কম্পিউটার

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

প্রজেক্টর হল সবচেয়ে আনুষ্ঠানিক উপায়ে জনসংখ্যার বিস্তৃত পরিসরের কাছে আপনার কর্মক্ষমতা এবং ধারনা প্রদর্শনের অন্যতম সেরা উপায়। সময়ের সাথে সাথে, আপনার জীবনকে সহজ এবং সফল করতে প্রজেক্টরগুলিও আপগ্রেড হয়েছে। অ্যান্ড্রয়েডের জন্য সেরা প্রজেক্টর অ্যাপের মাধ্যমে, আপনি আপনার স্মার্টফোনটিকে প্রজেক্টর রিমোট হিসেবে ব্যবহার করতে পারেন।

একটি সময় ছিল, যখন প্রজেক্টরগুলি কেবল ডিভাইসে বসানো বোতামগুলির মাধ্যমে নিয়ন্ত্রণ করা যেত। এখন আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে সহজেই আপনার প্রজেক্টর পরিচালনা করতে পারেন, আপনার যা দরকার তা হল আপনার ফোনের জন্য উপযুক্ত অ্যাপ। আজ, আমরা ব্যবহার করার জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ সম্পর্কে কথা বলতে যাচ্ছি।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা প্রজেক্টর অ্যাপ কি?

অ্যান্ড্রয়েডের জন্য প্রজেক্টর অ্যাপগুলি আপনার স্মার্টফোনের মাধ্যমে আপনার প্রজেক্টর ডিভাইসগুলি পরিচালনা করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে৷ এইভাবে, আপনার মোবাইলের মাধ্যমে করা যেতে পারে এমন একাধিক অ্যাকশনের জন্য আপনাকে ডিভাইসে পৌঁছাতে হবে না। নীচে প্রজেক্টর অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা রয়েছে যা আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যবহার করতে পারেন এবং আপনার প্রজেক্টর ডিভাইস পরিচালনা উপভোগ করতে পারেন:

1. প্যানাসনিক ওয়্যারলেস প্রজেক্টর:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

প্রজেক্টর অ্যাপস সম্পর্কে কথা বলার সময়, প্রযুক্তি জায়ান্ট প্যানাসনিক আমাদের মাথায় আসে। প্যানাসনিক ওয়্যারলেস প্রজেক্টর অ্যাপটি অ্যান্ড্রয়েড প্রজেক্টর অ্যাপের তালিকায় প্রথম অবস্থানে রয়েছে। টুলটি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে স্ক্রিনশট এবং PNG, PDF, এবং JPEG-এর মতো অন্যান্য ফাইল আপনার জন্য ওয়্যারলেস প্রজেকশন করতে দেয়। টুলটি ব্যবহার করা সহজ এবং ফাইলগুলি ঘোরানো, ফ্লিপ করা এবং জুম করার অফার করে। প্যানাসনিক ওয়্যারলেস প্রজেক্টর অ্যাপের মাধ্যমে, আপনি সহজেই আপনার ক্যাপচার করা ছবি এবং স্ক্রিনশট ওয়্যারলেসভাবে প্রজেক্ট করতে পারেন।

এখানে ডাউনলোড করুন

2. মাল্টি-প্রেজেন্টার:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

মাল্টিপ্রেজেন্টার হল ওয়্যার্ড বা ওয়্যারলেস মাধ্যমের মাধ্যমে রিসিভিং ডিভাইসে আপনার ফটো এবং ডকুমেন্ট প্রজেক্ট করার অন্যতম সেরা উপায়। মাল্টিপ্রেজেন্টারের সাহায্যে, আপনি রিসিভিং ডিভাইসে প্রেরিত যেকোনো ওয়েবপেজ পেতে পারেন যা ইমেজ মিরর করার অনুমতি দেয়। টুলটি আপনাকে আইপি ঠিকানার মাধ্যমে তালিকাভুক্ত পছন্দের ডিভাইসের তালিকা তৈরি করতে দেয়।

এখানে ডাউনলোড করুন

3. ASUS Wi-Fi প্রজেকশন:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

প্রজেক্টরের মাধ্যমে আপনার মোবাইল মিডিয়া প্রদর্শন করার জন্য ASUS Wi-Fi প্রজেকশন হল আরেকটি দুর্দান্ত অ্যান্ড্রয়েড প্রজেক্টর অ্যাপ্লিকেশন। এই অ্যাপের সাহায্যে আপনি আপনার মোবাইল থেকে PDF, PNG, JPG, MS Office ইত্যাদি ফাইল প্রজেক্টরে Wi-Fi নেটওয়ার্কের মাধ্যমে প্রজেক্ট করতে পারবেন। আপনি যদি একটি ASUS ওয়্যারলেস রেডি প্রজেক্টর ব্যবহার করেন তবে আপনি একটি নোটবুক পিসি বা অ্যান্ড্রয়েডের সাথে বেতার সংযোগের বৈশিষ্ট্যযুক্ত একটি ছোট ওয়াই-ফাই অ্যাডাপ্টার পাবেন। ASUS Wi-Fi প্রজেকশনের সাথে, আপনি স্কেচ সমর্থন সহ স্থানীয় ফটো গ্যালারিও দেখতে পারেন৷

ডাউনলোড বোতাম

4. এপসন iProjection:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

প্রজেক্টর এবং প্রিন্টারের ক্ষেত্রে Epson এর কোন পরিচিতির প্রয়োজন নেই। Epson iProjection আপনার অ্যান্ড্রয়েডে প্রজেক্টর এবং প্রিন্টার মেশিনের মতোই দুর্দান্ত কাজ করে। টুলটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে আপনি অবাধে ঘরের চারপাশে ঘোরাঘুরি করতে পারেন এবং আপনার ক্যাপচার করা ছবি এবং সঞ্চিত মিডিয়াকে একটি বড় স্ক্রিনে ওয়্যারলেসভাবে প্রজেক্ট করতে পারেন। Epson iProjection সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল QR কোডের মাধ্যমে পেয়ার করার ক্ষমতা যা এটি ব্যবহার করা সহজ করে তোলে। এছাড়াও, আপনি কিছু নির্বাচিত Epson প্রজেক্টর মডেলে আপনার ডিভাইসের ইন্টিগ্রেটেড ক্যামেরা ব্যবহার করতে পারেন।

5. ভিউসোনিক ওয়্যারলেস ভিপ্রেজেন্টার:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

ভিউসোনিক ওয়্যারলেস অ্যান্ড্রয়েডের জন্য একটি ডেডিকেটেড প্রজেক্টর অ্যাপ যা আপনাকে ডেটা ট্রান্সমিশন এবং প্রদর্শনের জন্য আপনার অ্যান্ড্রয়েড এবং প্রজেক্টরের মধ্যে একটি সেতু স্থাপন করতে সহায়তা করে। এটি Wi-Fi এর মাধ্যমে কাজ করে এবং একটি বড় প্রজেক্টর স্ক্রিনে আপনার মোবাইল সামগ্রী প্রদর্শন করে। আপনি ViewSonic প্রজেক্টরের সাথে কাজ করার সময় অ্যাপটি ব্যবহার করতে পারেন এবং আপনার ফটো, PDF এবং MS Office ফাইলগুলি পেশাদারভাবে প্রদর্শন করতে পারেন৷

6. Acer eDisplay:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

আপনি যদি অ্যান্ড্রয়েডের জন্য সহজে ব্যবহারযোগ্য প্রজেক্টর অ্যাপ খুঁজছেন, আপনার অনুসন্ধান এখানে শেষ হয়। টেক জায়ান্ট Acer আপনাকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ সরবরাহ করে যা আপনাকে ওয়্যারলেসভাবে একটি বড় স্ক্রিনে আপনার মোবাইল সামগ্রী প্রজেক্ট করতে দেয়। আপনি টিভি বা প্রজেক্টরে আপনার ফটো, পিডিএফ, এমএস অফিস ফাইল, ড্রপবক্স ডেটা প্রদর্শন করতে পারেন। Acer eDisplay-এর সাথে, আপনি গ্যালারি থেকে ইমেজ ডেটা এবং স্থানীয় ফটো স্ট্রিম করতে পারবেন।

7. iShow:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

iShow হল কোন ঝামেলা ছাড়াই আপনার মোবাইলের সামগ্রী প্রজেক্টরে কাস্ট করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি। অ্যাপটি আপনাকে ফটো, ভিডিও, নথি এবং অন্যান্য মিডিয়া প্রদর্শন করতে সাহায্য করার জন্য প্রজেক্টরের সাথে তারবিহীনভাবে সংযোগ করতে দেয়। iShow তার ধরনের একটি অ্যাপ যা কর্ডলেস এবং প্ল্যাটফর্ম-লেস, যা ক্রস ট্রান্সমিশন সক্ষম করে। অ্যাপটি ড্রপবক্স, গুগল ড্রাইভ, রাইট ব্যাকআপ ইত্যাদির মতো ক্লাউড স্টোরেজও সমর্থন করে।

8. ইউনিভার্সাল প্রজেক্টর রিমোট কন্ট্রোল:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

