কম্পিউটার

'Perflogs' ফোল্ডার কি এবং এটি সরানো উচিত?

উইন্ডোজ বুট ড্রাইভের ভিতরে অনেকগুলি সিস্টেম ফোল্ডার তৈরি এবং সঞ্চয় করে যার প্রত্যেকটির নিজস্ব নির্দিষ্ট ফাংশন রয়েছে। এই ফোল্ডারগুলির মধ্যে একটি হল “Perflogs৷ " ফোল্ডার। বেশিরভাগ ব্যবহারকারী এই ফোল্ডারটি সম্পর্কে কৌতূহলী ছিলেন কারণ এটি কোনও উদ্দেশ্য পূরণ করে না এবং যদি খোলা হয় তবে বেশিরভাগ সময় খালি থাকে৷

 Perflogs  ফোল্ডার কি এবং এটি সরানো উচিত?

'Perflogs' ফোল্ডার কি?

আপনি যদি আপনার কম্পিউটারে Windows 7 বা পরবর্তী অপারেটিং সিস্টেম ব্যবহার করেন, তাহলে আপনি হয়তো লক্ষ্য করেছেন “Perflogs বুট ড্রাইভের ভিতরে অবস্থিত ফোল্ডার। Perflogs অন্যথায় “পারফরম্যান্স নামে পরিচিত লগগুলি ” এবং কিছু উইন্ডোজ বৈশিষ্ট্য যেমন নির্ভরযোগ্যতা মনিটর দ্বারা তৈরি করা হয়েছে৷ লগটি কম্পিউটারের কর্মক্ষমতার কিছু দিক নির্দেশ করে এবং নির্দিষ্ট অ্যাপ্লিকেশন/বৈশিষ্ট্যের সমস্যাগুলিকে হাইলাইট করে৷

এই লগগুলি পরে “Perflogs এ সংরক্ষণ করা হয়৷ ” ফোল্ডার এবং মূল্যায়নের উদ্দেশ্যে মাইক্রোসফ্ট ডেভেলপমেন্ট টিমের কাছে ফরোয়ার্ড করা হয়। এই লগগুলি যত্ন সহকারে নিরীক্ষণ করার পরে, কার্যক্ষমতা সংক্রান্ত সমস্যাগুলি সংশোধন করতে এবং ব্যবহারকারীদের আরও ভাল মসৃণ অভিজ্ঞতা প্রদানের জন্য উইন্ডোজের আসন্ন আপডেটগুলিতে কিছু পরিবর্তন প্রয়োগ করা হয়৷

'Perflogs' কি সরানো উচিত?

আরেকটি প্রশ্ন যা অনেক ব্যবহারকারীর মনে আছে তা হল তাদের বুট ড্রাইভ থেকে ফোল্ডারটিকে স্থায়ীভাবে মুছে ফেলার মাধ্যমে এটি সরিয়ে ফেলা নিরাপদ কিনা। এটির কোন নির্দিষ্ট উত্তর নেই, এটি সব আপনার প্রয়োজনীয়তার উপর নির্ভর করে এবং আপনি কেন ফোল্ডারটি সরাতে চান তার উপর নির্ভর করে। আপনি স্থান খালি করার জন্য ফোল্ডারটি মুছতে চাইলে এটি প্রস্তাবিত নয়থেকে করুন তাই কারণ ফোল্ডারটি কেবলমাত্র কয়েকটি ব্যবহার করতে হবে KBs সর্বাধিক স্টোরেজ।

 Perflogs  ফোল্ডার কি এবং এটি সরানো উচিত?

ফোল্ডার মুছে ফেলা আপনার ড্রাইভের জন্য অনেক মেমরি খালি করবে না এবং এটি স্যাবোটাজিং হতে পারে নির্দিষ্ট উপাদান Windows’-এর ফাংশন যাইহোক, আপনি যদি নান্দনিক বা পরিচালনার উদ্দেশ্যে কিছু ফোল্ডার সাফ করার জন্য ফোল্ডারটি সরাতে চান তবে এটি শুধুমাত্র লুকান করার পরামর্শ দেওয়া হয়। ফোল্ডার যাতে এটি আপনার কাছে দৃশ্যমান না হয় তবে এটির কার্যকারিতা থাকবে।

এমনকি যদি আপনি ফোল্ডারটি মুছে ফেলেন এবং এমনকি যদি এটি একটি উইন্ডোজ প্রক্রিয়ার কোনো কার্যকারিতাকে ক্ষতিগ্রস্ত না করে তবে মনে রাখবেন যে ফোল্ডারটি স্বয়ংক্রিয়ভাবে পুনঃনির্মিত হবে উইন্ডোজ দ্বারা কর্মক্ষমতা লগ সংরক্ষণ করতে. অতএব, একমাত্র কার্যকর বিকল্প হল ফোল্ডারটি লুকিয়ে রাখা।

'Perflogs' ফোল্ডার কিভাবে লুকাবেন?

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের যেকোন কার্যকারিতা নষ্ট করে নির্দিষ্ট ফোল্ডার লুকানোর বিকল্প প্রদান করে। অতএব, এই ধাপে, আমরা "Perflogs" ফোল্ডারটি লুকিয়ে রাখব। এর জন্য:

  1. নেভিগেট করুন বুট ড্রাইভে।
  2. ডানক্লিক করুনPerflogs-এ " ফোল্ডার এবং "বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ "  Perflogs  ফোল্ডার কি এবং এটি সরানো উচিত?
  3. সাধারণ-এ ক্লিক করুন ” ট্যাব চেক করুন এবং “লুকান চেক করুন "গুণাবলী এর অধীনে " বিকল্প৷ শিরোনাম  Perflogs  ফোল্ডার কি এবং এটি সরানো উচিত?
  4. প্রয়োগ করুন-এ ক্লিক করুন ".
  5. একটি সতর্ক বার্তা প্রদর্শিত হবে যা আপনাকে প্রশাসনিক সুবিধা প্রদান করতে বলে, ক্লিক করুনহ্যাঁ-এ “সুবিধা প্রদান করতে।
  6. ফোল্ডারটি এখন লুকানো হবে।

  1. ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি এবং এটি সরানো উচিত?

  2. remsh.exe কি এবং আমি কি এটি মুছে ফেলব?

  3. kdbsync.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?

  4. agent.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?