কম্পিউটার

কীভাবে ত্রুটি ঠিক করবেন:/.SFCompactDisplay-Heavy?

প্রযুক্তি মাঝে মাঝে অদ্ভুত। প্রিন্টারগুলি কোথাও একটি ত্রুটি ছুঁড়ে দিতে পারে বা এমনকি আপনার দাবিগুলি উপেক্ষা করতে পারে। এটি আরও খারাপ হয় যখন আপনি এটি সম্পর্কে কিছুই করতে পারেন না, এমনকি Windows এ উপলব্ধ বিভিন্ন প্রিন্টার কনফিগারেশন সরঞ্জামগুলির সাথেও৷

সম্প্রতি, কিছু উইন্ডোজ ব্যবহারকারী তাদের প্রিন্টারগুলির সাথে সমস্যার সম্মুখীন হওয়ার বিষয়ে সমর্থন ফোরামে রিপোর্ট করেছেন। তাদের সমস্যা হল, অবিকল, একটি ত্রুটি বার্তা তাদের প্রিন্টারের স্থিতি প্রদর্শনে প্রদর্শিত হচ্ছে। ERROR:/SFCompactDisplay-Heavy ত্রুটির কারণে, এই ব্যবহারকারীরা নথি মুদ্রণ করতে পারেনি।

আপনি যদি একই চ্যালেঞ্জের মুখোমুখি হন, অন্তত আপনি জানেন যে আপনি একা নন। আপনাকে সাহায্য করার জন্য, আমরা এই সমস্যা সমাধানের নির্দেশিকা প্রস্তুত করেছি, যা প্রিন্টারের সমস্যাগুলি, বিশেষ করে ERROR:/.SFCompactDisplay-Heavy ত্রুটিগুলি কীভাবে সমাধান করতে হয় তা নিয়ে আলোচনা করে৷ নীচে আমাদের প্রস্তাবিত সমাধান জন্য পরীক্ষা করুন. কিন্তু আমরা সমাধানের মধ্যে ডুব দেওয়ার আগে, আসুন প্রথমে এই ত্রুটিটি বুঝতে পারি। এটি করতে আমাদের সাহায্য করার জন্য, আমরা এই প্রশ্নের উত্তর দেব:

  • ত্রুটি কি:/.SFCompactDisplay-Heavy?
  • ত্রুটির কারণ কী:/.SFCompactDisplay-Heavy?

অবশ্যই, প্রিন্টার সমস্যা আসে এবং যায়। কখনও কখনও, আপনি একটি সাধারণ পুনঃসূচনা মাধ্যমে তাদের ঠিক করতে পারেন। কিন্তু কখনও কখনও আমাদের ERROR:/.SFCompactDisplay-Heavy error-এর মতো একটি বিরক্তিকর সমস্যার জন্য একটি নির্দিষ্ট সমাধান করতে হবে। আপনি শুধুমাত্র তা করতে পারেন যদি আপনি এর মূল কারণ বুঝতে পারেন।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

ত্রুটি কী:/.SFCompactDisplay-Heavy?

ত্রুটি:/.SFCompactDisplay-Heavy একটি সাধারণ ত্রুটি যা আপনাকে নথি মুদ্রণ করতে বাধা দিতে পারে। কখনও কখনও, এটি ঘটতে পারে যখন আপনার একটি প্রিন্টারের জন্য একাধিক প্রিন্টার সারি থাকে। এখানে, আপনাকে প্রিন্টারের তালিকা থেকে প্রিন্টার সারিটি সরাতে হবে, এবং তারপরে একটি নতুন মুদ্রণ সেশন তৈরি করতে এটি আবার যুক্ত করতে হবে৷

ত্রুটির কারণ কী:/.SFCompactDisplay-Heavy?

বেশিরভাগ প্রিন্টার সমস্যাগুলির মতোই, পুরানো ফার্মওয়্যার বা একটি হার্ডওয়্যার সমস্যা ERROR:/.SFCompactDisplay-Heavy ট্রিগার করতে পারে৷ এর মানে কি এই প্রিন্টার সমস্যা সমাধানযোগ্য। আপনার প্রিন্টার ফার্মওয়্যার আপডেট করা বা একটি হার্ড রিসেট প্রায়ই সমস্যার সমাধান করে। কখনও কখনও, আপনাকে যা করতে হবে তা হল আপনার প্রিন্টার তালিকা থেকে অব্যবহৃত প্রিন্টারগুলি সরিয়ে ফেলুন বা প্রভাবিত প্রিন্টারটি পুনরায় সংযোগ করুন এবং আবার প্রিন্ট করার চেষ্টা করুন৷

কিভাবে ত্রুটি ঠিক করবেন:/.SFCompactDisplay-Heavy?

