কম্পিউটার

কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?

Logitech গেমিং সফ্টওয়্যার Logitech গেমিং পেরিফেরাল ডিভাইস যেমন Logitech মাউস, কীবোর্ড, হেডসেট, স্পিকার এবং চাকা সম্পর্কিত বিভিন্ন সেটিংস নিয়ন্ত্রণ এবং কাস্টমাইজ করতে ব্যবহৃত হয়। যাইহোক, কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা সম্প্রতি সমস্যাটি অনুভব করতে শুরু করেছে সেখানে Logitech গেমিং সফ্টওয়্যার কেবল উইন্ডোজে খুলতে ব্যর্থ হয়েছে৷

কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?

এই সমস্যাটির সমাধান করা আরও কঠিন হবে যদি অন্য ব্যবহারকারীরা যারা একই সমস্যার সাথে লড়াই করেছেন তারা সমস্যাটি সমাধানের জন্য ব্যবহৃত পদ্ধতিগুলি পোস্ট না করেন। আপনার পরীক্ষা করার জন্য এবং আশা করি এই সমস্যার সমাধান করার জন্য আমরা এই সমস্ত পদ্ধতিগুলিকে একটি নিবন্ধে একত্রিত করেছি!

Windows এ Logitech গেমিং সফটওয়্যার না খোলার কারণ কি?

এমন অনেকগুলি স্বতন্ত্র কারণ নেই যার কারণে এই সমস্যাটি দেখা দেয় এবং বেশিরভাগ সমস্যা সমাধানের পদ্ধতিগুলি সাধারণ সমাধানগুলিতে নেমে আসে যা বেশিরভাগ প্রোগ্রামে প্রয়োগ করা যেতে পারে। তবুও, আমরা একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছি যেখানে আপনি সম্ভাব্য কারণগুলি পরীক্ষা করতে পারেন এবং দেখতে পারেন যে সেগুলি আপনার পরিস্থিতিতে কীভাবে প্রযোজ্য৷

  • লজিটেক প্রক্রিয়া চলছে - যদি লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজ দিয়ে শুরু হয়, তবে যে প্রক্রিয়াটি শুরু হয়েছিল সেটি উইন্ডোজকে বোকা বানিয়ে ভাবতে পারে যে প্রোগ্রামটি খোলা না থাকা অবস্থায়। লজিটেক টাস্ক শেষ করে এবং এটিকে শুরু করা থেকে আটকানোর মাধ্যমে এটি সমাধান করা যেতে পারে!
  • Windows ফায়ারওয়ালে লজিটেক গেমিং সফ্টওয়্যার ব্লক করা হয়েছে - এলজিএস ইন্টারনেট চালু হওয়ার সাথে সাথে সংযোগ করতে চায় এবং আপনার ফায়ারওয়াল সেটিংস এটিকে ইন্টারনেটের সাথে সংযুক্ত হতে বাধা দিতে পারে। উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালে আপনি এটির জন্য একটি ব্যতিক্রম তৈরি করেছেন তা নিশ্চিত করুন৷
  • প্রশাসকের অনুমতি নেই৷ - এটা সম্ভব যে Logitech সঠিকভাবে চালানোর জন্য প্রশাসকের অনুমতির প্রয়োজন তাই নিশ্চিত করুন যে আপনি LCore.exe এক্সিকিউটেবলের জন্য সেগুলি প্রদান করেছেন।

সমাধান 1:টাস্ক ম্যানেজারে লজিটেক প্রক্রিয়া পুনরায় চালু করুন

টাস্ক ম্যানেজারে লজিটেক প্রক্রিয়াটি এই সমস্যার একটি আসল কারণ এবং অনেক ব্যবহারকারী টাস্ক ম্যানেজারে এটির কাজটি শেষ করে এবং এটিকে স্টার্টআপ থেকে অক্ষম করে তাত্ক্ষণিকভাবে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছিল৷ এটি ঘটে কারণ লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজ দিয়ে শুরু হয় এবং এটি উইন্ডোজকে এটি না থাকার সময় খোলা মনে করার জন্য কৌশল করে। নিচের ধাপগুলো অনুসরণ করুন!

