কম্পিউটার

উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন

কিছু Windows ব্যবহারকারী ত্রুটির কোড 9c59  এর সম্মুখীন হচ্ছেন৷ যখনই তারা একটি নির্দিষ্ট আপডেট ইনস্টল করার চেষ্টা করে বা ইন্টারনেট এক্সপ্লোরার 11 ইনস্টল বা আপডেট করার চেষ্টা করে। এই বিশেষ সমস্যাটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন

এই বিশেষ সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে এই ত্রুটি কোডের কারণ হতে পারে এমন বেশ কয়েকটি ভিন্ন উদাহরণ রয়েছে। এই ত্রুটি কোডের প্রকাশের জন্য দায়ী হতে পারে এমন সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা এখানে রয়েছে:

  • দুষিত Windows আপডেট উপাদান - সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা এই বিশেষ সমস্যার কারণ হতে পারে তা হল উইন্ডোজ আপডেটের একটি দূষিত সাব-কম্পোনেন্ট। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা একই ধরনের পরিস্থিতিতে নিজেকে তৈরি করেছেন তারা পরপর SFC এবং DISM স্ক্যান চালিয়ে সমস্যা সমাধান করতে পেরেছেন।
  • আপডেট সীমাবদ্ধতা – অনেক Windows 7 ব্যবহারকারী ইন্টারনেট এক্সপ্লোরার 11 ইনস্টল করতে অক্ষম হয়েছে একটি আপাত সীমাবদ্ধতার কারণে যা পরোক্ষভাবে উইন্ডোজ আপডেটের কারণে হয়েছে বলে মনে হয়। এই ক্ষেত্রে, আপনি Windows 7-এ সমস্যাযুক্ত ব্রাউজার ইনস্টল করতে অফলাইন ইনস্টলার ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।
  • ক্যাসপারস্কি দ্বারা সৃষ্ট তৃতীয় পক্ষের দ্বন্দ্ব – IE 11-এর সাথে সাধারণভাবে যে সমস্ত 3য় পক্ষের AV-এর সমস্যা রয়েছে বলে রিপোর্ট করা হয়, তার মধ্যে ক্যাসপারক্সি হল সবচেয়ে সাধারণ অপরাধী৷ ডিফল্ট সিকিউরিটি স্যুট হিসাবে ক্যাসপারস্কি ব্যবহার করার সময় আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে ব্রাউজারটিকে আবার ইনস্টল করার আগে এটিকে আনইনস্টল করে এবং IE 11-এর পূর্ববর্তী ইনস্টলেশন প্রচেষ্টার অবশিষ্টাংশগুলিকে সরিয়ে দিয়ে আপনি সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • TCP বা IP রোডব্লকস - উইন্ডোজ 10-এর জন্য একচেটিয়া আরেকটি সম্ভাব্য পরিস্থিতি হল এমন একটি উদাহরণ যেখানে দূষিত টেম্প ডেটা মাইক্রোসফ্ট দ্বারা স্বাক্ষরিত বিদ্যমান সফ্টওয়্যার আপডেটকে প্রভাবিত করে। এই ক্ষেত্রে, পূর্ববর্তী ইনস্টলেশন থেকে অবশিষ্ট ফাইলগুলি সাফ করতে সক্ষম একটি .bat ফাইল তৈরি করার আগে IE-এর পুরানো সংস্করণ (সবচেয়ে সাধারণভাবে Internet Explorer 9) আনইনস্টল করা।
  • সিস্টেম ফাইল দুর্নীতি - কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনি এই ত্রুটিটিকে কিছু ধরণের অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতির সরাসরি পরিণতি হিসাবে দেখতে আশা করতে পারেন যা আপনার OS এর নতুন মুলতুবি আপডেটগুলি ইনস্টল করার ক্ষমতাকে প্রভাবিত করছে। এই ক্ষেত্রে, ক্লিন ইন্সটল বা রিপেয়ার ইন্সটল করার মত অপারেশন সহ প্রতিটি উইন্ডোজ কম্পোনেন্ট রিফ্রেশ করা।

এখন যেহেতু আপনি প্রতিটি সম্ভাব্য অপরাধীর সাথে পরিচিত হয়েছেন যেটি ত্রুটি কোড 9c59, এর আবির্ভাবের জন্য দায়ী হতে পারে অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সমস্যা সমাধানের জন্য সফলভাবে ব্যবহার করেছেন এমন পদ্ধতির একটি তালিকা এখানে রয়েছে:

পদ্ধতি 1:SFC এবং DISM স্ক্যান চালানো

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণেও দেখা দিতে পারে যা শেষ পর্যন্ত উইন্ডোজ আপডেটকে প্রভাবিত করে উপাদান. আপনি ইনস্টল করার চেষ্টা করছেন এমন প্রতিটি নতুন আপডেটের সাথে যদি আপনি ত্রুটি কোড 9c59 এর সম্মুখীন হন, তাহলে আপনার সিস্টেম ফাইল দুর্নীতির সবচেয়ে সাধারণ কারণগুলি সমাধান করতে সক্ষম কয়েকটি বিল্ট-ইন ইউটিলিটি চালানোর জন্য সময় নেওয়া উচিত।

আপনি SFC (সিস্টেম ফাইল চেকার) ব্যবহার করতে পারেন এবং DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) সমস্যা সৃষ্টিকারী দূষিত ফাইলগুলিকে কার্যকরভাবে চিহ্নিত করতে এবং দ্রুত সুস্থ সমতুল্য দিয়ে প্রতিস্থাপন করতে৷

মনে রাখবেন যে যদিও এই 2টি ইউটিলিটিগুলির মধ্যে একটি মূল মিল রয়েছে, তারা যেভাবে এই দূষিত দৃষ্টান্তগুলিকে ঠিক করতে যায় তা মৌলিকভাবে আলাদা। SFC একটি স্থানীয়ভাবে সংরক্ষিত সংরক্ষণাগার ব্যবহার করে দূষিত দৃষ্টান্তগুলিকে স্বাস্থ্যকর সমতুল্য দিয়ে প্রতিস্থাপন করে যখন DISM 'ক্লিন' ফাইলগুলি ডাউনলোড করতে Windows আপডেটের একটি উপ-কম্পোনেন্ট ব্যবহার করে।

আপনি যদি এই পদ্ধতিটি ব্যবহার করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে একটি SFC স্ক্যান চালু করে শুরু করুন এবং স্ক্যানটি ত্রুটি কোড 9c59 এর কারণ হতে পারে এমন কোনো দূষিত দৃষ্টান্ত সনাক্ত করতে এবং ঠিক করতে পরিচালনা করে কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন।

উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন

দ্রষ্টব্য: একবার আপনি এই অপারেশনটি চালু করলে, অপারেশনটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত এলিভেটেড CMD উইন্ডোটি বন্ধ করবেন না বা আপনার কম্পিউটার পুনরায় চালু/শাটডাউন করবেন না৷

একবার SFC স্ক্যান সম্পন্ন হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

আপনার কম্পিউটার বুট হওয়ার পরে, একটি DISM স্ক্যান শুরু করুন৷ , এবং প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। যদি ইউটিলিটি একটি অন্তর্নিহিত দূষিত সমস্যা খুঁজে পেতে পরিচালনা করে এবং এটি ঠিক করতে সক্ষম হয়, তাহলে ক্ষতিগ্রস্থ ফাইলগুলিকে সুস্থ সমতুল্য দিয়ে প্রতিস্থাপন করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন

দ্রষ্টব্য: আপনি এই ক্রিয়াকলাপটি চালু করার আগে, আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ রয়েছে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷

একবার DISM স্ক্যান সফলভাবে সম্পন্ন হলে, আপনার কম্পিউটারকে আবার রিবুট করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন৷

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 2:অফলাইন ইনস্টলার ব্যবহার করে IE 11 ইনস্টল করা (শুধুমাত্র উইন্ডোজ 7)

আপনি যদি ত্রুটির কোড 9c59  দেখতে পান যখন Windows 7-এ Windows Update কম্পোনেন্ট ব্যবহার করে IE 11 ইনস্টল বা আপডেট করার চেষ্টা করা হয়, তখন এটা পরিষ্কার যে Windows Update এই কাজটি করার সময় কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে।

আপনি যদি অপরাধীকে খুঁজে না পাওয়া পর্যন্ত এই সমস্যাটির সমাধান করার মুডে না থাকেন, তাহলে একটি দ্রুত সমাধান যা আপনাকে খুব বেশি ঝামেলা ছাড়াই IE 11 আপডেট করতে দেয় তা হল অফলাইন ইনস্টলার ব্যবহার করা। . বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা অবশেষে ইন্টারনেট এক্সপ্লোরার 11-এর অফলাইন ইনস্টলার ডাউনলোড করে এই ত্রুটির আভাস এড়াতে সক্ষম হয়েছেন।

আপনি যদি এখনও এই সম্ভাব্য সমাধানের চেষ্টা না করে থাকেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং Internet Explorer 11-এর ডাউনলোড পৃষ্ঠাতে নেভিগেট করুন .
  2. একবার আপনি সঠিক পৃষ্ঠায় চলে গেলে, ডাউনলোড আইটেমগুলির তালিকায় নিচে স্ক্রোল করুন এবং ভাষা এবং আপনার উইন্ডোজ সংস্করণের সাথে যুক্ত হাইপারলিংকে ক্লিক করুন। উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  3. ডাউনলোডটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, এটিতে ডাবল ক্লিক করুন, হ্যাঁ ক্লিক করুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ , এবং তারপর আপনার Windows 7 কম্পিউটারে Internet Explorer 11 ইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷
  4. যদি অপারেশনটি সফলভাবে সম্পন্ন হয় এবং আপনি একই এরর কোড 9c59 ছাড়াই IE 11 প্যাকেজ ইনস্টল করতে সক্ষম হন , আপনার পিসি প্রথাগতভাবে রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে ব্রাউজার চালু করার চেষ্টা করুন।

যদি এই পদ্ধতিটি আপনাকে 9c59  অতিক্রম করতে না দেয় ত্রুটি কোড, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:ক্যাসপারকি AV এর সাথে একটি দ্বন্দ্ব সমাধান করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি ক্যাসপারস্কিকে আপনার সক্রিয় অ্যান্টিভাইরাস সমাধান হিসাবে ব্যবহার করেন এবং ইন্টারনেট এক্সপ্লোরার 11 সংস্করণ ইনস্টল বা আপডেট করার চেষ্টা করার সময় আপনি 9c59 ত্রুটি কোড পান, তাহলে সম্ভাবনা যে আপনি একটি মোটামুটি সাধারণ অপরাধীর সাথে মোকাবিলা করছেন যা নেটওয়ার্ক এজেন্ট উপাদানের কারণে ঘটছে। ক্যাসপারকি।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা নিজেদেরকে একই পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা প্রচলিতভাবে সমস্যাযুক্ত 3য় পক্ষের অ্যান্টিভাইরাসটিকে সরিয়ে দিয়ে এবং তারপরে স্ক্র্যাচ থেকে ইনস্টলেশনটি পুনরায় চেষ্টা করার আগে একটি পুরানো IE ইনস্টলেশনের কোনও ট্রেস কার্যকরভাবে মুছে ফেলার জন্য একটি CMD কমান্ড চালানোর মাধ্যমে এই সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷

আপনি যদি এটি কীভাবে করবেন সে সম্পর্কে ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন তবে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. টেক্সট বক্সের ভিতরে, 'appwiz.cpl' টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশনের তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ক্যাসপারস্কির স্থানীয় ইনস্টলেশন সনাক্ত করুন। যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  3. আনইন্সটলেশন স্ক্রিনের ভিতরে, এই 3য় পক্ষের নিরাপত্তা স্যুটটির ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর নিরাপদে অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি বন্ধ করুন। আপনাকে প্রথমে রিস্টার্ট করতে না বললে স্ক্রীন।
  4. এরপর, Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, 'cmd', টাইপ করুন তারপর Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন

    দ্রষ্টব্য: যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  5. উন্নত CMD প্রম্পটের ভিতরে, নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং প্রতিটি অবশিষ্ট ফাইল সহ IE 11-এর বর্তমান সংস্করণটিকে কার্যকরভাবে আনইনস্টল করতে Enter চাপুন:
    FORFILES /P %WINDIR%\servicing\Packages /M Microsoft- Windows-InternetExplorer-*11.*.mum /c "cmd /c echo প্যাকেজ আনইনস্টল করা হচ্ছে @fname &&start /w pkgmgr /up:@fname /norestart"
  6. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  7. একবার আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হয়ে গেলে, IE এর ইনস্টলেশনের পুনরাবৃত্তি করুন (হয় আপনার উইন্ডোজ আপডেটের মাধ্যমে বা অফলাইন ইনস্টলার ব্যবহার করে) এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

উপরের নির্দেশাবলী অনুসরণ করার পরেও একই সমস্যা দেখা দিলে বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:সবচেয়ে সাধারণ বাধাগুলি দূর করা (শুধুমাত্র উইন্ডোজ 7 প্রো)

আপনি যদি Windows 7 PRO-তে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি সম্ভবত Internet Explorer 9 এবং একটি নেটওয়ার্ক ফোল্ডারের মধ্যে কিছু শেয়ার্ড দ্বন্দ্বের কারণে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন যা শুধুমাত্র পঠনযোগ্য ডেটা ধারণ করে যা নির্ভরতা অনুযায়ী পরিবর্তন করা অস্বীকার করে। IE 11 দ্বারা প্রয়োজন।

কিছু ব্যবহারকারী যারা নিজেদেরকে অনুরূপ পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা রিপোর্ট করেছেন যে তারা IE 9 ইনস্টলেশন সম্পূর্ণরূপে আনইনস্টল করার পরে এবং একটি .bat ফাইল তৈরি করার পরে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন যা IE11 ইনস্টল করার চেষ্টা করার সময় সমস্যা সৃষ্টি করতে পারে এমন প্রতিটি টেম্প ডেটা ফ্লাশ করতে সক্ষম। .

আপনার জন্য বিষয়গুলিকে সহজ করার জন্য, আমরা পুরো বিষয়টির মাধ্যমে ধাপে ধাপে একটি নির্দেশিকা একত্রিত করেছি:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'appwiz.cpl টাইপ করুন ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, ইনস্টল করা আপডেটগুলি দেখুন ক্লিক করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন৷ . উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  3. ইনস্টল করা আপডেট স্ক্রীনের ভিতরে, ইনস্টল করা আপডেটের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Windows Internet Explorer 9 সনাক্ত করুন। যখন আপনি এটি দেখতে পান, ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  4. আনইন্সটলেশন স্ক্রিনের ভিতরে, আনইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
    দ্রষ্টব্য :করবেন না অপারেশন শেষ করার আগে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  5. Windows কী + R টিপুন আরেকটি চালান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, 'নোটপ্যাড' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন নোটপ্যাড খুলতে অ্যাডমিন অ্যাক্সেস সহ অ্যাপ। উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন

    দ্রষ্টব্য: যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  6. আপনি নোটপ্যাডের ভিতরে চলে গেলে, খালি বাক্সের ভিতরে নিম্নলিখিত কমান্ডগুলি পেস্ট করুন:
    net stop bitsnet stop wuauservIpconfig /flushdnscd "ProgramData\Microsoft\Network\Downloader"del qmgr0.datdel qmgr1.datnet start wu bitsnet start /প্রে> 
  7. এরপর, ফাইল-এ ক্লিক করুন উপরের রিবন মেনু থেকে ট্যাব, তারপর এভাবে সংরক্ষণ করুন এ ক্লিক করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  8. সেভ এজ এর ভিতরে উইন্ডোতে, একটি অবস্থান স্থাপন করুন যেখানে আপনি সদ্য নির্মিত .bat সংরক্ষণ করার পরিকল্পনা করছেন ফাইল, তারপর এভাবে সংরক্ষণ করুন পরিবর্তন করুন টাইপ সমস্ত ফাইলে . এরপর, ফাইলের নাম ব্যবহার করুন আপনি যেভাবে চান সদ্য তৈরি ফাইলটির নাম দেওয়ার জন্য বিভাগটি, শুধু এক্সটেনশন দিয়ে নামটি শেষ করতে ভুলবেন না।bat ' (উদ্ধৃতি চিহ্ন বিনা). উইন্ডোজ আপডেট ত্রুটি 9C59 কিভাবে ঠিক করবেন
  9. সংরক্ষণ করুন টিপুন .bat ফাইলটি তৈরি করতে, তারপরে আপনি যেখানে আগে এটি সংরক্ষণ করেছিলেন সেখানে নেভিগেট করুন। একবার আপনি সেখানে গেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান৷ চয়ন করুন৷ এরপর, হ্যাঁ ক্লিক করুন৷ UAC (ব্যবহারকারী অ্যাকাউন্ট প্রম্পট)-এ এবং প্রতিটি কমান্ড সফলভাবে প্রক্রিয়া না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷
  10. অবশেষে, আগের মতো একই চ্যানেল ব্যবহার করে আবার IE 11 ডাউনলোড এবং ইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি এখনও ঘটছে কিনা।

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 5:মেরামত ইনস্টল / পরিষ্কার ইনস্টল করা

যদি উপরের সম্ভাব্য সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তবে আপনার এই বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা শুরু করা উচিত যে আপনি হয়ত কিছু ধরণের সিস্টেম দুর্নীতির সাথে মোকাবিলা করছেন যা উইন্ডোজ আপডেটকে মারাত্মকভাবে প্রভাবিত করছে - এটি আরও বেশি সম্ভব যদি আপনি মুখোমুখি হন 9c59  প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটের সাথে ত্রুটি কোড যা আপনি ইনস্টল করার চেষ্টা করছেন।

আপনি যদি এই পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, তবে আপনার জন্য উপলব্ধ একমাত্র মেরামতের উপায় হল মেরামত ইনস্টল করা এবং পরিষ্কার ইনস্টল করা .

কিন্তু মনে রাখবেন যে আপনি যদি একটি মেরামত ইনস্টল (স্থানে মেরামত) করার সিদ্ধান্ত নেন , আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া সন্নিবেশ (বা প্লাগইন) করতে হবে। আপনি যদি C ড্রাইভে সংবেদনশীল তথ্য রাখেন যা আপনি রাখতে চান তাহলে এটিই হতে হবে।

অন্যদিকে, আপনি যদি এই সমস্যাটির উপস্থিতির জন্য দায়ী হতে পারে এমন প্রতিটি উইন্ডোজ উপাদানকে রিফ্রেশ করার একটি দ্রুত এবং বেদনাদায়ক উপায় খুঁজছেন, তাহলে পরিষ্কার ইনস্টল করাই হল সর্বোত্তম পছন্দ কারণ আপনি সরাসরি এটি থেকে শুরু করতে সক্ষম হবেন। উইন্ডোজের GUI মেনু (একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়ার প্রয়োজন নেই)।


  1. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8007001E কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 8007000E কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 আপডেট ত্রুটি 0xc1900200 ঠিক করবেন?

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8000FFFF কিভাবে ঠিক করবেন?