কম্পিউটার

Windows 10/11 এ 0x80070057 ত্রুটি শুরু করতে ব্যর্থ হওয়া Windows Sandbox কিভাবে ঠিক করবেন

সর্বশেষ Windows 10/11 আপডেটের পর, অনেক ব্যবহারকারী তাদের পিসিতে একাধিক ত্রুটির সম্মুখীন হয়েছেন। উইন্ডোজ স্যান্ডবক্স, একটি বিচ্ছিন্ন সুরক্ষিত পরিবেশ যা একটি উইন্ডোজ মেশিনে অ্যাপ পরীক্ষা করতে ব্যবহৃত হয় সহ কিছুই রেহাই পায় না। আপডেটের কারণে কিছু কম্পিউটারে Windows স্যান্ডবক্স শুরু করতে ব্যর্থ হয়েছে এবং Windows 0x80070057 ত্রুটির প্রতিবেদন করতে পারে। যদি এটি আপনার মেশিনে ঘটে থাকে, বিরক্ত করবেন না। এই নিবন্ধে, আমরা আপনাকে এই বিশেষ ত্রুটির সমস্যা সমাধানে সাহায্য করব, যাতে পরের বার আপনি এটির সম্মুখীন হবেন, আপনি কী করবেন তা জানতে পারবেন৷

ত্রুটি কোড 0x80070057 কি?

ত্রুটি 0x80070057 একটি খুব সাধারণ কম্পিউটার ত্রুটি এবং এটির জন্য একটি পুরানো ত্রুটি৷ এটি বেশিরভাগই আপডেটগুলিকে প্রভাবিত করে এবং আপডেট পরিষেবার ত্রুটি কোথায় পাওয়া যায় তার উপর নির্ভর করে এর সাথে থাকা বার্তাটি পরিবর্তিত হতে পারে। এই মারাত্মক ত্রুটিটি সাধারণত একটি পরিষেবা বা একটি প্রক্রিয়া চালানোর ব্যর্থতার নির্দেশ করে এবং উইন্ডোজ স্যান্ডবক্স ব্যবহারকারীদের জন্য, এর অর্থ অ্যাপ চালু করতে ব্যর্থতা৷

Windows 10/11 এ 0x80070057 ত্রুটি শুরু করতে ব্যর্থ হওয়া Windows Sandbox কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ 10/11 এ ত্রুটি 0x80070057 এর মতো অনেকগুলি জিনিস মারাত্মক ত্রুটির কারণ হতে পারে। এখানে সম্ভাব্য কারণগুলির একটি তালিকা রয়েছে:

  1. দূষিত রেজিস্ট্রি এন্ট্রি
  2. সেকেলে সফটওয়্যার এবং ড্রাইভার
  3. ম্যালওয়্যার সংক্রমণ
  4. নতুন Windows 10/11 আপডেটের সাথে একটি সমস্যা
  5. সর্বশেষ Windows 10/11 আপডেটের সাথে অসামঞ্জস্যপূর্ণ সমস্যা

যখন একটি পিসি সমস্যার অনেকগুলি সম্ভাব্য কারণ থাকে, তখন আপনি অন্যান্য সমাধানগুলি চেষ্টা করার আগে যতটা সম্ভব তাদের সমস্যার সমাধান করতে চান। এটি করার উপায় হল একটি হাই-এন্ড পিসি মেরামতের সরঞ্জাম, যেমন আউটবাইট পিসি মেরামত যা রেজিস্ট্রি এন্ট্রি অনুপস্থিত, জাঙ্ক ফাইল, দুর্নীতিগ্রস্ত সফ্টওয়্যার এবং ম্যালওয়ারের মতো ত্রুটিগুলির জন্য আপনার সিস্টেমকে স্ক্যান করবে৷ আপনার সিস্টেম স্ক্যান করার পরে, পিসি মেরামত টুল প্রয়োজনীয় মেরামত করবে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

1. সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডারের নাম পরিবর্তন করুন

আপনি যদি উইন্ডোজ আপডেটের পরে 0x80070057 ত্রুটির সম্মুখীন হন, সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডারটির নাম পরিবর্তন করা এটিকে সংশোধন করতে সহায়তা করবে। এই সম্পর্কে কিভাবে যেতে হবে:

  1. চালান খুলুন Windows + R টিপে বক্স কী।
  2. "%systemroot%" টাইপ করুন এবং এন্টার টিপুন .
  3. সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন অনুসন্ধান করুন ফোল্ডার এবং SoftwareDistribution.old এর নাম পরিবর্তন করতে প্রশাসকের অধিকার ব্যবহার করুন .
  4. উইন্ডোজ সার্চ বক্সে যান এবং টাইপ করুন "পরিষেবা।"
  5. উইন্ডোজ আপডেট কিনা তা দেখতে পরীক্ষা করুন শুরু করার জন্য সেট করা হয়েছে৷
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

উইন্ডোজ স্যান্ডবক্স চালু করার চেষ্টা করার সময় আপনি এখনও 0x80070057 ত্রুটি পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

2. স্যান্ডবক্স নিষ্ক্রিয় এবং সক্ষম করুন

উইন্ডোজ স্যান্ডবক্স অক্ষম এবং সক্রিয় করার বিকল্পটি উইন্ডোজ 10/11-এ ত্রুটি 0x80070057 সমাধানের আরেকটি সহজ উপায়। এইভাবে এটি করা হয়:

  1. চালান খুলুন Windows + R টিপে ডায়ালগ বক্স আপনার কীবোর্ডের কীগুলি৷
  2. Run-এ “appwiz.cpl” টাইপ করুন বাক্স এটি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলবে৷ অ্যাপ।
  3. এই উইন্ডোর বাম ফলকে, Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন এ ক্লিক করুন .
  4. Windows Sandbox খুঁজুন , এটি আনচেক করুন এবং আপনার পিসি রিবুট করুন।
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু হওয়ার পরে, Windows বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন এ আবার নেভিগেট করুন , এবং Windows Sandbox সক্ষম করুন৷ .

অ্যাপ্লিকেশন চালু করার চেষ্টা করার সময় আপনার মেশিন এখনও কোনো ত্রুটি রিপোর্ট করছে কিনা তা পরীক্ষা করুন৷

3. আপনার কম্পিউটারের BIOS আপডেট করুন

এই সমাধানটি বন্ধ করা কঠিন কারণ একটি, BIOS সফ্টওয়্যারকে খুব কমই আপডেট করার প্রয়োজন হয় এবং দ্বিতীয়ত, ভুলভাবে BIOS আপডেট করা আপনার কম্পিউটারের অবস্থাকে এলোমেলো করতে পারে৷ এই ঝুঁকি থাকা সত্ত্বেও, মনে হচ্ছে কিছু ব্যবহারকারী সফলভাবে BIOS আপডেট করার মাধ্যমে "0x80070057 ত্রুটি উইন্ডোজ স্যান্ডবক্স শুরু করতে পারে না" পিসি সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে৷

কিভাবে আপনার কম্পিউটারের BIOS আপডেট করবেন

  1. উইন্ডোজ অনুসন্ধান বাক্সে, সিস্টেম তথ্য খুলতে "msinfo" টাইপ করুন .
  2. সিস্টেম তথ্য-এ উইন্ডো, আপনার কম্পিউটারের মডেল নাম পরীক্ষা করুন। এটি সিস্টেম মডেলের পাশে অবস্থিত হওয়া উচিত . যদি আপনার কম্পিউটার কাস্টম বিল্ট হয়, আপনি এই ধাপটি এড়িয়ে যেতে পারেন।
  3. আপনার কম্পিউটারের BIOS সংস্করণ নম্বর পরীক্ষা করুন৷ এটি BIOS সংস্করণ/তারিখ এর পাশে অবস্থিত . এটি এমন একটি সংখ্যা যা আপনার কম্পিউটারের মডেল নাম থেকে একটি পিরিয়ড দ্বারা পৃথক করা হয়। যদি এটি বিভ্রান্তিকর বলে মনে হয়, কমান্ড প্রম্পট খুলুন এবং "wmic bios get biosversion" টাইপ করুন, আপনার জন্য মানগুলি বানান করা হবে। কমান্ড প্রম্পট ব্যবহার করার জন্য আপনার প্রশাসকের অধিকার থাকতে হবে এইভাবে।
  4. আপনার কম্পিউটারের প্রস্তুতকারকের সমর্থন সাইটে যান এবং সর্বশেষ BIOS ফাইলগুলি পেতে আপনার কম্পিউটারের মডেলের নাম ইনপুট করুন। এগুলো ওয়েবসাইটের ডাউনলোড বিভাগে পাওয়া যাবে।
  5. আপনার কম্পিউটারের সাথে প্রস্তুতকারকের সাইটে BIOS সংস্করণ নম্বরের তুলনা করুন। ডাউনলোড সংস্করণটি একটি নতুন সংস্করণ হলেই আপনার আপডেট করা উচিত৷
  6. ক্লিক করুন এবং BIOS ফাইল ডাউনলোড করুন।
  7. ফাইলগুলি বের করুন এবং README খুলতে ভুলবেন না নথি যদি এই নথির নির্দেশাবলীর থেকে আলাদা হয়, তাহলে আপনার পরিবর্তে সেগুলি অনুসরণ করা উচিত।
  8. একটি ফাঁকা USB ফ্ল্যাশ ডিস্কে BIOS আপডেট ফাইলগুলি রাখুন৷
  9. BIOS পৃষ্ঠা অ্যাক্সেস করতে আপনার কম্পিউটার বন্ধ করুন এবং F12 টিপে এটি চালু করুন , মুছুন৷ অথবা ESC কী।
  10. যদি আপনি একটি ব্যাকআপ দেখতে পান বুট উইন্ডোতে আপনার BIOS-এর বিকল্প, সংরক্ষণ করুন ক্লিক করুন . আপনি কখনই জানেন না কি হতে পারে।
  11. বুট এর অধীনে ট্যাবে, আপনি মেনু বিকল্পগুলি দেখতে পাবেন যা আপনাকে একটি BIOS আপডেট করতে অনুমতি দেবে। এগুলি প্রতিটি প্রস্তুতকারকের জন্য আলাদা৷

দ্রষ্টব্য:এই প্রক্রিয়াটির জন্য আপনার একটি স্থিতিশীল পাওয়ার সাপ্লাই প্রয়োজন, কারণ BIOS আপডেট করার সময় আপনার কম্পিউটারের পাওয়ার সাপ্লাই যদি ব্যাহত হয়, তাহলে এটি মারাত্মক এবং কখনও কখনও অপূরণীয় ক্ষতির সম্মুখীন হতে পারে৷

আপনার কম্পিউটারের BIOS আপডেট করার পরে, আপনাকে কিছু Windows বৈশিষ্ট্য চালু করতে হবে, বিশেষ করে, হাইপার V এবং উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড . ক্রমবর্ধমান প্যাচ KBB4497935 পেতে আপনাকে উইন্ডোজ আপডেটও ব্যবহার করতে হবে।

একই সময়ে, নিশ্চিত করুন যে আপনার কম্পিউটারের সমস্ত ড্রাইভার আপ টু ডেট আছে। এটি হতে পারে যে আপনার পিসি কর্মক্ষমতা সমস্যার সম্মুখীন হচ্ছে কারণ ড্রাইভারগুলি ভুল কনফিগার করা বা পুরানো। আপনার কম্পিউটারের ড্রাইভার আপডেট করতে, ডিভাইস ম্যানেজারে যান , এবং তালিকাভুক্ত প্রতিটি ডিভাইসে ডান-ক্লিক করুন এবং "আপডেট ড্রাইভার" এ ক্লিক করুন। বিকল্পভাবে, আপনি Auslogics Driver Updater-এর মতো সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য সমস্ত আপডেট করবে৷

আশা করি, এই নিবন্ধের তথ্য আপনাকে Windows 10/11-এ 0x80070057 ত্রুটি শুরু করতে ব্যর্থ Windows Sandbox সমাধান করতে সাহায্য করবে। যদি তা না হয়, আপনার উচিত Microsoft এর গ্রাহক সহায়তার সাথে তাদের অফিসিয়াল সাইটে যোগাযোগ করা। তারা জানবে কি করতে হবে।


  1. Windows 10/11 এ 0x80070426 ত্রুটি কোড কিভাবে ঠিক করবেন

  2. Windows 10/11-এ 0x8024a203 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  3. Windows 10/11 এ 0x80073D05 ত্রুটি কোড কিভাবে ঠিক করবেন

  4. Windows 10/11 এ 0x0000007e ত্রুটি কোড কিভাবে ঠিক করবেন