  1. Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন টাস্ক ম্যানেজার ইউটিলিটি খুলতে একই সময়ে কী টিপে।
  2. বিকল্পভাবে, আপনি Ctrl + Alt + Del কী সমন্বয় ব্যবহার করতে পারেন এবং পপআপ ব্লু স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করুন যা বেশ কয়েকটি বিকল্পের সাথে প্রদর্শিত হবে। আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।
কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?
  1. আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজার প্রসারিত করতে এবং লজিটেক গেমিং অনুসন্ধান করতে উইন্ডোর নীচে বাম অংশে এটি সরাসরি অ্যাপস এর অধীনে অবস্থিত হওয়া উচিত অথবা ব্যাকগ্রাউন্ড প্রসেস . এটি নির্বাচন করুন এবং শেষ কাজ চয়ন করুন৷ উইন্ডোর নীচের ডান অংশ থেকে বিকল্প।
কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?
  1. সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা এবং আপনি এখনও Logitech গেমিং সফ্টওয়্যার খুলতে লড়াই করছেন কিনা তা পরীক্ষা করুন৷ যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনাকে স্টার্টআপ থেকে এটি অক্ষম করা উচিত। স্টার্টআপে নেভিগেট করুন টাস্ক ম্যানেজার ট্যাবে, লজিটেক গেমিং নির্বাচন করুন এন্ট্রি, এবং অক্ষম করুন ক্লিক করুন নীচে বোতাম।

সমাধান 2:একটি পরিষ্কার পুনরায় ইনস্টল করুন

টুলটি পুনরায় ইনস্টল করা অগণিত ব্যবহারকারীদের জন্য কাজটি সম্পন্ন করেছে যারা একই সমস্যার সাথে লড়াই করেছিল। নীচের পদ্ধতিতে সমস্ত পদক্ষেপগুলি অনুসরণ করা গুরুত্বপূর্ণ কারণ কেবলমাত্র টুলটি পুনরায় ইনস্টল করা সম্ভবত সমস্যার সমাধান করবে না। এছাড়াও, আমরা প্রক্রিয়াটিতে আপনার প্রোফাইল ডেটা ব্যাক আপ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি সরবরাহ করব৷

  1. প্রথমত, নিশ্চিত করুন যে আপনি একটি প্রশাসক অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন কারণ আপনি অন্য কোনো অ্যাকাউন্ট ব্যবহার করে প্রোগ্রাম আনইনস্টল করতে পারবেন না। এছাড়াও, আনইনস্টল এবং ইনস্টলেশনের সময় আপনি সমস্ত Logitech পেরিফেরাল আনপ্লাগ করেছেন তা নিশ্চিত করুন!
  2. পরিষ্কার ইনস্টল করার সময় আপনি সমস্ত প্রোফাইল ডেটা হারাতে পারেন। এটি ব্যাক আপ করতে, Windows Explorer খুলে আপনার কম্পিউটারে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং এই পিসিতে ক্লিক করুন :
C:\Users\YOURUSERNAME\AppData\Local\Logitech\Logitech Gaming Software\profiles
  1. আপনি যদি AppData ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডার দেখতে সক্ষম করে। “দেখুন-এ ক্লিক করুন " ফাইল এক্সপ্লোরারের মেনুতে ট্যাব করুন এবং "লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান বিভাগে চেকবক্স। ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই বিকল্পটি মনে রাখবেন৷
কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?
  1. নিশ্চিত করুন যে আপনি সমস্ত প্রোফাইল ডেটা .xml ফাইল নির্বাচন করেছেন, নির্বাচনটিতে ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে অনুলিপি বিকল্পটি চয়ন করুন৷ নিরাপদ রাখার জন্য এই ফাইলগুলি কোথাও আটকান!
  2. স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি সেটিংস খুলতে গিয়ার আইকনে ক্লিক করতে পারেন আপনি যদি Windows 10 ব্যবহার করেন।
  3. কন্ট্রোল প্যানেলে, বিভাগ হিসাবে দেখুন নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?
  1. আপনি যদি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপে ক্লিক করলে অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলে যাবে।
  2. লজিটেক গেমিং সফ্টওয়্যার সনাক্ত করুন তালিকায় প্রবেশ করুন এবং একবার এটিতে ক্লিক করুন। আনইনস্টল করুন-এ ক্লিক করুন৷ তালিকার উপরে বোতাম এবং উপস্থিত হতে পারে এমন যে কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। লজিটেক গেমিং সফ্টওয়্যার আনইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ এবং পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

এর পরে, আপনাকে নীচের ধাপগুলির সেট অনুসরণ করে আপনার কম্পিউটারে রেখে যাওয়া ডেটা মুছে ফেলতে হবে:

  1. উইন্ডোজ এক্সপ্লোরার খুলে আপনার কম্পিউটারে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং এই পিসিতে ক্লিক করুন :
C:\Users\YOURUSERNAME\AppData\Local\Logitech
  1. লজিটেক গেমিং সফ্টওয়্যার মুছুন Logitech ফোল্ডারে ফোল্ডার। লজিটেক গেমিং সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করুন এই লিঙ্ক অনুসরণ করে তাদের ওয়েবসাইট থেকে ইনস্টলার ডাউনলোড করে , আপনার ডাউনলোড ফোল্ডার থেকে এটি চালান এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা এখনই দূর হওয়া উচিত।

সমাধান 3:উইন্ডোজ ফায়ারওয়ালে লজিটেক গেমিং সফ্টওয়্যারকে অনুমতি দিন

এটি একটি বিরল ঘটনা কিন্তু কখনও কখনও টুলটি সঠিকভাবে চলতে ব্যর্থ হয় যদি না এটি উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালে একটি বিশেষ এক্সিকিউটেবল হিসাবে অনুমোদিত হয়। আপডেটগুলি পরীক্ষা করার জন্য এবং এর ফিড রিফ্রেশ করার জন্য এটির ইন্টারনেট অ্যাক্সেসের প্রয়োজন যাতে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে ফায়ারওয়াল বাধা ছাড়াই এটি প্রদান করবেন!

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট বোতামে ইউটিলিটি অনুসন্ধান করে অথবা আপনার টাস্কবারের বাম অংশে (আপনার স্ক্রিনের নিচের বাম অংশে) সার্চ বোতাম বা Cortana বোতামে ক্লিক করে।
  2. কন্ট্রোল প্যানেল খোলার পরে, দৃশ্যটিকে বড় বা ছোট আইকনে পরিবর্তন করুন এবং উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল খুলতে নীচে নেভিগেট করুন৷
কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?
  1. Windows Defender Firewall-এ ক্লিক করুন এবং Windows Firewall-এর মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন-এ ক্লিক করুন বিকল্পের বাম পাশের তালিকা থেকে বিকল্প। ইনস্টল করা অ্যাপগুলির একটি তালিকা খোলা উচিত। যেখানে আপনি Logitech গেমিং সফ্টওয়্যার (C:\Program Files (x86) ডিফল্টরূপে ইনস্টল করেছেন সেখানে নেভিগেট করুন), ফোল্ডার খুলুন এবং LCore বেছে নিন। exe ফাইল।
কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?
  1. ওকে ক্লিক করুন এবং লজিটেক গেমিং সফ্টওয়্যার এখন সঠিকভাবে খোলে কিনা তা পরীক্ষা করার আগে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন!

সমাধান 4:অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে Logitech গেমিং সফ্টওয়্যার চালান

প্রধান এক্সিকিউটেবলের জন্য প্রশাসকের অনুমতি প্রদান করা অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছিল এবং আমরা আপনাকে এটি চেষ্টা করার পরামর্শ দিই!

  1. প্রধান লজিটেক গেমিং সফ্টওয়্যার-এ নেভিগেট করুন ইনস্টলেশন ফোল্ডার যা ইনস্টলেশনের সময় আপনি কী বেছে নিয়েছেন তার উপর নির্ভর করে। ডিফল্ট অবস্থান হল C:\Program Files (x86)\Logitech গেমিং সফটওয়্যার।
  2. exe সনাক্ত করুন ফাইল করুন এবং ডেস্কটপ, স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন . সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন .
কিভাবে লজিটেক গেমিং সফ্টওয়্যার উইন্ডোজে খুলছে না ঠিক করবেন?
  1. সামঞ্জস্যতা মোডের অধীনে বিভাগে, এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি আনচেক করুন বিকল্পটি যদি পরিবর্তনগুলি গ্রহণ করার আগে চেক করা হয়।
  2. নিশ্চিত করুন যে আপনি প্রশাসক বিশেষাধিকার এবং লজিটেক গেমিং সফ্টওয়্যার নিশ্চিত করতে আপনার কাছে উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করুন৷ এখন থেকে প্রশাসক বিশেষাধিকারের সাথে চালু করা উচিত। এটির আইকনে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং সফলভাবে খোলে কিনা তা দেখার চেষ্টা করুন৷

  1. উইন্ডোজ 11 এ মাইক্রোসফ্ট স্টোর খুলছে না তা কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ স্টিম না খোলার সমাধান কীভাবে করবেন

  3. অডিও পরিষেবা উইন্ডোজ 10 চলছে না তা কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজে অ্যাভাস্ট না খোলার সমাধান কীভাবে করবেন