কম্পিউটার

Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

esu.exe ফাইলটি যথেষ্ট সংখ্যক সংস্থান ব্যবহার করছে তা আবিষ্কার করার পরে কিছু উইন্ডোজ ব্যবহারকারী প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন। যেহেতু Esu এক্সিকিউটেবল নিষ্ক্রিয় থাকা অবস্থায়ও সংস্থানগুলির একটি স্থির প্রবাহকে লক করে বলে মনে হচ্ছে, ব্যবহারকারীরা ভাবছেন যে এই ফাইলটি তাদের ডিভাইসের জন্য ক্ষতিকারক নাকি এটি একটি নিরাপত্তা ঝুঁকি তৈরি করে৷ esu.exe ফাইলটি বেশিরভাগ Windows 10-এ আবিষ্কৃত হয়, তবে Windows 7 এবং এমনকি Windows Vista-তেও কিছু ঘটনা রয়েছে৷

Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

Esu.exe কি?

এই ফাইলটি বিভিন্ন টুলস দিয়ে তদন্ত করার পর এবং বিভিন্ন ব্যবহারকারীর রিপোর্ট দেখার পর দেখা যাচ্ছে যে আসল Esu.exe ফাইলটি আপনার উইন্ডোজ কম্পিউটারের জন্য কোনভাবেই ক্ষতিকর নয়। আপনি যদি বৈধ ফাইল নিয়ে কাজ করেন, তাহলে Esu.exe হল Garmin Express-এর অন্তর্গত একটি সফ্টওয়্যার উপাদান .

গারমিন এক্সপ্রেস হল একটি মালিকানাধীন সফ্টওয়্যার যা গারমিন জিপিএস ডিভাইসগুলি পরিচালনা করার জন্য শেষ-বিন্দু গ্রাহককে দেওয়া হয়। এর প্রধান কাজগুলির মধ্যে রয়েছে ডিভাইসের মানচিত্র আপডেট করা, ট্র্যাক করা ক্রিয়াকলাপগুলি আপলোড করা এবং অন্যান্য সংযুক্ত অ্যাপগুলির সাথে যোগাযোগ করা যেমন গার্মিন কানেক্ট (আরেকটি মালিকানাধীন সফ্টওয়্যার যা GPS ডেটা সঞ্চয় করে, বিশ্লেষণ করে এবং শেয়ার করে)।

Esu.exe কি নিরাপদ?

আপনি যদি প্রমাণ খুঁজছেন যে আপনি সত্যিকারের এক্সিকিউটেবল নিয়ে কাজ করছেন, তাহলে ExpressTray.exe দেখুন আপনার সিস্টেম ট্রেতে। প্রধান Esu এক্সিকিউটেবল চালু হওয়ার সাথে সাথে এটি শুরু করা উচিত।

মনে রাখবেন যে আসল Esu.exe ফাইলটি কোনওভাবেই ক্ষতিকারক নয় এবং কোনও নিরাপত্তা হুমকির সৃষ্টি করে না, ছদ্মবেশী ক্ষমতা সহ কপিক্যাট ম্যালওয়ারের ক্ষেত্রেও একই কথা বলা যায় না। এই কারণেই আপনি নিরাপত্তা লঙ্ঘনের সাথে কাজ করছেন না তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা গুরুত্বপূর্ণ।

মনে রাখবেন যে বেশিরভাগ ম্যালওয়্যার অ্যাপ্লিকেশনগুলি যেগুলিকে সময়ের পরীক্ষা সহ্য করতে হয় সেগুলিকে ক্লোকিং ক্ষমতা দিয়ে ডিজাইন করা হয়েছে – যার অর্থ তারা একটি বিশ্বস্ত এক্সিকিউটেবল (যেমন Esu.exe ফাইল) এর অংশ দেখতে পারে নিরাপত্তা স্ক্যানার।

সৌভাগ্যবশত, আপনি নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করছেন না তা নিশ্চিত করতে আপনি নিতে পারেন এমন বেশ কিছু পদক্ষেপ রয়েছে।

আপনার গারমিন স্যুট ইনস্টল করা আছে কি না তা হল সবচেয়ে বড় উপহার। যেহেতু Esu.exe হল GPS স্যুটের সবচেয়ে গুরুত্বপূর্ণ এক্সিকিউটেবল, তাই গারমিন স্যুট ইনস্টল না থাকলে আপনার কম্পিউটারে এটি থাকার কোন কারণ নেই৷

আপনি যদি নিশ্চিত না হন যে স্যুটটি কোনও সময়ে ইনস্টল করা হয়েছিল কিনা, তাহলে আসুন অবস্থানটি একবার দেখে নেওয়া যাক। এটি করতে, Ctrl + Shift + Esc টিপুন টাস্ক ম্যানেজার খুলতে। ভিতরে একবার, প্রসেস ট্যাবটি নির্বাচন করুন এবং আপনি Esu.exe প্রক্রিয়াটি আবিষ্কার না হওয়া পর্যন্ত সক্রিয় প্রক্রিয়াগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন। একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন চয়ন করুন৷ .

Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি অবস্থান C:\Program Files (x86)\Garmin\Express SelfUpdater\  থেকে আলাদা হয় সম্ভবত আপনি ছদ্মবেশে একটি ভাইরাসের সাথে মোকাবিলা করছেন। মনে রাখবেন যে আপনি এটি একটি ভিন্ন ড্রাইভে খুঁজে পেতে পারেন, কিন্তু গঠনটি একই হওয়া প্রয়োজন (Garmin\Express SelfUpdater\ )।

দ্রষ্টব্য: আপনি যদি System32 ফোল্ডারের ভিতরে এক্সিকিউটেবল খুঁজে পান, তাহলে এটা প্রায় পরিষ্কার যে আপনি ম্যালওয়্যার নিয়ে কাজ করছেন।

দ্রষ্টব্য :আপনি একটি ভাইরাস ডাটাবেস ভল্ট-এর মতো VirusTotal-এ ফাইল আপলোড করে ভাইরাস সংক্রমণ নিশ্চিত করতে পারেন৷ এটি করার প্রক্রিয়াটি খুব সহজ এবং আপনাকে আপনার সন্দেহ নিশ্চিত করতে বা নিশ্চিত করতে অনুমতি দেবে। শুধু এই লিঙ্কে যান (এখানে ), Esu.exe ফাইল আপলোড করুন এবং বিশ্লেষণ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি তদন্তে প্রকাশিত হয় যে আপনি হয়তো নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করছেন, সংক্রমণ অপসারণের পদক্ষেপের জন্য পরবর্তী বিভাগে যান৷

আমার কি নিরাপত্তা হুমকি মুছে ফেলা উচিত?

যদি Esu.exe একটি প্রকৃত অবস্থানে অবস্থিত না হয়, তাহলে আপনার সমস্যাটি সমাধান করতে সক্ষম একটি নিরাপত্তা স্ক্যানার স্থাপন করা উচিত। এটি করার সবচেয়ে কার্যকর উপায় হল একটি ডিপ ম্যালওয়্যারবাইট স্ক্যান করা। ইউটিলিটি বিনামূল্যে, নির্ভরযোগ্য এবং সর্বশেষ ভাইরাস স্বাক্ষরের সাথে নিয়মিত আপডেট করা হয়।

আপনি যদি Malwarebytes এর সাথে পরিচিত না হন তবে আপনি এই নিবন্ধটি অনুসরণ করতে পারেন (এখানে ) ডাউনলোড করুন এবং আপনার ভাইরাস সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে এই সুরক্ষা স্ক্যানারটির বিনামূল্যে সংস্করণ কীভাবে ব্যবহার করবেন তা শিখুন৷

Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি কোনও লাল পতাকা ছাড়াই স্ক্যানটি সম্পূর্ণ হয়, আপনি সফলভাবে ভাইরাস সংক্রমণের সম্ভাবনা বাদ দিয়েছেন এবং আপনি নিরাপদে আপনার কম্পিউটার থেকে Esu ফাইল অপসারণে এগিয়ে যেতে পারেন৷

কিভাবে Esu.Exe সরাতে হয়?

আপনি যদি যথাযথ অধ্যবসায় করেন এবং নিশ্চিত হন যে আপনি একটি সংক্রামিত Esu.exe ফাইলের সাথে কাজ করছেন না, কিন্তু আপনি এখনও মনে করেন যে এটি ব্যবহার করা সিস্টেম সংস্থানগুলির সংখ্যার কারণে এটি অপসারণ করা দরকার, আপনি কয়েকটি পদক্ষেপ নিতে পারেন আপনার কম্পিউটার থেকে এটি (সমস্ত গারমিন এক্সপ্রেস স্যুট সহ) অপসারণ করতে।

এই ক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হল পুরো গারমিন স্যুটটি প্রচলিতভাবে আনইনস্টল করা (প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য উইজার্ড ব্যবহার করে)। গারমিন স্যুট আনইনস্টল করতে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং ফাইল এর ভিতরে চলে গেলে উইন্ডো, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মাধ্যমে নীচে স্ক্রোল করুন এবং গারমিন এক্সপ্রেস স্যুটটি সনাক্ত করুন৷ একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  3. আনইন্সটলেশন উইন্ডোতে, আপনার কম্পিউটার থেকে সম্পূর্ণ গারমিন এক্সপ্রেস স্যুট সরাতে অন-স্ক্রীন পদক্ষেপগুলি অনুসরণ করুন৷
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে, আপনি আর Esu.exe ফাইলটি সিস্টেম রিসোর্স গ্রহণ করতে দেখতে পাবেন না।

  1. 'wlanext.exe' কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  2. Smartwebapp.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

  3. Backgroundtransferhost.exe কি এবং আমার কি এটি ব্লক করা উচিত?

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?