কম্পিউটার

80072EFE ত্রুটি সংশোধন – উইন্ডোজ আপডেট ত্রুটি মেরামত

80072EFE ত্রুটি সংশোধন – উইন্ডোজ আপডেট ত্রুটি মেরামত

80072EFE Windows আপডেট ত্রুটি আপনার পিসি আপনার পিসি উন্নত করতে সাহায্য করার জন্য প্রয়োজনীয় আপডেট সেটিংস সঠিকভাবে প্রক্রিয়া করতে না পারার কারণে একটি সমস্যা হয়। আমরা খুঁজে পেয়েছি যে যদিও এই ত্রুটিটি একটি বড় সমস্যা বলে মনে হতে পারে, তবে এটি ঠিক করতে আপনি কিছু সহজ পদক্ষেপ ব্যবহার করতে পারেন৷ এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে সবচেয়ে কার্যকর উপায়ে সমস্যার সমাধান করা যায়।

80072EFE ত্রুটির কারণ কী?

  • উইন্ডোজ এর ফাইলে ত্রুটি থাকবে
  • আপনার সিস্টেমে রেজিস্ট্রি ত্রুটি থাকবে
  • উইন্ডোজ সঠিকভাবে চলতে পারবে না

80072EFE ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - উইন্ডোজ আপডেট রিপেয়ার টুল ব্যবহার করুন

আমরা অত্যন্ত "উইন্ডোজ আপডেট মেরামত" টুল ব্যবহার করার পরামর্শ দিই - যা সমস্ত উইন্ডোজ সিস্টেমের একটি কেন্দ্রীয় বৈশিষ্ট্য যা আপনার সিস্টেমের ভিতরে থাকা বিভিন্ন সমস্যার সমাধান করতে ব্যবহৃত হয়। আপনি এই পদক্ষেপগুলি ব্যবহার করে আপনার সিস্টেমের এই অংশের ভিতরে বর্ণিত ধাপগুলি ব্যবহার করতে পারেন:

  • Windows আপডেট সমস্যা সমাধানকারী খুলুন শুরু ক্লিক করে বোতাম 80072EFE ত্রুটি সংশোধন – উইন্ডোজ আপডেট ত্রুটি মেরামত, এবং তারপরে কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন . অনুসন্ধান বাক্সে, সমস্যা সমাধানকারী টাইপ করুন , এবং তারপর সমস্যা সমাধান ক্লিক করুন . সিস্টেম এবং নিরাপত্তা-এর অধীনে ,WindowsUpdate-এর সাথে সমস্যার সমাধান করুন-এ ক্লিক করুন .

ধাপ 2 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

রেজিস্ট্রি আপনার পিসির একটি দূষিত অংশের প্রধান কারণগুলির মধ্যে একটি। এটি মূলত সফ্টওয়্যারের একটি অংশ যা Windows কম্পিউটারগুলি তাদের সমস্ত গুরুত্বপূর্ণ বিকল্পগুলিকে সংরক্ষণ করতে সাহায্য করবে যা আপনার কম্পিউটার চালানোর অনুমতি দেয় এবং আপনার কম্পিউটারের বিভিন্ন অংশগুলি মেরামত করতে সাহায্য করার জন্য আপনার সিস্টেমের সমস্ত প্রোগ্রাম এবং সরঞ্জাম দ্বারা ক্রমাগত ব্যবহার করা হয়৷ আমরা খুঁজে পেয়েছি যে Windows এর জন্য সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল রেজিস্ট্রি ক্ষতিগ্রস্ত এবং দূষিত হয়ে যাবে, এটিকে অত্যাবশ্যক করে তোলে যে আপনি এই সিস্টেমের সমস্ত অংশগুলিকে সবচেয়ে কার্যকর উপায়ে পরিষ্কার করতে সক্ষম হবেন৷

আমরা RegAce সিস্টেম স্যুট নামে একটি প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দিই আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে, এবং তারপর আপনার পিসির বিভিন্ন সমস্যা সমাধানের জন্য টুলটি ব্যবহার করুন।


  1. ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x800f081e

  2. সমাধান:উইন্ডোজ আপডেট ত্রুটি 800B0100

  3. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 80240016

  4. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 8024402c