পদ্ধতি 1:একটি হার্ড রিসেট সম্পাদন করুন

একটি হার্ড রিসেট করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. যদি আপনার প্রিন্টার বন্ধ থাকে, তাহলে এটি চালু করুন।
  2. এটি নিষ্ক্রিয় এবং নীরব না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, প্রাচীর থেকে পাওয়ার সকেটের সাথে সাথে আপনার প্রিন্টার থেকে পাওয়ার কর্ডটি সংযোগ বিচ্ছিন্ন করুন।
  3. তার পর, কিছু সময় অপেক্ষা করুন, সম্ভবত এক মিনিট বা তার পরে, তারপর পাওয়ার কর্ডটি পুনরায় সংযোগ করুন।
  4. HP সাধারণত প্রিন্টার পাওয়ার কর্ডকে একটি সার্জ কানেক্টর ব্যবহার না করে সরাসরি পাওয়ার সাপ্লাইতে সংযোগ করার পরামর্শ দেয়।
  5. একবার আপনি পাওয়ার কর্ডটিকে প্রাচীরের সাথে সংযুক্ত করার পরে, পাওয়ার কর্ডটিকে প্রিন্টারের সাথে সংযুক্ত করার চেষ্টা করুন এবং তারপরে এটি চালু করুন৷ বেশিরভাগ ক্ষেত্রে, প্রিন্টার স্বয়ংক্রিয়ভাবে চালু হবে।
  6. এখন, আপনার প্রিন্টার উষ্ণ সময় পার হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনি এই মুহুর্তে কিছু লাইট ফ্ল্যাশিং এবং কার্টিজ নড়তে লক্ষ্য করতে পারেন৷
  7. আপনি আবার প্রিন্ট করার চেষ্টা করার আগে, প্রিন্টারটি নিষ্ক্রিয় এবং আবার নীরব হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷
  8. অবশেষে, একটি পরীক্ষার মুদ্রণ চালান।

পদ্ধতি 2:আপনার প্রিন্টার ফার্মওয়্যার আপডেট করুন

আগেই উল্লেখ করা হয়েছে, ERROR:/.SFCompactDisplay-Heavy সহ বেশিরভাগ প্রিন্টার সমস্যার প্রধান কারণ পুরানো ড্রাইভার। আপনি যখন আপনার কম্পিউটারে একটি প্রিন্টার প্লাগ করেন, তখন অপারেটিং সিস্টেম সাধারণত আপনার জন্য প্রাসঙ্গিক ড্রাইভারগুলি ধরে নেয়, কিন্তু কখনও কখনও, আপনাকে এটি নিজেই খুঁজে বের করতে হবে৷ প্রিন্টার ফার্মওয়্যার আপডেট করতে, ডিভাইস ম্যানেজারে যান, তারপরে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথম স্টার্ট-এ ডান-ক্লিক করুন , তারপর ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন
  2. একবার ডিভাইস ম্যানেজার উইন্ডো খোলে, প্রিন্টার-এ আলতো চাপুন তালিকা প্রসারিত করতে।
  3. আপনার প্রিন্টারের জন্য অনুসন্ধান করুন, তারপরে এটিতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার চয়ন করুন .
  4. উপলভ্য ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করার জন্য সিস্টেম সেট করুন।
  5. যদি এই পদ্ধতিটি কাজ না করে, তাহলে আপনার প্রিন্টারের প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে নিজেই ড্রাইভারগুলি খুঁজে বের করার চেষ্টা করুন, তারপর সেগুলি ডাউনলোড করে ইনস্টল করুন৷

উপরের আপনার জন্য খুব বেশি শোনাতে পারে। ধন্যবাদ, আপনি একটি পেশাদার ড্রাইভার আপডেটার ব্যবহার করে প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করতে পারেন .

অন্যান্য জেনেরিক সমাধান

1. আপনার প্রিন্টার আনইনস্টল করুন, তারপর এটি পুনরায় ইনস্টল করুন

একটি প্রিন্টার অপসারণ করা এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করা একটি অপরিচিত প্রিন্টার সমস্যা সমাধানের দ্রুততম উপায়গুলির মধ্যে একটি। নীচের নির্দেশাবলী আপনাকে কীভাবে আপনার প্রিন্টার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করতে হবে সে সম্পর্কে গাইড করবে:

  1. স্টার্ট-এ ডান-ক্লিক করে কন্ট্রোল প্যানেলে যান এবং তারপর কন্ট্রোল প্যানেল বেছে নিন .
  2. এরপর, হার্ডওয়্যার এবং সাউন্ড-এ যান , এবং তারপর ডিভাইস এবং প্রিন্টার বেছে নিন .
  3. সেখানে আপনার প্রিন্টারের জন্য অনুসন্ধান করুন, এবং তারপরে এটিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস সরান চয়ন করুন . প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  4. এর পরে, আপনাকে এটি পুনরায় ইনস্টল করতে হবে। এটি করতে, স্টার্ট এ যান আবার, তারপর কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন৷
  5. হার্ডওয়্যার এবং শব্দ> ডিভাইস এবং প্রিন্টার-এ ক্লিক করুন .
  6. এখন, একটি প্রিন্টার যোগ করুন এ ক্লিক করুন উইন্ডোর উপরের অংশে বোতাম। উইন্ডোজ উপলব্ধ ডিভাইসের জন্য স্ক্যান করবে। যদি আপনার প্রিন্টার চালু থাকে, তাহলে এটি বেছে নেবে।
  7. প্রিন্টারটি এখন কাজ করছে কিনা তা দেখতে একটি পৃষ্ঠা প্রিন্ট করার চেষ্টা করুন৷

2. আপনার কম্পিউটার রিবুট করুন

এটা নির্বোধ মনে হতে পারে, কিন্তু আপনার কম্পিউটার রিবুট করা প্রায়ই ছোটখাট প্রিন্টার সমস্যা সমাধান করে। প্রকৃতপক্ষে, যখনই আপনি একটি প্রিন্টার সমস্যার সম্মুখীন হন তখনই এটি আপনার প্রথম সারির কাজ হওয়া উচিত। কিন্তু কয়েকবার আপনার কম্পিউটার রিস্টার্ট করার পরেও যদি কিছু না ঘটে, তাহলে আপনি এই গাইডে অন্যান্য সমস্যা সমাধানের কৌশলগুলি চেষ্টা করতে পারেন৷

3. প্রিন্টার সারি সাফ করুন

কখনও কখনও, প্রিন্টারটি একটি পুরানো সংস্করণের নথির কারণে জ্যাম হতে পারে যা মুদ্রণ করতে ব্যর্থ হয়৷ যদি তা হয়, তাহলে আপনাকে প্রিন্টার সারি চেক করতে হবে এবং স্ট্যাক করা নথিগুলি সাফ করতে হবে৷

আপনি যদি একটি উইন্ডোজ কম্পিউটার ব্যবহার করেন তবে আপনি মুদ্রণ স্পুলারটি পরিষ্কার এবং পুনরায় চালু করতে পারেন। এই কাজটি সম্পন্ন করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. পরিষেবা টাইপ করুন অনুসন্ধান ক্ষেত্রে প্রবেশ করুন এবং অনুসন্ধান ফলাফল থেকে অ্যাপটি চয়ন করুন।
  2. প্রিন্ট স্পুলার খুঁজুন , এবং তারপর এটিতে ডাবল ক্লিক করুন।
  3. স্টপ> ঠিক আছে এ ক্লিক করুন . এই পর্যন্ত, আপনি স্পুলার ফাইলগুলি সাফ করেছেন৷
  4. এখন, %WINDIR%system32spoolprinters টাইপ করে স্পুলার পরিষেবা পুনরায় চালু করুন অনুসন্ধান বাক্সে, এবং তারপর এন্টার টিপুন৷ .
  5. অনুসন্ধান ফলাফল থেকে এই বিকল্পটি নির্বাচন করুন এবং সেই ফোল্ডারের সমস্ত ফাইল থেকে মুক্তি পান।
  6. এখন, শুরুতে ফিরে যান , তারপর পরিষেবাগুলি খুলুন৷ অ্যাপ।
  7. প্রিন্ট স্পুলার-এ ডাবল-ক্লিক করুন .
  8. শুরু নির্বাচন করুন , তারপর স্টার্টআপ প্রকারে নেভিগেট করুন তালিকা।
  9. ক্লিক করুন স্বয়ংক্রিয়> ঠিক আছে .

4. প্রিন্টার ট্রাবলশুটার চালান

আপনি যদি Windows 10/11-এ ERROR:/.SFCompactDisplay-Heavy পেয়ে থাকেন, তাহলে আপনি প্রিন্টার ট্রাবলশুটার চালাতে পারেন। এটি সম্ভবত সমস্যা চিহ্নিত করবে এবং সমাধান করবে। এখানে কিভাবে ট্রাবলশুটার চালাতে হয়:

  1. প্রিন্টারটিকে পাওয়ার সাপ্লাইয়ের সাথে সংযুক্ত করুন এবং তারপরে এটি চালু করুন৷
  2. যদি আপনি একটি তারযুক্ত প্রিন্টার ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন যে USB সংযোগটি ঠিক আছে। আপনি যদি একটি বেতার প্রিন্টারের সাথে কাজ করেন তবে আপনার বেতার সংযোগ পরীক্ষা করুন৷
  3. এখন, প্রিন্টিং ট্রাবলশুটার ডাউনলোড করে চালান।

5. আপনার প্রিন্টার Windows 10/11

এর সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করুন

যদিও বিরল, আপনি সামঞ্জস্যের সমস্যার কারণে Windows 10/11-এ ত্রুটি:/.SFCompactDisplay-Heavy সম্মুখীন হতে পারেন। কিছু পুরানো প্রিন্টার Windows 10/11 এর সাথে পুরোপুরি কাজ নাও করতে পারে, অথবা তাদের সীমিত কার্যকারিতা থাকতে পারে। আপনার প্রিন্টার সর্বশেষ অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট-এ ডান-ক্লিক করুন আইকন, এবং তারপর কন্ট্রোল প্যানেল বেছে নিন .
  2. হার্ডওয়্যার এবং সাউন্ড-এ নেভিগেট করুন .
  3. এরপর, ডিভাইস এবং প্রিন্টার-এ ক্লিক করুন . এটি আপনাকে আপনার সিস্টেমে প্রিন্টারগুলির একটি তালিকা দেবে৷
  4. যদি আপনি সেই তালিকায় একটি প্রিন্টার খুঁজে না পান, তাহলে অনির্দিষ্ট-এ নেভিগেট করুন আপনার প্রিন্টার সেখানে তালিকাভুক্ত কিনা তা দেখতে বিভাগ৷

6. আপনার কম্পিউটার পরিষ্কার এবং পরিপাটি করুন

বেশিরভাগ কম্পিউটার সমস্যা সমাধানের জন্য একটি পরিষ্কার এবং পরিপাটি কম্পিউটার অপরিহার্য। কে জানে? আপনার ডিভাইসের আবর্জনা মুদ্রণ সমস্যা ট্রিগার করতে পারে. তাই আপনার সিস্টেমকে নিয়মিত ডিক্লাটার করা উচিত। আপনি খুব কমই ব্যবহার করেন এমন অ্যাপ্লিকেশনগুলি থেকে মুক্তি পাওয়া, পুরানো অ্যাপ এবং ড্রাইভার মুছে ফেলা, আপনার হার্ড ড্রাইভ গ্রাস করে এমন ক্যাশে এবং অস্থায়ী ফাইলগুলি সাফ করা বা এমনকি অবৈধ রেজিস্ট্রি এন্ট্রিগুলি মুছে ফেলার মতো সহজ হতে পারে৷ ভাল জিনিস হল যে আপনি আউটবাইট পিসি মেরামত এর মত একটি পেশাদার টুল ব্যবহার করে এই কাজটি স্বয়ংক্রিয় করতে পারেন .

উপরোক্ত ছাড়াও, আপনি এই অন্যান্য পদ্ধতিগুলিও চেষ্টা করতে চাইতে পারেন:

  • ক্যারেজ রিসেট করার চেষ্টা করুন।
  • প্রিন্টহেডটি প্রায় 2 – 4 বার রিসেট করুন৷
  • কারটিজ এবং প্রিন্টহেডগুলি পরিষ্কার করুন৷
  • আপনার প্রিন্টার মডেলের জন্য আসল HP কার্টিজ বা একটি খাঁটি ব্যবহার করুন৷

প্রস্তাবিত সমাধানগুলির কোনটি কি আপনার জন্য কাজ করেছে? নীচের মন্তব্য বিভাগে আপনি কীভাবে এটি ঠিক করেছেন তা আমাদের জানান৷


  1. Reddit এ ত্রুটি 500 কিভাবে ঠিক করবেন

  2. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x80070021

  3. কোডিতে ইন্ডিগো ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজে SPLwow64.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন