কম্পিউটার

ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না

MSI মিস্টিক লাইট কাজ নাও করতে পারে যদি আপনি এটির একটি পুরানো সংস্করণ বা ড্রাগন সেন্টার ব্যবহার করেন। তাছাড়া, MSI মিস্টিক লাইট/ড্রাগন সেন্টার বা আপনার সিস্টেমের উইন্ডোজের দূষিত ইনস্টলেশন আলোচনার অধীনে ত্রুটির কারণ হতে পারে।

সমস্যাটি দেখা দেয় যখন ব্যবহারকারী MSI মিস্টিক লাইট (হয় স্বতন্ত্র ইনস্টলেশন বা ড্রাগন সেন্টার সংস্করণ) মাধ্যমে আরজিবি লাইট নিয়ন্ত্রণ/পরিবর্তন করার চেষ্টা করেন কিন্তু তা করতে ব্যর্থ হন। কিছু ব্যবহারকারীর জন্য, রহস্যময় আলো ড্রাগন সেন্টারে দেখায় না। কিছু ক্ষেত্রে, ব্যবহারকারী নির্দিষ্ট আলো/লাইট নিয়ন্ত্রণ করতে পারে না (যেমন RAM আলো)। প্রায় সব ধরনের MSI ডেস্কটপ, ল্যাপটপ বা মাদারবোর্ড প্রভাবিত হয়েছে বলে রিপোর্ট করা হয়েছে।

ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না

MSI মিস্টিক লাইট ঠিক করতে সমস্যা সমাধানের প্রক্রিয়ার সাথে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন উইন্ডোজ, সিস্টেম ড্রাইভার , এবং অন্যান্য অ্যাপ্লিকেশন (বিশেষ করে Riot Vanguard ) আপডেট করা হয়েছে সর্বশেষ নির্মাণে. তাছাড়া, নিশ্চিত করুন যে আপনার সিস্টেম MSI মিস্টিক লাইট সমর্থন করে . উপরন্তু, RGB লাইট BIOS সেটিংসে সক্রিয় করা আছে কিনা তা পরীক্ষা করুন আপনার সিস্টেমের। এছাড়াও, কিছু সিস্টেমে শারীরিক সুইচ থাকে আরজিবি লাইট নিষ্ক্রিয় করতে, তাই, নিশ্চিত করুন যে এটি সমস্যা সৃষ্টি করছে না।

সমাধান 1:সর্বশেষ বিল্ডে ড্রাগন সেন্টার আপডেট করুন

ড্রাগন সেন্টার এবং MSI মিস্টিক লাইট অ্যাপ্লিকেশন নিয়মিত আপডেট করা হয় এতে নতুন বৈশিষ্ট্য যোগ করতে এবং এর পরিচিত বাগগুলি প্যাচ করতে। আপনি যদি এটির একটি পুরানো সংস্করণ বা ড্রাগন সেন্টার ব্যবহার করেন তবে MSI মিস্টিক লাইট কাজ নাও করতে পারে। এই প্রসঙ্গে, MSI মিস্টিক লাইট এবং ড্রাগন সেন্টারকে সর্বশেষ বিল্ডে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. MSI ড্রাগন সেন্টার চালু করুন এবং এর লাইভ আপডেটে নেভিগেট করুন বিভাগ।
  2. এখন স্ক্যান-এ ক্লিক করুন বোতাম এবং তারপরে দেখুন ড্রাগন সেন্টার এবং মিস্টিক লাইটে আপডেট উপলব্ধ আছে কিনা .
  3. যদি তাই হয়, তাহলে আপডেটগুলি নির্বাচন করুন৷ এবং তারপর ইনস্টল-এ ক্লিক করুন আপডেট ইনস্টল করার জন্য বোতাম। ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না
  4. ড্রাগন সেন্টার আপডেট করার পর, পুনরায় চালু করুন আপনার সিস্টেম এবং রিস্টার্ট করার পরে, মিস্টিক লাইট ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 2:সিস্টেমের BIOS এর মাধ্যমে RGB লাইট নিষ্ক্রিয়/সক্ষম করুন

মিস্টিক লাইট সমস্যাটি সিস্টেম মডিউল বা আরজিবি লাইটের অস্থায়ী ত্রুটির ফলে হতে পারে। এই প্রেক্ষাপটে, সিস্টেমের BIOS-এর মাধ্যমে RGB লাইটগুলিকে নিষ্ক্রিয় এবং পুনরায় সক্রিয় করা ত্রুটিটি পরিষ্কার করতে পারে এবং এইভাবে মিস্টিক লাইট সমস্যার সমাধান করতে পারে। এই সমাধানটি আপনার জন্য কাজ করার জন্য আপনাকে আরও গভীর খনন করতে হতে পারে কারণ নির্দেশাবলী বিভিন্ন নির্মাতা/মডেলের মধ্যে আলাদা হতে পারে।

  1. পুনরায় শুরু করুন৷ আপনার সিস্টেম এবং বুট BIOS-এ আপনার সিস্টেমের।
  2. এখন, RGB লাইট নিষ্ক্রিয় করুন সিস্টেমের BIOS এর মাধ্যমে। আপনার সিস্টেমের শারীরিক সুইচ ব্যবহার করে RGB লাইট নিষ্ক্রিয় করুন (যদি আপনার সিস্টেমে একটি থাকে)। ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না
  3. এখন সংরক্ষণ করুন আপনার পরিবর্তন এবং পুনরায় শুরু করুন আপনার সিস্টেম।
  4. পুনরায় চালু হলে, পাওয়ার বন্ধ করুন আপনার সিস্টেম এবং তারপর এটিকে BIOS-এ বুট করতে চালু করুন আপনার সিস্টেমের।
  5. এখন, RGB সক্ষম করুন এবং পুনরায় শুরু করুন আপনার সিস্টেম।
  6. পুনরায় চালু হলে, MSI মিস্টিক লাইট ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 3:বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

উইন্ডোজ পিসিতে অ্যাপ্লিকেশন সহ-অবস্তিত এবং সিস্টেম সম্পদ ভাগ করে। কিন্তু বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন (যেমন Riot Vanguard, Valorant-এর অ্যান্টি-চিট সফ্টওয়্যার) রহস্যময় আলো সফ্টওয়্যারটির অপারেশনকে বাধা দিতে পারে (যেহেতু এটি সিস্টেমের BIOS-এ অ্যাক্সেস রয়েছে)। এই ক্ষেত্রে, বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন আনইনস্টল করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. Windows + X টিপুন কী এবং দেখানো মেনুতে, অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না
  2. এখন Riot Vanguard প্রসারিত করুন এবং তারপর আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না
  3. তারপর প্রম্পটগুলি অনুসরণ করুন ভ্যানগার্ড আনইনস্টল করতে আপনার স্ক্রিনে।
  4. এখন অন্য কোন বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন আছে কিনা তা পরীক্ষা করুন (বিশেষ করে RGB কন্ট্রোলিং এবং অ্যান্টি-চিট অ্যাপ্লিকেশন)। যদি তাই হয়, সেগুলি আনইনস্টল করুন৷ সেইসাথে।
  5. এখন পুনরায় শুরু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু হলে, MSI মিস্টিক লাইট ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷
  6. যদি না হয়, MSI মিস্টিক লাইট পুনরায় ইনস্টল করুন অথবা ড্রাগন সেন্টার (যেমন সমাধান 5 এ আলোচনা করা হয়েছে) এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 4:সর্বশেষ বিল্ডে আপনার সিস্টেমের BIOS আপডেট করুন

আপনার সিস্টেমের BIOS সর্বশেষ প্রযুক্তিগত অগ্রগতি এবং প্যাচ পরিচিত বাগগুলির সাথে তাল মিলিয়ে নিয়মিত আপডেট করা হয়। আপনার সিস্টেমের BIOS সর্বশেষ বিল্ডে আপডেট না হলে আপনি ত্রুটির সম্মুখীন হতে পারেন কারণ এটি সিস্টেমের মডিউলের মধ্যে অসঙ্গতি সৃষ্টি করতে পারে। এই ক্ষেত্রে, সর্বশেষ বিল্ডে BIOS আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে।

সতর্কতা :আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ BIOS আপডেট করার জন্য একটি নির্দিষ্ট স্তরের দক্ষতার প্রয়োজন এবং যদি ভুল করা হয়, তাহলে আপনি আপনার সিস্টেমকে ইট দিতে পারেন এবং আপনার সিস্টেম/ডেটার চিরন্তন ক্ষতি করতে পারেন৷

BIOS আপডেট করার আগে, আপনার BIOS রিসেট করার চেষ্টা করুন৷ ফ্যাক্টরি ডিফল্টে (বা CMOS রিসেট করুন) এবং কাস্টমাইজড BIOS সেটিংসের কোনোটি সমস্যা সৃষ্টি করছে কিনা তা পরীক্ষা করুন। যদি না হয়, আপডেট করুন আপনার সিস্টেমের মেক এবং মডেলের সাথে প্রাসঙ্গিক নির্দেশাবলী অনুসরণ করে আপনার সিস্টেমের BIOS.

  • গেটওয়ে
  • লেনোভো
  • HP
  • ডেল

আপনার সিস্টেমের BIOS আপডেট করার পরে এবং তারপর MSI মিস্টিক লাইট ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 5:MSI মিস্টিক লাইট বা ড্রাগন সেন্টার পুনরায় ইনস্টল করুন

MSI মিস্টিক লাইট কাজ নাও করতে পারে যদি এর ইনস্টলেশন বা ড্রাগন সেন্টারের ইনস্টলেশন দূষিত হয়। এই পরিস্থিতিতে, MSI মিস্টিক লাইট বা ড্রাগন সেন্টার পুনরায় ইনস্টল করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. উইন্ডোজ-এ ক্লিক করুন বোতাম এবং দেখানো মেনুতে, গিয়ার-এ ক্লিক করুন সেটিংস খুলতে আইকন। ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না
  2. এখন অ্যাপস নির্বাচন করুন এবং তারপর মিস্টিক লাইট প্রসারিত করুন .
  3. এখন আনইন্সটল এ ক্লিক করুন বোতাম এবং তারপর নিশ্চিত করুন মিস্টিক লাইট আনইনস্টল করতে।
  4. তারপর প্রম্পটগুলি অনুসরণ করুন আপনার স্ক্রিনে মিস্টিক লাইট আনইনস্টল করুন এবং তারপর ড্রাগন সেন্টার আনইনস্টল করুন (যদি ইনস্টল করা হয়)। তাছাড়া, MSI SDK আনইনস্টল করুন (যদি ইনস্টল করা হয়)। আপনি একটি 3 rd ও ব্যবহার করতে পারেন৷ পার্টি আনইনস্টলার। ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না
  5. এখন, পুনরায় শুরু করুন আপনার সিস্টেম, এবং পুনরায় চালু হলে, লগইন করুন বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে .
  6. তারপর লঞ্চ করুন ফাইল এক্সপ্লোরার এবং মুছুন MSI এর ইনস্টলেশন ডিরেক্টরি। সাধারণত:
    C:\Program Files (x86)\MSI
    ফিক্স:MSI মিস্টিক লাইট কাজ করছে না
  7. এখন ডাউনলোড করুন এবং ইনস্টল করুন ড্রাগন সেন্টার (আপনাকে অবশ্যই এটি সিস্টেম ড্রাইভে ইনস্টল করতে হবে ) কিন্তু লঞ্চ করবেন না৷ এটা।
  8. তারপর পুনরায় চালু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু করার পরে, মিস্টিক লাইট সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 6:উইন্ডোজ পুনরায় ইনস্টল করুন

উপরের সমাধানগুলি চেষ্টা করার পরেও যদি সমস্যাটি অব্যাহত থাকে, তাহলে সমস্যাটি একটি দূষিত উইন্ডোজ ইনস্টলেশনের ফলাফল হতে পারে। এই ক্ষেত্রে, উইন্ডোজ পুনরায় সেট করা বা পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. ফ্যাক্টরি ডিফল্টে আপনার সিস্টেম রিসেট করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  2. যদি না হয়, তাহলে উইন্ডোজের একটি পরিষ্কার ইনস্টলেশন করুন, এবং আশা করি, MSI মিস্টিক লাইট সমস্যাটি সমাধান করা হয়েছে৷

যদি মিস্টিক লাইট সমস্যা সমাধানে কোনো সমাধান কার্যকর না হয়, তাহলে আপনার চেষ্টা করা উচিত a 3 rd পার্টি RGB সফ্টওয়্যার (যেমন MSI RGB, Open RGB, ইত্যাদি)। এমনকি যদি RGB লাইট 3 rd এর যে কোনোটির সাথে কাজ না করে পার্টি অ্যাপ্লিকেশান, তারপরে আপনার সিস্টেমে কোন হার্ডওয়্যার ত্রুটির জন্য পরীক্ষা করা উচিত (JCORSAIR হেডার একটি সাধারণ অপরাধী)।


  1. ঠিক করুন:Chromecast কাজ করছে না

  2. সমাধান:সিস্টেম রিস্টোর কাজ করছে না

  3. উইন্ডোজ 10 এ রিস্টোর পয়েন্ট কাজ করছে না তা ঠিক করুন

  4. MSI আফটারবার্নার উইন্ডোজ 10 এ কাজ করছে না ঠিক করার 14 উপায়