কম্পিউটার

উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?

ROG গেমিং সেন্টার ACER কম্পিউটারের সাথে রয়েছে এবং এটি গেমারদের জন্য একটি অত্যন্ত সহায়ক টুল। দুর্ভাগ্যবশত, অনেক ব্যবহারকারী বিভিন্ন সমস্যার কথা জানিয়েছেন কারণ ROG গেমিং সেন্টার অ্যাপ্লিকেশন বা উইন্ডোজের জন্য একটি নতুন আপডেট ইনস্টল করার পরে খুলতে অস্বীকার করে৷

উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?

অনেকগুলি বিভিন্ন দরকারী পদ্ধতি রয়েছে যা সমস্যার সমাধান প্রদান করতে পরিচালিত করেছে। এই নিবন্ধটি এই পদ্ধতিগুলি সংগ্রহ করবে এবং আপনাকে সাবধানে অনুসরণ করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী প্রদান করবে। সৌভাগ্য কামনা করছি কোনো সময়ের মধ্যেই সমস্যার সমাধান করা উচিত!

Windows-এ ROG গেমিং সেন্টার না খুলতে সমস্যা হওয়ার কারণ কী?

এই সমস্যার কিছু কারণ পরিচিত এবং তারা এই প্রোগ্রামের অনেক ব্যবহারকারীদের দ্বারা আলোচনা করা হয়েছে. অজানা কারণগুলি আরও বিপজ্জনক তবে এমন কিছু পদ্ধতি রয়েছে যা কীভাবে কেউ না জেনে ফলাফল দেয়। যেভাবেই হোক, আমরা নীচে সম্ভাব্য কারণগুলির একটি তালিকা প্রস্তুত করেছি তাই আপনি এটি পরীক্ষা করে দেখেছেন তা নিশ্চিত করুন!

  • অ্যাভাস্ট দ্বারা অবরুদ্ধ৷ - আপনার Avast অ্যান্টিভাইরাস ROG গেমিং সেন্টারকে সঠিকভাবে চলতে বাধা দিতে পারে। এটি শুরুতে লক্ষ্য করা বেশ কঠিন হতে পারে। Avast এই ধরনের সমস্যার কারণ হিসেবে পরিচিত এবং আমরা আপনাকে ROG-এর জন্য একটি ব্যতিক্রম যোগ করার পরামর্শ দিই। যদি এটি কাজ না করে, আপনি সবসময় Avast আনইনস্টল করতে পারেন এবং একটি ভিন্ন অ্যান্টিভাইরাস টুল ব্যবহার করতে পারেন।
  • পুরানো বা ত্রুটিপূর্ণ ড্রাইভার - ROG গেমিং সেন্টারটি বিভিন্ন গেমিং-সম্পর্কিত ডিভাইস যেমন আপনার গ্রাফিক্স কার্ড এবং আপনার মাউস এবং কীবোর্ডের মতো পেরিফেরিয়াল পরিচালনা করতে ব্যবহৃত হয়। আপনি যদি এই সমস্যাটি এড়াতে চান তবে এই ডিভাইসগুলির ড্রাইভারগুলিকে আপ-টু-ডেট হতে হবে৷
  • প্রশাসকের অনুমতি - প্রশাসকের অনুমতি অনুপস্থিত থাকলে, অ্যাপটিকে নির্দিষ্ট ফাইল বা সংস্থান অ্যাক্সেস করা থেকে বাধা দেওয়া হতে পারে। প্রধান এক্সিকিউটেবলকে প্রশাসকের অনুমতি প্রদান করা সমস্যা সমাধানের একটি সহজ উপায় হতে পারে।

সমাধান 1:Avast এ ROG গেমিং সেন্টারের জন্য একটি ব্যতিক্রম করুন বা Avast আনইনস্টল করুন

অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে রোগ গেমিং সেন্টার প্রায়শই আপনার ল্যাপটপে ইনস্টল করা অ্যান্টিভাইরাস দ্বারা প্রভাবিত হয়। এই বেশিরভাগ ক্ষেত্রে, Avast অপরাধী এবং আপনার ROG গেমিং সেন্টারকে সমস্যা ছাড়াই কাজ করার অনুমতি দেওয়ার জন্য Avast-এ একটি ব্যতিক্রম যোগ করার কথা বিবেচনা করা উচিত। নিচের ধাপগুলো দেখুন!