আপনি যদি এমন একটি টুল খুঁজছেন যা প্রজেক্টরের যে কোনো মেক এবং মডেলের সাথে কাজ করতে পারে তাহলে ইউনিভার্সাল প্রজেক্টর রিমোট কন্ট্রোল আপনার জন্য। টুলটি নিবেদিতভাবে ডিজাইন করা হয়েছে যাতে আপনি প্রজেক্টর ডিভাইসগুলিকে স্পর্শ করার প্রয়োজন ছাড়াই পরিচালনা করতে পারেন। আপনি আপনার মোবাইলের মাধ্যমে ডিভাইসটি পরিচালনা করতে পারেন। এছাড়াও, টুলটি আপনাকে যতগুলি ডিভাইসের রিমোট সংরক্ষণ করতে সাহায্য করে৷

9. বক্সি এয়ার:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

Boxi Air হল Android এর জন্য সেরা প্রজেক্টর অ্যাপগুলির মধ্যে একটি যা ব্যবহার করা সহজ এবং একটি স্বজ্ঞাত ইন্টারফেসের সাথে আসে। বক্সি এয়ারের মাধ্যমে, আপনি আপনার এমএস এক্সেল, ইমেজ ফাইল ইত্যাদির মানসম্পন্ন উপস্থাপনা নিশ্চিত করতে পারেন। শুধু অ্যাপটি ইনস্টল করুন এবং ওয়াই-ফাই এর মাধ্যমে বক্সি মোবাইল প্রজেক্টরের সাথে সংযুক্ত করুন। একবার হয়ে গেলে, শুধুমাত্র মিডিয়া ফাইলটি নির্বাচন করুন যা আপনি বড় পর্দায় প্রদর্শন করতে চান৷

10. ক্রিস্টি ভার্চুয়াল রিমোট:

Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

ক্রিস্টি আরেকটি দুর্দান্ত অ্যাপ যা আপনাকে আপনার মোবাইল ডিভাইসের সাথে আপনার প্রজেক্টর সেটআপ করতে দেয় যাতে আপনি আপনার মিডিয়া এবং নন-মিডিয়া বিষয়বস্তুকে একটি বড় স্ক্রিনে প্রজেক্ট করতে পারেন। আপনি আপনার ক্রিস্টি প্রজেক্টর আপনার অ্যান্ড্রয়েডের সাথে সংযুক্ত করতে পারেন এবং প্রজেক্টরে একাধিক ফাইল প্রদর্শন উপভোগ করতে পারেন। যাইহোক, এটি গুরুত্বপূর্ণ যে Android এবং প্রজেক্টর একই Wi-Fi নেটওয়ার্কে আছে৷

অ্যান্ড্রয়েডের জন্য সেরা প্রজেক্টর অ্যাপগুলি কীভাবে সনাক্ত করবেন?

যদিও, প্রজেক্টর অ্যাপের আধিক্য রয়েছে যা আপনি শুরু করতে আপনার অ্যান্ড্রয়েডে ডাউনলোড করতে পারেন। প্রজেক্টর অ্যাপগুলি আপনার ফোনে আপনার প্রজেক্টর ডিভাইসের বেশ কয়েকটি বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনার ডিভাইসের জন্য সেরা অ্যাপগুলি যাচাই করার সবচেয়ে ভাল উপায়গুলির মধ্যে একটি হল অ্যাপটি যে বৈশিষ্ট্যগুলি প্রদান করছে তা সংকুচিত করা এবং তারপরে আপনার পছন্দসই বৈশিষ্ট্যগুলির সাথে তালিকাটি মেলানো৷

সামগ্রিকভাবে, প্রজেক্টরগুলি মানুষের একটি সেটের মধ্যে আপনার মতামত উপস্থাপন করার সেরা উপায়গুলির মধ্যে একটি হিসাবে প্রমাণিত হয়েছে, যা অ্যাপগুলির মাধ্যমে সহজ করা যেতে পারে। আপনি অ্যান্ড্রয়েডের জন্য সেরা প্রজেক্টর অ্যাপগুলির যেকোনো একটি ডাউনলোড করতে এবং মেশিন বা রিমোট দখলের প্রয়োজন ছাড়াই ডিভাইসটি নিয়ন্ত্রণ করতে বেছে নিতে পারেন। এছাড়াও, প্রজেক্টর অ্যাপ্লিকেশানগুলি আপনাকে একাধিক বিকল্প এবং বৈশিষ্ট্য সরবরাহ করে, যা আপনি অন্য কোথাও নাও পেতে পারেন। যদি আপনি প্রজেক্টর সম্পর্কিত কিছু টিপস এবং কৌশল শেয়ার করতে চান তাহলে নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. পিসির জন্য 12 সেরা অ্যান্ড্রয়েড ওএস

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ক্রীড়া অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা রুটিং অ্যাপ