কম্পিউটার

'এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায়' বার্তাটির অর্থ কী এবং কীভাবে এটি সক্ষম করবেন?

যারা ওয়েব ব্রাউজিংয়ের জন্য Google Chrome ব্যবহার করেন তারা বুকমার্কের তারার পাশে একটি হীরা-আকৃতির বোতাম পর্যবেক্ষণ করার রিপোর্ট করছেন যা নির্দিষ্ট ওয়েবসাইটগুলিতে যাওয়ার সময় প্রদর্শিত হয়। যখন মাউস পয়েন্টার বোতামে ঘোরানো থাকে, তখন এটি "এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায় প্রদর্শন করে বার্তা৷

 এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায়  বার্তাটির অর্থ কী এবং কীভাবে এটি সক্ষম করবেন?

বার্তাটির অর্থ কী?

আপনি অবশ্যই লক্ষ্য করেছেন যে কিছু নির্দিষ্ট লিঙ্কগুলি কয়েকটি ওয়েবসাইটে সম্পূর্ণ বিচ্ছিন্ন এবং সেই ওয়েবসাইটগুলিতে এমন অ্যাপ্লিকেশনও রয়েছে যা একই লিঙ্কগুলি খুলতে ব্যবহার করা যেতে পারে। এর অর্থ হল একই লিঙ্কটি অ্যাপ্লিকেশন এবং ব্রাউজার উভয় ক্ষেত্রেই খোলা যাবে। Chrome আপনাকে খোলে সেটিংস কনফিগার করার অনুমতি দেয়৷ সংশ্লিষ্ট অ্যাপ্লিকেশন যখনই লিঙ্কটিতে ক্লিক করা হয়।

একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন খুলতে যে লিঙ্কগুলি ব্যবহার করা যেতে পারে তাকে প্রটোকল বলা হয় এবং যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা হবে তাকে বলা হয় “হ্যান্ডলার " অতএব, যখনই লিঙ্কটিতে ক্লিক করা হয় তখন বার্তাটি "হ্যান্ডলার" হিসাবে চালানোর জন্য অ্যাপ্লিকেশনটিকে কনফিগার করার ইঙ্গিত দেয়। এটি করার মাধ্যমে, ব্রাউজারে লিঙ্কটি খোলার পরিবর্তে, এটি স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ্লিকেশনটিতে খোলা হবে৷

এই প্রক্রিয়ার একটি উদাহরণ লক্ষ্য করা যেতে পারে যদি “Malito ” লিঙ্কগুলি খোলে ব্যবহার করা হয়৷ কম্পিউটারে ইনস্টল করা ইমেল প্রোগ্রাম বা যদি ক্যালেন্ডারে একটি ইভেন্ট যোগ করতে "Webcal" লিঙ্ক ব্যবহার করা হয়। আপনি যখন ডায়মন্ড বোতামে ক্লিক করেন, এটি আপনাকে তিনটি সেটের বিকল্প প্রদান করে; "ব্যবহার করুন (অ্যাপ্লিকেশনের নাম)", "উপেক্ষা করুন" এবং "না"। এই বিকল্পগুলি আপনার প্রয়োজনীয়তার উপর নির্ভর করে কনফিগার করা যেতে পারে।

 এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায়  বার্তাটির অর্থ কী এবং কীভাবে এটি সক্ষম করবেন?

বিকল্পটি কীভাবে সক্রিয় করবেন?

কিছু ক্ষেত্রে, সাইটগুলিকে নির্দিষ্ট লিঙ্কগুলির হ্যান্ডলার হতে অক্ষম করা হয়৷ অতএব, এই ধাপে, আমরা সাইটগুলিকে সাইট হ্যান্ডলার হতে বলার জন্য সক্ষম করার পদ্ধতি নির্দেশ করব৷ এর জন্য:

  1. Chrome খুলুন এবং “তিন-এ ক্লিক করুন বিন্দু "উপরের ডানদিকে কোণায়।  এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায়  বার্তাটির অর্থ কী এবং কীভাবে এটি সক্ষম করবেন?
  2. সেটিংস-এ ক্লিক করুন ” এবং “উন্নত নির্বাচন করুন সেটিংস৷ " নিচে.  এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায়  বার্তাটির অর্থ কী এবং কীভাবে এটি সক্ষম করবেন?
  3. “সাইট সেটিংস-এ ক্লিক করুন ".
  4. নীচে স্ক্রোল করুন এবং “হ্যান্ডলার নির্বাচন করুন "বিকল্প।  এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায়  বার্তাটির অর্থ কী এবং কীভাবে এটি সক্ষম করবেন?
  5. টগল-এ ক্লিক করুন এটি চালু করতে।

এখন হ্যান্ডলারগুলি সক্ষম করা হয়েছে এবং কম্পিউটারে একটি অ্যাপ্লিকেশন দ্বারা পরিচালনা করা যেতে পারে এমন একটি লিঙ্কে ক্লিক করার পরে ঠিকানা বারের শেষে উপরের ডানদিকে ডায়মন্ড বোতামটি দৃশ্যমান হবে। এটিতে ক্লিক করুন এবং কনফিগার করতে "ব্যবহার করুন" বিকল্পটি নির্বাচন করুন৷ একজন হ্যান্ডলার।

 এই পৃষ্ঠাটি একটি পরিষেবা হ্যান্ডলার ইনস্টল করতে চায়  বার্তাটির অর্থ কী এবং কীভাবে এটি সক্ষম করবেন?
  1. উইন্ডোজ কী কীভাবে সক্ষম এবং নিষ্ক্রিয় করবেন

  2. ম্যাকবুক 3 বার বিপ করার অর্থ কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  3. Minecraft এ ত্রুটি কোড 1 এর অর্থ কী? কিভাবে এটা মেরামত করা যেতে পারে

  4. আপনার Windows 10 সংস্করণের পরিষেবার প্রায় শেষ হওয়ার অর্থ কী, এবং কীভাবে এটি ঠিক করবেন?