কম্পিউটার

Intel HD গ্রাফিক্স সহ Windows 10 ল্যাপটপে কালো স্ক্রীন ঠিক করুন

আপনি যদি সম্প্রতি উইন্ডোজ 10 নিয়ে খেলছেন এবং ইন্টেল এইচডি গ্রাফিক্স আছে এমন একটি ল্যাপটপে এটি ইনস্টল করার চেষ্টা করেন, আপনি যখন বুট করার চেষ্টা করেন এবং একটি কালো স্ক্রিন দিয়ে শেষ করেন তখন আপনি অবাক হয়ে যেতে পারেন! অন্তত আমি ছিলাম! আমার একটি ডেল ল্যাপটপ আছে এবং কোন সমস্যা ছাড়াই Windows 10 ইনস্টল করা ঠিক ছিল।

Intel HD গ্রাফিক্স সহ Windows 10 ল্যাপটপে কালো স্ক্রীন ঠিক করুন

    একবার এটি পুনরায় বুট হয়ে গেলে, আমাকে একটি সুন্দর কালো পর্দা দেওয়া হয়েছিল এবং অন্য কিছুই নয়। কিছুটা খেলার পরে, আমি কয়েকটি জিনিস চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি এবং অবশেষে এটি কাজ করে, কিন্তু এটি কিছু সময় নিয়েছে! এই পোস্টে, আমি আপনাকে Windows 10 এর সাথে একটি কালো স্ক্রীনের সমস্যা সমাধানের জন্য যে পদক্ষেপগুলি নিতে পারেন সেগুলি নিয়ে চলে যাব৷

    নিরাপদ মোড

    আপনি উইন্ডোজ 10-এ সেফ মোড প্রথম চেষ্টা করতে পারেন। স্পষ্টতই, এটি একটি গ্রাফিক্স কার্ডের সমস্যা এবং ন্যূনতম গ্রাফিক্স ড্রাইভারের সাথে নিরাপদ মোড লোড ছিল। কিভাবে সেফ মোডে উইন্ডোজ বুট করতে হয় সে সম্পর্কে আপনি আমার আগের পোস্ট পড়তে পারেন।

    আপনি যদি নিরাপদ মোডে যেতে পারেন, তাহলে আপনি কিছু ভিন্ন ড্রাইভার ডাউনলোড করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করে কিনা। প্রথমে, যদিও, আপনার সিস্টেম থেকে সমস্ত গ্রাফিক্স ড্রাইভার মুছে ফেলার জন্য ডিসপ্লে ড্রাইভার আনইনস্টলারের মতো একটি প্রোগ্রাম ব্যবহার করা উচিত।

    আপনার যদি ডেল বা এইচপির মতো একটি মেশিন থাকে, তবে তাদের সাইটে যাওয়ার চেষ্টা করুন এবং ইন্টেল এইচডি গ্রাফিক্সের জন্য তাদের দেওয়া সর্বশেষ ড্রাইভারটি ডাউনলোড করার চেষ্টা করুন। যদি আপনার কাছে ইতিমধ্যেই প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে সর্বশেষ ড্রাইভার থাকে এবং আপনি এখনও একই সমস্যায় পড়ে থাকেন তবে আপনি Intel থেকে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করার চেষ্টা করতে পারেন।

    Intel HD গ্রাফিক্স সহ Windows 10 ল্যাপটপে কালো স্ক্রীন ঠিক করুন

    বাহ্যিক প্রদর্শনের সাথে সংযোগ করুন

    আপনি যদি নিরাপদ মোডে যেতে না পারেন, তাহলে আপনি HDMI, VGA, DVI, ইত্যাদির মাধ্যমে আপনার ল্যাপটপকে একটি বাহ্যিক ডিসপ্লেতে সংযুক্ত করার চেষ্টা করতে পারেন৷ আমি এটি পরীক্ষা করেছি এবং এটি ঠিক কাজ করে৷ কোন সমস্যা ছাড়াই Windows 10 বুট করা হয়েছে। ল্যাপটপের স্ক্রিন কালো ছিল, কিন্তু অন্তত আমি প্রবেশ করতে এবং সেটিংস সামঞ্জস্য করতে সক্ষম হয়েছিলাম৷

    আপনি অন্য যে জিনিসটি চেষ্টা করতে পারেন তা হল ইন্টেল এইচডি গ্রাফিক্স অক্ষম করা এবং তারপরে উইন্ডোজ 10 বুট করার চেষ্টা করুন৷ এটি কিছু লোকের জন্য সমস্যার সমাধান করেছে৷ আপনি স্টার্টে ক্লিক করে এবং ডিভাইস ম্যানেজারে টাইপ করে এটি করতে পারেন।

    এখন ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর Intel HD গ্রাফিক্স-এ ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন .

    Intel HD গ্রাফিক্স সহ Windows 10 ল্যাপটপে কালো স্ক্রীন ঠিক করুন

    আপনি যদি এই সমস্যাটি পেয়ে থাকেন এবং এটি ঠিক করার জন্য একটি ভিন্ন উপায় খুঁজে বের করেন বা আপনার মেশিনের জন্য কাজ করে এমন একটি ড্রাইভার খুঁজে পান, একটি মন্তব্য পোস্ট করুন এবং সবাইকে জানান। উপভোগ করুন!


    1. কিভাবে আপডেট করার পর কার্সার দিয়ে উইন্ডোজ 10 ব্ল্যাক স্ক্রীন ঠিক করবেন

    2. Windows 10, 8, 7 এ ল্যাপটপের কালো স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন

    3. ডেল ল্যাপটপে কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

    4. Windows 11 ব্ল্যাক স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন?