কম্পিউটার

উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন সমস্যা। কিভাবে সমাধান করা যায়

Windows 10 সক্রিয়করণ সংক্রান্ত সমস্যা হচ্ছে ? সমাধান যেমন সহজ হতে পারে। উইন্ডোজ কেন সক্রিয় করতে ব্যর্থ হয় এবং এটি সম্পর্কে কী করা যেতে পারে তা খুঁজে বের করার জন্য অনুগ্রহ করে নীচে কিছু সুপারিশ খুঁজুন৷

2015 সালে যখন উইন্ডোজ 10 প্রাথমিকভাবে প্রকাশ করা হয়েছিল, তখন মাইক্রোসফ্ট Windows 7 এবং 8 ব্যবহারকারী লক্ষ লক্ষ গ্রাহকদের জন্য বিনামূল্যে আপগ্রেডের প্রস্তাব দিয়েছিল। এটি যে পদ্ধতিটি কাজ করে তা বোঝায় যে আপনার কাছে ছিল না। একটি তাজা পণ্য কী পেতে. আপনি যদি কখনও Windows 10 পুনরায় ইনস্টল করতে চান তাহলে কখনও কখনও এর ফলে কিছু সমস্যা হতে পারে।

আপনি যদি Windows 10 সক্রিয় করতে সমস্যার সম্মুখীন হন , এগুলি এমন কিছু কারণ যা সমস্যার কারণ হতে পারে সেইসাথে এই সমস্যাগুলি কীভাবে সমাধান করা যায় তার প্রতিকার।

আপনি কি আপনার Windows 10 সক্রিয় করেছেন?

আপনি সেটিংস অ্যাপে অ্যাক্টিভেশন স্টেজ নিয়ে গবেষণা করতে পারেন৷ স্টার্ট আইকন পড়ুন , তারপর কগ সেটিংস প্রকাশ করতে হবে .

এগিয়ে যান আপডেট এবং নিরাপত্তা , তারপর অ্যাক্টিভেশন . উইন্ডোজ সঠিকভাবে সক্রিয় হলে আপনি এটির সম্মুখীন হবেন:

উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন সমস্যা। কিভাবে সমাধান করা যায়

Windows 10 অ্যাক্টিভেশন সেটিংস

এছাড়াও আপনি যা দেখতে পাবেন তা হল সহায়তা পেতে এবং অ্যাক্টিভেশন সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করার জন্য সব ধরনের লিঙ্ক এবং বিকল্প। .

অ্যাক্টিভেশন সমস্যার সমস্যা সমাধান করা Windows 10

Windows কেন সক্রিয় করতে ব্যর্থ হয় তা খুঁজে বের করার জন্য সেটিংস অ্যাপের অ্যাক্টিভেশন এলাকাটি আপনাকে যথেষ্ট বিশদ প্রদান করবে৷ উপলব্ধ থাকলে অন্য নেটওয়ার্ক সংযোগ চেষ্টা করার কথা বিবেচনা করুন, তাই Wi-Fi এর পরিবর্তে, ইথারনেটের সাথে সংযোগ করুন বা উল্টোভাবে এটি আপনার ক্ষেত্রে কাজ করে কিনা তা পরীক্ষা করুন৷

নিচের যেকোনো সমাধান উল্লেখ করার আগে আরেকটি পরিদর্শন করতে হবে তা হল Windows 10-কে নতুন সংস্করণে আপডেট করা। এটি উইন্ডোজ আপডেট বিকল্পটি প্রয়োগ করে করা যেতে পারে যা আপনি সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট এ সনাক্ত করবেন .

যদি Windows 10 আগে সক্রিয় করা হয়েছিল এবং এখন আপনাকে রিপোর্ট করছে যে এটি সক্রিয় হয়নি, তাহলে এটি ঘটতে পারে কারণ আপনি কিছু হার্ডওয়্যার সংশোধন করেছেন, সাধারণত মাদারবোর্ডের মতো উল্লেখযোগ্য কিছু৷

উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন সমস্যা। কিভাবে সমাধান করা যায়

অ্যাক্টিভেশন সমস্যা সমাধান করা হচ্ছে

আপনি একাধিক (বা অনেকগুলি) কম্পিউটার বা ল্যাপটপে একই কী ব্যবহার করছেন না তা নিশ্চিত করতে উইন্ডোজকে পুনরায় সক্রিয় করতে হবে এবং মাদারবোর্ড এবং প্রসেসর সংশোধন করলে এটি দেখতে পাওয়া যায় উইন্ডোজে যেন এটি একটি সম্পূর্ণ ভিন্ন ওয়ার্কস্টেশন।

আপনি যখন উইন্ডোজ 7 বা 8 থেকে আপগ্রেড করেন এবং অবশেষে উইন্ডোজ পুনরায় ইন্সটল করেন তখন ঘটনাটি অনুভব করা অবশ্যই খুব বিরক্তিকর, এই পুনঃসক্রিয়করণ স্বয়ংক্রিয়ভাবে ঘটে না – বা অন্তত আপনি পারবেন না এটা ঘটানোর জন্য কিছু করুন। এটি ঘটতে পারে কারণ আপনি কখনই আপনার Windows 10 পণ্য কী মার্জ করেননি৷ আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে , এবং আপনি সম্ভবত এটি করেননি কারণ আপনি মনে করেননি এটি সম্ভব।

পরিস্থিতি যাই হোক না কেন, আপনি কিছু করতে পারেন৷ প্রথম স্থানে, সমস্যা সমাধান এ যান৷ অ্যাক্টিভেশন পৃষ্ঠাতে লিঙ্ক সেটিংসে। যদি এটি সাহায্য করে, এটি সহজতম সমাধান উপলব্ধ, কিন্তু, সম্ভবত, এটি ঘটবে না৷

এই টিউটোরিয়ালটিও বিবেচনা করুন: উইন্ডোজ 10 সার্চ ইস্যু। উইন্ডোজ 10 এ সার্চের সমস্যা কিভাবে ঠিক করবেন?.

ত্রুটির বিজ্ঞপ্তির ক্ষেত্রে , আপনি আরও তথ্য পেতে এটি গুগল করতে পারেন, তবে আপনি সম্ভবত প্রকাশ করবেন যে সমস্যাটির সমাধান করার জন্য আপনি ব্যক্তিগতভাবে কিছু করতে পারবেন না। কিছু ব্যতিক্রমও আছে। কিছু প্রোগ্রাম - একটি ফায়ারওয়াল - উইন্ডোজকে অ্যাক্টিভেশন সার্ভারের সাথে যোগাযোগ করা থেকে ব্লক করতে পারে, আপনার ইন্টারনেট সংযোগ নিষ্ক্রিয় হতে পারে বা সার্ভারগুলি নিজেরাই ওভারলোড হতে পারে বা সাময়িকভাবে পৌঁছানো যায় না। এটা হতে পারে যে আপনি Windows 10 এর অন্য সংস্করণের জন্য একটি পণ্য কী প্রয়োগ করার চেষ্টা করছেন যা আপনি পূর্বে ইনস্টল করেছেন। যদি এটি হয় তবে সঠিক সংস্করণটি পুনরায় ইনস্টল করুন, যেমন হোম বা প্রো - তাদের ভিন্ন পণ্য কী আছে )।

আরেকটি সুস্পষ্ট মাইলফলক হল পণ্য কী পরিবর্তন করুন এ ক্লিক করা এবং আপনার কী উল্লেখ করুন, যদি আপনি একটি পেয়ে থাকেন। যদি আপনি একটির মালিক না হন, সম্ভবত আপনি Windows এর পূর্ববর্তী সংস্করণ থেকে আপগ্রেড করেছেন, তাহলে আপনাকে Microsoft প্রযুক্তিগত সহায়তার সাথে যোগাযোগ করতে হবে 1 .

আপনি বিল্ট-ইন সহায়তা অ্যাপ্লিকেশন পান এর মাধ্যমে এটি করতে পারেন . 'সহায়তা পান' নির্দেশ করে এটি সন্ধান করুন৷ ডেস্কটপে উইন্ডোজ আইকনের কাছাকাছি অনুসন্ধান বাক্সে।

উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন সমস্যা। কিভাবে সমাধান করা যায়

Windows 10 সহায়তা অ্যাপ্লিকেশন পান

একটি বিবরণ নির্দিষ্ট করতে শুধুমাত্র অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন "আমি উইন্ডোজ সক্রিয় করতে পারছি না" এবং তারপর উপলব্ধ সমাধান থেকে চয়ন করুন. এর মধ্যে একটি লাইভ চ্যাট এবং কল-ব্যাক করার জন্য একটি ফোন নম্বর অন্তর্ভুক্ত করা উচিত৷

প্রযুক্তিবিদ সম্ভবত আপনার পণ্য কী সম্পর্কে জানতে পারবেন (যা আপনি পাননি) অথবা উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণের জন্য পণ্য কী যা আপনি আপগ্রেড করেছেন। আপনি যদি এই ধরনের তথ্য নির্দিষ্ট করতে না পারেন, তবে দুঃখের সাথে এটি চ্যাটের শেষ, যেহেতু মাইক্রোসফ্ট গ্রাহকদের জন্য উইন্ডোজ 10 সক্রিয় করে না নির্দিষ্ট প্রমাণ ছাড়াই যে তারা এটির অধিকারী। এই ক্ষেত্রে, আপনার একমাত্র সমাধান হল একটি পণ্য কী কেনা .


  1. Windows 10 আপডেটের সমস্যা কিভাবে ঠিক করবেন।

  2. Windows 10 এ ব্লুটুথ সমস্যা কিভাবে ঠিক করবেন

  3. Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

  4. Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন