কম্পিউটার

Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

দি উইন্ডোজ স্টোর হল অফিসিয়াল অনলাইন মার্কেটপ্লেস যা আপনার কম্পিউটারে Microsoft অ্যাপ্লিকেশন পেতে পারে। কখনও কখনও, স্টোর ব্যবহার করার সময় বা সেখানে অ্যাপগুলির সাথে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন। আজ, আমরা Windows 10 স্টোরের সমস্যা সমাধানের 5টি সেরা উপায়ের পরামর্শ দিতে যাচ্ছি :

1. সমস্যা সমাধানকারী:

যেকোন সমস্যা সমাধানের অগ্রণী পদক্ষেপ হল সমস্যা সমাধানকারীকে সমাধান করার সুযোগ দেওয়া৷ Microsoft একটি ট্রাবলশুটার অফার করে যা Windows স্টোরকে সঠিকভাবে কাজ করতে বাধা দিতে পারে এমন কোনো সমস্যা স্ক্যান করে এবং শনাক্ত করে। তারপর, যদি সম্ভব হয়, এটি স্বয়ংক্রিয়ভাবে সেগুলিকে ঠিক করে।

আপনি Microsoft-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিনামূল্যে সমস্যা সমাধানকারী ডাউনলোড করতে পারেন৷ আপনার অপারেটিং সিস্টেমের সংস্করণের উপর নির্ভর করে আপনাকে নির্দিষ্ট সমস্যা সমাধানকারী ডাউনলোড করতে হবে।

Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

ডায়াগনস্টিকস ট্রাবলশুটিং উইজার্ড দিয়ে ফাইলটি খুলুন, ধাপে ধাপে উইজার্ড অনুসরণ করুন এবং পরবর্তী ক্লিক করুন ধাপে ধাপে অগ্রসর হতে।

যদি সমস্যাটি সনাক্ত করা হয়, তাহলে সমস্যা সমাধানকারী উপলব্ধ সংস্থানগুলি ব্যবহার করে এটি সমাধান করার চেষ্টা করে৷

2. স্টোর ক্যাশে:

সেটি স্মার্টফোন হোক বা কম্পিউটার, ক্যাশে থেকে মুক্তি পাওয়া সবসময়ই সাহায্য করে৷ স্টোরের ক্যাশে ডাম্প করা অ্যাপগুলি ইনস্টল এবং আপডেট করার সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করতে পারে৷ এটি এক মিনিটের কাজ এবং এটি এমনকি নবীন ব্যবহারকারীদের জন্যও একটি কেক হবে৷

রান উইন্ডো খুলতে আপনাকে R (Windows + R) অক্ষর সহ উইন্ডোজ কী টিপতে হবে, wsreset.exe টাইপ করুন এবং OK এ ক্লিক করুন। একটি ফাঁকা কমান্ড প্রম্পট খুলবে - এটি পরিষ্কারের সময়। প্রায় দশ সেকেন্ড পরে কালো উইন্ডোটি বন্ধ হয়ে যায় এবং স্টোর স্বয়ংক্রিয়ভাবে খোলে; সেখানে আপনি যান।

3. রেজিস্ট্রি সম্পাদনা করুন:

এই বিকল্পটি কাজ করে যখন আপনি Windows স্টোর চালু করার সময়, অ্যাপটি আপডেট করার এবং ইনস্টল করার সময় সংযোগের ত্রুটি পান৷ আপনি যদি কোনো সংযোগ ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনাকে অবশ্যই রেজিস্ট্রিতে যাওয়ার কথা বিবেচনা করতে হবে। এখানে, অনুগ্রহ করে পদক্ষেপটি সাবধানে অনুসরণ করুন কারণ রেজিস্ট্রিতে একটি ভুল সম্পাদনা আরও সমস্যার কারণ হতে পারে৷

আপনাকে রান (Windows কী + R) খুলতে হবে এবং regedit টাইপ করতে হবে এবং OK এ ক্লিক করুন। আপনি আপনার কম্পিউটারের রেজিস্ট্রি দেখতে পারেন, বাম দিকের ফোল্ডারগুলি ব্যবহার করে নীচের পথে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\WindowsNT\CurrentVersion\NetworkList\Profiles

Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

প্রোফাইলে ডান ক্লিক করুন, অনুমতি নির্বাচন করুন এবং অ্যাডভান্সড-এ ক্লিক করুন। 'এই অবজেক্ট থেকে উত্তরাধিকারযোগ্য অনুমতি এন্ট্রিগুলির সাথে সমস্ত চাইল্ড অবজেক্টের অনুমতি এন্ট্রিগুলি প্রতিস্থাপন করুন' এর বিপরীতে বাক্সটি চেক করুন এবং ঠিক আছে ক্লিক করুন। একবার হয়ে গেলে, সিস্টেমটি পুনরায় চালু করুন, আশা করি সমস্যাটি ঠিক হয়ে গেছে।

4. উইন্ডোজ আপডেট উপাদান রিসেট করুন:

যদি সমস্যাটি এখনও থেকে যায়, আপনার উইন্ডোজ আপডেট উপাদানগুলি পুনরায় সেট করার চেষ্টা করা উচিত৷ সৌভাগ্যবশত, আপনি মাইক্রোসফ্ট সাপোর্ট পেজ থেকে সরাসরি ডাউনলোড করে এটির জন্য ট্রাবলশুটার ব্যবহার করতে পারেন। অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করে সঠিক সংস্করণটি ডাউনলোড করা নিশ্চিত করুন।

Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

একবার ট্রাবলশুটার ডাউনলোড হয়ে গেলে, প্রোগ্রামটি চালু করুন এবং প্রক্রিয়াটির মধ্য দিয়ে যেতে পরবর্তী ক্লিক করুন৷ এটিকে অবশ্যই স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করতে হবে এবং সম্ভব হলে যেকোনো সমস্যা সমাধান করতে হবে।

5. উইন্ডোজ স্টোর পুনরায় নিবন্ধন করুন:

যেহেতু Windows স্টোর আনইনস্টল করা যাবে না, তাই আপনার সিস্টেমে এটিকে পুনরায় নিবন্ধন করা ঠিক এর পাশেই মনে হচ্ছে৷ আপনাকে এই শব্দটির জন্য একটি সিস্টেম অনুসন্ধান করতে হবে:পাওয়ারশেল (কাজগুলি স্বয়ংক্রিয় করতে ব্যবহৃত একটি স্ক্রিপ্টিং পরিবেশ) ফলাফলে ডান ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .

আপনি যদি Windows 10 ব্যবহার করেন, তাহলে নিম্নলিখিতটি টাইপ করুন এবং তারপর Enter টিপুন :

&{$manifest =(Get-AppxPackage Microsoft.WindowsStore).InstallLocation + ‘\AppxManifest.xml’; অ্যাড-অ্যাপএক্সপ্যাকেজ -ডিসেবল ডেভেলপমেন্ট মোড -নিবন্ধন $manifest

Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

আপনি হয়ে গেলে, PowerShell বন্ধ করুন এবং Windows স্টোর অ্যাপ খুলুন, সমস্যাটি সমাধান করা উচিত।

সামগ্রিকভাবে, Windows 10 স্টোরের সমস্যাগুলি সমাধান করা কিছুটা কাঁটাযুক্ত মনে হতে পারে, তবে অনুশীলনে এটি বেশ সহজ৷ একটি নিরাপদ দিকে থাকার জন্য, আমরা আপনাকে এই পরিবর্তনগুলির যেকোনো একটি প্রয়োগ করার আগে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করার পরামর্শ দিই। যদি আপনি এটি অনুসরণ করা কঠিন মনে করেন, একটি নির্ভরযোগ্য প্রযুক্তিগত সহায়তা প্রদানকারীকে কল করার কথা বিবেচনা করুন৷


  1. Windows 10 এ পুনরুদ্ধার পয়েন্ট সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  2. Windows 10-এ স্ক্রীন রেকর্ড করার সময় শব্দের সমস্যা কীভাবে ঠিক করবেন?

  3. Windows 11 এ Microsoft Store ত্রুটি 0x80131505 কিভাবে ঠিক করবেন

  4. 2022 সালে উইন্ডোজ 10 স্টার্টআপ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন