কম্পিউটার

Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

উইন্ডোজ অনুসন্ধান কাজ করছে না বা ডাউন:একটি সমস্যা যা সহজভাবে মেরামত করা যেতে পারে

গ্রাহকদের ক্রমবর্ধমান সংখ্যা সম্প্রতি উইন্ডোজ অনুসন্ধান কাজ করছে না সম্পর্কে দাবি. স্টার্ট মেনুতে অনুসন্ধান এমন একটি জিনিস যা সমস্ত উইন্ডোজ 7/8/10 গ্রাহকরা পিসি ব্যবহার করে সাধারণ কাজগুলিতে প্রয়োগ করে। এই উপকারী কার্যকারিতার একটি অপ্রত্যাশিত ব্যর্থতা মাথাব্যথা হতে পারে। আপনি আর অ্যাপ্লিকেশন, নথি, বা সবচেয়ে খারাপ ক্ষেত্রে, একটি সমস্যা সমাধানকারী শুরু করতে নিয়ন্ত্রণ প্যানেল সনাক্ত করতে পারবেন না। তবুও, সমস্যাটি বেশ দ্রুত সমাধান করা যেতে পারে এবং সেই উদ্দেশ্যে কোনও ব্যয়বহুল অ্যাপ প্রয়োগ করার প্রয়োজন নেই। নীচের টিউটোরিয়ালটিও উইন্ডোজ আপডেটের পরে সংঘটিত হওয়া সমস্যাযুক্ত বিং অনুসন্ধানের জন্য একটি 2020 আপডেট পেয়েছে .

যদি উইন্ডোজ স্টার্ট মেনু অনুসন্ধান কোন ফলাফল না দেয় এবং আপনি অনুসন্ধান বারে এন্ট্রি উল্লেখ করার সময় ফাঁকা হিসাবে প্রদর্শিত হয়, তাহলে এখনই ব্যবস্থা গ্রহণ করা একটি ভাল ধারণা। যদিও কিছু ক্ষেত্রে পিসি রিবুট করলে সমস্যাটি সমাধান হতে পারে, তবুও সমস্যাটি সিস্টেমে আরও পবিত্র হতে পারে বা মাইক্রোসফ্টের উইন্ডোজ আপডেটের সাথে যুক্ত হতে পারে, উদাহরণস্বরূপ, 2020 সালে বিং সার্চের সাথে আন্তঃসংযোগ। বাস্তবে, অনুসন্ধানের সমস্যাগুলি হল উইন্ডোজ সাউন্ড সমস্যা হিসাবে সাধারণ, তাই, আতঙ্কিত হওয়ার দরকার নেই।

Windows 10-এ অনুসন্ধান সক্রিয় করতে, আপনাকে আপনার পিসিতে নির্দিষ্ট পরিষেবা এবং পরামিতিগুলি পরিদর্শন করতে হবে। কিভাবে Windows 10 সার্চ কাজ করছে না তা মেরামত করতে আমরা ধাপে ধাপে একটি টিউটোরিয়াল নিয়ে বিস্তারিত করেছি। আপনি যে সমাধানগুলি প্রয়োগ করতে পারেন তা নীচে দেওয়া আছে৷

উইন্ডোজ সার্চ কাজ করছে না মেরামত করার ধাপগুলি

প্রো অ্যাডভাইস আপনার কম্পিউটারের কার্যকারিতাকে নতুন দিগন্তে বাড়ানোর জন্য একটি পুরস্কার বিজয়ী উইন্ডোজ নিরাপত্তা ও রক্ষণাবেক্ষণ টিউটোরিয়াল প্রয়োগ করুন। ম্যালওয়্যার মুছুন, কর্মক্ষমতা বৃদ্ধি করুন এবং কয়েকটি মাউস ক্লিকে অন্যান্য পিসি সমস্যা মেরামত করুন।

ধাপ 1. উইন্ডোজ সার্চ মেরামত করুন যা ফাঁকা ফলাফল প্রদর্শন করে (2020 সালে আপডেট করা হয়েছে)

5 ফেব্রুয়ারী থেকে শুরু করে, সারা বিশ্বে অনেক Windows 10 গ্রাহকরা খুঁজে পেয়েছেন যে Windows অনুসন্ধান একটি অনুসন্ধান ক্যোয়ারী প্রদান করার পরে খালি ফলাফল প্রদর্শন করে। উইন্ডোজ অনুসন্ধান কার্যকারিতার সাথে বিং আন্তঃসংযোগের ফলে এই সমস্যাটি এসেছে। বর্তমানে, বিং সার্ভিস ফাংশনটিকে যথাযথভাবে জোরদার করার জন্য আপনি কিছু করতে পারেন না কারণ সমস্যাটি মাইক্রোসফ্টের অংশে রয়েছে। তবুও, আপনি এটি নিষ্ক্রিয় করতে পারেন এবং শুধুমাত্র উইন্ডোজ অনুসন্ধান প্রয়োগ করতে পারেন। এটি করার সবচেয়ে নিরাপদ সমাধান হল ব্যক্তিগতভাবে রেজিস্ট্রি সংশোধন করা। আমরা দৃঢ়ভাবে প্রি-তৈরি প্রতিকার ডাউনলোড করার পরামর্শ দিই না কারণ এগুলিকে আপনার নিরাপত্তা সফ্টওয়্যার দ্বারা বিপজ্জনক হিসাবে চিহ্নিত করা যেতে পারে৷

Bing অনুসন্ধান ইন্টিগ্রেশন নিষ্ক্রিয় করার নির্দেশিকা
  1. উইন্ডোজ ব্যবহার করুন কী + R একই সাথে আপনার কীবোর্ডে। এটি চালান শুরু করে প্রম্পট।
  2. এ চালান  প্রম্পট, regedit নির্দিষ্ট করুন এবং ঠিক আছে টিপুন .
  3. এই মুহুর্তে, আপনি ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল এর সম্মুখীন হবেন আপনার স্ক্রিনে উইন্ডো, যা জিজ্ঞাসা করে যে আপনি অ্যাপ্লিকেশনটিকে আপনার সিস্টেমে সংশোধন করতে দিতে চান কিনা। হ্যাঁ নির্বাচন করুন৷ .
  4. এই মুহুর্তে, নিম্নলিখিত ক্রমানুসারে ফোল্ডারগুলি শুরু করতে বাম নেভিগেশন ফলকটি প্রয়োগ করুন:
    HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\ অনুসন্ধান করুন . বিকল্পভাবে, আপনি উইন্ডোজ রেজিস্ট্রির নেভিগেশন বারে এই স্ট্রিংটি কপি এবং পেস্ট করতে পারেন।
  5. তারপর, রাইট-ক্লিক করুন অনুসন্ধান-এ ফোল্ডার, এবং নতুন> DWORD (32-বিট) মান নির্বাচন করুন। Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?
  6. তারপর, জেনারেট করা DWORD মানটিকে BingSearchEnabled হিসেবে নাম দিন .
  7. ডাবল-ক্লিক করুন এটি 0 এর একটি মান পেয়েছে তা নিশ্চিত করতে . আপনি প্রযুক্তিগত সংজ্ঞার সাথে পরিচিত না হলে, 0 মানে নেতিবাচক (মিথ্যা) এবং 1 মানে আইটি-তে ইতিবাচক (সত্য) মান। এই কারণেই 0 মান সহ BingSearchEnabled বোঝায় যে এটি বর্তমানে অক্ষম . Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?
  8. তারপর, একই সার্চ ফোল্ডারে, CortanaConsent নামে একটি কী খুঁজুন . ডাবল-ক্লিক করুন এটি এবং এর মান সংজ্ঞায়িত করুন প্রতি 0 . ঠিক আছে ক্লিক করুন নিশ্চিতকরনের জন্য. Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?
  9. রেজিস্ট্রি বন্ধ করুন এবং সংশোধনগুলি কার্যকর করার জন্য আপনার ডিভাইস পুনরায় বুট করুন৷ আপনার উইন্ডোজ অনুসন্ধানটি অবশ্যই নিয়মিত সেটিংসে ফিরে আসতে হবে এবং আর ফাঁকা ফলাফল প্রদর্শন করবে না।
TIPEঅবশেষে, মাইক্রোসফ্ট উইন্ডোজ অনুসন্ধানের ফাঁকা ফলাফলের সমস্যাটির জন্য একটি মেরামত নিয়ে আসবে। এটি উপলব্ধ হয়ে গেলে, আপনি EnableBingSearch কী থেকে মুক্তি পেতে পারেন এবং CortanaConsent কী প্যারামিটারটিকে আবার 1-এ সংজ্ঞায়িত করতে পারেন।

ধাপ 2. একটি টাস্ক ম্যানেজারের সাহায্যে অনুসন্ধান পরিষেবাগুলি পুনরায় লোড করুন

Windows এ অনুসন্ধান সক্রিয় করার সহজতম সমাধানগুলির মধ্যে একটি হল Windows টাস্ক ম্যানেজারের মাধ্যমে অনুসন্ধান এবং Cortana বৈশিষ্ট্যগুলি পুনরায় লোড করা৷

  1. Ctrl টিপে Windows টাস্ক ম্যানেজার শুরু করুন +Alt +ডেল . প্রয়োজন হলে, টাস্ক ম্যানেজার-এ ক্লিক করুন . এই মুহুর্তে, বিশদ বিবরণ-এ এগিয়ে যান ট্যাব।
  2. এই মুহুর্তে, SearchUI.exe সনাক্ত করুন প্রক্রিয়া এটিতে ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন বেছে নিন . এটি অবিলম্বে অনুসন্ধান এবং Cortana টুল পুনরায় বুট করবে। স্টার্ট মেনু অনুসন্ধানে কিছু প্রদান করে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

ধাপ 3. উইন্ডোজ অনুসন্ধান কার্যকারিতা পুনরায় বুট করুন

আপনি পরিষেবা প্যানেলের মাধ্যমে উইন্ডোজ অনুসন্ধান পরিষেবা পুনরায় বুট করতে পারেন৷

  1. শুরু চালান Windows কী + R টিপে প্রম্পট করুন . services.msc নির্দিষ্ট করুন এবং Enter টিপুন .
  2. উইন্ডোজ অনুসন্ধান নামে একটি প্রক্রিয়ার অবস্থান . এটিতে ডান-ক্লিক করুন এবং পুনরায় শুরু করুন নির্বাচন করুন৷ . এই সময়ে অনুসন্ধানটি প্রয়োগ করার চেষ্টা করুন৷
  3. ঐচ্ছিক . একবার আপনি প্রক্রিয়াটিতে ডান-ক্লিক করলে, আপনি সম্পত্তি -এও যেতে পারেন এবং স্টার্টআপ পদ্ধতিকে স্বয়ংক্রিয়ভাবে সংজ্ঞায়িত করুন। প্রয়োগ করুন ক্লিক করতে ভুলবেন না এবং ঠিক আছে পরিবর্তনের নিশ্চিতকরণের জন্য। Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

ধাপ 4. উইন্ডোজ এক্সপ্লোরার এবং কর্টানা রিবুট করুন

যদি পূর্ববর্তী সমাধানগুলি উইন্ডোজ অনুসন্ধানের সমস্যার সমাধান না করে, তাহলে আপনার উইন্ডোজ এক্সপ্লোরার এবং কর্টানা পুনরায় বুট করার চেষ্টা করা উচিত।

