কম্পিউটার

উইন্ডোজ অনুসন্ধানের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন

সর্বশেষ উইন্ডোজ 10 আপডেটটি উইন্ডোজ 10-এ অনুসন্ধান বাক্সটি ভেঙে দিয়েছে বলে মনে হচ্ছে। অনেক উইন্ডোজ 10 ব্যবহারকারী গত সপ্তাহে সমস্যাটি অনুভব করেছিলেন, কিন্তু মাইক্রোসফ্ট বলেছে যে এটি সমস্যাটির সমাধান করেছে। যাইহোক, Thurrott.com-এর ব্র্যাড স্যামস উইন্ডোজ সার্চের সাড়া পাওয়ার বিষয়ে তার সমস্যার কথা জানিয়েছেন।

যদিও স্যামসের টুইটের অনেক উত্তর পাওয়ারশেলের মাধ্যমে একটি উইন্ডোজ অনুসন্ধান স্ক্রিপ্ট ডাউনলোড এবং চালানোর পরামর্শ দেয়, উইন্ডোজ অনুসন্ধান ব্যাক আপ পেতে এবং উইন্ডোজ 10 এ চালানোর জন্য অন্যান্য বিকল্প রয়েছে।

ব্যক্তিগতভাবে, আমি Windows সার্চ বক্সের সম্মুখীন হয়েছি যেটি মাত্র কয়েকবার দেখা যাচ্ছে না, তাই এটি আমার জন্য ততটা বিরক্তিকর নয় যতটা অন্য Windows 10 ব্যবহারকারীদের জন্য হতে পারে। চলুন Windows অনুসন্ধানের জন্য উপলব্ধ সমাধানগুলি একবার দেখে নেওয়া যাক৷

উইন্ডোজ সার্চ ট্রাবলশুটার চালান

1. Windows সেটিংস &-এ যান৷ আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন উইন্ডোজ অনুসন্ধানের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন

2. সমস্যা সমাধান> এ যান৷ অনুসন্ধান এবং সূচীকরণ এবং সমস্যা সমাধানকারী চালান নির্বাচন করুন উইন্ডোজ অনুসন্ধানের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন

3. আপনার যে উইন্ডোজ অনুসন্ধান সমস্যাটি হচ্ছে তা সর্বোত্তমভাবে নির্দেশ করার জন্য ট্রাবলশুটার প্রম্পটগুলি অনুসরণ করুন৷ উইন্ডোজ অনুসন্ধানের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন

বিকল্পভাবে, আপনি ট্রাবলশুটার চালানোর জন্য কমান্ড প্রম্পট ব্যবহার করতে পারেন। Windows লোগো বোতাম + R  ধরে রাখুন একটি কমান্ড প্রম্পট খুলতে। আপনার কমান্ড প্রম্পটে নিম্নলিখিত লাইনটি কেটে পেস্ট করুন:

এখান থেকে, আপনার Windows 10 ডিভাইসে প্রযোজ্য যে কোনো সমস্যা নির্বাচন করুন। Windows ট্রাবলশুটার আপনার যে কোনো সমস্যা স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত করার এবং সমাধান করার চেষ্টা করবে।

Windows অনুসন্ধান বা আপনার Windows 10 ডিভাইস পুনরায় চালু করুন

উইন্ডোজ সার্চ ঠিক করার জন্য উপলব্ধ আরেকটি বিকল্প হল Windows 10-এর মধ্যে Windows অনুসন্ধান পুনরায় চালু করার জন্য টাস্ক ম্যানেজারে SearchUI প্রক্রিয়া শেষ করা। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. Ctrl+Alt+Del টিপুন এবং ধরে রাখুন একই সাথে, এবং তারপর টাস্ক ম্যানেজার বেছে নিন
২. টাস্ক ম্যানেজারে উইন্ডো, বিশদ বিবরণ নির্বাচন করুন নির্দেশিত হিসাবে, এবং SearchUI.exe বেছে নিন
উইন্ডোজ অনুসন্ধানের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন
৩. SearchUI.exe ডান-ক্লিক করুন এবং শেষ কাজ বেছে নিন . Windows 10 আপনাকে আবার SearchUI.exe শেষ করতে অনুরোধ করবে , প্রক্রিয়া শেষ করুন নির্বাচন করে নিশ্চিত করুন৷ . উইন্ডোজ অনুসন্ধানের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন

পরের বার যখন আপনি Windows 10-এ কিছু খুঁজতে যাবেন তখন Windows অনুসন্ধান স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে। যদি এটি Windows অনুসন্ধানকে ঠিক করতে সাহায্য না করে, তাহলে আপনাকে আপনার Windows 10 ডিভাইসটি পুনরায় চালু করতে হতে পারে। কখনও কখনও, আপনার Windows 10 ডিভাইসটি পুনরায় চালু করা যেকোনও মুলতুবি থাকা Windows 10 আপডেটের ইনস্টলেশন শেষ করতে সাহায্য করতে পারে, অথবা আপনার ডিভাইসটি দ্রুত পুনরায় চালু করার প্রয়োজন হতে পারে।

Windows 10 আপডেটের জন্য চেক করুন

অবশেষে, আপনি আপনার ডিভাইসে সর্বশেষ Windows 10 আপডেট আছে কিনা তা দেখতে পারেন। আপনি যদি এই নির্দেশিকাটি জুড়ে আসেন তবে সম্ভবত মাইক্রোসফ্ট সাম্প্রতিক আপডেটে উইন্ডোজ অনুসন্ধানের জন্য একটি সমাধান প্রকাশ করেছে। প্রায়শই, এটি একটি আপডেট যা কিছু Windows 10 বৈশিষ্ট্যগুলিকে বিরতি দিতে বা ধারাবাহিকভাবে কাজ না করতে পারে। আপনার Windows 10 পিসি সেটআপের উপর নির্ভর করে, আপডেটের জন্য পরীক্ষা করা এমন একটি বিষয় হতে পারে যা আপনাকে এমন একটি সমস্যা সমাধান করা থেকে বিরত করে যা আপনাকে পাগল করে তুলছে।

আপনি কি উইন্ডোজ অনুসন্ধানের সাথে সমস্যার সম্মুখীন হয়েছেন? আপনি এখানে উল্লেখ না একটি ফিক্স আছে? কমেন্টে আমাদের জানান।


  1. Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  2. কর্টানার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ পুনরুদ্ধার পয়েন্ট সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  4. 2022 সালে উইন্ডোজ 10 স্টার্টআপ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন