কম্পিউটার

ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে

'gfxui.exe' ফাইলটি ইন্টেল অনবোর্ড হাই ডেফিনিশন ভিডিওর একটি উপাদান এবং এটি ইন্টেলের অনবোর্ড এইচডি গ্রাফিক্স অ্যাডাপ্টার ব্যবহারকারী ব্যবহারকারীদের জন্য একটি ড্রাইভার ফাইল। এটি একটি গুরুত্বপূর্ণ ফাইল যা গ্রাফিক্স অ্যাডাপ্টার ড্রাইভারকে নিয়ন্ত্রণ করে এবং ক্র্যাশিং সমস্যা একটি গুরুতর বিষয় যা যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করা উচিত৷

ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে

এটি প্রায়শই ব্যবহারকারীদের সমস্যা সম্পর্কিত অনেক তথ্য না দিয়ে বেশ এলোমেলোভাবে প্রদর্শিত হয়। যে কারণে সঠিকভাবে ত্রুটি সমাধানে অনেক সমস্যা হয়েছে। অনেক ব্যবহারকারী তাদের সফল পদ্ধতিগুলি ভাগ করেছেন এবং আমরা একটি নিবন্ধে সেগুলি প্যাক করার সিদ্ধান্ত নিয়েছি৷ আমরা আশা করি আপনি সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন!

কী কারণে GfxUI কাজ করা বন্ধ করে দেয়?

এই সমস্যাটির জন্য অনেকগুলি স্বতন্ত্র কারণ নেই এবং যেকোন সমস্যা সমাধানের প্রক্রিয়াটি নীচে তালিকাভুক্ত করা কারণগুলির একটি দ্বারা কাটা যেতে পারে। সমস্যাটি কী কারণে হয়েছে তা জানার পাশাপাশি এটি সঠিকভাবে সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করতে পারে এবং আপনার পরিস্থিতির সাথে সামঞ্জস্যপূর্ণ সমাধানগুলি চেষ্টা করার থেকে কিছু সময় বাঁচাতে পারে। নিচের তালিকাটি দেখুন!

  • Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য এবং Microsoft .NET ফ্রেমওয়ার্কের ভাঙা ইনস্টলেশন এই সমস্যার প্রাথমিক কারণ এবং সেগুলিকে সঠিকভাবে পুনরায় ইনস্টল করলে অন্তত 90% সম্ভাবনার সাথে আপনার সমস্যার সমাধান হবে৷
  • পুরানো এবং পুরানো ড্রাইভার এই সমস্যার জন্য একটি বৈধ কারণ এবং সেগুলিকে আপডেট করা অবশ্যই সমস্যা সমাধানের সময় আপনার নেওয়া উচিত দ্বিতীয় পদক্ষেপ। সমস্যাযুক্ত এক্সিকিউটেবল আসলে ইন্টেল গ্রাফিক্স অ্যাডাপ্টারের জন্য একটি ড্রাইভার ফাইল!
  • কিছু ​​তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন এবং টুল এছাড়াও অপরাধী হতে পারে এবং সেগুলি আপনার জন্য অত্যাবশ্যক না হলে আপনার সেগুলি আনইনস্টল করার কথা বিবেচনা করা উচিত৷

সমাধান 1:Microsoft .NET ফ্রেমওয়ার্ক এবং মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করুন

অদ্ভুতভাবে, Microsoft .NET ফ্রেমওয়ার্ক এবং মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ রিডিস্ট্রিবিউটেবলের কিছু সংস্করণ সমস্যাটির কারণ বলে মনে হচ্ছে এবং অনেক ব্যবহারকারী পরামর্শ দিয়েছেন যে তারা স্ক্র্যাচ থেকে এই উপাদানগুলি পুনরায় ইনস্টল করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে। আমরা আপনাকে একই কাজ করার পরামর্শ দিই এবং এই পদ্ধতির মাধ্যমে আপনার সমস্যা সমাধানের প্রক্রিয়া শুরু করুন৷

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন অনুসন্ধান করে ঠিক সেখানে জন্য এছাড়াও, আপনার OS Windows 10 হলে সেটিংস অ্যাপটি খুলতে আপনি গিয়ার-আকৃতির আইকনে ক্লিক করতে পারেন
  2. কন্ট্রোল প্যানেলে, এভাবে দেখুন পরিবর্তন করুন বিভাগের বিকল্প উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন কন্ট্রোল প্যানেল উইন্ডোর নীচে প্রোগ্রাম বিভাগের অধীনে৷
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. আপনি যদি Windows 10-এ সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে শুধু Apps-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  2. সনাক্ত করুন Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ কন্ট্রোল প্যানেল বা সেটিংসে এবং একবার ক্লিক করার পরে আনইনস্টল এ ক্লিক করুন। আপনি লক্ষ্য করতে পারেন যে ইউটিলিটির বিভিন্ন সংস্করণ রয়েছে। আপনাকে সেগুলি নোট করতে হবে এবং তাদের প্রতিটির জন্য আনইনস্টল করার প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে৷ সমস্ত Microsoft .NET ফ্রেমওয়ার্ক এন্ট্রির জন্য একই কাজ করুন৷ .
  3. আপনাকে কিছু ডায়ালগ বক্স নিশ্চিত করতে হবে এবং নির্দেশাবলী অনুসরণ করতে হবে যা আনইন্সটলেশন উইজার্ড বরাবর প্রদর্শিত হবে .
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. আনইন্সটলার প্রক্রিয়াটি শেষ হলে ফিনিশ এ ক্লিক করুন এবং উভয় প্রোগ্রামের সমস্ত সংস্করণের জন্য আনইনস্টল প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন৷
  2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন-এ উইন্ডোতে, উইন্ডোজ বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন ক্লিক করুন৷ . নিশ্চিত করুন যে আপনি .NET ফ্রেমওয়ার্ক এন্ট্রিগুলি সনাক্ত করেছেন (বিশেষত 3.5.x) এবং নিশ্চিত করুন যে আপনি সেগুলি অক্ষম করেছেন৷
  3. এখন, আপনাকে পুনঃইনস্টল করতে হবে ভিজ্যুয়াল C++ এখানে ডাউনলোড করে। এখানে ডাউনলোড করে .NET ফ্রেমওয়ার্ক পুনরায় ইনস্টল করুন। আপনি যে সংস্করণটি ডাউনলোড করতে চান তা নির্বাচন করুন এবং আপনার প্রসেসর অনুযায়ী ডাউনলোড চয়ন করুন (32-বিট বা 64-বিট)।
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. Windows ফোল্ডারে এইমাত্র ডাউনলোড করা ফাইলগুলি খুঁজুন, সেগুলি চালান এবং অন-স্ক্রীনে নির্দেশাবলী অনুসরণ করুন মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ এবং .NET ফ্রেমওয়ার্ক ইনস্টল করার জন্য। উইন্ডোজ বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করতে আবার নেভিগেট করুন এবং Microsoft .NET ফ্রেমওয়ার্ক 3.5.x পুনরায় সক্ষম করুন৷ সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে

সমাধান 2:আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করুন

GfxUI-এর সাথে ঘটতে থাকা এই ধরনের সমস্যা সমাধানের জন্য আপনি সাধারণত এটিই করতে পারেন সেরা জিনিস। গ্রাফিক্স কার্ড ড্রাইভার কম্পিউটার এবং গ্রাফিক্স কার্ডের মধ্যে যোগাযোগের প্রধান চ্যানেল এবং সর্বশেষ ড্রাইভার ইনস্টল করা গুরুত্বপূর্ণ। নিশ্চিত করুন যে আপনি নীচের নির্দেশাবলী অনুসরণ করে তা করছেন!

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন, টাইপ করুন “ডিভাইস ম্যানেজার ” এর পরে, এবং শুধুমাত্র প্রথমটিতে ক্লিক করে উপলব্ধ ফলাফলের তালিকা থেকে এটি নির্বাচন করুন। এছাড়াও আপনি Windows Key + R কী কম্বো ট্যাপ করতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য। “devmgmt.msc-এ টাইপ করুন ” ডায়ালগ বক্সে এবং এটি চালানোর জন্য ওকে ক্লিক করুন।
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. যেহেতু এটি ভিডিও কার্ড ড্রাইভার যা আপনি আপনার কম্পিউটারে আপডেট করতে চান, তাই ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি প্রসারিত করুন বিভাগে, আপনার গ্রাফিক্স কার্ডে ডান ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. যে কোনো ডায়ালগ বা প্রম্পট নিশ্চিত করুন যা আপনাকে বর্তমান গ্রাফিক্স ডিভাইস ড্রাইভারের আনইনস্টলেশন নিশ্চিত করতে বলতে পারে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করতে পারে।
  2. Intel এর সাইটে আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার খুঁজুন। আপনার ইন্টেল প্রসেসরের প্রজন্ম নির্বাচন করে অনুসন্ধান করুন৷
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. সমস্ত উপলব্ধ ড্রাইভারের একটি তালিকা উপস্থিত হওয়া উচিত। নিশ্চিত করুন যে সবচেয়ে সাম্প্রতিক এন্ট্রি নির্বাচন করুন, এর নামের উপর ক্লিক করুন এবং উপলব্ধ ডাউনলোডগুলি এর মধ্যে একটি নির্বাচন করুন বাম ফলক থেকে। এটি আপনার কম্পিউটারে সংরক্ষণ করুন, এটি খুলুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এটি ইনস্টল করার জন্য। "GfxUI কাজ করা বন্ধ করেছে" ত্রুটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

বিকল্প :আপনি যদি ম্যানুয়ালি ড্রাইভার ডাউনলোড করতে অস্বস্তি বোধ করেন, তাহলে আপনাকে উইন্ডোজের অন্তর্নির্মিত বৈশিষ্ট্যটি ব্যবহার করে এটিকে আপডেট করার চেষ্টা করা উচিত যা নতুন ড্রাইভার অনুসন্ধান করবে এবং ম্যানুয়ালি আপডেট করবে।

  1. ডিভাইস ম্যানেজার উইন্ডোতে ফিরে যান এবং ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন তালিকায় আপনার গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  2. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ নতুন উইন্ডো থেকে বিকল্প এবং ইউটিলিটি নতুন ড্রাইভার খুঁজে পেতে সক্ষম কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন।
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 3:LogMeIn আনইনস্টল করুন

LogMeIn হল একটি দূরবর্তী ডেস্কটপ টুল এবং এটি ব্যবহারকারীদের অন্য লোকের কম্পিউটারের সাথে সংযোগ করতে দেয়। এটি অনেক কারণেই কার্যকর হতে পারে এবং এটি সাধারণত একটি বৈধ, জনপ্রিয় হাতিয়ার। যাইহোক, যদি আপনি এটি আপনার কম্পিউটারে ইনস্টল করে থাকেন এবং আপনি যদি "GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে" ত্রুটি বার্তা পান, তাহলে এই টুলটি দায়ী হতে পারে৷

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বা স্টার্ট মেনুতে (উইন্ডোজ 7 ব্যবহারকারী) এটি সনাক্ত করে। বিকল্পভাবে, আপনি সেটিংস খুলতে গিয়ার আইকনে ক্লিক করতে পারেন আপনি যদি আপনার কম্পিউটারে অপারেটিং সিস্টেম হিসাবে Windows 10 ব্যবহার করেন তাহলে অ্যাপ৷
  2. কন্ট্রোল প্যানেল উইন্ডোতে, এভাবে দেখুন:বিভাগ এ স্যুইচ করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
ঠিক করুন:GfxUI কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. আপনি যদি Windows 10-এ সেটিংস ব্যবহার করেন, তাহলে Apps-এ ক্লিক করুন সেটিংস উইন্ডোর বিভাগটি আপনার কম্পিউটারে সমস্ত ইনস্টল করা প্রোগ্রামের তালিকা খুলতে হবে।
  2. LogMeIn সনাক্ত করুন তালিকাতে সেটিংস বা কন্ট্রোল প্যানেলে একবার ক্লিক করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন একটি প্রোগ্রাম আনইনস্টল উইন্ডোতে অবস্থিত বোতাম। টুলটি আনইনস্টল করার জন্য যেকোনো ডায়ালগ পছন্দ নিশ্চিত করুন এবং স্ক্রিনে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. ফিক্স সুপারফেচ কাজ করা বন্ধ করে দিয়েছে

  2. ঠিক করুন রেজিস্ট্রি সম্পাদক কাজ করা বন্ধ করে দিয়েছে

  3. Fix Internet Explorer কাজ করা বন্ধ করে দিয়েছে

  4. মাইক্রোসফ্ট সেটআপ বুটস্ট্রাপার কাজ করা বন্ধ করে দিয়েছে ঠিক করুন