কম্পিউটার

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

কম্পিউটার ক্র্যাশ হয়ে যাওয়া, জমে যাওয়া, অপ্রত্যাশিত রিস্টার্ট হওয়া, অ্যাপ্লিকেশনগুলি সাড়া না দেওয়া এমন কয়েকটি সমস্যা যা আপনার কম্পিউটারে পাওয়ার সাপ্লাইয়ে ত্রুটি তৈরি হলে আপনি সম্মুখীন হতে পারেন। এটি উইন্ডোজ 10 পিসিতে কার্নেল-পাওয়ার 41 ত্রুটি প্রদর্শন করবে। যদিও এই ত্রুটিটি হঠাৎ দেখা যায়, এটি পুনরায় চালু করার পরে স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যাবে না। এটি বেশ সমালোচনামূলক এবং অবিলম্বে দেখা দরকার। এখানে কয়েকটি ধাপ রয়েছে যা Windows 10 কম্পিউটারে ইভেন্ট 41 কার্নেল পাওয়ার ত্রুটির সমাধান করতে সাহায্য করবে৷

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 ত্রুটি কী?

উইন্ডোজ 10-এ কার্নেল পাওয়ার 41 হল একটি জটিল সিস্টেম ত্রুটি যা আপনার কম্পিউটারকে হিমায়িত করতে এবং প্রতিক্রিয়া বন্ধ করতে পারে। কিছু ব্যবহারকারী এমনকি কাজ করার মাঝখানে কম্পিউটারের একটি অপ্রত্যাশিত শাটডাউনের সম্মুখীন হতে পারে। ইভেন্ট 41 কার্নেল পাওয়ার ইস্যুটির পিছনে মূল ধারণাটি সর্বদা বিদ্যুতের উদ্বেগ বা সিস্টেমের বৈদ্যুতিক ত্রুটির সাথে সম্পর্কিত। এই কার্নেল ত্রুটি সবসময় ইভেন্ট আইডি 41 এর সাথে নিজেকে যুক্ত করে।

উইন্ডোজ 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন তার পদক্ষেপ।

পদ্ধতি 1. সমস্ত Windows 10 মুলতুবি আপডেটগুলি সম্পূর্ণ করুন৷

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেমের নিরাপত্তা এবং স্বাভাবিক কার্যকারিতা সম্পর্কিত ঘন ঘন আপডেট প্রকাশ করার জন্য পরিচিত। যাইহোক, বেশিরভাগ ব্যবহারকারী এই আপডেটগুলি ইনস্টল করেন না এই ভয়ের কারণে যে এটি একটি অপ্রত্যাশিত নতুন সমস্যা সৃষ্টি করতে পারে বা প্রচুর ডেটা ব্যবহার করতে পারে। যাইহোক, এই আপডেটগুলি শুধুমাত্র সমস্যা এবং বাগ ঠিক করার উদ্দেশ্যে প্রকাশ করা হয়। যাইহোক, উইন্ডোজ 41-এ কার্নেল পাওয়ারের কারণে যে নির্দিষ্ট বাগটি ঠিক করার জন্য ডিজাইন করা একটি আপডেট কে জানে তা ইতিমধ্যেই মুলতুবি আপডেটের তালিকায় পড়ে আছে৷

Windows 10-এ যেকোনো মুলতুবি আপডেটগুলি পরীক্ষা করতে, Windows কী + I টিপুন এবং যে নতুন উইন্ডোটি খোলে, সেখানে শুধু "চেক ফর আপডেট" টাইপ করুন। একটি নতুন উইন্ডো খুলবে, যা আপনাকে আপনার কম্পিউটারে আপডেট স্থিতি সম্পর্কে অবহিত করবে। সমস্ত আপডেটগুলি সম্পূর্ণ করুন যা আপনার অপারেটিং সিস্টেমের মসৃণ কার্যকারিতা নিশ্চিত করবে এবং Windows 10-এ কার্নেল পাওয়ার 41-এর সমাধান করবে৷

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

এটি একটি ভাল লক্ষণ যা বোঝায় যে সমস্ত আপডেট সম্পূর্ণ হয়েছে৷

পদ্ধতি 2. Windows 10-এ দ্রুত স্টার্ট-আপ অক্ষম করুন।

আপনি যদি আপনার মেশিনে দ্রুত স্টার্ট-আপ সক্ষম করে থাকেন, তাহলে এটি Windows 10-এ কার্নেল পাওয়ার 41 ত্রুটি পাওয়ার একটি কারণ হতে পারে। কিন্তু ফাস্ট স্টার্ট-আপ কী এবং আমি কখন এটি সক্ষম করেছি?

Windows 10 ফাস্ট স্টার্ট-আপ হল এক ধরণের স্লিপ মোড যা আপনার কম্পিউটারে প্রবেশ করে যখন এটি ব্যবহার করা হচ্ছে না। এটি কম্পিউটারটিকে খুব দ্রুত বুট আপ করতে সাহায্য করে সেই সাথে এটি আপনার কম্পিউটারটি যে শেষ অবস্থায় রেখেছিল এবং সেখান থেকে পুনরায় শুরু হয় সেটি সংরক্ষণ করে, ব্যবহারকারীর জন্য তাদের কাজ পুনরায় শুরু করা সহজ করে তোলে। এই পাওয়ার সেভার মোডটি কম্পিউটারকে পুরোপুরি বন্ধ করে না, বরং আপনার মেশিনকে শাট ডাউন এবং হাইবারনেশনের মধ্যে নিয়ে যায়।

উইন্ডোজ 10-এ ইভেন্ট 41 কার্নেল পাওয়ার সমস্যা সমাধান করার জন্য দ্রুত স্টার্ট-আপ নিষ্ক্রিয় করা একটি দ্রুত উপায়। এটি করতে, নীচে উল্লিখিত এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 . পাওয়ার সেটিংস টাইপ করুন টাস্কবারের নীচে বাম কোণে অবস্থিত অনুসন্ধান বাক্সে।

ধাপ 2 . একটি নতুন উইন্ডো ওপেন হবে। অতিরিক্ত পাওয়ার সেটিংস সনাক্ত করুন৷ বিকল্পগুলির ডানদিকের তালিকায় এবং এটিতে ক্লিক করুন৷

ধাপ 3 . একটি দ্বিতীয় উইন্ডো খুলবে। পাওয়ার বোতামগুলি কী করে তা চয়ন করুন-এ ক্লিক করুন৷ .

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

পদক্ষেপ 4। বর্তমানে অনুপলব্ধ সেটিংস পরিবর্তন করুন হিসাবে লেবেল করা প্রথম লিঙ্কটিতে ক্লিক করুন৷

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

ধাপ 5। শাটডাউন সেটিংস সনাক্ত করুন এবং দ্রুত স্টার্ট-আপ চালু করুন এর পাশের চেকবক্সটি আনচেক করুন।

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

ধাপ 6 . পরিবর্তনগুলি সংরক্ষণ করুন-এ ক্লিক করুন৷ উইন্ডোর নীচে অবস্থিত বোতাম।

এখন, আপনি সম্পূর্ণরূপে প্রস্তুত এবং দ্রুত স্টার্ট-আপ বন্ধ করলে Windows 10-এ কার্নেল পাওয়ার 41 সমাধান করা যেতে পারে।

আরও পড়ুন:অ্যান্টিম্যালওয়্যার পরিষেবা এক্সিকিউটেবল উচ্চ সিপিইউ ব্যবহারের সমস্যা কীভাবে সমাধান করবেন?

পদ্ধতি 3. আপনার Windows 10 কম্পিউটারে CHKDSK এবং SFC চালান৷

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10-এ কয়েকটি সিস্টেম টুল সরবরাহ করেছে যা সমস্যাগুলি মূল্যায়ন করতে পারে এবং কয়েকটি সাধারণ কমান্ড দিয়ে সেগুলি ঠিক করতে পারে। এই টুলগুলির মধ্যে একটি হল একটি চেক ডিস্ক বৈশিষ্ট্য যা নিম্নলিখিত পদক্ষেপগুলির সাথে শুরু করা যেতে পারে:

ধাপ 1 . আপনার টাস্কবারে অবস্থিত অনুসন্ধান বাক্সে কমান্ড প্রম্পট টাইপ করুন। অনুসন্ধান ফলাফল থেকে, কমান্ড প্রম্পট অ্যাপটি সনাক্ত করুন এবং প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷

ধাপ 2 . প্রদর্শিত যে কোনো অনুমতি বাক্সে হ্যাঁ ক্লিক করুন, এবং একটি নতুন কালো এবং সাদা উইন্ডো খুলবে৷

ধাপ 3 . chkdsk /r টাইপ করুন এবং কীবোর্ড থেকে এন্টার কী টিপুন। আপনার কম্পিউটারে একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান শুরু করা হবে, এবং ত্রুটিগুলি ঠিক করার চেষ্টা করা হবে৷

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

এখন যদি এই কমান্ডটি কাজ না করে, তাহলে আমরা SFC (সিস্টেম ফাইল চেক) নামে আরেকটি ইন-বিল্ট সিস্টেম টুল চেষ্টা করতে পারি। এই টুলটি বিশেষভাবে অনুপস্থিত বা দূষিত সিস্টেম ফাইলগুলি পরীক্ষা করবে এবং সেগুলি ঠিক করবে৷ আপনার সিস্টেমে SFC টুল চালানোর জন্য, এই ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 4. ধাপ 1-এর মতো এলিভেটেড মোডে কমান্ড প্রম্পট খুলুন।

ধাপ 5. sfc /scannow টাইপ করুন , এবং কমান্ডটি কার্যকর করতে এন্টার কী টিপুন।

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

এই উভয় কমান্ড ড্রাইভ এবং সিস্টেম ফাইলগুলি পরীক্ষা করবে এবং সনাক্ত করা হলে স্বয়ংক্রিয়ভাবে ত্রুটিটি সমাধান করবে। অন্যথায়, Windows 10-এ কার্নেল পাওয়ার 41 ত্রুটি সমাধানের জন্য পরবর্তী ধাপে যান।

এছাড়াও পড়ুন:কিভাবে Windows এ 100% CPU ব্যবহার ঠিক করবেন

পদ্ধতি 4. আপনার পাওয়ার সাপ্লাই ইউনিট পরীক্ষা করুন।

কম্পিউটারের পাওয়ার সাপ্লাই ইউনিট একটি VOM মাল্টিটেস্টার ব্যবহার করে শারীরিকভাবে পরীক্ষা করা যেতে পারে। কিন্তু আমাদের সবার পক্ষে এই ডিভাইসে হাত পেতে এবং CPU টাওয়ার খোলা সম্ভব নয়। সুতরাং, এটি সুবিধাজনক হবে যদি একটি চাপ পরীক্ষা করার জন্য ডিজাইন করা একটি অ্যাপ্লিকেশন CPU ব্যবহার করা যেতে পারে। একবার এই ধরনের টুল উপলব্ধ হলে, যেটি বিনামূল্যে ব্যবহার করা যায়, সেটি হল OCCT v5.0। আপনি নীচের লিঙ্ক থেকে OCCT ডাউনলোড করতে পারেন:

বিনামূল্যে OCCT ডাউনলোড করুন। https://www.ocbase.com/

একবার আপনি এটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, আপনি আপনার Windows 10 পিসিতে ইভেন্ট 41 কার্নেল পাওয়ার ত্রুটির কারণ হচ্ছে এমন সমস্যাগুলির জন্য পরীক্ষা করার জন্য অ্যাপ্লিকেশনটি চালাতে পারেন। এই প্রোগ্রামটি চালানোর আগে মনে রাখতে কয়েকটি পয়েন্টার রয়েছে:

  • আপনার সিস্টেমে চলমান অন্য সব প্রোগ্রাম বন্ধ করুন
  • অন্তত এক ঘণ্টা পরীক্ষা চালান।
  • এটি ব্যবসায়িক ডোমেনের সাথে সংযুক্ত পিসিতে চলে না।

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

চিত্রের উৎস:OCCT।

OCCT একটি লগ ফাইল তৈরি করে যা ব্যবহারকারীকে পাওয়ার সাপ্লাই ইউনিট বা সিস্টেমের অন্য কোনো হার্ডওয়্যারের সাথে সম্ভাব্য সমস্যা সম্পর্কে অবহিত করে

