কম্পিউটার

আল্টিমেট উইন্ডোজ 8 টাস্কবার-পিনিং গাইড

উইন্ডোজ 8 কার্যত উইন্ডোজ 7 এর বই থেকে অনেক পৃষ্ঠা নেয়। প্রকৃতপক্ষে, অনুপস্থিত স্টার্ট মেনু থেকে বিয়োগ করলে, উইন্ডোজ 8 ডেস্কটপটি উইন্ডোজ 7 ওয়ানের কার্বন কপির মতো দেখায়। একটি পার্থক্য আছে, এবং আপনি যখনই কম্পিউটার চালু করেন তখন এটি আপনার নাকের সামনে উঠে আসে (যদি না আপনি এটিকে বাইপাস করতে এই নির্দেশিকাটি না পড়েন):মেট্রো ইন্টারফেস। মেট্রো একটি সম্পূর্ণ অন্য বলপার্ক যা লোকেরা এখনও সম্পূর্ণরূপে বুঝতে পারেনি, কিন্তু এটি সেখানে রয়েছে এবং প্রত্যেকে ক্রমাগত এটির সাথে মোকাবিলা করার একটি উপায় খুঁজে বের করার চেষ্টা করছে যাতে জীবনধারার সম্পূর্ণ পরিবর্তন জড়িত নয়। টাস্কবারে জিনিসগুলি পিন করা এইভাবে কিছুটা জটিল হয়ে যায়, কারণ কারও মাথায় প্রথম প্রশ্নটি হল:আপনি কীভাবে মেট্রো অ্যাপগুলিকে টাস্কবারে পিন করবেন? এই টিউটোরিয়ালে আমরা আপনাকে সেই বিষয়ে এবং অন্যান্য পিনিং কার্যক্রমের মাধ্যমে গাইড করব!

1:মূল বিষয়:টাস্কবারে একটি শর্টকাট পিন করা

উইন্ডোজ 8-এ টাস্কবারে একটি শর্টকাট পিন করার পদ্ধতিটি উইন্ডোজ 7-এর মতোই। আপনাকে যা করতে হবে তা হল শর্টকাটে ডান-ক্লিক করুন এবং "টাস্কবারে পিন করুন" এ ক্লিক করুন:

আল্টিমেট উইন্ডোজ 8 টাস্কবার-পিনিং গাইড

যে সব আপনি করতে হবে. এগোচ্ছি!

2:টাস্কবারে রিসাইকেল বিন পিন করুন

উইন্ডোজ 8 এর টাস্কবারে রিসাইকেল বিন পিন করা আক্ষরিক অর্থে অসম্ভব। যদিও সবসময় একটি সমাধান আছে। এই নির্দেশিকা পড়ুন এবং অধ্যায় ছয় এ চলে যান। এটি কার্যকরভাবে আপনার টাস্কবারে রিসাইকেল বিনের একটি শর্টকাট রাখবে যেন এটি পিন করা হবে। উপভোগ করুন!

3:টাস্কবারে একটি মেট্রো অ্যাপ পিন করুন

অন্যান্য টিউটোরিয়ালগুলি আপনাকে মেট্রোতে পাওয়া ডেস্কটপ অ্যাপগুলিকে টাস্কবারে কীভাবে পিন করতে হয় তা শেখায়, তবে আপনি সম্ভবত মেট্রোর জন্য একচেটিয়া অ্যাপগুলিকে কীভাবে পিন করবেন তা জানতে চান। এটি করার জন্য, আমাদের মেট্রোঅ্যাপ লিঙ্ক অ্যাপের সাহায্যের প্রয়োজন হবে৷

  • মেট্রোঅ্যাপ লিঙ্ক ডাউনলোড পৃষ্ঠায় যেতে এই লিঙ্কে ক্লিক করুন।
  • প্রোগ্রামের ছবির পাশে পাওয়া বড় "জুম ডাউনলোড" বোতামে ক্লিক করুন।
  • "ডাউনলোড-সার্ভার চিপ অনলাইন" নির্বাচন করুন৷ এটি এখন আপনাকে 3 সেকেন্ড অপেক্ষা করতে বলবে। ডাউনলোড স্বয়ংক্রিয়ভাবে তারপর শুরু হবে. যদি তা না হয়, শুধু "জুম ডাউনলোড" এ ক্লিক করুন, যা 3 সেকেন্ড থেকে কাউন্ট ডাউন হওয়ার পরে প্রদর্শিত হবে৷

এই অ্যাপ্লিকেশনটি ম্যালওয়্যারের জন্য পরীক্ষা করা হয়েছে। এটা নিরাপদ. চলুন এগিয়ে যাই।

আপনি যখন প্রথম অ্যাপ্লিকেশনটি খুলবেন, এটি আপনাকে একটি আইকন লাইব্রেরি ইনস্টল করার জন্য অনুরোধ করবে। "হ্যাঁ" ক্লিক করুন। আপনি যদি তা না করেন তবে আপনার সমস্ত অ্যাপে একই আইকন থাকবে, যা এক ধরনের বিরক্তিকর। আপনি একটি ইন্টারফেসে পাবেন যা দেখতে এইরকম:

আল্টিমেট উইন্ডোজ 8 টাস্কবার-পিনিং গাইড

আপনি যখন একটি অ্যাপের আইকনের পাশে "শর্টকাট তৈরি করুন" এ ক্লিক করেন, তখন এটির শর্টকাট আপনার ডেস্কটপে প্রদর্শিত হবে। একবার আপনার কাছে একটি শর্টকাট হয়ে গেলে, আপনি এটিতে ডান-ক্লিক করতে পারেন এবং "টাস্কবারে পিন করুন" এ ক্লিক করতে পারেন ঠিক যেমন আপনি এই নিবন্ধের প্রথম বিভাগে দেখেছেন!

4:ইন্টারনেট এক্সপ্লোরার থেকে টাস্কবারে একটি ওয়েবসাইট পিন করুন

এর জন্য প্রক্রিয়াটি মোটামুটি সহজ:শুধু ওয়েবসাইটের ট্যাব বা এর আইকনটিকে ঠিকানা বার থেকে আপনার টাস্কবারে টেনে আনুন এবং এটি পিন করা হয়েছে। ভায়োলা!

5:টাস্কবারে একটি ফোল্ডার পিন করা

এই এক বিরক্তিকর. আপনি যদি কখনও কোনও ফোল্ডার পিন করার চেষ্টা করেন তবে এটি সর্বদা ফোল্ডারটিকে উইন্ডোজ 8 এর টাস্কবারে উইন্ডোজ এক্সপ্লোরার আইকনের প্রসঙ্গ মেনুতে যুক্ত করে। আপনি এটি পছন্দ নাও করতে পারেন, তাই এটির চারপাশে একটি উপায় আছে:

  • আপনি যে ফোল্ডারটিকে পিন করতে চান তার একটি শর্টকাট তৈরি করুন৷ সরলতার জন্য, এটি ডেস্কটপে রাখুন।
  • আপনার তৈরি করা শর্টকাটটিতে ডান ক্লিক করুন এবং "বৈশিষ্ট্য" এ ক্লিক করুন।
  • "টার্গেট"-এর অধীনে আপনি ফোল্ডারের পথটি উদ্ধৃতি চিহ্ন দিয়ে ঘেরা দেখতে পাবেন। পাথের ঠিক আগে, "এক্সপ্লোরার" টাইপ করুন এবং একটি স্পেস দিয়ে পাথ এবং আপনি যা টাইপ করেছেন তা আলাদা করুন। এখানে একটি উদাহরণ:
explorer "C:\blablabla\New Folder."

আপনি শেষ হলে "ঠিক আছে" ক্লিক করুন৷

  • সম্পন্ন শর্টকাটটিকে আপনার টাস্কবারে টেনে আনুন।

এবং আপনি সম্পন্ন!

আমাদের আজকের এইটুকুই! আপনি এই যোগ করার জন্য আরো আছে, একটি মন্তব্য করুন. আমরা আপনার ধারনা শুনতে চাই।


  1. Windows 10 টাস্কবার কাস্টমাইজেশন:সম্পূর্ণ গাইড

  2. উইন্ডোজ 7 থেকে উবুন্টুতে স্থানান্তর:চূড়ান্ত গাইড

  3. উইন্ডোজ 10 এ আল্টিমেট ফলআউট 3 ক্র্যাশ গাইড

  4. আপনার পিসি 2022 সুরক্ষিত করার জন্য চূড়ান্ত উইন্ডোজ 10 নিরাপত্তা নির্দেশিকা