  1. Ctrl + Alt + Del টিপে Windows টাস্ক ম্যানেজার শুরু করুন এবং টাস্ক ম্যানেজার বেছে নিন . বিকল্পভাবে, আপনি শুধু Ctrl + Shift + Esc ক্লিক করতে পারেন .
  2. প্রক্রিয়াগুলিতে ট্যাব, উইন্ডোজ এক্সপ্লোরার নামের একটি সনাক্ত করুন৷ . একটি দ্রুত মেনু শুরু করতে এটিকে ডান-ক্লিক করুন এবং পুনরায় শুরু করুন চয়ন করুন৷ . এই মুহুর্তে, Cortana নামে একটি প্রক্রিয়া খুঁজুন এবং এটি সঙ্গে একই জিনিস বাস্তবায়ন. উইন্ডোজ অনুসন্ধান কাজ করছে না সমস্যাটি এখন মেরামত করা হয়েছে কিনা তা পরিদর্শন করুন। Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

ধাপ 5. উইন্ডোজ ট্রাবলশুটার ব্যবহার করুন

উইন্ডোজ ট্রাবলশুটার আপনাকে ইন্ডেক্সিং পরিষেবাগুলি পুনরুদ্ধার করতে সহায়তা করতে পারে। উপরন্তু, সমস্যা সমাধানকারীরা সহায়ক কারণ তারা আপনার জন্য কাজের কঠিন অংশ সম্পাদন করে – আপনাকে কেবল সেগুলি চালু করতে হবে এবং নির্দেশিকাগুলির জন্য সময় নিতে হবে৷

  1. আপনি উইন্ডোজ অনুসন্ধান প্রয়োগ করতে পারবেন না এবং আপনি কিছু প্রশ্ন উল্লেখ করার কারণে 'ফলাফল' বিভাগটি এখনও ফাঁকা রয়েছে তা বিবেচনা করে, আপনাকে রান প্রম্পটের মাধ্যমে কন্ট্রোল প্যানেল শুরু করতে হবে। Windows কী + R টিপুন , কন্ট্রোল প্যানেল নির্দিষ্ট করুন এবং Enter টিপুন
  2. এগিয়ে যান সমস্যা নিবারণ> সিস্টেম এবং নিরাপত্তা . পরবর্তী ধাপ হল সাধারণ কম্পিউটার সমস্যা সমাধান করুন ক্লিক করুন৷ . একটি নতুন উইন্ডো আসা উচিত. তারপর, অনুসন্ধান এবং সূচীকরণ সনাক্ত করুন৷ বিকল্প এবং এটি নির্বাচন করুন, পরবর্তী ধাপ হল সমস্যা সমাধানকারী চালান নির্বাচন করা বোতাম।
  3. প্রক্রিয়া চলাকালীন সমস্যা সমাধানকারীর নিজেই এটিকে প্রশাসক হিসাবে শুরু করার পরামর্শ দেওয়া উচিত। এটি করতে আপনার সম্মতি দিন৷
  4. উহ্য মেরামত প্রয়োগ করুন।
  5. "সার্চ বার উইন্ডোজ 10 কাজ করে না" সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরিদর্শন করুন। Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

ধাপ 6. পেজিং ফাইলের ভলিউম সেট আপ করুন

  1. Windows কী + R টিপুন আপনার কীবোর্ডে। sysdm.cpl নির্দিষ্ট করুন এবং এন্টার নির্বাচন করুন
  2. এগিয়ে যানউন্নত ট্যাব, তারপর সেটিংস… নির্বাচন করুন কর্মক্ষমতা এলাকায়. ভার্চুয়াল মেমরি এলাকা খুঁজুন এবং পরিবর্তন… নির্বাচন করুন এখানে বোতাম।
  3. চেকবক্সে একটি টিক রাখুন যা নির্দেশ করে সব ড্রাইভের জন্য স্বয়ংক্রিয়ভাবে পেজিং ফাইলের আকার পরিচালনা করুন .
  4. কাস্টম আকার নির্বাচন করুন৷ এবং 16 প্রদান করুন প্রাথমিক আকার এবং 2000 এর জন্য সর্বোচ্চ আকারের জন্য। ঠিক আছে নির্বাচন করুন নিশ্চিতকরনের জন্য. Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

ধাপ 7. ইন্ডেক্সিং প্যারামিটার চেক করা

উইন্ডোজ 10 সার্চ মেরামত করার আরেকটি সমাধান যা লোড হতে থাকে তা হল ইনডেক্সিং বিকল্পগুলিকে তুচ্ছভাবে সংশোধন করা।

  1. এক সাথে দুটি বোতাম টিপুন:Windows key + R . তারপর, কন্ট্রোল প্যানেল নির্দিষ্ট করুন৷ এবং Enter টিপুন
  2. কন্ট্রোল প্যানেলে, দেখুন সংজ্ঞায়িত করুন  বড় আইকনগুলিতে . এখন সূচীকরণ বিকল্প অনুসন্ধান করুন এবং এটি শুরু করুন।
  3. উন্নত  নির্বাচন করুন এবং পুনঃনির্মাণ মধ্যে সমস্যা নিবারণ। ঠিক আছে ক্লিক করুন নিশ্চিতকরনের জন্য. এটি এখন স্পষ্ট যে আপনি যদি এটি চেষ্টা করতে চান তবে আপনি এই এলাকায় একটি উইন্ডোজ অনুসন্ধান সমস্যা সমাধানকারীও পেতে পারেন৷ Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

ধাপ 8. পাওয়ারশেল কমান্ড প্রয়োগ করুন

সমস্যা মেরামত করার জন্য আপনি পাওয়ারশেলের মাধ্যমে বেশ কয়েকটি কমান্ড চালু করার চেষ্টা করতে পারেন। শুধু কপি করে পেস্ট করুন।

  1. টাস্কবারে উইন্ডোজ লোগোতে ডান-ক্লিক করুন। Windows Powershell (Admin) নির্বাচন করুন . হ্যাঁ বেছে নিন UAC উইন্ডোতে।
  2. নিচে-উল্লেখিত লাইন প্রদান করুন এবং Enter: টিপুন PowerShell -ExecutionPolicy অনিয়ন্ত্রিত
  3. পরবর্তী ধাপে কপি করে পেস্ট করুন তারপর দ্বিতীয় কমান্ডটি চাপুন এবং Enter: টিপুন।
    $manifest =(Get-AppxPackage Microsoft.WindowsStore)।InstallLocation + '\AppxManifest.xml'; অ্যাড-অ্যাপএক্সপ্যাকেজ -ডিসেবল ডেভেলপমেন্টমোড -$ম্যানিফেস্ট নিবন্ধন করুন
  4. আপনার পিসি রিবুট করুন এবং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

ধাপ 9. CTFMON প্রক্রিয়া চালু করুন

Ctfmon.exe হল উইন্ডোজ অল্টারনেটিভ ইউজার ইনপুট এবং অফিস ল্যাঙ্গুয়েজ বার সম্পর্কিত একটি প্রক্রিয়া। এই প্রক্রিয়াটি চালু করলে Windows-এ অনুসন্ধানের সমস্যা সমাধান হতে পারে, তাই এটি ব্যবহার করার কথা বিবেচনা করুন:

  1. Windows + R টিপুন চালান প্রকাশ করতে
  2. এতে নিচের লাইনটি পেস্ট করুন এবং ঠিক আছে:
    C:\Windows\System32\ctfmon.exe টিপুন Windows 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?

যদি আপনি এই সমস্যাটি সমাধান করার অন্য কোনো উপায় সম্পর্কে সচেতন থাকেন, তাহলে নির্দ্বিধায় আমাদের পাঠকদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন।


  1. Windows 10 আপডেটের সমস্যা কিভাবে ঠিক করবেন।

  2. উইন্ডোজ অনুসন্ধানের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন

  3. Windows 10 এ ব্লুটুথ সমস্যা কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন