কম্পিউটার

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

সিস্টেম থ্রেড এক্সেপশন নট হ্যান্ডলেড হল একটি ত্রুটি যা একটি ব্লু স্ক্রীন অফ ডেথ (BSOD) এ প্রদর্শিত হয় যখন প্রক্রিয়া থ্রেড চলমান সমালোচনামূলক উইন্ডোজ পরিষেবা ত্রুটি. এটি মূলত উইন্ডোজ 8, 8.1 এবং 10 এর ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে। যদিও কিছু ব্যবহারকারীরা এই ত্রুটিটি পাওয়ার আগে 10 থেকে 15 সেকেন্ড সময় পান, কেউ কেউ রিপোর্ট করেছেন যে তাদের উইন্ডোজ শুরু হওয়ার পরে অবিলম্বে এই ত্রুটিটি পাওয়া গেছে, এবং তারপরে তাদের সিস্টেমগুলি পুনরায় বুট হচ্ছে, আটকে যাচ্ছে। একটি লুপ যা তাদের পক্ষে কোনো কম্পিউটার ব্যবহার করা অসম্ভব করে তোলে।

এই ত্রুটিটি মূলত ড্রাইভারের ত্রুটির কারণে ঘটে। একটি পুরানো, দূষিত বা বেমানান ড্রাইভার আপনার সিস্টেমটি এই নীল পর্দায় প্রদর্শন করতে পারে। পুরানো ড্রাইভার এবং ওভারক্লকিং সফ্টওয়্যার, বা সম্প্রতি ওভারক্লকড টুইকও এই BSOD এর কারণ হিসাবে পরিচিত। যদি একটি সম্প্রতি ইনস্টল করা প্রোগ্রাম বা একটি ড্রাইভার এই সমস্যা সৃষ্টি করে; তারপর প্রথম পদ্ধতিটি হওয়া উচিত সেগুলিকে আনইনস্টল করা যেহেতু সেগুলি কেবল সামঞ্জস্যপূর্ণ নয়, আপডেটগুলি ট্র্যাক করুন এবং ড্রাইভারে একটি প্যাচ বা আপডেট প্রকাশিত হলে পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন৷

আপনি নিরাপদ মোডে বুট করে এটি করতে পারেন। (নীচে দেখুন)

SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED ত্রুটি ঠিক করতে কি করতে হবে

বিশ্লেষণ করুন মিনিডাম্প ফাইলগুলি

এই BSOD-এর বেশ কিছু বৈচিত্র রয়েছে, মিনিডাম্প ফাইলটি বিশ্লেষণ করা সবচেয়ে ভাল যা ক্র্যাশগুলি লগ করার জন্য দায়ী এবং সিস্টেম থ্রেড এক্সেপশন BSOD ঠিক কী ঘটছে সে সম্পর্কে আরও বিশদ প্রদান করতে পারে৷

এটি চালিয়ে যাওয়ার জন্য, অনুগ্রহ করে নীচের ধাপগুলি দেখুন৷

  1. এই পিসিতে ডান-ক্লিক করুন, এবং তারপরে বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. উন্নত ট্যাবে ক্লিক করুন, এবং তারপরে স্টার্টআপ এবং পুনরুদ্ধারের অধীনে, সেটিংসে ক্লিক করুন (বা স্টার্টআপ এবং পুনরুদ্ধার)।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

সিস্টেম ব্যর্থতার অধীনে, সিস্টেম ত্রুটি ঘটলে আপনি উইন্ডোজ যে কাজগুলি করতে চান তার জন্য চেক বক্সগুলি নির্বাচন করতে ক্লিক করুন:

  1. সিস্টেম লগে একটি ইভেন্ট লিখুন বিকল্পটি নির্দিষ্ট করে যে ইভেন্ট তথ্য সিস্টেম লগে রেকর্ড করা হয়েছে। ডিফল্টরূপে, এই বিকল্পটি চালু আছে। রেজিস্ট্রি পরিবর্তন করে এই বিকল্পটি বন্ধ করতে, একটি কমান্ড প্রম্পটে নিম্নলিখিত তথ্য টাইপ করুন, এবং তারপর ENTER টিপুন:
wmic recoveros set WriteToSystemLog = False

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. একটি প্রশাসনিক সতর্কতা পাঠান বিকল্পটি নির্দিষ্ট করে যে আপনি যদি প্রশাসনিক সতর্কতা কনফিগার করেন তবে প্রশাসকদের সিস্টেম ত্রুটি সম্পর্কে অবহিত করা হবে।
wmic recoveros set SendAdminAlert = False
  1. স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু করার বিকল্পটি নির্দিষ্ট করে যে উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার পুনরায় চালু করবে। ডিফল্টরূপে, এই বিকল্প সক্রিয় করা হয়. রেজিস্ট্রি পরিবর্তন করে এই বিকল্পটি বন্ধ করতে, একটি কমান্ড প্রম্পটে নিম্নলিখিত তথ্য টাইপ করুন, এবং তারপর ENTER টিপুন:
wmic recoveros set AutoReboot = False

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

ডিবাগিং ইনফরমেশন লেখার অধীনে, কম্পিউটার অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে গেলে উইন্ডোজ যে ধরনের তথ্য রেকর্ড করতে চান তা নির্বাচন করুন:

  1. স্মল মেমরি ডাম্প বিকল্পটি সমস্যা চিহ্নিত করতে সাহায্য করার জন্য ক্ষুদ্রতম তথ্য রেকর্ড করে। রেজিস্ট্রি পরিবর্তন করে আপনি একটি ছোট মেমরি ডাম্প ফাইল ব্যবহার করতে চান তা উল্লেখ করতে, একটি কমান্ড প্রম্পটে নিম্নলিখিত তথ্য টাইপ করুন এবং তারপরে ENTER টিপুন:
wmic recoveros set DebugInfoType = 3
  1. রেজিস্ট্রি পরিবর্তন করে আপনি D:\Minidump ফোল্ডারটিকে আপনার ছোট ডাম্প ডিরেক্টরি হিসাবে ব্যবহার করতে চান তা উল্লেখ করতে, MinidumpDir এক্সপ্যান্ডেবল স্ট্রিং মান D:\Minidump এ সেট করুন। উদাহরণস্বরূপ, একটি কমান্ড প্রম্পটে নিম্নলিখিত তথ্য টাইপ করুন, এবং তারপর ENTER টিপুন:
wmic recoveros set MiniDumpDirectory = D:\Minidump
  1. কার্নেল মেমরি ডাম্প বিকল্পটি শুধুমাত্র কার্নেল মেমরি রেকর্ড করে। এই বিকল্পটি একটি ছোট মেমরি ডাম্প ফাইলের চেয়ে বেশি তথ্য সঞ্চয় করে, তবে সম্পূর্ণ মেমরি ডাম্প ফাইলের তুলনায় এটি সম্পূর্ণ হতে কম সময় নেয়৷

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

এছাড়াও অন্যান্য বিকল্প রয়েছে তবে আমরা আপনাকে ছোট মেমরি ডাম্প বিকল্পটি ব্যবহার করার পরামর্শ দিই কারণ এটি আকারে ছোট তবে এটিতে এখনও আপনার সমস্যা সমাধানের জন্য যথেষ্ট তথ্য রয়েছে। অতিরিক্তভাবে, মিনিডাম্প ফাইলটি সঠিকভাবে পড়তে এবং খুলতে আপনাকে এই বিকল্পটি ব্যবহার করতে হবে৷

আসুন মিনিডাম্প ফাইলটি কীভাবে খুলবেন এবং পড়তে হবে তা খুঁজে বের করুন। আপনাকে Microsoft দ্বারা উপলব্ধ একটি নির্দিষ্ট টুল ডাউনলোড করতে হবে। প্রথমত, এটি উইন্ডোজের ডিবাগিং টুলের একটি অংশ ছিল কিন্তু মাইক্রোসফ্ট একটি স্বতন্ত্র প্যাকেজ তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে৷

  1. Windows Driver Kit ডাউনলোড করতে এখানে যান। আপনি একটি স্বতন্ত্র প্যাকেজ হিসাবে WinDbg ডাউনলোড করতে পারেন যা আসলে আপনার প্রয়োজন হবে একমাত্র টুল৷

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. ইন্সটলারটি ডাউনলোড করুন এবং সঠিকভাবে ইন্সটল করার জন্য স্ক্রিনে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. Start এ ক্লিক করুন, Run এ ক্লিক করুন, cmd টাইপ করুন এবং তারপর ওকে ক্লিক করুন।
  2. উইন্ডোজ ফোল্ডারের জন্য ডিবাগিং টুলে পরিবর্তন করুন। এটি করার জন্য, কমান্ড প্রম্পটে নিম্নলিখিতটি টাইপ করুন এবং তারপরে ENTER টিপুন:
cd c:\program files\debugging tools for windows

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. ডাম্প ফাইলটিকে একটি ডিবাগারে লোড করতে, নিম্নলিখিত কমান্ডগুলির মধ্যে একটি টাইপ করুন এবং তারপরে ENTER টিপুন:
windbg -y SymbolPath -i ImagePath -z DumpFilePath
kd -y SymbolPath -i ImagePath -z DumpFilePath
  1. যদি আপনি C:\windows\minidump\minidump.dmp ফোল্ডারে ফাইলটি সংরক্ষণ করার সিদ্ধান্ত নেন, আপনি নিম্নলিখিত নমুনা কমান্ডটি ব্যবহার করতে পারেন:
windbg -y srv*c:\symbols*https://msdl.microsoft.com/download/symbols -i c:\windows\i386 -z c:\windows\minidump\minidump.dmp

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. সিস্টেম ফাইলগুলির সাথে সম্পর্কিত যেকোন ত্রুটি এবং বাগগুলির জন্য ফাইলটি পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে আপনি ত্রুটি বার্তার পাশে প্রতিটি ফাইল গুগল করেছেন কিনা তা নিশ্চিত করতে এটি একটি ড্রাইভার বা একটি নির্দিষ্ট তৃতীয় পক্ষের অ্যাপের অংশ৷

যদি ডাম্প ফাইলগুলি বিশ্লেষণ করার পরে আপনি সমস্যাটি বের করতে সক্ষম হন তবে সম্ভবত এটি এখন সমাধান হয়ে গেছে তবে যদি না হয় তবে আপনি নীচের এই পদ্ধতিগুলি নিয়ে এগিয়ে যান৷

ডিসপ্লে ড্রাইভার চেক করুন

ডিসপ্লে ড্রাইভার এই ত্রুটি ঘটতে সবচেয়ে সাধারণ কারণ এক. আমরা সেগুলি আনইনস্টল করব এবং তারপর ডিসপ্লে ড্রাইভারগুলির সর্বশেষ সংস্করণ পুনরায় ইনস্টল করব৷ আপনি যদি কয়েক মিনিটের জন্যও উইন্ডোজে লগ ইন করতে পারেন তাহলে ধাপ 2 এ চলে যান। কিন্তু আপনি যদি উইন্ডোজেও লগ ইন করতে না পারেন তাহলে ধাপ 1 দিয়ে শুরু করুন।

ধাপ 1:নিরাপদ মোডে বুট করুন

নিরাপদ মোডে, আপনার ড্রাইভার এবং পরিষেবাগুলি অক্ষম করা হয়েছে যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় নয়৷ Windows 8/8.1 এবং 10 কে নিরাপদ মোডে বুট করতে, আপনার সিস্টেম চালু করুন এবং পাওয়ার বোতাম টিপে এটিকে বন্ধ করতে বাধ্য করুন, এটিকে আবার চালু করুন এবং সিস্টেমটি মেরামত মোডে শুরু না হওয়া পর্যন্ত পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷ (আপনাকে এটি 4 থেকে 5 বার পুনরাবৃত্তি করতে হতে পারে)। উদ্দেশ্য হল আপনার সিস্টেমকে মেরামত/উন্নত মোডে যাওয়ার জন্য কোনোভাবে ট্রিগার করা এবং পুশ করা।

ট্রাবলশুট> অ্যাডভান্সড অপশন> কমান্ড প্রম্পটে ক্লিক করুন . একটি কালো আদেশ প্রম্পট উইন্ডো প্রদর্শিত হবে। এখন নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন .

BCDEDIT /SET {DEFAULT} BOOTMENUPOLICY LEGACY

এখন প্রস্থান করুন টাইপ করুন এবং Enter টিপুন . চালিয়ে যান ক্লিক করুন৷ .

এখন আপনার সিস্টেম পুনরায় চালু করুন এবং F8 আলতো চাপতে থাকুন (Shift + F8 কিছু জন্য) উইন্ডোজ লোগো প্রদর্শিত হওয়ার আগে। উন্নত বুট বিকল্পগুলি৷ মেনু প্রদর্শিত হবে। এতে নিরাপদ হাইলাইট করুন নেটওয়ার্কিংয়ের সাথে মোড এবং Enter টিপুন . এখন লগ ইন করুন। আপনি এখন আপনার উইন্ডোজ সেফ মোডে চালাবেন।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

যদি কোনো কারণে আপনি পুনরুদ্ধারের বিকল্পগুলি দেখাতে না পারেন, তাহলে আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি ইনস্টলেশন মিডিয়া পান, যা হয় একটি DVD হতে পারে বা মিডিয়া ক্রিয়েশন টুলের মাধ্যমে একটি বুটেবল USB তৈরি করতে পারে। আপনার একটি 8 জিবি ইউএসবি এবং ইন্টারনেট অ্যাক্সেস সহ একটি কম্পিউটার লাগবে৷

একটি Windows 10 বুটেবল USB ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে, এই লিঙ্কে আমাদের গাইড অনুসরণ করুন৷

একটি Windows 8.1 বুটেবল USB ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে, এই লিঙ্কে যান৷ নিচে স্ক্রোল করুন এবং ডাউনলোড করুন এ ক্লিক করুন সরঞ্জাম এখন . চালান টুল এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

ডিভিডি লিখুন বা লক্ষ্য কম্পিউটারে ইউএসবি ঢোকান। শক্তি চালু এবং F2 আলতো চাপতে থাকুন বুট অ্যাক্সেস করতে মেনু . বুট মেনুতে প্রবেশ করার বোতামটি আপনার সিস্টেমের মডেল অনুসারে আলাদা হতে পারে। সাধারণত, ডেলের জন্য এটি F12 , HP এর জন্য এটি F9 . আপনাকে আপনার জন্য আপনার সিস্টেমের প্রস্তুতকারকের ওয়েবসাইট চেক করতে হতে পারে।

বুট মেনু অ্যাক্সেস করার পরে, আপনি যদি একটি DVD ঢোকান তাহলে CD/DVD হাইলাইট করুন এবং নির্বাচন করুন, অথবা যদি আপনি একটি USB সন্নিবেশ করেন তবে USB ড্রাইভ নির্বাচন করুন৷

যদি আপনাকে মিডিয়া থেকে বুট করার জন্য কোন কী টিপতে বলা হয় তা করুন। টাইম জোন, কীবোর্ড লেআউট পছন্দ এবং ভাষা আপনার জন্য ঠিক থাকলে পরবর্তী ক্লিক করুন।

এখন নীচের বাম কোণে, মেরামত এ ক্লিক করুন৷ আপনার কম্পিউটার .

এখন কমান্ড প্রম্পট খুলতে এবং নিরাপদ মোডে যেতে উপরের প্রদত্ত পদ্ধতি অনুসরণ করুন।

ধাপ 2:ডিসপ্লে ড্রাইভার আনইনস্টল করুন

Windows কী ধরে রাখুন এবং R টিপুন . রান ডায়ালগে, devmgmt.msc টাইপ করুন এবং Enter টিপুন .

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

ডিভাইস ম্যানেজার উইন্ডো প্রদর্শিত হবে। এতে, ডবল ক্লিক করুন প্রদর্শন অ্যাডাপ্টার এটি প্রসারিত করতে এর নিচে আপনার গ্রাফিক কার্ড ইন্সটল করা থাকবে। (আপনার ডিসপ্লে ড্রাইভারের পুরো নাম লিখুন, এটি আনইনস্টল করার আগে) একবার হয়ে গেলে, এটিতে ডান ক্লিক করুন এবং আনইনস্টল বেছে নিন .

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

তারপর এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন ক্লিক করুন এবং ঠিক আছে ক্লিক করুন . পুনরায় শুরু করুন৷ আপনার সিস্টেম স্বাভাবিকভাবে। পুনরায় চালু করার পরে, ভিডিও ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে। যদি না হয়, অথবা যদি আপনার আবার একই সমস্যা হয়, তাহলে আপনাকে ড্রাইভারগুলির আপডেট হওয়া সংস্করণটি ম্যানুয়ালি ইনস্টল করতে হবে। কিভাবে দেখতে ধাপ 3 অনুসরণ করুন।

ধাপ 3:ড্রাইভার ইনস্টল/আপডেট করুন

আপনার গ্রাফিক কার্ডের জন্য ড্রাইভারগুলির একটি আপডেট সংস্করণ পেতে, আপনার গ্রাফিক কার্ড প্রস্তুতকারকের ওয়েবসাইটে যান। কার্ডের মডেল দ্বারা অনুসন্ধান করুন এবং আপনার অপারেটিং সিস্টেম এবং সিস্টেমের (x64 বা x86) সাথে সামঞ্জস্যপূর্ণ উপযুক্ত ড্রাইভার ডাউনলোড করুন। তাদের উভয়কে জানতে, Windows কী ধরে রাখুন এবং R টিপুন , msinfo32 টাইপ করুন এবং Enter টিপুন .

সিস্টেমে তথ্য উইন্ডো, OS নোট করুন টাইপ এবং সিস্টেম টাইপ ডান ফলকে। ডাউনলোড করা ফাইল সম্ভবত একটি এক্সিকিউটেবল হবে। কেবল এটি চালান এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷

যদি আপনার কাছে একটি বাহ্যিক গ্রাফিক কার্ড ইনস্টল না থাকে, তাহলে আপনার মাদারবোর্ডে এম্বেড করা একটি সমন্বিত ডিসপ্লে অ্যাডাপ্টার থাকবে। আপনার অনবোর্ড গ্রাফিক অ্যাডাপ্টারের জন্য আপডেট হওয়া ড্রাইভার পেতে আপনার মাদারবোর্ডের নির্মাতাদের ওয়েবসাইটে যান (যার লোগো যখন আপনি আপনার সিস্টেমে চালু করেন তখন লোগো ছড়িয়ে পড়ে)। অপারেটিং সিস্টেম এবং সিস্টেমের ধরন ছাড়াও, আপনার সিস্টেমও প্রয়োজন হবে৷ মডেল , যা সিস্টেম তথ্য উইন্ডোতেও উল্লেখ করা হয়েছে। এখানে ডাউনলোড করা ফাইলটিও এক্সিকিউটেবল হবে। কেবল এটি চালান এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

আপনার সাউন্ড কার্ড ড্রাইভার আনইনস্টল করুন

কখনও কখনও এই ত্রুটি বার্তাটি C-Media USB অডিও ক্লাস 1.0 এবং 2.0 DAC ডিভাইস ড্রাইভার নামে একটি ত্রুটিপূর্ণ ড্রাইভারের কারণে ঘটে যা কিছু জেরক্স সাউন্ড কার্ডের সাথে পাওয়া যায়। ড্রাইভার আপডেট করলে সমস্যাটি সঠিকভাবে সমাধান নাও হতে পারে তাই আপনি ড্রাইভারটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করার চেষ্টা করতে পারেন এবং ডিভাইস ম্যানেজারকে এটিকে ডিফল্ট সাউন্ড কার্ড ড্রাইভার দিয়ে প্রতিস্থাপন করতে দিতে পারেন৷

  1. স্টার্ট এ ক্লিক করুন এবং রান টাইপ করুন। রান সিলেক্ট করুন, একটি রান ডায়ালগ বক্স আসবে।
  2. রান বক্সে "devmgmt.msc" টাইপ করুন এবং ওকে বোতামে ক্লিক করুন। এটি ডিভাইস ম্যানেজার উইন্ডো খোলার জন্য। ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি
  3. ডিভাইস ম্যানেজারে, "সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার" বিভাগ প্রসারিত করুন। এই বিভাগের অধীনে, C-Media USB অডিও ক্লাস 1.0 এবং 2.0 DAC ডিভাইস ড্রাইভার সম্পর্কিত যেকোনো কিছুতে ডান-ক্লিক করুন। একটি প্রসঙ্গ মেনু পপ আপ হবে. তারপর ডিভাইস আনইনস্টল নির্বাচন করুন।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. আপনাকে আনইনস্টলেশন নিশ্চিত করতে হতে পারে। "এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন" এর পাশের বাক্সটি চেক করুন এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন৷
  2. পরিবর্তন কার্যকর হওয়ার জন্য আপনার পিসি রিস্টার্ট করুন। পুনরায় চালু করার পরে, উইন্ডোজ ড্রাইভারটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করবে এবং এটি প্রস্তুতকারকের ড্রাইভারের সাথে প্রতিস্থাপন করবে৷
  3. উইন্ডোজ যদি সাউন্ড কার্ড ড্রাইভার প্রতিস্থাপন না করে, তাহলে আবার ডিভাইস ম্যানেজার খুলুন, অ্যাকশন নির্বাচন করুন এবং স্ক্যান ফর হার্ডওয়্যার পরিবর্তন বিকল্পে ক্লিক করুন।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

ত্রুটিযুক্ত ড্রাইভারের নাম পরিবর্তন করুন

যদি সিস্টেম থ্রেড এক্সেপশন পরিচালনা না করা হয় তার পাশে, আপনি একটি বন্ধনীতে একটি ফাইলের নাম যেমন atikmdag.sys, nvlddmkm.sys, ইত্যাদি দেখতে পারেন, তাহলে আমরা অপরাধী ড্রাইভারের নাম পরিবর্তন করতে পারি যা উইন্ডোজ খুঁজে পায় না, তাই এটি ড্রাইভার ফাইলের একটি নতুন কপি আনবে।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

প্রথম সমাধানে দেখানো ধাপগুলির মাধ্যমে কমান্ড প্রম্পটে প্রবেশ করুন।

কালো উইন্ডোতে, টাইপ করুন নিম্নলিখিত কমান্ডগুলি, এবং এন্টার টিপুন৷ প্রতিটির পরে।

c:

dir

যদি দির ফলাফল হয় কমান্ড “Windows নামের একটি ফোল্ডার দেখায় "তাহলে এটি লক্ষ্য ড্রাইভ. যদি না হয়, d: টাইপ করুন এবং Enter টিপুন .

এখন টাইপ করুন নিম্নলিখিত কমান্ডগুলি এবং এন্টার টিপুন প্রতিটি লাইনের পরে।

cd windows\system32\drivers

ren drivername.sys drivername.old

উপরের কমান্ডে, ড্রাইভারের নাম হল ফল্ট ড্রাইভারের নাম, যেমন atikmdag.sys।

আপনার সিস্টেম পুনরায় চালু করুন. আমরা মুছে ফেলা ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হবে. যদি না হয়, সাধারণ মোডে লগ ইন করুন, Windows কী ধরে রাখুন এবং R টিপুন . devmgmt.msc টাইপ করুন এবং Enter টিপুন .

আনইনস্টল করা ডিভাইস ড্রাইভারের একটি হলুদ থাকবে৷ বিস্ময়বোধক চিহ্ন . ডান ক্লিক করুন এটিতে এবং আপডেট ড্রাইভার সফ্টওয়্যার ক্লিক করুন৷ .

আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন ক্লিক করুন৷ . উইন্ডোজ অনলাইনে ড্রাইভারের জন্য অনুসন্ধান করবে এবং একবার এটি খুঁজে পেলে এটি ইনস্টল করবে

আপনার পিসি রিসেট করুন

আমাদের পিসি রিসেট করা এই সমস্যার জন্য একটি শেষ অবলম্বন হিসাবে বিবেচিত হয় তবে এটি অবশ্যই দক্ষ এবং এটি এই নিবন্ধে বর্ণিত একটি সহ বেশিরভাগ BSOD সমস্যাগুলি সমাধান করতে সক্ষম। উইন্ডোজ 10 এ আপনার পিসি কিভাবে রিসেট করবেন তা এখানে।

  1. সেটিংসে নেভিগেট করুন। আপনি স্টার্ট মেনুতে গিয়ার আইকনে ক্লিক করে সেখানে যেতে পারেন।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. "আপডেট এবং নিরাপত্তা" নির্বাচন করুন এবং বাম ফলকে পুনরুদ্ধার ক্লিক করুন৷

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. উইন্ডোজ আপনাকে তিনটি প্রধান বিকল্পের সাথে উপস্থাপন করে:এই পিসি রিসেট করুন, একটি আগের বিল্ড এবং উন্নত স্টার্টআপে ফিরে যান। নতুন করে শুরু করার জন্য এই পিসি রিসেট করাই সেরা বিকল্প। উন্নত স্টার্টআপ আপনাকে একটি পুনরুদ্ধার USB ড্রাইভ বা ডিস্ক বুট করতে দেয় এবং "আগের বিল্ডে যান" উইন্ডোজ ইনসাইডারদের জন্য তৈরি করা হয়েছে যারা OS এর পূর্ববর্তী সংস্করণে ফিরে যেতে চান৷
  2. এই পিসি রিসেট করার অধীনে Get start-এ ক্লিক করুন।

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. আপনি আপনার ডেটা ফাইলগুলি অক্ষত রাখতে চান কিনা তার উপর নির্ভর করে "আমার ফাইলগুলি রাখুন" বা "সবকিছু সরান" এ ক্লিক করুন৷ যেভাবেই হোক, আপনার সমস্ত সেটিংস তাদের ডিফল্টে ফিরে আসবে এবং অ্যাপগুলি আনইনস্টল করা হবে৷
  2. "শুধু আমার ফাইলগুলি সরান" বা "ফাইলগুলি সরান এবং ড্রাইভ পরিষ্কার করুন" নির্বাচন করুন যদি আপনি পূর্বের ধাপে "সবকিছু সরান" বেছে নেন। ড্রাইভটি পরিষ্কার করতে অনেক বেশি সময় লাগে তবে আপনি যদি কম্পিউটারটি দিয়ে থাকেন তবে পরবর্তী ব্যক্তির আপনার মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে কঠিন সময় হবে তা নিশ্চিত করবে। আপনি যদি কম্পিউটার রাখেন, তাহলে "শুধু আমার ফাইলগুলি সরান" নির্বাচন করুন৷

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. পরবর্তীতে ক্লিক করুন যদি Windows আপনাকে সতর্ক করে যে আপনি OS এর পূর্ববর্তী সংস্করণে ফিরে আসতে পারবেন না। অনুরোধ করা হলে রিসেট ক্লিক করুন৷

ফিক্স:সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  1. উইন্ডোজ পুনরায় চালু হবে এবং নিজেকে পুনরায় সেট করতে কয়েক মিনিট সময় লাগবে। প্রম্পট করা হলে Continue-এ ক্লিক করুন।

  1. উইন্ডোজ 10 এ দেখা যাচ্ছে না ওয়াইফাই বিকল্পটি ঠিক করুন

  2. ফিক্স সিস্টেম এনভায়রনমেন্ট বিকল্পটি খুঁজে পাওয়া যায়নি যা প্রবেশ করা হয়েছিল

  3. ফিক্স:উইন্ডোজ 10/8 (সমাধান) এ সিস্টেম থ্রেড ব্যতিক্রম পরিচালনা করা হয়নি

  4. সমাধান:সিস্টেম থ্রেড ব্যতিক্রম Windows 10, 8.1 এবং 7 পরিচালনা করা হয়নি