কম্পিউটার

ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

কিছু ব্যবহারকারী ss3svc64.exe আবিষ্কার করার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন ক্রমাগত প্রচুর সিস্টেম সংস্থান ব্যবহার করছে এবং (কিছু ক্ষেত্রে) একই সময়ে একাধিক দৃষ্টান্ত চলছে। কিছু ব্যবহারকারী বলছেন যে তাদের তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ভাইরাস হওয়ার সন্দেহে ss3svc64.exe-কে পতাকাঙ্কিত করছে, অন্য ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা প্রতিটি স্টার্টআপে একটি পপ-আপ দেখেন যাতে তারা SS3Svc64.exe-কে কম্পিউটারে পরিবর্তন করার অনুমতি দেয়। .

ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

ss3svc64.exe কি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর রিপোর্ট দেখে এবং বিভিন্ন ভাইরাস স্বাক্ষর ডাটাবেসের বিরুদ্ধে প্রকৃত এক্সিকিউটেবল পরীক্ষা করে এই বিশেষ এক্সিকিউটেবলটি ব্যাপকভাবে তদন্ত করেছি। যেহেতু দেখা যাচ্ছে, আসল  SS3Svc64.exe ফাইলটি Sonic Suite 3 এর অন্তর্গত একটি সফ্টওয়্যার উপাদান এবং ASUS দ্বারা প্রকাশিত৷

সফ্টওয়্যারটি শেষ ব্যবহারকারীকে একটি GUI ইন্টারফেস থেকে সফ্টওয়্যার অডিও প্রভাব পরিবর্তন করার অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। যদিও এই টুলটি কোনভাবেই একটি গুরুত্বপূর্ণ Windows উপাদান নয়, এটি স্বয়ংক্রিয়ভাবে ASUS কম্পিউটারে প্রি-লোড হয়ে যেতে পারে। এটি সাউন্ড ইকুয়ালাইজেশন, বেস বুস্ট, রিভার্ব, ভার্চুয়াল সার্উন্ড সাউন্ড, নয়েজ রিডাকশন, ভলিউম স্ট্যাবিলাইজেশন এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন অডিও ইফেক্ট এবং বর্ধিতকরণ প্রদান করে।

এর উপরে, প্রোগ্রামটি শব্দ আউটপুট সংক্রান্ত কিছু সমস্যা নির্ণয় করতেও ব্যবহার করা যেতে পারে। টুলটি একচেটিয়াভাবে Windows প্ল্যাটফর্মে উপলব্ধ৷

ইউটিলিটিটি একটি 32-বিট কোর প্রক্রিয়াও ব্যবহার করছে (SS3Svc32.exe), কিন্তু এটি প্রায় ততটা জনপ্রিয় নয় বা এটি 64-বিট কাউন্টারপার্টের মতো সমস্যা সৃষ্টির জন্য রিপোর্ট করা হয়েছে।

ss3svc64.exe কি নিরাপদ?

যদিও প্রকৃত SS3Svc64.exe ফাইলটি কোনও নিরাপত্তা ঝুঁকি তৈরি করে না, তবুও আপনি যে ফাইলটির সাথে কাজ করছেন সেটি নিরাপদ কিনা তা নিশ্চিত করার জন্য আপনাকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। এই যাচাইকরণের প্রয়োজন কারণ আরও 'সফল' আধুনিক ম্যালওয়্যারের ছদ্মবেশী ক্ষমতা রয়েছে - এই কপিক্যাটগুলি বৈধ প্রক্রিয়ার রূপ নেয় এবং নিরাপত্তা স্ক্যানারদের দ্বারা সনাক্ত হওয়া এড়াতে উন্নত অনুমতি সহ নিজেদেরকে এক্সিকিউটেবল হিসাবে ছদ্মবেশ ধারণ করে৷

আপনি যদি SS3Svc64.exe-এর দিকে তাকিয়ে থাকেন, তবে এটি সনাক্তকরণ এড়াতে ম্যালওয়্যারের জন্য নিখুঁত লক্ষ্য। প্রায়ই প্রিলোড করা হয় এবং একটি সুবিধাজনক অবস্থানে অবস্থিত। সৌভাগ্যবশত, আপনি নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করছেন কিনা তা নির্ধারণ করতে বেশ কিছু যাচাইকরণ আপনাকে সাহায্য করবে।

সেগুলির মধ্যে সবচেয়ে বড় উপহার হল আপনার অভিভাবক অ্যাপ্লিকেশন ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করা। যদি Sonic Suite 3 অ্যাপ্লিকেশন ইনস্টল করা না থাকে, তাহলে SS3Svc64.exe এর কোনো কারণ নেই প্রক্রিয়া সিস্টেম সম্পদ গ্রহণ করা উচিত.

যদিও এটি একটি অবশিষ্ট ফাইল, এটি অভিভাবক অ্যাপ্লিকেশন ছাড়া চালানো উচিত নয়। আপনি যদি সন্দেহ করেন যে সমস্যাটি প্রকৃত নয়, আপনার প্রক্রিয়াটির অবস্থান পরিদর্শন করা উচিত। এটি করতে Ctrl + Shift + Esc টিপুন টাস্ক ম্যানেজার খুলতে।

একবার আপনি টাস্ক ম্যানেজারের ভিতরে গেলে, প্রক্রিয়াগুলি বেছে নিন ট্যাবগুলির তালিকা থেকে, তারপর SS3Svc64.exe-এ ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।

ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি অবস্থান C:\Program Files\ASUSTeKcomputer.Inc\SS2\UserInterface\ থেকে আলাদা হয়   এবং আপনি একটি কাস্টম অবস্থানে Sonic Suite ইনস্টল করেননি, সম্ভবত, আপনি বৈধ ফাইলের সাথে কাজ করছেন না।

আপনি একটি ম্যালওয়্যার/ভাইরাস ডাটাবেস যেমন VirusTotal ফাইল আপলোড করে সন্দেহ নিশ্চিত করতে পারেন। আপনি নিরাপত্তা হুমকি মোকাবেলা করছেন কি না তা নির্ধারণ করতে এই পরিষেবাটি কয়েক ডজন ভাইরাস স্বাক্ষর ডেটাবেসের সাথে ফাইলের তুলনা করবে। এটি করতে, এই লিঙ্কে যান (এখানে ), SS3Svc64.exe আপলোড করুন ফাইল, আপলোড / জমা দিন এ ক্লিক করুন এবং ফলাফল জেনারেট হওয়ার জন্য অপেক্ষা করুন।

ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি বিশ্লেষণটি প্রকাশ করে যে কোনও নিরাপত্তা উদ্বেগ নেই, তাহলে আপনি সরাসরি 'আমার কি ss3svc64.exe সরিয়ে দেওয়া উচিত?'-এ যেতে পারেন বিভাগ।

যাইহোক, যদি বিশ্লেষণে একটি সম্ভাব্য ম্যালওয়্যার সংক্রমণ দেখায়, তাহলে সংক্রমণ মোকাবেলার পদক্ষেপের জন্য নীচের পরবর্তী বিভাগে যান৷

নিরাপত্তা হুমকি মোকাবেলা

যদি ss3svc64.exe  ফাইলটি একটি নিরাপদ স্থানে অবস্থিত নয় এবং আপনি উপরে যে ভাইরাস পরিদর্শন করেছেন তা কিছু নিরাপত্তা উদ্বেগ প্রকাশ করেছে, এটি অত্যন্ত বাঞ্ছনীয় যে আপনি একটি শক্তিশালী নিরাপত্তা স্ক্যানার ব্যবহার করুন যা ম্যালওয়্যার সংক্রমণ মোকাবেলা করতে সক্ষম এবং যেকোন অবশিষ্ট ফাইল মুছে ফেলুন।

এই ধরণের ভাইরাসগুলির সাথে অতীতের আচরণের উপর ভিত্তি করে, এই ধরণের ম্যালওয়্যার সংক্রমণ অপসারণের সর্বোত্তম উপায় হল একটি ডিপ ম্যালওয়্যারবাইট স্ক্যান ব্যবহার করা৷ সত্য যে এটি বিনামূল্যে, এটি এই ধরনের আচরণ প্রদর্শন করতে সক্ষম বেশিরভাগ ম্যালওয়্যার সনাক্ত করতে সক্ষম৷

আপনি যদি আগে কখনো Malwarebytes ব্যবহার করেন না, তাহলে এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ভাইরাস সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে বিনামূল্যে সংস্করণ ব্যবহার করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য।

ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি সংক্রামিত ফাইলগুলি সনাক্ত করা হয় এবং মুছে ফেলা হয়, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷

যদি স্ক্যানটি সফলভাবে সম্পন্ন হয় এবং কোনো ভাইরাস সংক্রমণ শনাক্ত না করা হয়, তাহলে বৈধ ss3svc64.exe অপসারণের ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য নিচের পরবর্তী বিভাগে যান।

আমার কি ss3svc64.exe অপসারণ করা উচিত?

ss3svc64.exe ৷ আপনার অপারেটিং সিস্টেমের কার্যকারিতার জন্য কোন ভাবেই গুরুত্বপূর্ণ নয়, তাই এটি অপসারণ করলে আপনার কম্পিউটারের কার্যকারিতার জন্য কোন সিস্টেম-ব্যাপী ফলাফল হবে না। যাইহোক, যদি আপনি পূর্বে মালিকানাধীন ASUS ইউটিলিটি ব্যবহার করে কিছু কাস্টম সাউন্ড পছন্দ স্থাপন করে থাকেন, তাহলে এই এক্সিকিউটেবলটি সরিয়ে দিলে ডিফল্ট মানগুলিতে পরিবর্তনগুলি প্রত্যাবর্তিত হবে।

যাইহোক, আপনি যদি মোটেও Sonic Suite পরিষেবার উপর নির্ভর না করেন, তাহলে আপনি নিরাপদে ss3svc64.exe  সরিয়ে ফেলতে পারেন। আপনার পিসির পূর্বে প্রতিষ্ঠিত সাউন্ড মান পরিবর্তন না করেই।

কিভাবে ss3svc64.exe সরাতে হয়

আপনি যদি আপনার যথাযথ অধ্যবসায় করেন এবং উপরোক্ত নির্দেশাবলী অনুসরণ করে নিশ্চিত হন যে আপনি ss3svc64  হিসাবে একটি ভাইরাসের সাথে ডিল করছেন না এক্সিকিউটেবল, আপনি অবশিষ্ট ফাইলগুলি পিছনে ফেলে যাওয়ার ভয় ছাড়াই প্রচলিতভাবে ফাইল মুছে ফেলার নির্দেশাবলী নিয়ে এগিয়ে যেতে পারেন যা আপনার সিস্টেমকে অন্যান্য নিরাপত্তা হুমকির জন্য উন্মুক্ত করে দেবে৷

কিন্তু মনে রাখবেন যে ss3svc64.exe ৷ ফাইলটি একটি স্বতন্ত্র ইনস্টলার নয় এবং এটি একটি অভিভাবক অ্যাপ্লিকেশনের অন্তর্গত যা ss3svc64.exe  সরাতে আনইনস্টল করতে হবে সঠিকভাবে।

ss3svc64.exe  আনইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷ এর মূল অ্যাপ্লিকেশন সহ (Sonic Suite 3):

  1. একটি চালান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স তারপর, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন উইন্ডোতে, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Sonic Suite 3 সনাক্ত করুন৷ পরিষেবা।
  3. যখন আপনি এটি দেখতে পান, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  4. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে, আপনি আর ss3svc64.exe এর মাধ্যমে সম্পদের ব্যবহার দেখতে পাবেন না।

  1. Smartwebapp.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

  2. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  3. Backgroundtransferhost.exe কি এবং আমার কি এটি ব্লক করা উচিত?

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?