  1. খুলুন Avast আপনার ডেস্কটপে এটির আইকনে ডাবল-ক্লিক করে অথবা স্টার্ট মেনু-এর ভিতরে এটি অনুসন্ধান করে অথবা অনুসন্ধান শুধু "Avast" টাইপ করুন এবং প্রথম উপলব্ধ ফলাফলে বাম-ক্লিক করুন যা প্রদর্শিত হবে।
  2. মেনু ক্লিক করুন Avast এর ইউজার ইন্টারফেসের উপরের-ডান কোণায় বিকল্প এবং সেটিংস এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে।
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. নিশ্চিত করুন যে আপনি সাধারণ-এ আছেন ট্যাব এবং ব্যতিক্রম আলতো চাপুন ভিতরে বিকল্প। ব্যতিক্রম যোগ করুন ক্লিক করে এটি অনুসরণ করুন৷
  2. ব্রাউজ করুন ক্লিক করুন বোতাম এবং ফোল্ডারে নেভিগেট করুন যেখানে আপনি ROG গেমিং সেন্টার ইনস্টল করার সিদ্ধান্ত নিয়েছেন। ডিফল্টরূপে, এটি হওয়া উচিত:
C:\Program Files (x86)\ROG Gaming Center
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. এই ফোল্ডারটি নির্বাচন করুন এবং ব্যতিক্রম যোগ করুন ক্লিক করুন উইন্ডোর বোতামটি প্রদর্শিত হবে। আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং ROG গেমিং সেন্টারটি এখন থেকে সঠিকভাবে খোলে কিনা তা দেখতে আবার চেষ্টা করুন৷

সমাধান 2:প্রশাসক হিসাবে ROG গেমিং সেন্টার চালান

কখনও কখনও নির্দিষ্ট অ্যাপের সঠিকভাবে চালানোর জন্য প্রশাসকের অনুমতি থাকা প্রয়োজন। এটি হওয়া উচিত নয় তবে অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে প্রশাসক হিসাবে কার্যকরীযোগ্য মূল ROG গেমিং সেন্টারটি চালানো সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে এবং সেই বিন্দু থেকে ROG গেমিং সেন্টার সঠিকভাবে খুলতে শুরু করেছে। এটি করার জন্য আমরা নীচে প্রস্তুত করা পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. প্রথমত, আপনাকে ROG গেমিং সেন্টার ইনস্টলেশন ফোল্ডার খুলতে হবে . যদি ডেস্কটপে একটি শর্টকাট উপলব্ধ থাকে, তাহলে আপনি কেবল এটির এন্ট্রিতে ডান-ক্লিক করতে পারেন এবং ফাইলের অবস্থান খুলুন বেছে নিতে পারেন। প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে।
  2. যদি ডেস্কটপে এমন কোনো এন্ট্রি না থাকে, আপনি কেবল আপনার কম্পিউটারে একটি ফোল্ডার খুলতে পারেন বা লাইব্রেরি-এ ক্লিক করতে পারেন। দ্রুত অ্যাক্সেস থেকে আইকন টাস্কবার থেকে মেনু। এর পরে, এই পিসিতে ক্লিক করুন৷ ডান দিকে নেভিগেশন মেনু থেকে এন্ট্রি। এছাড়াও আপনি আপনার ডেস্কটপে এই পিসিটি সনাক্ত করতে পারেন।
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. একবার ভিতরে গেলে, নিশ্চিত করুন যে আপনি যে ফোল্ডারে ROG গেমিং সেন্টার ইনস্টল করার সিদ্ধান্ত নিয়েছেন সেখানে নেভিগেট করার চেষ্টা করেছেন৷ ডিফল্টরূপে, ফোল্ডারটি হওয়া উচিত:
C:\Program Files (x86)\ROG Gaming Center
  1. অভ্যন্তরে প্রধান নির্বাহযোগ্য সনাক্ত করুন, এর এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে। একবার ভিতরে গেলে, নিশ্চিত করুন যে আপনি সামঞ্জস্যতা-এ নেভিগেট করেছেন৷ সেটিংসে বিভাগে, একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন৷ বিকল্প।
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. আরওজি গেমিং সেন্টার পুনরায় খোলার চেষ্টা করুন এবং এটি এখন সঠিকভাবে খোলে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 3:সর্বশেষ ড্রাইভার ইনস্টল করুন

ROG গেমিং সেন্টার না খোলার সমস্যা সমাধান করার সময় বেশ কয়েকটি সমস্যাযুক্ত ড্রাইভার রয়েছে যা আপনার বিবেচনা করা উচিত। এই ড্রাইভারগুলির মধ্যে কীবোর্ড, মাউস এবং গ্রাফিক্স ড্রাইভার রয়েছে। আপনি যদি এই সমস্যাটি দ্রুত এবং দক্ষতার সাথে সমাধান করতে চান তবে এই ড্রাইভারগুলিকে আপডেট করা গুরুত্বপূর্ণ৷

  1. প্রথমত, আপনাকে ডিভাইস ম্যানেজার খুলতে হবে আপনি ইনস্টল ডিভাইস ড্রাইভার পরিচালনা করতে চান. নিশ্চিত করুন যে আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করছেন রান খুলতে সংলাপ বাক্স. টেক্সট বক্সের ভিতরে, টাইপ করুন “devmgmt. msc ” এবং ঠিক আছে ক্লিক করুন ডিভাইস ম্যানেজার খুলতে নীচের বোতাম।
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. আপনি স্টার্ট মেনু-এও ডিভাইস ম্যানেজার অনুসন্ধান করতে পারেন . একবার ভিতরে গেলে, আপনাকে নিম্নলিখিত বিভাগগুলি প্রসারিত করতে হবে:Disপ্লে অ্যাডাপ্টার, মাইস এবং অন্যান্য পয়েন্টিং ডিভাইস এবংকীবোর্ড .
  2. আপনার গ্রাফিক্স কার্ড, মাউস এবং কীবোর্ড যথাক্রমে সনাক্ত করুন, এই এন্ট্রিগুলিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে।
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. আপনি একবার এই ড্রাইভারগুলি আনইনস্টল করলে, ক্রিয়া ক্লিক করুন৷ উপরের মেনু বার থেকে বিকল্প এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন ক্লিক করুন এটি আনইনস্টল করা ড্রাইভারের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করবে এবং সর্বশেষ উপলব্ধ সংস্করণগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করবে৷
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. আরওজি গেমিং সেন্টার পুনরায় খোলার চেষ্টা করুন এবং এটি এখন সঠিকভাবে খোলে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 4:ROG গেমিং সেন্টার পুনরায় ইনস্টল করুন

যদি অন্য কোন পদ্ধতি আপনাকে সাহায্য করতে না পারে তবে পুনরায় ইনস্টল করা এখনও একটি কার্যকর বিকল্প। এই পদ্ধতিটি সম্পাদন করা খুব সহজ এবং এই সমস্যাটি সমাধান করার সময় আপনাকে এটি পরীক্ষা করতে হবে। আপনি যদি Windows 10 ব্যবহার করেন তাহলে আপনি কন্ট্রোল প্যানেল বা সেটিংস অ্যাপে এই পদ্ধতিটি সম্পাদন করতে পারেন৷

উইন্ডোজের পুরানো সংস্করণ:

  1. নিশ্চিত করুন যে আপনি কন্ট্রোল প্যানেল খুলছেন৷ স্টার্ট মেনু ক্লিক করার পরে এটি অনুসন্ধান করে৷ অথবা অনুসন্ধান/কর্টানা এছাড়াও আপনি Ctrl + R ব্যবহার করতে পারেন চালান খুলতে কী সমন্বয় সংলাপ বাক্স. শুধু টাইপ করুন “control.exe ” ভিতরে এবং ঠিক আছে ক্লিক করুন কন্ট্রোল প্যানেল খুলতে বোতাম।
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. একবার ভিতরে, দেখুন ক্লিক করুন উপরের ডানদিকের কোণায় বিকল্পটি এবং এটিকে শ্রেণীতে পরিবর্তন করুন . একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ প্রোগ্রামের অধীনে
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. অভ্যন্তরে ROG গেমিং সেন্টার এন্ট্রিটি সনাক্ত করুন, এটিতে বাম-ক্লিক করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন মেনু থেকে বোতাম যা পর্দার শীর্ষে প্রদর্শিত হবে। এটি আনইনস্টল করতে স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করুন।

উইন্ডোজ 10:

  1. আপনি Windows Key + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন সেটিংস খুলতে এছাড়াও, আপনি স্টার্ট মেনু ক্লিক করতে পারেন বোতাম বা উইন্ডোজ কী আপনার কীবোর্ডে এবং কগ আইকনে ক্লিক করুন সেটিংস খুলতে স্টার্ট মেনুর নীচের বাম কোণ থেকে .
উইন্ডোজে ROG গেমিং সেন্টার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?
  1. অ্যাপগুলি খুলতে ক্লিক করুন আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের তালিকা খুলতে ভিতরে বিভাগটি এবং বাম-ক্লিক করুন। যতক্ষণ না আপনি ROG গেমিং সেন্টার এন্ট্রিতে পৌঁছান ততক্ষণ নিচে স্ক্রোল করুন, এটিতে বাম-ক্লিক করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন বোতাম যা প্রদর্শিত হবে।
  2. আনইন্সটলেশন উইজার্ডের নির্দেশাবলী অনুসরণ করুন যা অবিলম্বে খুলবে৷

আনইনস্টলেশন সম্পূর্ণ করার পরে, ROG গেমিং সেন্টারটি আবার ডাউনলোড করুন, ইনস্টলারটিতে ডাবল ক্লিক করুন এবং আপনার কম্পিউটারে এটি আবার ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷


  1. উইন্ডোজে অ্যাভাস্ট না খোলার সমাধান কীভাবে করবেন

  2. Windows 11 এ খোলা না হওয়া কন্ট্রোল প্যানেল কিভাবে ঠিক করবেন

  3. Windows 11 এ খুলছে না Services.msc কিভাবে ঠিক করবেন

  4. Windows 11-এর অ্যাকশন সেন্টার খুলছে না তা কীভাবে ঠিক করবেন