কম্পিউটার

আইফোনে ফ্ল্যাশ আইকন ধূসর হয়ে গেছে কীভাবে ঠিক করবেন

কখনও কখনও, আপনি যখন আপনার আইফোনের ক্যামেরা খুলবেন, তখন আপনি একটি ধূসর আউট ফ্ল্যাশ আইকন দেখতে পাবেন। এর মানে হল যে ফ্ল্যাশ অক্ষম করা হয়েছে এবং আপনি ভাবতে পারেন কিভাবে এটি ঠিক করবেন। যদি এটি হয়, তাহলে এই নিবন্ধটি আপনার জন্য।

আইওএস ব্যবহারকারীরা যখন আইফোনের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণে তাদের আইফোন আপডেট করা শুরু করে তখন সমস্যাটি ঘটবে বলে মনে হয়। আপনি যদি এই ব্যবহারকারীদের মধ্যে একজন হন, আপনার যদি 8, 9, বা 10 এর iOS সংস্করণ থাকে তবে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার ফ্ল্যাশ বৈশিষ্ট্যটি উপলব্ধ না হলে আপনি নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করতে পারেন:

1ম সমাধান:সমস্ত অ্যাপ্লিকেশন বন্ধ করুন এবং একটি হার্ড রিসেট করুন

- আপনার সমস্ত আইফোন অ্যাপগুলিকে বন্ধ করতে সোয়াইপ করুন৷

-পাওয়ার বোতাম এবং হোম বোতাম একসাথে টিপুন যতক্ষণ না আপনি আপনার স্ক্রিনে আইফোনের লোগো দেখা যাচ্ছে না।

2য় সমাধান:আপনার iPhone RAM এর রিসেট করুন

আপনি আপনার ফোনের "সেটিংস" এ গিয়ে এটি করতে পারেন। "সাধারণ" নির্বাচন করুন। যতক্ষণ না আপনি "শাট ডাউন" বিকল্পটি দেখতে পাচ্ছেন ততক্ষণ নিচে স্ক্রোল করুন। "পাওয়ার বন্ধ করার জন্য স্লাইড" বিকল্পটি বেছে নেওয়ার পরিবর্তে, হোম বোতাম টিপুন যতক্ষণ না আপনি আপনার আইফোন স্ক্রিনে ফ্ল্যাশলাইট আইকনটি দেখতে পাচ্ছেন না৷

3য় সমাধান

আপনার আইফোনে যেকোনো আসন্ন সতর্কতার জন্য LED ফ্ল্যাশ নিষ্ক্রিয় করুন। বেশিরভাগ সময়, এই বিকল্পটি সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে।

শুধু আপনার iPhone এর সেটিংসে যান। "সাধারণ" বিকল্পটি নির্বাচন করুন। "অ্যাক্সেসিবিলিটি" নির্বাচন করুন৷

যতক্ষণ না আপনি "LED Flash" নামের বিকল্পটি দেখতে পান ততক্ষণ নিচের দিকে স্ক্রোল করুন। এটি "শ্রবণ" মেনুতে দেখা যেতে পারে। নিশ্চিত করুন যে এটি বন্ধ আছে।

এগুলি হল কিছু জিনিস যা আপনি আপনার LED আলো ঠিক করতে করতে পারেন৷ উপরেরগুলি কাজ না করলে আপনি অন্যান্য সমাধানগুলি জানতে ফোরাম এবং থ্রেডগুলিতেও যেতে পারেন৷ আপনি যদি অন্য সমাধান জানেন, তাহলে মন্তব্য বিভাগে সেগুলি শেয়ার করুন।


  1. আইফোনে ক্র্যাশ হওয়া অ্যাপগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে একটি হিমায়িত আইফোন ঠিক করবেন

  3. আইফোনে মুছে ফেলা হোয়াটসঅ্যাপ বার্তাগুলি কীভাবে দেখতে হয়

  4. আইফোনের রিস্টার্টিং সমস্যাটি কীভাবে ঠিক করবেন