দ্রষ্টব্য:আপনি যদি OCCT ব্যবহার করতে না চান তবে আমি আপনাকে আপনার পিসিকে একজন হার্ডওয়্যার প্রযুক্তিবিদের কাছে নিয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছি যিনি CPU এর শারীরিক পরীক্ষা করতে পারেন এবং প্রয়োজনে PSU প্রতিস্থাপন করতে পারেন।

আরও পড়ুন:উইন্ডোজ 10 প্রতি মুহূর্তে ক্র্যাশ হচ্ছে? এখানে কি করতে হবে

পদ্ধতি 5. আপনার BIOS আপডেট করুন

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

প্রতিটি কম্পিউটারে BIOS (বেসিক ইনপুট আউটপুট সিস্টেম) এর ROM (Only-Read-Memory) চিপে সংরক্ষিত নির্দেশাবলীর একটি নির্দিষ্ট সেট থাকে। যাইহোক, মাদারবোর্ডের প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করে এবং সর্বশেষ আপডেট ফাইলটি ডাউনলোড করে এই নির্দেশাবলীর সেটগুলি একবারে আপডেট করা যেতে পারে। BIOS আপডেট করা সহজ কাজ নয় এবং এটি করার জন্য একজন প্রত্যয়িত প্রযুক্তিবিদ প্রয়োজন হতে পারে।

দ্রষ্টব্য:আপনি OEM ওয়েবসাইটে প্রদত্ত নির্দেশাবলী পড়তে পারেন এবং প্রক্রিয়াটি পরিষ্কারভাবে বুঝতে পারলে শুধুমাত্র চেষ্টা করতে পারেন৷

এছাড়াও পড়ুন:Windows 10

-এ ব্লাটওয়্যার সরানোর জন্য দ্রুত এবং সহজ পদক্ষেপ

পদ্ধতি 6. সমস্ত ড্রাইভার আপডেট করুন

ড্রাইভার হল সফ্টওয়্যার প্রোগ্রাম যা অপারেটিং সিস্টেম, অ্যাপ্লিকেশন এবং হার্ডওয়্যারের মধ্যে যোগাযোগ স্থাপন এবং বজায় রাখে। উইন্ডোজ 10-এ একটি কার্নেল পাওয়ার 41 ত্রুটি ঘটতে পারে যদি ড্রাইভারগুলি আপডেট না করা হয়, যার ফলে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে যোগাযোগের ব্যবধান তৈরি হয়। ড্রাইভার আপডেট করতে, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

ধাপ 1 . টাইপ করুন “ডিভাইস ম্যানেজার " টাস্কবারে অবস্থিত অনুসন্ধান বাক্সে। একটি নতুন উইন্ডো খুলবে৷

ধাপ 2 . আপনি যদি ড্রাইভারের তালিকায় উল্লিখিত যে কোনও একটির পাশে একটি হলুদ ত্রিভুজ লক্ষ্য করেন, তাহলে এটিতে ডান-ক্লিক করুন এবং প্রাসঙ্গিক মেনু থেকে "আপডেট ড্রাইভার বেছে নিন। ”।

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

ধাপ 3। আপনার যদি কোন হলুদ ত্রিভুজ না থাকে, আপনি আপনার পিসির নাম উল্লেখ করে শীর্ষস্থানীয় এন্ট্রিতে ডান-ক্লিক করতে পারেন এবং যেকোন হার্ডওয়্যার পরিবর্তনের জন্য নির্বাচন করুন। এটি কোনো হার্ডওয়্যার পরিবর্তন সনাক্ত করবে এবং প্রয়োজনে ড্রাইভার আপডেট করবে।

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

আপনি যদি মনে করেন যে প্রতিটি ড্রাইভারকে ম্যানুয়ালি চেক করা এবং এটি আপডেট করতে সময় এবং প্রচেষ্টা লাগে, তাহলে আপনি আপনার সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্ত সর্বশেষ ড্রাইভার স্ক্যান, ডাউনলোড এবং ইনস্টল করার জন্য একটি তৃতীয় পক্ষের টুল বেছে নিতে পারেন। আমি ব্যক্তিগতভাবে স্মার্ট ড্রাইভার কেয়ার সুপারিশ করি, যা আপনার কম্পিউটারের বর্ধিত এবং নিরবচ্ছিন্ন কর্মক্ষমতার জন্য একটি সম্পূর্ণ সমাধান।

এখনই ডাউনলোড করুন স্মার্ট ড্রাইভার কেয়ার৷

পদ্ধতি 7. আপনার RAM এবং গ্রাফিক্স কার্ড সরান এবং পুনরায় ঠিক করুন।

দ্রষ্টব্য :এই পদ্ধতিটি শুধুমাত্র প্রশিক্ষিত বা অভিজ্ঞদের দ্বারা চেষ্টা করা উচিত কর্মী শুধুমাত্র।

Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

একটি মসৃণ-চালিত পিসির পথে বাধাগুলির মধ্যে একটি হল সিপিইউতে জমে থাকা ধুলো। আপনার যদি কম্পিউটারের হার্ডওয়্যার নিয়ে কাজ করার কিছু অভিজ্ঞতা থাকে এবং যদি পিসি আর ওয়ারেন্টিতে না থাকে, তবে আমি আপনাকে সিপিইউ টাওয়ার কেসটি খুলতে এবং আপনার সিপিইউ থেকে ধুলো পরিষ্কার করতে এয়ার ব্লোয়ার ব্যবহার করার পরামর্শ দিচ্ছি। এছাড়াও RAM, গ্রাফিক্স কার্ড এবং তারগুলি সহ অন্যান্য অপসারণযোগ্য জিনিসগুলি সরিয়ে ফেলুন এবং সেগুলি পরিষ্কার করুন এবং পুনরায় বসান৷ উইন্ডোজ ফোরাম অনুসারে, এই পদ্ধতিটি অনেকের জন্য কাজ করেছে, তবে এটি করার ক্ষেত্রে সতর্ক থাকুন। এই বিষয়ে পেশাদার সাহায্য নেওয়া ভাল।

এছাড়াও পড়ুন:আপনার CPU ঠান্ডা রাখার বিকল্প উপায়

পদ্ধতি 8. একজন টেকনিশিয়ান নির্ধারণ করুন

যদি উপরের কোনো সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনাকে সম্ভবত আপনার সিস্টেমের সম্পূর্ণ চেক-আপের জন্য একজন টেকনিশিয়ানের সাথে যোগাযোগ করতে হবে বা পরিষেবা কেন্দ্রে যেতে হবে। Windows 10-এ কার্নেল পাওয়ার 41 তখন সফ্টওয়্যারের পরিবর্তে একটি হার্ডওয়্যার সমস্যা হতে পারে৷

Windows 10-এ কার্নেল পাওয়ার 41-এর চূড়ান্ত শব্দ।

Microsoft Windows 10 এর সমস্যা শনাক্ত করার এবং ত্রুটি বার্তা প্রদর্শনের একটি অনন্য উপায় রয়েছে। প্রদর্শিত প্রতিটি ত্রুটি বার্তার একটি অর্থ আছে এবং সঠিক সমস্যা সমাধানের পদক্ষেপ নেওয়া হলে তা ঠিক করা যেতে পারে। আপনি আপনার Windows 10 আপডেট করার পরে, একটি chkdsk এবং SFC স্ক্যান আপনার কম্পিউটারের বেশিরভাগ ত্রুটির সমাধান করবে। যদি না হয়, তাহলে টেকনিশিয়ানের কাছে যাওয়া প্রয়োজন বলে মনে করা হয়। ইভেন্ট 41 কার্নেল পাওয়ার সমস্যাগুলিকে উপেক্ষা করবেন না এর জন্য এটি গুরুতর পরিণতির দিকে নিয়ে যেতে পারে যা আপনি কখনই সম্মুখীন হতে চান না৷

Windows 10-এ Kernel Power 41-এর বিষয়ে আপনার চিন্তাভাবনা শেয়ার করুন এবং আপনি যদি এই ত্রুটির সমাধান করার জন্য আগে এই পদ্ধতিগুলির যে কোনো একটি ব্যবহার করে থাকেন তাহলে নীচের মন্তব্য বিভাগে জানান।


  1. উইন্ডোজে ব্যাটলফিল্ড 5 ল্যাগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

  2. Windows 10 এ MTP সংযোগ সমস্যা কিভাবে সমাধান করবেন

  3. কিভাবে 0x800700a1 উইন্ডোজ আপডেট ত্রুটির সমাধান করবেন

  4. Windows 10