিটিংয়ে যোগ দিন

যদি প্রশাসক আপনাকে মিটিংয়ে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়ে থাকেন, তাহলে আপনি মিটিংয়ে যোগ দিতে এখানে ক্লিক করুন পাবেন বৈঠকের আমন্ত্রণে। লিঙ্কটিতে ক্লিক করুন এবং আপনাকে সেই পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনি দুটি বিকল্প দেখতে পাবেন, ওয়েবে মিটিংয়ে যোগ দিন বা টিম অ্যাপ ডাউনলোড করুন। আপনি যদি ইতিমধ্যেই টিম অ্যাপ ডাউনলোড করে থাকেন, তাহলে সেই লিঙ্কে ক্লিক করলে টিম অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে খুলবে।

আপনি টিম অ্যাপে বা ইমেলের মাধ্যমে আপনাকে আমন্ত্রণ লিঙ্ক পাঠাতে অ্যাডমিনকে অনুরোধ করতে পারেন।

ক্যালেন্ডার থেকে যোগ দিন

আপনার টিম ক্যালেন্ডারে মিটিংগুলি দৃশ্যমান হলে, আপনি সেখান থেকে মিটিংয়ে যোগ দিতে পারেন। ক্যালেন্ডার নির্বাচন করুন টিম অ্যাপের বাম দিক থেকে দেখুন এবং আপনি যে মিটিংয়ে যোগ দিতে চান তার জন্য একটি যোগদান বোতাম উপলব্ধ আছে কিনা তা দেখুন। যদি হ্যাঁ, জয়েন বোতামে ক্লিক করুন।

একটি চ্যানেলে যোগ দিন

Microsoft Teams Join বাটন অনুপস্থিত বা কাজ করছে না

যদি কোনো চ্যানেলে মিটিং শুরু হয়, আপনি সেখানে Join বাটন দেখতে পাবেন। শুধু যোগ দিন-এ ক্লিক করুন বোতাম এবং আপনি মিটিংয়ে থাকবেন।

চ্যাট থেকে যোগ দিন

যদি মিটিং ইতিমধ্যেই শুরু হয়ে থাকে তাহলে যোগদান বোতামটি আপনার সাম্প্রতিক চ্যাট তালিকায় পাওয়া যাবে। চ্যাটটি খুলুন এবং তারপর মিটিংয়ে যোগ দিতে যোগদান বোতামে ক্লিক করুন।

কলের মাধ্যমে যোগ দিন

আপনি যদি টিম ডেস্কটপ অ্যাপ বা ওয়েব অ্যাপে টিমগুলির মাধ্যমে মিটিংয়ে যোগ দিতে অক্ষম হন তবে এই পদ্ধতিটি কার্যকর। যদি মিটিংয়ের আমন্ত্রণে আমন্ত্রণের লিঙ্ক ছাড়াও ফোন নম্বর থাকে, তাহলে আপনি সেই নম্বরে কল করে সহজেই মিটিংয়ে যোগ দিতে পারেন।

বিজ্ঞপ্তি থেকে যোগদান করুন

এই সমাধান আইফোনের জন্য প্রযোজ্য। আপনি যদি আপনার iPhone এ Teams অ্যাপ ইনস্টল করে থাকেন, তাহলে প্রতিবার মিটিং শুরু হলে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন। মিটিংয়ে যোগ দিতে আপনাকে শুধু বিজ্ঞপ্তিতে ট্যাপ করতে হবে। বর্তমানে, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র iPhone এ উপলব্ধ। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ভবিষ্যতে এই বৈশিষ্ট্যটি পেতে পারেন৷

পড়ুন :মাইক্রোসফ্ট টিম আমাকে পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করতে বলছে।

7] টিম আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

যদি উপরের সমাধানগুলির কোনটিই আপনার জন্য কাজ না করে, তাহলে Microsoft টিমগুলি আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করা সমস্যাটি সমাধান করতে পারে৷

Microsoft টিমে যোগদানের বোতাম দেখতে পাচ্ছেন না

আপনি যদি একজন অংশগ্রহণকারী বা অতিথি ব্যবহারকারী হন, তাহলে অ্যাডমিন আপনার জন্য যোগদান বোতামটি অক্ষম করে দিতে পারে। আপনি আপনার অ্যাডমিনের সাথে এটি নিশ্চিত করতে পারেন। এই সমস্যার আরেকটি সম্ভাব্য কারণ হল দূষিত অ্যাপ ক্যাশে। আপনি মাইক্রোসফ্ট টিম ক্যাশে সাফ করার চেষ্টা করতে পারেন এবং এটি কোনও পরিবর্তন আনে কিনা তা দেখতে পারেন৷

আপনার সিস্টেমে তারিখ ও সময় ভুল থাকলে যোগদান বোতামটিও আপনার জন্য অনুপলব্ধ থাকে। উইন্ডোজ 11/10 সেটিংস খুলুন এবং তারিখ, সময় এবং সময় অঞ্চল চেক করুন। আপনি যদি স্বয়ংক্রিয়ভাবে সময় সেট করুন সক্ষম করেন তবে এটি আরও ভাল হবে৷ বিকল্প।

Microsoft Teams-এ মিটিং বোতাম কোথায়?

চ্যানেলের উপরের ডানদিকে Meet বোতামটি উপলব্ধ। মাইক্রোসফ্ট টিমস অ্যাপে চ্যানেল পৃষ্ঠাটি খুলুন এবং তারপরে একটি মিটিং শুরু করতে মিট বোতামে ক্লিক করুন৷ মিট বোতামে ক্লিক করার পরে, আপনি মিটিংয়ের বিশদ বিবরণ সম্পাদনা করতে পারেন, যেমন মিটিংয়ের শিরোনাম, অডিও এবং ভিডিও অনুমতি ইত্যাদি। এর পরে, যোগ দিন টিপুন। বোতাম।

আশা করি এটি সাহায্য করবে।

পরবর্তী পড়ুন :মিটিংয়ের সময় মাইক্রোসফ্ট টিম ক্র্যাশ বা জমে যাওয়া ঠিক করুন৷

Microsoft Teams Join বাটন অনুপস্থিত বা কাজ করছে না
  1. Microsoft Teams মাইক্রোফোন Windows 10 এ কাজ করছে না ঠিক করুন

  2. মাইক্রোসফট টিম ভিডিও কল কাজ করছে না তা ঠিক করুন

  3. ক্যামেরা টিম কাজ করছে না ঠিক করুন

  4. Microsoft Teams GIFs বা ছবিগুলি কাজ করছে না (সমাধান)