কম্পিউটার

Windows 7 ক্রমবর্ধমান রোলআপ আপডেট - কোন ভাল?

গত এক বছরে, উইন্ডোজ 7 ধীরগতির আপডেট চেক, উইন্ডোজ আপডেট কার্যকারিতার একটি ত্রুটি, একটি সমস্যা যা প্যারানিয়া এবং উইন্ডোজ 10 এবং বিনামূল্যে আপগ্রেড অফারকে ঘিরে অতিরিক্ত যাচাই-বাছাই দ্বারা বৃদ্ধি পেয়েছে। স্বাভাবিকভাবেই, লোকেরা অনুমান করেছিল যে মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের একটি নতুন অপারেটিং সিস্টেমের দিকে নিয়ে যাওয়ার জন্য একটি উদ্দীপক হিসাবে ইচ্ছাকৃতভাবে উইন্ডোজ 7 কে ধীর করে দিচ্ছে। গুজব ছড়ানোর ষড়যন্ত্রের মতো কিছু নয়।

একই সময়ে, মাইক্রোসফ্ট কয়েকটি নতুন উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছে যা উইন্ডোজ 7 এবং 8.1 এর আপডেটগুলিকে দ্রুততর, আরও মার্জিত এবং শেষ পর্যন্ত পরিচালনা করা সহজ করে তুলবে। এপ্রিল 2016 এ, তারা Windows 7 SP1-এর জন্য একটি সুবিধাজনক রোলআপ প্রকাশ করেছে - কার্যকরভাবে একটি সম্পূর্ণ নতুন পরিষেবা প্যাক যদি আপনি চান - সমস্ত পূর্ববর্তী আপডেটগুলি অন্তর্ভুক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে৷ এবং তারপরে, জুলাই মাসে, মাইক্রোসফ্ট অবশেষে এবং সফলভাবে ধীর আপডেট জিনিসটি ঠিক করতে পেরেছে। এখন, অক্টোবর 2016 এর পর থেকে, আপনি উইন্ডোজ 10-এর মতো ক্রমবর্ধমান রোলআপ আপডেটগুলিও পাবেন৷ আমি এই নতুন মডেলটি কীভাবে কাজ করে তা পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নিয়েছি, এবং আপনার এটি পছন্দ করা উচিত, নাকি চিন্তা করা উচিত। আমার পরে.

রোলিং আপ

যাইহোক, আমি আমার এইচপি টেস্ট ল্যাপটপে নতুন কার্যকারিতা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি, উইন্ডোজ 7 এসপি 1 এবং লিনাক্স মিন্ট চালাচ্ছি, যার মধ্যে আগেরটি মার্চ থেকে আপডেট করা হয়নি। আমি প্রথমে দুটি প্যাচ ইনস্টল করে শুরু করেছি, যেমনটি আমি উপরের টিউটোরিয়ালে উল্লেখ করেছি, এবং তারপরে সর্বশেষ সেটটি উপস্থাপিত হওয়ার আগে মাত্র চার মিনিট অপেক্ষা করেছি।

বেশ কিছু ক্রমবর্ধমান আপডেট উপলব্ধ রয়েছে - ডটনেট প্যাচ, নিরাপত্তা প্যাচ এবং একটি ঐচ্ছিক গুণগত প্রিভিউ রোলআপ, যাতে নিরাপত্তাহীন সবকিছু রয়েছে, কিন্তু একদিন নিরাপত্তা প্যাকেজের সাথে একত্রিত হতে পারে। আপনি বেশ কয়েকটি পৃথক প্যাকেজও পাবেন, যা রোলআপের ভিতরে রাখা যাবে না।

জিনিসগুলিকে আরও আকর্ষণীয় করতে, পরীক্ষা ল্যাপটপটি SuRun এর মাধ্যমে একটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট চালাচ্ছে। এটি কোনওভাবেই কাজকে প্রভাবিত বা প্রভাবিত করবে না, তবে এটি যেভাবেই হোক লক্ষ্য করার মতো।

ফলাফল

আমাকে বলতে হবে, আমি বেশ সন্তুষ্ট। আপডেটের নতুন পদ্ধতি সত্যিই ঝরঝরে. এটি দ্রুত, এবং এটি সম্পদ হগ না. নিরাপত্তা ছাতার নিচে থাকা 250 এমবি মূল্যের প্যাচগুলি প্রায় 10 মিনিটের মধ্যে ইনস্টল করা হয়েছিল। প্রি-রিবুট এবং পোস্ট-রিবুট পদক্ষেপগুলিও খুব দ্রুত ছিল। অনেক ভালো প্রতিক্রিয়াশীলতা এবং কম CPU থ্র্যাশিং সহ সবকিছুই মসৃণভাবে কাজ করেছে। এমনকি 2010 সালের এই পুরানো ল্যাপটপটিও লিথনেস এবং করুণার সাথে প্রক্রিয়ার মধ্য দিয়ে চষেছে।

ঐচ্ছিক গুণমান রোলআপটি আরও দ্রুত ছিল, এবং এটি সম্পূর্ণ হতে হয়তো তিন মিনিট সময় নেয়, মোট। এই ধরনের গতি সাধারণ লিনাক্স ডিস্ট্রো কার্যকারিতার দিকে এগিয়ে যাচ্ছে। অবশেষে, অন্য একটি ইন্টারনেট এক্সপ্লোরার 11 ক্রমবর্ধমান প্যাচ আমার উপর তৈরি হয়েছে, কিন্তু এটির জন্য বক্সটি পুনরায় চালু করার প্রয়োজনও হয়নি। সব মিলিয়ে, আধঘণ্টা পরে, সাত মাস মূল্যের অবশিষ্টাংশ প্রয়োগ করে আমি প্রক্রিয়াটি সম্পন্ন করেছি। কোন ত্রুটি নেই. কোন সমস্যা নাই.

ট্র্যাকিং!

একটি জিনিস যা আপনি আপনার Windows 7 এ দেখতে চান না তা হল একটি নতুন ডায়াগনস্টিক পরিষেবা৷ সর্বদা দুটি ছিল, এবং আপনি উইন্ডোজ গ্রাহক অভিজ্ঞতা উন্নতি প্রোগ্রামটি বেছে না নিলে তারা আসলে কিছুই করে না। আমি আমার গোপনীয়তা এবং টেলিমেট্রি টিউটোরিয়ালে এই বিষয়ে ব্যাপকভাবে কথা বলেছি, এবং তারপরে উইন্ডোজ আপগ্রেডগুলিকে কীভাবে লাগাম এবং নিয়ন্ত্রণ করা যায় সে সম্পর্কে আবার আমার গাইডে। শেষ কিন্তু অন্তত নয়, আপনি যদি বিরক্ত বোধ করেন, এবং যদি আপনার কাছে কিছু অতিরিক্ত সময় থাকে, তাহলে আপনি আমার বরং বিস্তৃত এবং বিস্তারিত উইন্ডোজ 10 গোপনীয়তা কীভাবে করতে পারেন তাও এক নজরে দেখতে চাইতে পারেন, যা আপনাকে এই বিষয়ে আরও কিছু অন্তর্দৃষ্টি দিতে হবে পরিবর্তন, এবং কিভাবে আপনি তাদের পরিচালনা করা উচিত। এখন, হাতে ব্যবসা ফিরে.

নতুন পরিষেবাটির নাম ডায়াগনস্টিক ট্র্যাকিং পরিষেবা৷ এটি স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য সেট করা হয়েছে। আপনি কোনো প্রতিকূল প্রভাব ছাড়াই এটি নিষ্ক্রিয় করতে পারেন। আপনাকে শুধু মনে রাখতে হবে যে এটি ব্লকের একটি নতুন বাচ্চা, অক্টোবর রোলআপের সৌজন্যে (ঐচ্ছিক)। এখানে অশুভ কিছু নেই, এবং এই কার্যকারিতা কেবি বিশদ বিবরণে স্পষ্টভাবে বর্ণিত হয়েছে। এছাড়াও, আপনি পরিষেবাটি চালানোর অনুমতি দিলেও, এটি কিছুই করবে না। কিন্তু নীতিগতভাবে, উইন্ডোজ 7 লাইফসাইকেলে আপনার এই সাত বছরের প্রয়োজন নেই, তাই এটিকে বিন করুন এবং এগিয়ে যান।

মাইক্রোসফ্ট আপডেট ক্যাটালগ

পিটার নামে একজন পাঠক উল্লেখ করেছেন যে আপনি মাইক্রোসফ্ট আপডেট ক্যাটালগ সাইট থেকে সরাসরি সুরক্ষা রোলআপ আপডেটগুলি ডাউনলোড করতে পারেন। এই IE6-একবার-একবার সাইটটিকে পুনর্গঠন করা হয়েছে, এবং অন্যান্য ব্রাউজারেও যুক্তিসঙ্গতভাবে কাজ করে। আপনি সেগুলি ম্যানুয়ালি ধরতে পারেন, এবং এইভাবে আপনার বাক্সে যা যায় তার উপর কিছু স্তরের গ্রানুলারিটি এবং নিয়ন্ত্রণ জোরদার করতে পারেন, উদাহরণস্বরূপ নভেম্বরের নিরাপত্তা-শুধু মানের আপডেট৷ এই পুরানো-নতুন মেকানিজম স্বতন্ত্র KB ডাউনলোড পদ্ধতিকে প্রতিস্থাপন করে, এবং এটি আপনাকে অত্যন্ত উপযোগী আনুষ্ঠানিকভাবে অনানুষ্ঠানিক Windows 7 SP2 রোলআপ গ্রহণ করতে দেয়, কারণ এটি ভবিষ্যতের ইনস্টলেশন এবং আপগ্রেডের জন্য বেশ সুবিধাজনক হতে পারে। দুষ্ট।

উপসংহার

নতুন Windows 7 (এবং সম্ভবত 8.1) ক্রমবর্ধমান রোলআপ আপডেটগুলি, উভয় নিরাপত্তা এবং ঐচ্ছিক গুণমানের প্যাচগুলি খুব ভাল কাজ করে বলে মনে হচ্ছে৷ দ্রুত, মার্জিত, কম সংস্থান ব্যবহার সহ, প্রসেসর এবং ব্যান্ডউইথ উভয়ই, আগের চেয়ে। সব মিলিয়ে মনে হচ্ছে সঠিক সিদ্ধান্ত এগিয়ে যাচ্ছে। সময় সারাংশ, এবং এখানে আপনি এটি অনেক সংরক্ষণ করবে.

এখন, একটি ধরা আছে, অবশ্যই, নতুন ট্র্যাকিং পরিষেবাতে স্পষ্ট। রোলআপগুলি অগত্যা জিনিসগুলির একটি বড় বান্ডিল বোঝায়, যার মধ্যে কিছু আপনার পছন্দ নাও হতে পারে। পূর্বে, আপনার কাছে সেগুলি ইনস্টল না করার পছন্দ ছিল, এটি ভবিষ্যতে আর এত সহজ হবে না। এমন একটি মুহূর্ত আসতে পারে যেখানে আপনার বিশ্বাস লঙ্ঘিত হবে এবং আপনার নিয়ন্ত্রণ আপনার কাছ থেকে কেড়ে নেওয়া হবে, যেমনটি আমরা GWX বাজে কথা দেখেছি। তাই সবসময় আছে যে বিবেচনা. তা ছাড়া, সামগ্রিকভাবে, রোলআপগুলি সত্যিই সুবিধাজনক, তারা ভাল কাজ করে এবং সেগুলি আপনার সিস্টেম রক্ষণাবেক্ষণকে আরও সহজ করে তুলবে। যদিও উপহার বহনকারী geeks সাবধান. এবং আমরা সম্পন্ন.

চিয়ার্স।


  1. Windows 11 এ কিভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করবেন?

  2. Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

  3. Windows 10 আপডেট - এক ধাপ এগিয়ে, এক ধাপ পিছিয়ে

  4. উইন্ডোজ 10 - আপডেটগুলি কীভাবে লুকাবেন