কম্পিউটার

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

টাচ আইডি সহ iPhone- যেমন iPhone 8 এবং iPhone SE (2020)- স্ট্যাটাস বারে একটি স্পিনিং হুইল আইকনের আকারে নেটওয়ার্ক কার্যকলাপ নির্দেশ করে। এটি Wi-Fi এবং সেলুলার সূচকগুলির পাশে দেখায় এবং যখন ইন্টারনেটে কিছুই ঘটছে না তখন অদৃশ্য হয়ে যায়।

কিন্তু খুব কমই, দুর্বৃত্ত অ্যাপ প্রক্রিয়া এবং সংযোগ-সম্পর্কিত সমস্যার কারণে আইকনটি অনির্দিষ্টকালের জন্য আটকে থাকতে পারে। এটি সাধারণত আইফোনের ব্যাটারি লাইফের উপর বিরূপ প্রভাব ফেলে।

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

যদি আপনার iPhone মেনু বারে একটি ধ্রুবক স্পিনিং হুইল আইকন প্রদর্শন করে, তাহলে সমস্যা সমাধানের টিপস এবং নীচের সমাধানগুলি আপনাকে জিনিসগুলিকে সাজাতে সাহায্য করবে৷

1. এয়ারপ্লেন মোড চালু/বন্ধ টগল করুন

আপনার আইফোনে ওয়াই-ফাই এবং সেলুলার রেডিওগুলি সংক্ষিপ্তভাবে বন্ধ করলে ইন্টারনেট সংযোগের সাথে ছোটখাটো সমস্যাগুলি সমাধান করা যেতে পারে। আপনি এয়ারপ্লেন মোড চালু/বন্ধ করে এটি করতে পারেন।

কন্ট্রোল সেন্টার আনতে স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করুন। তারপর, বিমান মোড আলতো চাপুন৷ আইকন এবং আবার ট্যাপ করার আগে 10 সেকেন্ড অপেক্ষা করুন।

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

যদি স্পিনিং হুইল আইকনটি আইফোনের মেনু বারে থেকে যায়, বাকি সংশোধনগুলি নিয়ে এগিয়ে যান৷

2. ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ অক্ষম করুন

কিছু অ্যাপ পটভূমিতে ইন্টারনেটে নিজেদের আপডেট করে। এটি আইফোনের স্ট্যাটাস বারে একটি ধ্রুবক স্পিনিং হুইল আইকন ট্রিগার করতে পারে।

আপনার আইফোনে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ কার্যকারিতা নিষ্ক্রিয় করার চেষ্টা করুন। এটি করতে, সেটিংস -এ যান৷> গোপনীয়তা > ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ> ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ এবং বন্ধ নির্বাচন করুন .

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

যদি এটি আটকে থাকা স্পিনিং হুইল আইকন সমস্যাটি ঠিক করে ফেলে তবে ওয়াই-ফাই এবং সেলুলার ডেটা নির্বাচন করুন ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ পুনরায় সক্ষম করতে। তারপরে, আগের স্ক্রিনে ফিরে যান এবং সমস্যাযুক্ত অ্যাপগুলিকে আলাদা করতে পৃথক ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ সুইচগুলি টগল করুন।

3. জোর করে-সব অ্যাপ বন্ধ করুন

আইফোনে সমস্ত খোলা অ্যাপগুলিকে জোর করে ছেড়ে দেওয়া যে কোনও আটকে থাকা নেটওয়ার্ক অনুরোধগুলি থেকে মুক্তি পেতে সহায়তা করতে পারে৷ iPhone এর Home -এ ডাবল-ক্লিক করুন অ্যাপ সুইচার খুলতে বোতাম। তারপরে, মেমরি থেকে জোর করে প্রস্থান করতে প্রতিটি অ্যাপ কার্ডকে স্ক্রিনের উপরের প্রান্তে টেনে আনুন।

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

4. নেটওয়ার্ক-সম্পর্কিত সমস্যাগুলি পরীক্ষা করুন

স্পটটি ইন্টারনেট সংযোগের ফলে আইফোনের মেনু বারে একটি ধ্রুবক স্পিনিং হুইল আইকন থাকে। যেহেতু আপনি ইতিমধ্যেই এয়ারপ্লেন মোড চালু/বন্ধ টগল করেছেন, তাই এখানে আপনি করতে পারেন এমন আরও কিছু জিনিস রয়েছে:

  • সেলুলার ডেটাতে স্যুইচ করুন বা এর বিপরীতে।
  • ব্যান্ডউইথ সীমাবদ্ধতা বা পর্যাপ্ত ক্রেডিট জন্য আপনার মোবাইল প্ল্যান চেক করুন।
  • আইফোনের ওয়াই-ফাই লিজ পুনর্নবীকরণ করুন।
  • আপনার ওয়্যারলেস রাউটার রিসেট করুন।
  • একটি ভিন্ন Wi-Fi সংযোগে স্যুইচ করুন৷

5. সক্রিয় করুন এবং সিরি বাতিল করুন

সিরির একটি বাগ-আউট উদাহরণ ক্রমাগত স্পিনিং হুইল আইকন সমস্যার আরেকটি কারণ।

এটি ঠিক করার একটি অস্বাভাবিক উপায় হল সিরি সক্রিয় করা এবং বাতিল করা। হোম টিপুন এবং ধরে রাখুন সিরি ডাকতে বোতাম। তারপর, হোম টিপুন৷ বাতিল করতে আবার বোতাম। কয়েকবার চেষ্টা করার পর স্পিনিং সার্কেলটি অদৃশ্য হওয়া উচিত।

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

6. iPhone রিস্টার্ট করুন

স্পিনিং হুইল আইকন চলে গেছে? যদি না হয়, আপনি আপনার iPhone পুনরায় চালু করার চেষ্টা করা উচিত. এটি সিস্টেম মেমরিকে ফ্লাশ করে এবং iOS-এ অনেক অপ্রত্যাশিত সমস্যার সমাধান করে।

পার্শ্ব চেপে ধরে শুরু করুন বোতাম তারপর, পাওয়ার টানুন ডিভাইসটি বন্ধ করতে ডানদিকে আইকন।

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

সাইড ধরে রাখার আগে 30 সেকেন্ড অপেক্ষা করুন ডিভাইস ব্যাক আপ বুট করার জন্য আবার বোতাম।

7. সিরি নিষ্ক্রিয় করুন

যদি সিরি সক্রিয় করা এবং বাতিল করা সাহায্য না করে তবে আপনি আপনার আইফোনে কার্যকারিতা নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন। সেটিংস এ যান৷> সিরি এবং অনুসন্ধান এবং “হেই” সিরির জন্য শুনুন-এর পাশের সুইচগুলি অক্ষম করুন৷ এবং Siri-এর জন্য সাইড বোতাম টিপুন .

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

আপনি যদি ক্রমাগত স্পিনিং হুইল আইকন দিয়ে সমস্যাটি সমাধান করেন, তাহলে আপনাকে অবশ্যই মুলতুবি থাকা সিস্টেম সফ্টওয়্যার আপডেটগুলি প্রয়োগ করতে হবে (নিচে আরও বেশি) সিরির সাথে পরিচিত বাগগুলি প্যাচ করার জন্য৷

8. ডিকটেশন নিষ্ক্রিয় করুন

আইফোনের ডিক্টেশন কার্যকারিতা অ্যাপল সার্ভারে রিলে করে নির্দিষ্ট ভয়েস ইনপুট (যেমন অনুসন্ধানের সাথে সম্পর্কিত) প্রক্রিয়া করে। যাইহোক, এটি ত্রুটিপূর্ণ হতে পারে এবং একটি ক্রমাগত বৃত্তাকারে পরিণত হতে পারে।

ডিকটেশন নিষ্ক্রিয় করা সাহায্য করতে পারে কিনা তা পরীক্ষা করুন। এটি করতে, সেটিংস -এ যান৷> সাধারণ > কীবোর্ড এবং ডিক্টেশন সক্ষম করুন এর পাশের সুইচটি বন্ধ করুন .

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

9. আইফোন আপডেট করুন

আপনার আইফোন আপডেট করলে সাধারণত বিভিন্ন সিস্টেম-সম্পর্কিত বাগগুলি সমাধান হয় যার কারণে আইফোনের স্পিনিং হুইল আইকন দেখা যায়।

সেটিংস এ যান৷> সাধারণ > সফ্টওয়্যার আপডেট এবং ডাউনলোড এবং ইনস্টল করুন আলতো চাপুন অথবা এখনই ইনস্টল করুন অবিলম্বে iOS-এ মুলতুবি আপডেটগুলি প্রয়োগ করতে৷

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

10. অ্যাপস আপডেট করুন

আইওএস ছাড়াও, আপনাকে অবশ্যই যেকোনো তৃতীয় পক্ষের অ্যাপে উপলব্ধ আপডেটগুলি ইনস্টল করতে হবে। এটি আপনার আইফোনে নেটওয়ার্ক-সম্পর্কিত প্রক্রিয়াগুলি দুর্বৃত্ত হওয়ার কারণে পরিচিত সমস্যাগুলির সমাধান করা উচিত।

অ্যাপ স্টোর দীর্ঘক্ষণ টিপুন আইকন এবং আপডেট নির্বাচন করুন . তারপরে, নতুন অ্যাপ আপডেটের জন্য স্ক্যান করতে একটি সোয়াইপ-ডাউন অঙ্গভঙ্গি করুন। সব আপডেট করুন এ আলতো চাপ দিয়ে অনুসরণ করুন সমস্ত মুলতুবি অ্যাপ আপডেটগুলি প্রয়োগ করতে৷

11. iPhone Analytics নিষ্ক্রিয় করুন

আপনার আইফোন সিরি এবং ডিক্টেশনের মতো বিভিন্ন পরিষেবা উন্নত করতে অ্যাপলের কাছে ব্যবহারের পরিসংখ্যান প্রেরণ করে। কিন্তু এর ফলে আইফোনের মেনু বারে স্পিনিং হুইল আইকন আটকে থাকতে পারে।

সেটিংস এ যান৷> গোপনীয়তা > ট্র্যাকিং . তারপরে, নিচে স্ক্রোল করুন এবং বিশ্লেষণ এবং উন্নতি নির্বাচন করুন . অ্যানালিটিক্স এবং ইম্প্রুভমেন্ট স্ক্রিনের মধ্যে সমস্ত সুইচ বন্ধ করে অনুসরণ করুন।

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

12. অ্যাপ ট্র্যাকিং অনুমতি প্রত্যাহার করুন

অ্যাপগুলি আপনাকে ওয়েব এবং অন্যান্য অ্যাপ জুড়ে ট্র্যাক করতে পারে। এর ফলে আইফোনের স্ট্যাটাস বারে ক্রমাগত ঘুরতে থাকা বৃত্তও হতে পারে। ট্র্যাকিং অনুমতি প্রত্যাহার করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

সেটিংস এ যান৷> গোপনীয়তা > ট্র্যাকিং এবং আপনার iPhone এ আপনাকে ট্র্যাক করার অনুমতি আছে এমন যেকোনো অ্যাপের পাশের সব সুইচ বন্ধ করে দিন।

13. iPhone রিসেট করুন

আপনি যদি এখনও একটি ধ্রুবক স্পিনিং হুইল আইকন দেখতে পান, তাহলে আপনার আইফোনটি দূষিত সেটিংস সমাধান করতে রিসেট করা উচিত। সেটিংস এ যান৷> সাধারণ রিসেট করুন এবং নিম্নলিখিত ক্রমে প্রতিটি রিসেট বিকল্পের মাধ্যমে আপনার উপায়ে কাজ করুন:

নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন৷ :নেটওয়ার্ক সেটিংসকে তাদের ডিফল্টে ফিরিয়ে আনে।

সমস্ত সেটিংস পুনরায় সেট করুন৷ :আইফোনের সমস্ত নেটওয়ার্ক এবং সিস্টেম-সম্পর্কিত সেটিংসকে তাদের ডিফল্টে ফিরিয়ে আনে৷

আইফোনের মেনু বারে ধ্রুবক স্পিনিং হুইল আইকন? ঠিক করার 13টি উপায়

সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন৷ :আপনার আইফোনকে ফ্যাক্টরি ডিফল্টে ফিরিয়ে আনে। ম্যাক বা পিসিতে আগে থেকেই একটি iCloud বা Finder/iTunes ব্যাকআপ তৈরি করুন যাতে আপনি আপনার ডেটা ফেরত পেতে পারেন৷

অ্যাপলের সাথে যোগাযোগ করুন

উপরের সংশোধনগুলির কোনটি কি সাহায্য করেনি? যদি স্পিনিং হুইল আইকনটি আপনার আইফোনের স্ট্যাটাস বারে প্রদর্শিত হতে থাকে, আপনি সম্ভবত ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার সহ একটি ডিভাইস দেখছেন। মেরামত বা প্রতিস্থাপনের জন্য অ্যাপলের সাথে যোগাযোগ করুন।


  1. আইফোন সেলুলার ডেটা কাজ করছে না? ঠিক করার 11টি উপায়

  2. আইফোনে ফেস আইডি সেট আপ করতে পারছেন না? ঠিক করার ৭টি উপায়

  3. ম্যাকে মৃত্যুর স্পিনিং হুইল কীভাবে ঠিক করবেন

  4. এখানে আইফোন এক্স ঘোস্ট টাচ সমস্যা সমাধানের সেরা উপায় রয়েছে!