কম্পিউটার

অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

ত্রুটিটি Android এর যেকোনো সংস্করণে প্রদর্শিত হতে পারে এবং এটি কালো পর্দার সমস্যা কিনা তা সনাক্ত করা কঠিন৷ কিছু লক্ষণ রয়েছে যা আপনার ডিভাইসটি সংকেত দিতে পারে যেমন ফোনের আলো কোনও প্রতিক্রিয়া ছাড়াই জ্বলজ্বল করছে বা হোম স্ক্রীন বা কোনও এলোমেলো স্ক্রিন জমে যাচ্ছে। যদি আপনার ফোনটি নিজে থেকেই রিস্টার্ট হতে থাকে বা অ্যাপ্লিকেশান ক্র্যাশ হয়ে যায়, তাহলে এটি অ্যান্ড্রয়েডের ব্ল্যাক স্ক্রীন অফ ডেথের চিহ্নও হতে পারে৷

আজ, আমরা অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো পর্দা ঠিক করার জন্য কিছু সমাধানের পরামর্শ দিতে যাচ্ছি, যেগুলো একটি কিক দেওয়ার মতো।

  1. ক্যাশে সরান: যদিও এটি ত্রুটি সংশোধন করার অংশ নয়, আপনার ডেটা পুনরুদ্ধার করা ততটা গুরুত্বপূর্ণ। এটি করতে, পাওয়ার কীটি দীর্ঘক্ষণ টিপে আপনার অ্যান্ড্রয়েড বন্ধ করুন৷ রিকভারি মোডে এটিকে আবার চালু করুন (ভলিউম আপ কী + হোম কী + পাওয়ার কী) এবং ক্যাশে পার্টিশন মুছা নির্বাচন করুন . ক্যাশে মুছে ফেলা সম্ভাব্য বাগগুলি মুছে দিয়ে আপনার ডিভাইসটিকে ট্র্যাকে ফিরিয়ে আনতে কাজ করতে পারে৷

অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

২. অবাঞ্ছিত আনইনস্টল করুন:

যখন আপনি অবিশ্বস্ত উত্স থেকে অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল করতে থাকেন, তখন সেগুলি মৃত্যু ত্রুটির কালো পর্দা ট্রিগার করার একটি ভাল কারণ হয়ে উঠতে পারে৷ এটি গুরুত্বপূর্ণ যে আপনি যে অ্যাপগুলি ইনস্টল করার কথা মনে করেন না বা ঘন ঘন ব্যবহার করেন না সেগুলি আনইনস্টল করুন৷ কালো স্ক্রিনের মুখোমুখি হওয়ার সময় এই জাতীয় অ্যাপগুলি সরাতে, আপনার ডিভাইসটিকে নিরাপদ মোডে চালু করার কথা বিবেচনা করুন:
A. পাওয়ার কীটি দীর্ঘক্ষণ চেপে ডিভাইসটি বন্ধ করুন এবং এটিকে আবার চালু করুন।
B. বুট লোগোটি প্রদর্শিত হয়ে গেলে, ভলিউম ডাউন বোতাম টিপুন এবং ধরে রাখুন।
C. লক স্ক্রীনটি উপস্থিত না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং নীচের অংশে সেফ মোড বলে কিনা তা পরীক্ষা করুন৷
আপনি একবার নিরাপদ মোডে গেলে, সেটিংস> অ্যাপগুলিতে যান এবং যে অ্যাপ্লিকেশনগুলিকে আপনি গুরুত্বপূর্ণ মনে করেন না সেগুলি খুঁজুন৷ অ্যাপটিতে ক্লিক করুন, ক্যাশে সাফ করুন এবং আনইনস্টল করতে এগিয়ে যান। নিশ্চিত করুন যে আপনি সমস্ত অবাঞ্ছিত অ্যাপের সাথে একই ক্রিয়া সম্পাদন করছেন৷ আপনি আনইনস্টল করা শেষ করার সাথে সাথেই ডিভাইসটিকে স্বাভাবিক মোডে রিবুট করুন। আশা করি সমস্যার সমাধান হবে।

অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

3. ফ্যাক্টরি রিসেট:

আপনি যদি উপরের উভয় সমাধান প্রয়োগ করার পরে কোনো প্রতিক্রিয়া দেখতে না পান, তাহলে ফ্যাক্টরি রিসেটই মৃত্যুর কালো পর্দা ঠিক করার একমাত্র বিকল্প বলে মনে হয়৷ ফ্যাক্টরি রিসেটগুলি আপনার ডিভাইসের সমস্ত কিছু সাফ করে এবং আপনি যখন এটি কিনেছিলেন তখন এটিকে আগের মতো করে তোলে৷ ফ্যাক্টরি রিসেট প্রয়োগ করতে, পাওয়ার কীটি দীর্ঘক্ষণ টিপে আপনার ডিভাইসটি বন্ধ করুন৷ একবার বন্ধ হয়ে গেলে, আপনি পুনরুদ্ধার মোড দেখতে না পাওয়া পর্যন্ত ভলিউম আপ + হোম + পাওয়ার কী টিপুন। বিকল্পগুলির তালিকা থেকে ফ্যাক্টরি রিসেট নির্বাচন করুন এবং বিদ্যুৎ সংক্রান্ত কোনও বাধা এড়াতে এটি চার্জে রাখুন৷

অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

4. ব্যাটারি :

কখনও কখনও ব্যাটারিটি সরিয়ে স্লটে আবার সংযুক্ত করা আশ্চর্যজনকভাবে কাজ করে এবং মৃত্যুর কালো পর্দাকে ঠিক করে। যদি আপনার ডিভাইসটি আপনাকে সহজেই ব্যাটারি খুলে ফেলতে দেয়, তাহলে আপনি নিজেই এটি করতে পারেন। ডিভাইস কেস অপসারণের অনুমতি না দিলে, পরিষেবা কেন্দ্রে যোগাযোগ করুন।

অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

সামগ্রিকভাবে, অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো পর্দা একটি অমীমাংসিত সমস্যা যা শুধুমাত্র উপরের সমাধানগুলির সাথে একটি কিক দেওয়া যেতে পারে৷ উপরের সমাধানগুলির মধ্যে একটি কাজ করবে এবং আপনার ডিভাইসটি ঠিক করবে এমন উচ্চ সম্ভাবনা রয়েছে। যদি আপনার জন্য কিছুই কাজ না করে, তাহলে কোম্পানির অনুমোদিত পরিষেবা কেন্দ্র থেকে সাহায্য নেওয়ার কথা বিবেচনা করুন।


  1. অ্যান্ড্রয়েড স্ক্রীন ফ্লিকারিং সমস্যা কীভাবে ঠিক করবেন

  2. ডেল ল্যাপটপে কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

  3. Windows 11 ব্ল্যাক স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  4. Windows 11 – কিভাবে র্যান্ডম ব্ল্যাক স্ক্রীন (মৃত্যুর কালো পর্দা) BSOD ঠিক করবেন?