কম্পিউটার

আউটলুকে আপনার ইমেলগুলিকে কীভাবে রঙ করবেন

আপনার আউটলুক ইমেলগুলির রঙ কোডিং আপনাকে আপনার নির্দিষ্ট আউটলুক ইমেলগুলিকে অন্যের থেকে আলাদা করে তুলতে সাহায্য করতে পারে, অত-গুরুত্বপূর্ণ নয়৷ আপনার বসের ইমেল ঠিকানা বা সেই অতি গুরুত্বপূর্ণ ক্লায়েন্টের কথা ভাবুন যার শেষ মুহূর্তে পরিবর্তনের প্রয়োজন—ইমেল ঠিকানার চেহারা টুইক করার মাধ্যমে, আপনি কোনো গুরুত্বপূর্ণ আপডেট বা অনুরোধ মিস করার সম্ভাবনা মারাত্মকভাবে কমিয়ে দেন।

আউটলুকে, আপনি নির্দিষ্ট রঙ, আকার বা ফন্ট দ্বারা ডিফল্ট ইমেল চেহারা পরিবর্তন করতে পারেন। আসুন দেখে নেই কিভাবে আপনি এটি দিয়ে শুরু করতে পারেন।

আউটলুকে আপনার ইমেলগুলিকে কীভাবে রঙ করবেন

আপনি শুধুমাত্র আপনাকে পাঠানো বার্তাগুলির রঙ নির্বাচন এবং পরিবর্তন করে আপনার Outlook ইমেলে রঙের কোড সেট করতে পারেন। এখানে কিভাবে।

  • আউটলুক অ্যাপটি খুলুন, যেকোনো ইমেল ফোল্ডারে যান এবং দেখুন> সেটিংস দেখুন> শর্তাধীন বিন্যাস নির্বাচন করুন .
  • শর্তাধীন বিন্যাস-এ ডায়ালগ বক্স, যোগ করুন এ ক্লিক করুন .
  • তারপর, নাম-এ আপনার নিয়মের নামের জন্য একটি নাম টাইপ করুন বক্স, এবং কন্ডিশন-এ ক্লিক করুন .
  • এখন আমি কোথায় আছি চেক করুন রেডিও বক্স এবং রেডিও বাক্স থেকে বিকল্পগুলির মধ্যে একটি নির্বাচন করুন:টু লাইনে একমাত্র ব্যক্তি , অন্যান্য ব্যক্তিদের সাথে প্রতি লাইনে , অথবা অন্যান্য ব্যক্তিদের সাথে CC লাইনে .
  • তবে, আপনি যদি অন্য কাউকে পাঠানো বার্তাগুলিকে রঙিন করতে চান, তাহলে  এ পাঠানো…-এ ক্লিক করুন বোতাম এবং আপনার পরিচিতি ফোল্ডার থেকে একজন ব্যক্তি নির্বাচন করুন বা তাদের ইমেল ঠিকানা টাইপ করুন।

এটাই. ঠিক আছে-এ ক্লিক করুন , এবং আপনার বার্তা এখন থেকে রঙিন কোডেড হবে।

তারপর, শর্তাধীন বিন্যাস-এ ডায়ালগ বক্স, ফন্ট-এ ক্লিক করুন . এখন ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করে আপনি যে রঙটি সেট করতে চান সেটি বেছে নিন। আপনি যদি চান, আপনি ফন্ট পরিবর্তন করতেও বেছে নিতে পারেন , ফন্ট স্টাইল , এবং আকার .

অবশেষে, ঠিক আছে-এ ক্লিক করুন . আপনার নতুন রঙ কোড সেটিংস আপডেট করা হবে. প্রেরকের ইমেল ঠিকানাটি দেখুন এবং নিজের জন্য এটি যাচাই করুন৷

আউটলুকে আপনার ইমেলগুলির রঙিন কোডিং

এবং এভাবেই আপনি Outlook-এ আপনার ইমেলের জন্য রঙিন কোড সেট আপ করেন। আমরা আশা করি এই বৈশিষ্ট্য নির্দেশিকা আপনাকে আপনার Windows সেটিংসে আপনার রঙের কোডগুলি পেতে সাহায্য করেছে৷ তবে আপনাকে অবশ্যই এখানে থামতে হবে না। আউটলুক এক টন বৈশিষ্ট্য প্যাক করে যা একটি হাওয়া ব্যবহার করে; একটি আউটলুক ইমেল গ্রুপ তৈরি করার জন্য একটি ইমেল স্বাক্ষর যোগ করা থেকে, আপনি সবকিছু Outlook এ করতে পারেন৷


  1. আউটলুকে কিভাবে ইমেল ব্যাকআপ করবেন

  2. আউটলুকে সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি কীভাবে সন্ধান করবেন

  3. আউটলুক মেলগুলি কীভাবে সংরক্ষণ করবেন

  4. থান্ডারবার্ডে Outlook ইমেলগুলি কীভাবে স্থানান্তর করবেন