কম্পিউটার

কীভাবে 'ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে' ত্রুটি ঠিক করবেন?

ওয়ার্ড, এক্সেল, প্রকাশক ইত্যাদির মতো অফিস প্রোগ্রামের মধ্যে থেকে কিছু মুদ্রণ করতে অক্ষম হওয়ার পরে বেশ কয়েকজন ব্যবহারকারী প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন। যে ত্রুটি বার্তাটি আসার কথা বলা হয়েছে তা হল 'ফাংশন অ্যাড্রেস একটি সুরক্ষা ত্রুটি সৃষ্টি করেছে'৷ বেশিরভাগ ব্যবহারকারী যারা এই সমস্যাটির সাথে লড়াই করছেন তারা রিপোর্ট করেন যে যদি তারা প্রচলিতভাবে প্রিন্ট করার চেষ্টা করেন তবে ত্রুটিটি ঘটছে না – তারা যখনই অফিস অ্যাপ্লিকেশন থেকে মুদ্রণ করার চেষ্টা করেন তখনই ত্রুটিটি প্রদর্শিত হয়৷  এটি দেখা যাচ্ছে, সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য নির্দিষ্ট নয় কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?

কী কারণে 'ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটি সৃষ্টি করেছে' ত্রুটি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং এই বিশেষ সমস্যাটি সমাধান করার জন্য সাধারণত ব্যবহৃত মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ এটি দেখা যাচ্ছে, এই ত্রুটি বার্তাটি ট্রিগার করার সম্ভাবনা সহ বেশ কয়েকটি ভিন্ন পরিস্থিতি রয়েছে। এটি মাথায় রেখে, সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে:

  • সঠিক প্রিন্টারটি ডিফল্ট হিসাবে সেট করা নেই৷ – যেহেতু এটি দেখা যাচ্ছে, ব্যবহারকারীরা কেন এমন পরিস্থিতিতে এই ত্রুটিটি দেখতে পান এমন একটি সাধারণ কারণ হল যেখানে তারা একটি প্রিন্টার থেকে মুদ্রণ করার চেষ্টা করে যা তাদের Os-এ ডিফল্ট মুদ্রণ সমাধান হিসাবে কনফিগার করা হয়নি। এই ক্ষেত্রে, প্রিন্টার প্রোপার্টিজ স্ক্রীন অ্যাক্সেস করে এবং সঠিক প্রিন্টারটিকে ডিফল্ট হিসাবে সেট করে সমস্যার সমাধান করা যেতে পারে।
  • প্রিন্টার ড্রাইভার মারাত্মকভাবে পুরানো৷ – আরেকটি সম্ভাবনা যা এই ত্রুটির জন্ম দেবে তা হল একটি উদাহরণ যেখানে প্রিন্টার ড্রাইভারটি পুরানো বা উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয় (এটি একটি OS মাইগ্রেশনের পরে ঘটতে পারে)৷ যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি স্বয়ংক্রিয়ভাবে (ডিভাইস ম্যানেজারের মাধ্যমে) অথবা ম্যানুয়ালি (নির্মাতার ওয়েবসাইট থেকে) ড্রাইভার সংস্করণ আপডেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।
  • দূষিত প্রিন্টার সাবকি - যদি সমস্যাটি একটি নেটওয়ার্কের সাথে সংযুক্ত সমস্ত প্রিন্টারের সম্মুখীন হয়, তাহলে সম্ভাবনা হল আপনি দূষিত প্রিন্টার সাবকিগুলির একটি সেট নিয়ে কাজ করছেন৷ যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি বর্তমান ড্রাইভারটি সরিয়ে, নেটওয়ার্ক ইন্সট্যান্স পুনরায় ইনস্টল করে এবং ড্রাইভারটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - সিস্টেম ফাইল দুর্নীতি একটি কম সম্ভাবনা কিন্তু এই সমস্যার জন্য একটি সম্ভাব্য অপরাধী. সাধারণত, একটি নিরাপত্তা স্ক্যান মুদ্রণ পরিষেবা দ্বারা ব্যবহৃত কিছু আইটেম পৃথকীকরণ শেষ করার পরে এটি প্রদর্শিত হয়। এই ক্ষেত্রে, আপনি সিস্টেম রিস্টোর ব্যবহার করে আপনার মেশিনটিকে একটি সুস্থ অবস্থায় ফিরিয়ে আনতে পারেন৷

আপনি যদি বর্তমানে একই ত্রুটি বার্তা সমাধানের জন্য সংগ্রাম করছেন, তাহলে এই নিবন্ধটি আপনাকে সমস্যা সমাধানের নির্দেশিকাগুলির একটি সংগ্রহ প্রদান করবে যা আপনাকে সমস্যাটি সনাক্ত করতে এবং উপযুক্ত সমাধান প্রয়োগ করতে সহায়তা করবে। নীচের বৈশিষ্ট্যযুক্ত সম্ভাব্য সমাধানগুলির প্রতিটি অন্তত একজন প্রভাবিত ব্যবহারকারীর দ্বারা কার্যকর হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

আপনি যদি যতটা সম্ভব দক্ষ হতে চান, আমরা আপনাকে সেই পদ্ধতিগুলি অনুসরণ করার পরামর্শ দিই যে পদ্ধতিতে আমরা সেগুলিকে সাজিয়েছি৷ অবশেষে, আপনার সমস্যাটি যে অপরাধীই হোক না কেন সমস্যার সমাধান করে৷ দৃশ্যকল্প।

শুরু করা যাক!

পদ্ধতি 1:ডিফল্ট প্রিন্টার পরিবর্তন করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে আপনি যে প্রিন্টারটি ব্যবহার করতে চান সেটি আপনার উইন্ডোজ সেটিংসের মধ্যে ডিফল্ট হিসাবে সেট আপ করা হয়নি৷ বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা তাদের OS সেটিংস অ্যাক্সেস করে এবং সঠিক ডিফল্ট প্রিন্টার সেট করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

অবশ্যই, আপনি কোন উইন্ডোজ সংস্করণে সমস্যার সম্মুখীন হচ্ছেন তার উপর নির্ভর করে এটি করার পদক্ষেপগুলি ভিন্ন হবে। অনুগ্রহ করে আপনার OS সংস্করণ অনুযায়ী যথাযথ পদক্ষেপগুলি অনুসরণ করা নিশ্চিত করুন৷

Windows 10 এ ডিফল্ট প্রিন্টার পরিবর্তন করা

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'ms-settings:printers টাইপ করুন৷ ' এবং এন্টার টিপুন প্রিন্টার এবং স্ক্যানার খুলতে সেটিংস-এর উইন্ডো অ্যাপ কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  2. একবার আপনি প্রিন্টার এবং স্ক্যানার এর ভিতরে চলে গেলে ট্যাব, ডানদিকের ফলকে যান, আপনি যে প্রিন্টারটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন এবং ডিফল্ট হিসাবে সেট করুন এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  3. আপনি সঠিক প্রিন্টারটিকে ডিফল্ট হিসাবে স্থাপন করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি আর ঘটছে কিনা তা দেখুন।

Windows 7, 8.1-এ ডিফল্ট প্রিন্টার পরিবর্তন করা

  1. স্টার্টআপ মেনু আনতে Windows কী টিপুন, তারপর ডিভাইস এবং প্রিন্টার-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত মেনুর ডান অংশ থেকে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: বিকল্পভাবে, আপনি কন্ট্রোল প্যানেল খুলতে পারেন এবং ম্যানুয়ালি ডিভাইস এবং প্রিন্টার ট্যাবে নেভিগেট করতে পারেন।

  2. আপনি একবার ডিভাইস এবং প্রিন্টার-এর ভিতরে গেলে মেনু, আপনি যে প্রিন্টারটিকে ডিফল্ট হিসাবে সেট করতে চান তার উপর ডান-ক্লিক করুন এবং ডিফল্ট প্রিন্ট হিসাবে সেট করুন নির্বাচন করুন সদ্য প্রদর্শিত মেনু থেকে r. কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  3. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

পরবর্তী বুটিং সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার পরেও যদি একই সমস্যা দেখা দেয়, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 2:আপনার প্রিন্টার ড্রাইভারকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন

একটি 3য় পক্ষের অ্যাপ্লিকেশন থেকে মুদ্রণ করার চেষ্টা করার সময় আপনি কেন এই ত্রুটি বার্তাটির মুখোমুখি হবেন তা হল একটি পুরানো প্রিন্টার ড্রাইভার। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা ত্রুটির বার্তাটি সমাধান করতেও লড়াই করছিলেন তারা ডিভাইস ম্যানেজারের উপর নির্ভর করে ড্রাইভার সংস্করণটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করে বা নিজে নিজে আপডেট করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

যেভাবেই হোক, আপনার প্রিন্টার ড্রাইভার সংস্করণকে সর্বশেষে আপডেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, টেক্সট বক্সের ভিতরে, “devmgmt.msc” টিপুন এবং Enter চাপুন ডিভাইস ম্যানেজার খুলতে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  2. আপনি একবার ডিভাইস ম্যানেজার-এর ভিতরে গেলে , ইনস্টল করা ডিভাইসের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং প্রিন্ট সারি এর সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন . এরপরে, আপনার যে প্রিন্টারটিতে সমস্যা হচ্ছে তাতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বেছে নিন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  3. পরবর্তী স্ক্রিনে, আপডেট হওয়া ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন এ ক্লিক করুন। পরবর্তী, স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। যদি একটি নতুন ড্রাইভার সংস্করণ পাওয়া যায়, আপনার কম্পিউটারে ডাউনলোড এবং ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার মেশিন পুনরায় চালু করুন। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  4. একবার পরবর্তী সিস্টেম স্টার্টআপ সম্পূর্ণ হলে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন। আপনি যদি এখনও একই ত্রুটি দেখতে পান বা ডিভাইস ম্যানেজার একটি নতুন সংস্করণ খুঁজে পেতে পরিচালনা না করে, তাহলে আপনাকে ম্যানুয়ালি একটি নতুন ড্রাইভার ইনস্টল করার চেষ্টা করা উচিত। এটি করতে, আপনার প্রস্তুতকারকের ওয়েবসাইটে যান এবং উপলব্ধ সর্বশেষ ড্রাইভার সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করুন। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  5. ইন্সটলেশন সম্পূর্ণ হওয়ার পর, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির যত্ন নেওয়া হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও 'ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণ' দেখতে পান ত্রুটি বা উপরের পদক্ষেপগুলি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য নয়, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:ড্রাইভার সরানো এবং মুদ্রণ সাবকি মুছে ফেলা (যদি প্রযোজ্য হয়)

'ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণ' এর জন্য আরেকটি জনপ্রিয় সমাধান ত্রুটি হল প্রতিটি জড়িত মেশিন থেকে বর্তমান ড্রাইভারকে সম্পূর্ণরূপে অপসারণ করা এবং তারপর আপডেট করা ড্রাইভারের সাথে পুরো নেটওয়ার্ক ইন্সট্যান্সটি পুনরায় ইনস্টল করা। অবশ্যই, এই দৃশ্যটি শুধুমাত্র সেই ক্ষেত্রে প্রযোজ্য যেখানে একাধিক মেশিনে একটি বিস্তৃত সমস্যা ঘটছে।

যদিও নীচের পদক্ষেপগুলি Windows 8.1 এবং Windows 10-এ প্রতিলিপি করা যেতে পারে, আমরা শুধুমাত্র নিশ্চিত করতে পেরেছি যে পদক্ষেপগুলি Windows 7-এর জন্য কার্যকর। আপনি যদি এই সমাধানটি চেষ্টা করতে চান, তাহলে প্রিন্টার ড্রাইভার সম্পূর্ণরূপে অপসারণ এবং পুনরায় ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে। আপডেট করা ড্রাইভার:

  1. প্রভাবিত কম্পিউটারে লগ ইন করুন।
  2. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, “devmgmt.msc” টাইপ করুন এবং ডিভাইস ম্যানেজার খুলতে এন্টার টিপুন। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  3. আপনি একবার ডিভাইস ম্যানেজারের ভিতরে গেলে, ইনস্টল করা ডিভাইসগুলির তালিকার মাধ্যমে নেভিগেট করুন এবং প্রিন্ট সারিগুলি প্রসারিত করুন ড্রপ-ডাউন মেনু। এরপরে, আপনি যে প্রিন্টার ড্রাইভারটি সরাতে চান তার উপর ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন চয়ন করুন . তারপর, আনইনস্টল করুন ক্লিক করুন৷ আবার প্রক্রিয়া নিশ্চিত করতে. কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: এই ধাপটি সম্পূর্ণ হলে, আপনি নিরাপদে ডিভাইস ম্যানেজার বন্ধ করতে পারেন।

  4. Windows কী + R টিপুন অন্য রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, টাইপ করুন “printui.exe /s /t2 ” এবং Enter চাপুন প্রিন্টার সার্ভার বৈশিষ্ট্য UI খুলতে . কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  5. একবার আপনি প্রিন্ট সার্ভার বৈশিষ্ট্য-এর ভিতরে চলে গেলে স্ক্রীন, ড্রাইভার-এ যান ট্যাব এবং ড্রাইভার নির্বাচন করুন যা সমস্যা সৃষ্টি করছে। ড্রাইভার নির্বাচন করে, সরান বোতামে ক্লিক করুন। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  6. তারপর আপনাকে ড্রাইভার এবং প্যাকেজ সরান দ্বারা অনুরোধ করা হবে শীঘ্র. একবার আপনি এই উইন্ডোটি দেখতে পেলে, শুধু ড্রাইভার সরান এর সাথে যুক্ত টগলটি নির্বাচন করুন৷ এবং ঠিক আছে এ ক্লিক করুন কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  7. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনি নিরাপদে প্রিন্ট সার্ভারের বৈশিষ্ট্যগুলি বন্ধ করতে পারেন পর্দা।
  8. অন্য রান ডায়ালগ বক্স খুলতে Windows কী + R টিপুন। এইবার, 'regedit' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে . যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  9. যখন আপনি রেজিস্ট্রি এডিটরের ভিতরে থাকবেন, তখন নিচের সাবকিতে নেভিগেট করতে বামদিকের মেনুটি ব্যবহার করুন:
    HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\Print\Environments\Windows x64\Print Processors\

    দ্রষ্টব্য: বিকল্পভাবে, আপনি নেভিগেশন বারে সঠিক অবস্থান পেস্ট করতে পারেন এবং Enter টিপুন সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছানোর জন্য।

  10. যখন আপনি সঠিক অবস্থানে পৌঁছান,  .old এক্সটেনশনের সাথে যেকোনো সাবকি বা কীগুলির নাম পরিবর্তন করতে এগিয়ে যান। এটি উইন্ডোজকে সেই কীগুলি উপেক্ষা করতে এবং পরিবর্তে নতুন ফোল্ডার এবং মান তৈরি করতে বাধ্য করবে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য :আমাদের ক্ষেত্রে, আমাদের শুধুমাত্র একটি সাবকি (winprint) ছিল, তাই আমরা এর নাম পরিবর্তন করে winprint.old রেখেছি।

  11. এই ধাপটি সম্পূর্ণ হলে, আপনি নিরাপদে রেজিস্ট্রি এডিটর বন্ধ করতে পারেন।
  12. Windows কী + R টিপুন আবারও আরেকটা রান খুলতে সংলাপ বাক্স. এইবার, টেক্সট বক্সের ভিতরে “services.msc” টাইপ করুন এবং Enter টিপুন পরিষেবাগুলি খুলতে জানলা. কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  13. আপনি একবার পরিষেবা-এর ভিতরে গেলে স্ক্রীন, পরিষেবাগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং প্রিন্ট স্পুলার পরিষেবাটি সনাক্ত করুন। আপনি যখন এটি আবিষ্কার করতে পরিচালনা করেন, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং পুনঃসূচনা করুন চয়ন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  14. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে প্রয়োজনীয় প্রিন্টার ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করুন।
  15. দেখুন 'ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটি সৃষ্টি করেছে'  আপনি যখন অফিস অ্যাপ্লিকেশনের মধ্যে থেকে কিছু প্রিন্ট করার চেষ্টা করেন তখনও ত্রুটি দেখা যায়৷

যদি একই ত্রুটি এখনও অব্যাহত থাকে, তাহলে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 4:একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট ব্যবহার করা

আপনি যদি লক্ষ্য করেন যে এই বিশেষ ত্রুটিটি শুধুমাত্র সম্প্রতি ঘটতে শুরু করেছে, তবে এটি সম্পূর্ণভাবে সম্ভব যে আপনার সিস্টেমটি সম্প্রতি যে পরিবর্তনের মধ্য দিয়ে গেছে তার দ্বারা সমস্যাটি সহজতর হয়েছে৷

আপনার অফিস অ্যাপ্লিকেশনগুলির মুদ্রণ কার্যকারিতা ভেঙে কী পরিবর্তন হতে পারে তা যদি আপনি জানেন না, তবে একটি 'কিউর-অল' সমাধান হল সিস্টেম রিস্টোর ব্যবহার করে ঘড়ির কাঁটা এমন একটি তারিখে ফিরিয়ে আনার জন্য যেখানে আপনি নিশ্চিত যে প্রিন্টার কাজ করছে। সঠিকভাবে এই পদ্ধতিটি অনেক ব্যবহারকারীর দ্বারা কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে যে আমরা 'ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণ' সমাধান করতে সংগ্রাম করছি ত্রুটি।

গুরুত্বপূর্ণ :এই প্রক্রিয়াটি আপনার মেশিনটিকে ঠিক সেই অবস্থায় ফিরিয়ে আনবে যেখানে এটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করার সময় ছিল। এর মানে হল যে কোনও পরিবর্তন যেমন অ্যাপ্লিকেশন ইনস্টল, ব্যবহারকারীর পছন্দ এবং সেই সময়ে করা অন্য কিছু হারিয়ে যাবে৷

আপনার মেশিনকে এমন একটি স্থানে ফিরিয়ে আনতে সিস্টেম রিস্টোর ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যেখানে সমস্ত মুদ্রণের কাজগুলি সঠিকভাবে কাজ করছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, “rstrui’ টাইপ করুন এবং Enter চাপুন সিস্টেম পুনরুদ্ধার খুলতে উইজার্ড। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  2. একবার আপনি সিস্টেম পুনরুদ্ধারের প্রাথমিক স্ক্রিনে পৌঁছে গেলে, পরবর্তী ক্লিক করুন পরবর্তী উইন্ডোতে অগ্রসর হতে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  3. পরবর্তী স্ক্রিনে, আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করে শুরু করুন . আপনি এটি করার পরে, একটি বিন্দু নির্বাচন করুন যেটির চেয়ে পুরানো তারিখ রয়েছে যেখানে আপনি প্রথম ত্রুটিটি লক্ষ্য করতে শুরু করেছিলেন, তারপরে ক্লিক করুন পরবর্তী পরবর্তী মেনুতে অগ্রসর হতে। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  4. যখন আপনি এতদূর পৌঁছান, ইউটিলিটি শুরু করার জন্য প্রস্তুত। প্রক্রিয়া শুরু করতে, কেবল সমাপ্ত ক্লিক করুন৷ এবং চূড়ান্ত প্রম্পটে নিশ্চিত করুন। কীভাবে  ফাংশন ঠিকানা একটি সুরক্ষা ত্রুটির কারণে  ত্রুটি ঠিক করবেন?
  5. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, আপনার পুরানো কম্পিউটারের অবস্থা বলবৎ করা হবে। বুট প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গেলে, সেই ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যা পূর্বে 'ফাংশন অ্যাড্রেস কজড একটি প্রোটেকশন ফল্ট' নিক্ষেপ করছিল। ত্রুটি এবং দেখুন সমস্যাটি মোকাবেলা করা হয়েছে কিনা৷

  1. কিভাবে CX_FREEZE মারাত্মক ত্রুটি ঠিক করবেন

  2. কিভাবে দ্রুত ত্রুটি CC-502 ঠিক করবেন

  3. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x80070021

  4. উইন্ডোজে SPLwow64.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন