কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

এখন যেহেতু আমরা মুহূর্তের নোটিশে যেকোনো কিছুর ছবি তুলতে পারি, তাই নিজের ভালো ছবি তোলা আগের চেয়ে সহজ। আপনি যদি আপনার স্মার্টফোনে একই পুরানো ক্যামেরা অ্যাপ ব্যবহার করে ক্লান্ত হয়ে থাকেন, তবে সেখানে কিছু অ্যাপ রয়েছে যা আপনাকে আপনার স্বাভাবিক সেলফিগুলিকে মশলাদার করতে সাহায্য করবে।

এই ধরনের অ্যাপগুলির মাধ্যমে, আপনি নতুন প্রভাব, ফটো ফিল্টার, স্টিকার এবং আরও বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পেতে পারেন যা আপনি আপনার ইচ্ছামত আপনার সেলফিগুলি পরিবর্তন করতে ব্যবহার করতে পারেন। সেলফি তোলার জন্য নিবেদিত প্রচুর অ্যাপ রয়েছে এবং তাদের অনেকগুলি মনে হয় তেমন কাজ নাও করতে পারে। তাই এখানে সেরা সেলফি অ্যাপগুলির একটি তালিকা রয়েছে যাতে আপনি অনুসন্ধান করা এড়িয়ে যেতে পারেন এবং ফটোগুলির জন্য পোজ দিতে পারেন৷

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

1. ফেসটিউন 2

ফেসটিউন সেলফি ফটোতে মুখের বৈশিষ্ট্যগুলি সম্পাদনা এবং পরিমার্জন করতে ব্যবহৃত হওয়ার জন্য সুপরিচিত। এটিতে ফটোগুলি স্পর্শ করার জন্য প্রচুর সম্পাদনা বিকল্প রয়েছে, তবে আপনি ব্যবহার করতে পারেন এমন অনেক সৃজনশীল সম্পাদনা বৈশিষ্ট্যও রয়েছে৷ উদাহরণস্বরূপ, আপনি আপনার ছবির ব্যাকড্রপ পরিবর্তন করতে পারেন, এটির উপর রং করতে পারেন, ফিল্টার ব্যবহার করতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন।

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

আপনি অন্য কিছু দিয়ে দেখতে কেমন হবে তা দেখতে আপনার চুলের রঙ পরিবর্তন করার মতো জিনিসগুলিও করতে পারেন, বা আপনার পোশাকের নকশা পরিবর্তন করতে পারেন। এই অ্যাপটি ব্যবহার করার জন্য বিনামূল্যে, তবে আপনি যদি আরও অনেক বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে চান তবে আপনাকে অর্থ প্রদান করতে হবে।

2. বিউটিপ্লাস

এই অ্যাপটি একটি অল-ইন-ওয়ান সেলফি এডিটর, এবং আপনি সরাসরি অ্যাপের মধ্যে ফটো এবং ভিডিও তুলতে পারেন। সেখান থেকে, আপনি ক্যামেরা ব্যবহার করার সময় ফিল্টার যোগ করতে পারেন যা আপনার মুখের বৈশিষ্ট্যগুলিকে পরিবর্তন করতে পারে বা প্রভাবগুলি যোগ করতে পারে।

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

একবার আপনি একটি ফটো তোলেন বা আপনার ক্যামেরা রোল থেকে একটি নির্বাচন করেন, আপনি এটিকে মেকআপ বৈশিষ্ট্য, মসৃণকরণ, পুনরায় আকার দেওয়া এবং আরও অনেক কিছুর সাথে সম্পাদনা করতে সক্ষম হবেন৷ এছাড়াও আপনি আলো সম্পাদনা করতে পারেন, আগে থেকে তৈরি ফিল্টার যোগ করতে পারেন বা স্টিকার, সীমানা, পাঠ্য এবং আরও অনেক কিছু যোগ করতে পারেন।

বিউটিপ্লাস প্রিমিয়াম আপনাকে সমস্ত বৈশিষ্ট্য ব্যবহার করতে দেয়, তবে আপনি অনেকগুলি বিনামূল্যেও ব্যবহার করতে পারেন। আপনাকে কিছু আশ্চর্যজনক ফটো পেতে সাহায্য করার জন্য এটিতে প্রচুর সেটিংস রয়েছে। এটি বিনামূল্যে ব্যবহার করে দেখুন এবং তারপর আরও বৈশিষ্ট্যের জন্য প্রিমিয়াম সংস্করণ কিনুন৷

3. FaceApp

এই অ্যাপটি তার মুখমন্ডল পরিবর্তনকারী বৈশিষ্ট্যগুলির জন্য জনপ্রিয় হয়েছে, যেমন আপনাকে বুড়ো দেখাতে সক্ষম হওয়া, আপনি অন্য লিঙ্গ হিসাবে দেখতে কেমন হবেন বা অন্য কারো সাথে মুখ পরিবর্তন করতে পারবেন। আপনার সেলফি সম্পাদনা করার জন্য এটিতে সাধারণ ফটো এডিটিং বৈশিষ্ট্যও রয়েছে।

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

মুখ পরিবর্তন করার বৈশিষ্ট্যগুলি কিছু মজার ফটো তৈরি করে এবং আপনি যদি পরিষ্কার ছবি ব্যবহার করেন তবে অ্যাপটি আপনার মুখ ভালভাবে সনাক্ত করে। এছাড়াও, অ্যাপটির বেশিরভাগই বিনামূল্যে ব্যবহার করা যায়, যদিও পেওয়ালের পিছনে কিছু বৈশিষ্ট্য রয়েছে। এই অ্যাপটি এর সেলফি এডিটিং টুলের জন্য বা শুধু একা হাসির জন্য দারুণ।

4. এয়ারব্রাশ

AirBrush এর সাহায্যে, আপনি আপনার ক্যামেরা ব্যবহার করে সরাসরি অ্যাপে আপনার সেলফি তুলতে পারেন। AirBrush সম্পর্কে যে জিনিসটি এটিকে অনন্য করে তোলে তা হল এটি আপনার করা যেকোনো সম্পাদনাকে রিয়েল-টাইমে প্রয়োগ করে যাতে আপনি একটি ছবি তোলার আগে ক্যামেরায় এটি দেখতে কেমন তা দেখতে পারেন। ইন্টারফেসটি খুব স্ন্যাপচ্যাটের মতো, তাই আপনার যদি এটি ব্যবহার করার অভিজ্ঞতা থাকে তবে সম্ভবত এই অ্যাপটি ব্যবহার করা সহজ হবে।

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

যাইহোক, আপনি ইতিমধ্যেই তোলা একটি ফটো আপলোড করতে পারেন এবং সেইভাবে এটি সম্পাদনাও করতে পারেন। এই অ্যাপটির একটি চমৎকার বৈশিষ্ট্য হল একটি বোতাম যা আপনি আপনার সম্পাদিত ছবির তুলনায় আসল ছবি দেখতে ব্যবহার করতে পারেন। অন্যান্য সেলফি অ্যাপের মতো, অনেক বৈশিষ্ট্যের জন্য আপনাকে তাদের প্রিমিয়াম প্ল্যানে সদস্যতা নিতে হবে। তবুও এটি ব্যবহার করে দেখতে এবং কিছু সুন্দর সেলফি তৈরি করতে সক্ষম হওয়ার জন্য যথেষ্ট বিনামূল্যের বৈশিষ্ট্য রয়েছে৷

5. YouCam মেকআপ

YouCam মেকআপে অনেকগুলি বৈশিষ্ট্য উপলব্ধ রয়েছে এবং এর ফোকাস অন্য যেকোনো কিছুর চেয়ে মেকআপের উপর বেশি। আপনি যদি দেখতে চান যে একটি নির্দিষ্ট মেকআপ শৈলী আপনাকে দেখতে কেমন হতে পারে, এটি করার জন্য এটি একটি চমৎকার অ্যাপ, যদিও ছবিগুলি খুব বাস্তবসম্মত নাও হতে পারে।

আপনি যদি আরও কিছু শিল্পকলা ফটো তৈরি করতে চান তবে YouCam এর প্রচুর বিকল্প রয়েছে। রিশেপিং, টোনিং, ব্রাইটনিং এবং আরও অনেক কিছুর মতো কিছু টাচ-আপ বৈশিষ্ট্যও রয়েছে।

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

ফটো এডিটিং ছাড়াও, অ্যাপটির একটি সম্প্রদায়ের দিকও রয়েছে যেখানে আপনি অন্যদের মেকআপ করতে বা মেকআপ পোস্ট করতে দেখতে পারেন। আপনার ত্বকের দিকে তাকানোর জন্য এবং আপনার কোথায় সমস্যা হতে পারে তা দেখতে অ্যাপটি আপনার মুখ বিশ্লেষণ করতে পারে। আপনি যদি মেকআপে থাকেন তবে সেলফি বা মেকআপ সম্পর্কিত অন্যান্য জিনিসগুলির জন্য ব্যবহার করার জন্য YouCam একটি দুর্দান্ত অ্যাপ।

6. লেন্সা

খুব বেশি রিটাচিং ছাড়াই বাস্তবসম্মত সম্পাদনার জন্য লেন্সা একটি আশ্চর্যজনক সেলফি সম্পাদক। এটি সঠিক পরিবর্তনগুলি করার জন্য মুখ বিশ্লেষণ করার একটি ভাল কাজ করে যা অপ্রস্তুত দেখায় না, যা অনেক সেলফি সম্পাদনা অ্যাপের সাথে একটি সমস্যা হতে পারে। তাই আপনি যদি প্রাকৃতিক সেলফি এডিটর খুঁজছেন, লেন্সা ঠিক আছে।

আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

Lensa-এর বিনামূল্যের সংস্করণের সাহায্যে, আপনি দিনে মাত্র তিনটি ছবি সম্পাদনা করতে পারবেন, কিন্তু সমস্ত বৈশিষ্ট্য আপনার ব্যবহারের জন্য উপলব্ধ। কয়েকটি শট নিন এবং অ্যাপটি কিনুন যদি আপনি তিনটির বেশি ছবির জন্য অ্যাপটি ব্যবহার করতে চান। আপনি একটি বার্ষিক, মাসিক বা সাপ্তাহিক পরিকল্পনায় আপগ্রেড করতে পারেন।


  1. আইফোনের জন্য 7টি সেরা আবহাওয়ার অ্যাপ

  2. আইফোনের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

  4. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