কম্পিউটার

ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে

ePSXe হল উইন্ডোজের জন্য উপলব্ধ একটি PS2 সিমুলেটর এবং এটি প্রায়ই উইন্ডোজের জন্য উপলব্ধ সেরা এমুলেটরগুলির মধ্যে একটি হিসাবে উল্লেখ করা হয়। যাইহোক, কিছু ব্যবহারকারী (বেশিরভাগই Windows 10 ব্যবহারকারী) রিপোর্ট করেছেন যে প্রতিবার একটি গেম চালানোর সময় প্রোগ্রামটি ক্র্যাশ হতে শুরু করে "ePSXe.exe কাজ করা বন্ধ করে দিয়েছে প্রদর্শন করে ” পরে ত্রুটি বার্তা।

ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে

প্রোগ্রামের পরবর্তী প্যাচগুলির দ্বারা সমস্যাটি ঠিকভাবে সমাধান করা হয়নি এবং এটি এখনও সর্বশেষ সংস্করণে উপলব্ধ। ব্যবহারকারীদের দ্বারা উল্লিখিত কিছু মোটামুটি সফল পদ্ধতি রয়েছে যা তাদের পরিস্থিতিতে তাদের জন্য কাজ করেছে। নীচের সেগুলি ব্যবহার করে দেখুন এবং এটি আপনার সমস্যার সমাধান করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

ইপিএসএক্সের কাজ বন্ধ করার কারণ কী?

ePSXe বিভিন্ন কারণে ক্র্যাশ হচ্ছে যার মধ্যে কখনও কখনও বেশ মৌলিক সংশোধন অন্তর্ভুক্ত থাকে এবং কখনও কখনও আরও কিছু উন্নত সমস্যা সমাধান অন্তর্ভুক্ত থাকে। নীচের সম্পূর্ণ তালিকা দেখুন:

  • CPU ওভারক্লক বিকল্প যারা তাদের CPUs ওভারক্লক করেননি তাদের জন্য x1-এর বেশি সেট করা হয়েছে। এটা অদ্ভুত যে প্রোগ্রামটি স্বয়ংক্রিয়ভাবে এই বিকল্পটি x1 ব্যতীত অন্য কিছুতে সেট করবে কিন্তু এটি ePSXe কে ক্র্যাশ করে এবং এটি পরিবর্তন করা উচিত।
  • গ্রাফিক্স ড্রাইভার এছাড়াও সমস্যার একটি সাধারণ কারণ যা প্রত্যাশিত ছিল। কখনও কখনও সমস্যাটি পুরানো ড্রাইভারগুলির কারণে হয় তবে প্রায়শই এটি নতুন ইনস্টল করা ড্রাইভারের ক্ষেত্রে হয় যা প্রোগ্রামটিকে সম্পূর্ণরূপে সমর্থন করে না৷
  • যেহেতু সমস্যাটি প্রায় একচেটিয়াভাবে Windows 10 এ ঘটে ব্যবহারকারীরা, আপনার উইন্ডোজ 7 এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এটি চালানোর চেষ্টা করা উচিত।
  • এটা বেশ সম্ভব যে সমস্যাটির জন্য প্রশাসকের অনুমতি প্রয়োজন সঠিকভাবে চালানোর জন্য তাই নিশ্চিত করুন যে আপনি তাদের মঞ্জুর করেছেন।

সমাধান 1:CPU ওভারক্লক x1 এ সেট করা হচ্ছে

এই সমস্যাটি সমাধানের জন্য এটি সম্ভবত সবচেয়ে পরিচিত পদ্ধতি এবং এটি ইন্টারনেট জুড়ে অসংখ্য ফোরাম পোস্ট এবং ভিডিওতে প্রস্তাবিত। অ্যাপ-মধ্যস্থ মেনু থেকে উপলব্ধ সিপিইউ ওভারক্লকিং বিকল্পটি x1-এর চেয়ে বড় একটি মান সেট করা হলে ট্রিগার হওয়া সমস্যাটি সহজেই সমাধান করতে এটি ব্যবহার করা যেতে পারে।

কেন এটি ডিফল্ট হিসাবে সেট আপ করা হয়েছে তা জানা যায়নি এবং এই সমস্যাটি সমাধান করার সময় অনেক ব্যবহারকারীর সমস্যাগুলির ন্যায্য অংশ ছিল তবে পদ্ধতিটি সুপরিচিত তাই আপনি এটি চেষ্টা করে দেখুন৷

  1. ePSXe প্রধান নির্বাহযোগ্য সনাক্ত করুন এবং এটি চালানোর জন্য ডাবল ক্লিক করুন। বিকল্পভাবে, আপনি স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করতে পারেন।
  2. ইমুলেটর উইন্ডো খোলার পরে, বিকল্পগুলি ক্লিক করুন মেনু বারে বোতাম এবং CPU ওভারক্লকিং-এর দিকে আপনার মাউস নেভিগেট করুন প্রবেশ।
ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. এটিতে ক্লিক করে আপনি x1 বিকল্পটি চেক করেছেন তা নিশ্চিত করুন। সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:সর্বশেষ ড্রাইভার ইনস্টল করুন বা সবচেয়ে সাম্প্রতিক ড্রাইভারটি ফিরে যান

যেহেতু Windows 10 কখনও কখনও OS এর একটি নতুন সংস্করণ ইনস্টল করার সময় আপনার ড্রাইভারগুলির কিছু স্বয়ংক্রিয়ভাবে আপডেট করে, ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে নতুন গ্রাফিক্স কার্ড ড্রাইভার দোষী ছিল এবং তারা পরামর্শ দিয়েছে যে একটি আগের সংস্করণ পুনরুদ্ধার করা আসলে তাদের সমস্যা সমাধানে সহায়তা করেছে৷ এছাড়াও, যদি ড্রাইভারগুলি সম্প্রতি আপডেট না করা হয়, তাহলে একটি আপডেটের জন্য খোঁজ করা ভালো!

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন, টাইপ করুন “ডিভাইস ম্যানেজার ” এর পরে, এবং শুধুমাত্র প্রথমটিতে ক্লিক করে উপলব্ধ ফলাফলের তালিকা থেকে এটি নির্বাচন করুন। এছাড়াও আপনি Windows Key + R কী কম্বো ট্যাপ করতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য। “devmgmt.msc-এ টাইপ করুন ” ডায়ালগ বক্সে এবং এটি চালানোর জন্য ওকে ক্লিক করুন।
ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. যেহেতু এটি ভিডিও কার্ড ড্রাইভার যা আপনি আপনার কম্পিউটারে আপডেট করতে চান, তাই ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি প্রসারিত করুন বিভাগে, আপনার গ্রাফিক্স কার্ডে ডান ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন
ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. যেকোন ডায়ালগ বা প্রম্পট নিশ্চিত করুন যা আপনাকে বর্তমান গ্রাফিক্স ডিভাইস ড্রাইভারের আনইনস্টলেশন নিশ্চিত করতে বলতে পারে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করতে পারে।
  2. NVIDIA's বা AMD-এর ইনপুট কার্ড এবং আপনার অপারেটিং সিস্টেম সম্পর্কে প্রয়োজনীয় তথ্যে আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার খুঁজুন এবং অনুসন্ধান করুন-এ ক্লিক করুন। .
ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. সমস্ত উপলব্ধ ড্রাইভারের একটি তালিকা উপস্থিত হওয়া উচিত। নিশ্চিত করুন যে আপনি প্রয়োজনীয় এন্ট্রিতে না পৌঁছা পর্যন্ত নিচে স্ক্রোল করছেন, এর নাম এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম পরে। এটি আপনার কম্পিউটারে সংরক্ষণ করুন, এটি খুলুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এটি ইনস্টল করার জন্য। ePSXe ক্র্যাশ হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

বিকল্প:ড্রাইভার রোলব্যাক করুন

যারা নিজেরাই ড্রাইভার খুঁজতে অস্বস্তি বোধ করেন কারণ এটি নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য বিভ্রান্তিকর হতে পারে কারণ আপনাকে আপনার কম্পিউটার সম্পর্কে তথ্য ইনপুট করতে হবে এবং বিভিন্ন ড্রাইভারের মাধ্যমে অনুসন্ধান করতে হবে এবং ম্যানুয়ালি ইনস্টল করতে হবে, একটি বিকল্প রয়েছে। এতে গ্রাফিক্স কার্ড ড্রাইভারকে রোল ব্যাক করা জড়িত।

এই প্রক্রিয়াটি ড্রাইভারের ব্যাকআপ ফাইলগুলি সন্ধান করবে যা সাম্প্রতিক আপডেটের আগে ইনস্টল করা হয়েছিল এবং সেই ড্রাইভারটি পরিবর্তে ইনস্টল করা হবে। এই বিকল্পটি সর্বদা উপলব্ধ নয় তবে এটি অবশ্যই সহজ হবে কারণ এটি NVIDIA বা AMD ব্যবহারকারী উভয়ের জন্যই কাজ করে:

  1. প্রথমত, আপনি বর্তমানে আপনার মেশিনে যে ড্রাইভারটি ইনস্টল করেছেন সেটি আনইনস্টল করতে হবে।
  2. "ডিভাইস ম্যানেজার টাইপ করুন ডিভাইস ম্যানেজার উইন্ডো খুলতে স্টার্ট মেনু বোতামের পাশে অনুসন্ধান ক্ষেত্রে প্রবেশ করুন। এছাড়াও আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স খুলতে। devmgmt.msc টাইপ করুন বাক্সে এবং ঠিক আছে বা এন্টার কী ক্লিক করুন।
ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন " অধ্যায়. এটি এই মুহূর্তে মেশিনটি ইনস্টল করা সমস্ত নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রদর্শন করবে৷
  2. আপনি যে ডিসপ্লে অ্যাডাপ্টারটি রোলব্যাক করতে চান তাতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন . বৈশিষ্ট্য উইন্ডো খোলার পরে, ড্রাইভারে নেভিগেট করুন ট্যাব করুন এবং রোল ব্যাক ড্রাইভার সনাক্ত করুন৷
ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. অপশনটি ধূসর হয়ে গেলে, এর মানে হল ডিভাইসটি সম্প্রতি আপডেট করা হয়নি বা এতে পুরানো ড্রাইভারের কথা মনে রাখার মতো কোনো ব্যাকআপ ফাইল নেই।
  2. বিকল্পটি ক্লিক করার জন্য উপলব্ধ থাকলে, তা করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন প্রক্রিয়ার সাথে এগিয়ে যেতে। কম্পিউটার রিস্টার্ট করুন এবং ePSXe!
  3. সমস্যাটি এখনও ঘটে কিনা তা দেখতে পরীক্ষা করুন

সমাধান 3:প্রশাসক হিসাবে এবং সামঞ্জস্য মোডে চলছে

অবশেষে, আপনি কেবল প্রশাসকের অনুমতি নিয়ে এটি চালানোর জন্য জোর করার চেষ্টা করতে পারেন কারণ এটি কিছু লোকের জন্য কাজ করেছে। এছাড়াও, যেহেতু Windows 7 সাধারণত এই সমস্যাটি সম্পর্কে অভিযোগ করে না, তাই আপনার চেষ্টা করা উচিত এবং Windows 7-এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এক্সিকিউটেবল চালানো সমস্যার সমাধান করেছে কিনা!

  1. ePSXe.exe সনাক্ত করুন ফাইল করুন এবং ডেস্কটপ, স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন . সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন .
ঠিক করুন:ePSXe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. সামঞ্জস্যতা মোডের অধীনে বিভাগে, এর জন্য সামঞ্জস্য মোডে এই প্রোগ্রামটি চালান-এর পাশের বাক্সটি চেক করুন বিকল্প এবং উইন্ডোজ 7 নির্বাচন করুন পরিবর্তনগুলি গ্রহণ করার আগে ড্রপ-ডাউন তালিকা থেকে।
  2. নিশ্চিত করুন যে আপনি প্রশাসক বিশেষাধিকার এবং ePSXe এর সাথে নিশ্চিত করার জন্য প্রদর্শিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করুন এখন থেকে প্রশাসক বিশেষাধিকারের সাথে চালু করা উচিত। এটির আইকনে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং ত্রুটিটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা দেখার চেষ্টা করুন৷

  1. ফিক্স সুপারফেচ কাজ করা বন্ধ করে দিয়েছে

  2. ঠিক করুন রেজিস্ট্রি সম্পাদক কাজ করা বন্ধ করে দিয়েছে

  3. Fix Internet Explorer কাজ করা বন্ধ করে দিয়েছে

  4. মাইক্রোসফ্ট সেটআপ বুটস্ট্রাপার কাজ করা বন্ধ করে দিয়েছে ঠিক করুন