কম্পিউটার

Windows 10 বিরক্তি - পর্ব 9000

আহ, উইন্ডোজ 10। চিরন্তন গল্প। বেশ কয়েক সপ্তাহ আগে, আমি একটি পরীক্ষা মেশিনে আমার প্রথম 20H2 আপগ্রেড করেছি। এটা ভাল যাচ্ছিল. এর বেশ কিছু দিন পরে, আমি একটি প্রোডাকশন মেশিনে আরেকটি আপগ্রেড করেছি। এটা ভাল না গিয়েছিলাম. উইন্ডোজ সিদ্ধান্ত নিয়েছিল যে আমি প্রায় এক ডজন বিভিন্ন সেটিংস পরিবর্তন করব এবং এইভাবে আমার আইকিউ প্রায় 20-30 পয়েন্ট কমিয়ে দেবে।

এটি আমাকে উইন্ডোজে আরও বেশি বিকল্প এবং সেটিংস টগল করে বিশুদ্ধকরণের প্ররোচনায় যেতে প্ররোচিত করেছে। একভাবে, আমি এই মুহুর্তগুলির জন্য কৃতজ্ঞ, কারণ তারা আমাকে মনে করিয়ে দেয় যে আমাকে অবশ্যই সতর্ক থাকতে হবে। অ্যান্ড্রয়েডে অ্যাসিস্ট্যান্ট ইস্যুটির মতো, সেই বিন্দু পর্যন্ত, আমি বিভিন্ন সেটিংসের প্রতি সহনশীল বা উদাসীন ছিলাম, কিন্তু একবার আক্রমণাত্মক বিক্রয় নাজ আমার পথে এলে, আমি প্রচুর অতিরিক্ত জিনিস অক্ষম করার সিদ্ধান্ত নিয়েছিলাম। একই অবস্থা. প্রকৃতপক্ষে, এই নির্দেশিকাতে, আমি আপনাকে আরও কিছু জিনিস দেখাতে চাই যেগুলি আপনার Windows 10 সিস্টেমে নিষ্ক্রিয় করার বিষয়ে বিবেচনা করা উচিত, কারণ সেগুলি আপনার উত্পাদনশীলতা বা দক্ষতার জন্য কিছুই অবদান রাখে না৷

এর থেকে আরও পান ... আকর্ষণীয় নয়

একটি জিনিস যা আমাকে সত্যিই বিরক্ত করেছিল তা হল পোস্ট-লগইন, প্রাক-ডেস্কটপ ব্লু স্ক্রিন (বিএসওডি নয়) যা আপনি দেখতে পাচ্ছেন এবং এটি আপনাকে সমস্ত ধরণের অনলাইন/ক্লাউড জিনিসগুলি সক্ষম করতে বলে, যেন এইগুলি কোনওভাবে আপনার ডেস্কটপকে উন্নত করতে পারে। অভিজ্ঞতা বা যাই হোক না কেন। আমি আগে এই দেখেছি, এবং তারপর শুধু এড়িয়ে যান ক্লিক করুন. সহ্য, আপনি দেখুন.

এখন, কোন স্কিপ ছিল. এখন না. পরিবর্তে 3 দিনের মধ্যে আমাকে মনে করিয়ে দেওয়া ছিল। আমি বুঝতে পারি, ওহ না। প্রচুর পরিমানে. আমি আর এই নিম্ন-আইকিউ টার্ডোলজি সহ্য করছি না।

মেঘ শুরু হয়েছে

আপনি আগে পড়ার আগে, আজকের এখানে কাজের জন্য আপনার বেসলাইন হিসাবে নিম্নলিখিত দুটি নিবন্ধে একবার নজর দেওয়া উচিত:

  • আমার Windows 10 গোপনীয়তা নির্দেশিকা - কিছু জিনিস পরিবর্তিত হয়েছে, যেমন duh, কিন্তু এটি একটি ভাল সূচনা পয়েন্ট৷
  • আমার Windows 10-এর পরের প্রয়োজনীয় টুইকগুলি - এই টিউটোরিয়ালটি আগেরটির উপর তৈরি করা হয়েছে, এছাড়াও এটিতে আরও অনেক নতুন জিনিস রয়েছে, কারণ এটি Windows 10 সিস্টেমের সাথে আমার সাম্প্রতিক প্রচেষ্টার উপর ভিত্তি করে, মাত্র এক বছর বা তারও আগে। li>

ঠিক আছে, তাই আমি যা করার সিদ্ধান্ত নিয়েছি তা হল:

  • সেটিংসের মাধ্যমে যেকোন পরামর্শ এবং নাজ অক্ষম করুন। সমস্যা হল, আমি এর আগেও এটি করেছিলাম, কিন্তু Windows 10 এলোমেলোভাবে এই কিছু ফালতু কথা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷
  • শুধু নিরাপদে থাকার জন্য, আমিও রেজিস্ট্রি দিয়ে গিয়েছিলাম এবং সমতুল্য সেটিংস অক্ষম করেছিলাম, যাতে কিছুই আমাকে "আশ্চর্য" না করে।
  • আমি গ্রুপ নীতি (প্রো সংস্করণ) ত্যাগ করেছি এবং ক্লাউড সামগ্রীর অধীনে, তিনটি নীতি চালু করেছি যা ক্লাউড ইন্টিগ্রেশন স্টাফ অক্ষম করে। কারণ এখানে শুধু এতটাই বাজে কথা আছে যা কেউ সহ্য করতে পারে।

এখন আমি আপনাকে এটি করার প্রকৃত পদক্ষেপগুলি দেখাই৷

সেটিংসে বিজ্ঞপ্তি

সেটিংস> বিজ্ঞপ্তি ও ক্রিয়া খুলুন। বিজ্ঞপ্তির অধীনে ছয়টি চেকবক্স থাকবে। তারপর, পঞ্চমটি অনির্বাচন করুন "আমি যেভাবে করতে পারি তার পরামর্শ দিন ..." এটি পরিচালনা করা উচিত। পথ বরাবর, আপনি বাকি গোলমাল নিষ্ক্রিয় করতে পারেন, যদি আপনি ইতিমধ্যে না করে থাকেন৷

Windows 10 বিরক্তি - পর্ব 9000

রেজিস্ট্রি টুইকস

পরবর্তী ধাপে, এখানে নেভিগেট করুন:

কম্পিউটার\HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\
Content DeliveryManager

এবং এখানে, নিশ্চিত করুন যে নিম্নলিখিত DWORD বিদ্যমান, এবং 0 এ সেট করা আছে:

SubscribedContent-310093Enabled

Windows 10 বিরক্তি - পর্ব 9000

ঐচ্ছিকভাবে, নিশ্চিত করুন যে SilentInstalledAppsEnabled এবং SystemPaneSuggestionsEnabledও 0 এ সেট করা আছে। কোন বোকা গেম নেই, কোন বোকা পপআপ আপনাকে কি করতে হবে তা বলছে না। এছাড়াও, অন্যান্য বিষয়বস্তু DWORD গুলি নোট করুন, সেগুলি আমরা এইমাত্র আগে দেখেছি সেটিংসের অধীনে বিজ্ঞপ্তি চেকবক্সগুলির সাথে মিলে যায়৷

ক্লাউড সামগ্রী

অবশেষে, আরো কিছু শান্তি এবং শান্ত. গ্রুপ পলিসি এডিটর খুলুন, এখানে যান:কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> উইন্ডোজ উপাদান> ক্লাউড সামগ্রী। এখানে, ডান পৃষ্ঠায়, দেখানো তিনটি নীতির প্রতিটিতে ক্লিক করুন, যার মধ্যে রয়েছে:

  • ক্লাউড অপ্টিমাইজ করা সামগ্রী বন্ধ করুন
  • উইন্ডোজ টিপস দেখাবেন না
  • Microsoft গ্রাহক অভিজ্ঞতা বন্ধ করুন

সেগুলিকে সক্ষম করে সেট করুন৷ এই ক্ষেত্রে, সক্ষম শব্দটি তাদের বিষয়বস্তু নয় নীতিগুলিকে বোঝায়৷ তাই নীতিগুলি সক্রিয় করার মাধ্যমে, আপনি বর্ণনায় বর্ণিত বিরক্তিকর আচরণগুলিকে কার্যকরভাবে নিষ্ক্রিয় করেন৷

Windows 10 বিরক্তি - পর্ব 9000

ফলাফল

এবং সেখানে আপনি যান. যেমন নর্ম ম্যাকডোনাল্ড বলবেন, আধুনিক ওষুধের ক্ষেত্রে এটাই সমস্যা। কিন্তু এখন এইসব পরিবর্তনের ফলে, আমাকে আর কোনো প্রি-ডেক্সটপ বাজে কথা, কোনো টাস্কবার নাজ, কিছুই দেওয়া হবে না।

উপরের নিউটারিং এর একটি ছোট বোনাস পার্শ্ব প্রতিক্রিয়া হল যে ডেস্কটপ, বিশ্বাস করুন বা না করুন, আগের থেকে কিছুটা উজ্জ্বল। এর একটি অংশ হল প্ল্যাসিবো, এবং অংশটি কম অপ্রয়োজনীয় গণনা যা আপনার পেশাদার পণ্যকে একটি বিপণন বোনানজাতে পরিণত করার চেয়ে কোন উদ্দেশ্য পূরণ করে না। না। ব্যবসাই ব্যবসা। আমি পণ্যের জন্য অর্থ প্রদান করেছি, আমাকে একা ছেড়ে দিন। আরো চাই? পরিবর্তে আমাকে অর্থ প্রদান করুন। এটা ন্যায্য বাণিজ্য, innit.

উপসংহার

আরেকটি দু:খিত নিবন্ধ এর শেষ আসে. আমি এই গাইডগুলি স্ল্যাশ র্যান্টস লিখতে কখনই খুশি নই, তবে এই আধুনিক বিশ্বে এগুলি অবশ্যই দুর্ভাগ্যজনক, যেখানে ব্যবহারকারী অকেজো বিষয়বস্তুর স্রোতে বমি করার মতো কিছু নয়। Windows 10 এর উদ্ভট, দ্বি-পোলার প্রকৃতি আমাকে বিস্মিত করে না। আপনি EMET বা Exploit Protection এর মত কিছু সেরা জিনিস পাবেন এবং তারপরে আপনি একই পণ্যে এই সুখী-সৌভাগ্যবান আমরা-হ্যাপি-ওয়ার্ল্ড নাগেটস ডিস্টোপিয়ান সেলসি ডিপ্রেশন পাবেন।

আপাতত, আমি পরিমিতভাবে আত্মবিশ্বাসী বোধ করছি যে আমি শুদ্ধি, ক্ললিং এবং এক্সোরসিজম সম্পূর্ণ করেছি। এটি পরিবর্তনের তৃতীয় বা চতুর্থ রাউন্ড হবে বলে মনে হচ্ছে। এখন, আশা করি, আমাকে আর কখনও অকেজো, অনুৎপাদনশীল জিনিসের সাথে ঝগড়া করতে হবে না, এবং বাস্তব কাজের উপর ফোকাস করতে এবং কাজগুলি সম্পন্ন করতে সক্ষম হব, যেমনটি আমি এক সময়, সোনালী দিনগুলিতে করতে পারতাম। উইন্ডোজ ডেস্কটপ। আমি আউট।

চিয়ার্স।


  1. কিভাবে উইন্ডোজে ডিসপ্লে ক্যালিব্রেট করা যায় - রং হঠাৎ ভুল হয়ে যায়

  2. Windows 10 সাম্প্রতিক বিল্ড এবং স্থানীয় অ্যাকাউন্ট সেটআপ

  3. আল্টিমেট উইন্ডোজ টুইকার - শ্রুকে ট্যামিং

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!