কম্পিউটার

কি:DSAPI 'dsapi.exe' এবং এটি কি অক্ষম করা উচিত?

টাস্ক ম্যানেজার সমস্ত প্রোগ্রাম এবং পরিষেবাগুলি নির্দেশ করে যা বর্তমানে অপারেটিং সিস্টেমে চলছে। এরকম একটি প্রোগ্রাম হল “DSAPI .exe "; প্রোগ্রামের শেষে ".exe" নির্দেশ করে যে এটি একটি এক্সিকিউটেবল যা স্টার্টআপের সময় স্বয়ংক্রিয়ভাবে কার্যকর করা হতে পারে। অনেক এক্সিকিউটেবল আপনার কম্পিউটারের ক্ষতি করতে পরিচিত এবং সেগুলি ক্ষতিকারক হতে পারে, তাই, এই নিবন্ধে, আমরা আপনাকে "dsapi.exe" এক্সিকিউটেবল সম্পর্কে গাইড করব এবং এটিকে নিষ্ক্রিয় বা আনইনস্টল করা নিরাপদ কিনা তা আপনাকে জানাব৷

কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?

“DSAPI.exe” কি?

"dsapi.exe" হল একটি পরিষেবা যা নির্দেশ করে যে "Dellহার্ডওয়্যার সমর্থনপ্রক্রিয়া বর্তমানে চলছে পটভূমিতে, প্রক্রিয়াটি সম্পর্কিতPC-এ এর জন্য ডাক্তার উইন্ডোজ " টাস্ক ম্যানেজারে যে এক্সিকিউটেবলটি দেখা যায় তা শুধুমাত্র প্রোগ্রাম দ্বারা চালিত নয় এবং আরও কিছু রয়েছে। এটি নিম্নলিখিত ফোল্ডারের ভিতরে অবস্থিত এবং অপেক্ষাকৃত ছোট আকারের৷

C:\Program Files\Dell\SupportAssistAgent\PCDr\SupportAssist\6.0.6992.1236/
কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?

"DSAPI.exe" সংক্রান্ত সমস্যা

ব্যবহারকারীদের এক্সিকিউটেবল নিয়ে সমস্যার সম্মুখীন হওয়ার অনেক রিপোর্ট রয়েছে। এই ধরনের একটি রিপোর্ট ইঙ্গিত করে যে পরিষেবাটি নির্দিষ্ট পটভূমিতে হস্তক্ষেপ করছিল৷ কাজগুলি এবং কম্পিউটার দ্বারা অলস কর্মক্ষমতা ঘটাচ্ছে. কিছু ক্ষেত্রে, এটাও দেখা গেছে যে নির্দিষ্ট ট্রোজান/ম্যালওয়্যার এর নামে নিজেদের ছদ্মবেশ ধারণ করতে পারে এবং কম্পিউটার থেকে ব্যক্তিগত তথ্য অর্জন করতে পারে।

এই প্রতিবেদনটি আসলে অনেক ব্যবহারকারী এবং প্রমাণ দ্বারা সমর্থিত ছিল। যাইহোক, কিছু উপায় আছে যা ব্যবহার করে নির্ধারণ করা যেতে পারে যে এটি আসলে ম্যালওয়্যার নাকি Del Hardware Support দ্বারা প্রদত্ত সাধারণ পরিষেবা। প্রথমত, এটি চেক করার সুপারিশ করা হয়৷ পথ যেখানে পরিষেবাটি অবস্থিত। যদি এটি “সিস্টেমে থাকে 32 ” ফোল্ডার বা “Windows-এর ভিতরে অবস্থিত অন্য কোনো ফোল্ডার ” ফোল্ডার, এটি ম্যালওয়্যার হতে পারে বা ভাইরাস।

এক্সিকিউটেবলটি ট্রোজান দ্বারা দখল করা হয়েছে কিনা তা পরীক্ষা করার অন্য পদ্ধতি হল এটি অস্বাভাবিক পরিমাণে সম্পদ ব্যবহার করছে কিনা তা পরীক্ষা করা। . সাধারণত, পরিষেবার স্বাভাবিক/নিরাপদ সংস্করণ ন্যূনতম সম্পদ ব্যবহার করে, “1%-এর চেয়ে কম RAM এবং CPU এর ” যদি পরিষেবাটি “10%-এর বেশি ব্যবহার করে "সম্পদগুলির মধ্যে এটি একটি ভাইরাস হতে পারে যেটিকে "dsapi.exe" হিসাবে ছদ্মবেশ দেওয়া হচ্ছে৷

কিভাবে "DSAPI.exe" নিষ্ক্রিয় করবেন?

প্রথমত, এটি একটি অ্যান্টিভাইরাস ইনস্টল করার পরামর্শ দেওয়া হয় এবং নিশ্চিত করুন যে আপনি নিয়মিত ভাইরাসগুলির জন্য আপনার সিস্টেমটি পরীক্ষা করছেন। আপনি যদি এটি ইতিমধ্যেই করে থাকেন তবে আপনার প্রয়োজনীয়তার উপর নির্ভর করে আপনি নীচের নির্দেশিকাগুলির একটি অনুসরণ করতে পারেন। মনে রাখবেন যে এক্সিকিউটেবলটিকে আনইনস্টল বা নিষ্ক্রিয় করা আপনার কম্পিউটারে কোন প্রভাব ফেলবে না তবে আপনি এক্সিকিউটেবল অক্ষম করে PC ডাক্তার অ্যাপ্লিকেশনটির কার্যকারিতা হারাতে পারেন।

অস্থায়ী সমাধান:

প্রথমত, এটি একটি অ্যান্টিভাইরাস ইনস্টল করার পরামর্শ দেওয়া হয় এবং নিশ্চিত করুন যে আপনি নিয়মিত ভাইরাসগুলির জন্য আপনার সিস্টেমটি পরীক্ষা করছেন। আপনি যদি অস্থায়ীভাবে "DSAPI.exe" নিষ্ক্রিয় করতে চান, তাহলে নীচের নির্দেশিকা অনুসরণ করুন৷

  1. উইন্ডোজ টিপুন ” + “X একই সাথে কী।
  2. টাস্ক-এ ক্লিক করুন ম্যানেজার "বিকল্প। কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?
  3. আরো-এ ক্লিক করুন বিশদ বিবরণ ” বিকল্পটি নির্বাচন করুন এবং “বিশদ বিবরণ নির্বাচন করুন "ট্যাব। কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?
  4. “DSAPI.exe” সনাক্ত করুন তালিকায় প্রক্রিয়া।
  5. ডানক্লিক করুন প্রক্রিয়াটিতে এবং "শেষ নির্বাচন করুন৷ টাস্ক " কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?
  6. আপনি আপনার কম্পিউটার পুনরায় চালু না করা পর্যন্ত এটি অস্থায়ীভাবে প্রক্রিয়াটিকে নিষ্ক্রিয় করবে৷

স্থায়ী সমাধান:

আপনি যদি প্রক্রিয়াটি এবং এর সাথে সম্পর্কিত প্রোগ্রামটি স্থায়ীভাবে অক্ষম করতে চান তবে আপনাকে আপনার কম্পিউটার থেকে "পিসি ডক্টর" সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে। নীচের প্রক্রিয়াটি এটি করার পদ্ধতি নির্দেশ করে:

  1. উইন্ডোজ টিপুন ” + “আমি "সেটিংস খুলতে। কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?
  2. অ্যাপস-এ ক্লিক করুন ” বিকল্পটি নির্বাচন করুন এবং “অ্যাপস নির্বাচন করুন এবং বৈশিষ্ট্যগুলি৷ "বাম ফলক থেকে বিকল্প। কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?
  3. PC-এ ক্লিক করুন ডাক্তার ” বিকল্প এবং “আনইনস্টল নির্বাচন করুন " কি:DSAPI  dsapi.exe  এবং এটি কি অক্ষম করা উচিত?
  4. আপনার কম্পিউটার থেকে অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণরূপে সরাতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?

  2. remsh.exe কি এবং আমি কি এটি মুছে ফেলব?

  3. kdbsync.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?

  4. agent.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?