কম্পিউটার

উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?

সমস্যাটি NVIDIA অডিও আউটপুটের সাথে সম্পর্কিত যা কন্ট্রোল প্যানেলের ভিতরে সাউন্ড সেটিংসের প্লেব্যাক ট্যাবে দেখা হলে আনপ্লাগড হিসাবে প্রদর্শিত হয়। তা ছাড়াও, ব্যবহারকারীরা তাদের HDMI আউটপুটের জন্য শব্দ সক্ষম করতে অক্ষম৷

উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?

এই সমস্যাটি সমাধান করার সময় বন্ধ করার জন্য অনেকগুলি ভিন্ন পদ্ধতি নেই তবে আমরা নীচে যেগুলি সরবরাহ করেছি সেগুলি অনলাইন ব্যবহারকারীদের দ্বারা সফল বলে নিশ্চিত করা হয়েছে৷ নিশ্চিত করুন যে আপনি নীচে এটি পরীক্ষা করে দেখুন!

Windows-এ NVIDIA আউটপুট প্লাগ ইন ত্রুটির কারণ কী?

যদিও এই সমস্যাটি আপনার কম্পিউটারের সেটিংসের সাউন্ডস বিভাগে প্রদর্শিত হয়, তবে এর আসল কারণ হল NVIDIA গ্রাফিক্স ড্রাইভার এবং আপনি এটি প্রতিস্থাপন বিবেচনা করা উচিত. কিছু ব্যবহারকারী সর্বশেষ একটি ইনস্টল করে সমস্যার সমাধান করতে পেরেছেন এবং অন্যরা তাদের ড্রাইভারকে ফিরিয়ে আনলেন। যেভাবেই হোক, এটি NVIDIA অডিও আউটপুট সমস্যার সমাধান করা উচিত।

বিকল্পভাবে, আপনি NVIDIA কন্ট্রোল প্যানেল চেক করতে পারেন সমস্ত সেটিংস সঠিকভাবে সেট আপ করা হয়েছে কিনা তা দেখতে। একটি বিকল্প আছে যা HDMI সাউন্ডকে সম্প্রচার হতে বাধা দেয় এবং আপনি এটি নিষ্ক্রিয় নিশ্চিত করতে হবে. আপনার সমস্যা সমাধানে সৌভাগ্য কামনা করছি!

সমাধান 1:আপনার NVIDIA গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

এই সমস্যাটি পুরানো ড্রাইভারগুলির কারণে হতে পারে যা আপনার ডিভাইসের সাথে ভালভাবে কাজ করতে পারে না বা নতুন ড্রাইভারের দ্বারা, কিছু ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে৷ যদিও কিছু ব্যবহারকারী অডিও সমস্যা সমাধানের জন্য গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার বিষয়ে সন্দিহান, আপনার এই পদ্ধতিটি পরীক্ষা করা উচিত কারণ এটি প্রচুর ব্যবহারকারীদের তাদের সমস্যা সমাধানে সহায়তা করেছে৷

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন, টাইপ করুন “ডিভাইস ম্যানেজার ” এর পরে, এবং শুধুমাত্র প্রথমটিতে ক্লিক করে উপলব্ধ ফলাফলের তালিকা থেকে এটি নির্বাচন করুন। এছাড়াও আপনি Windows Key + R কী কম্বো ট্যাপ করতে পারেন রান ডায়ালগ বক্স আনতে। “devmgmt.msc-এ টাইপ করুন ” ডায়ালগ বক্সে এবং এটি চালানোর জন্য ওকে ক্লিক করুন।
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. যেহেতু এটি ভিডিও কার্ড ড্রাইভার যা আপনি আপনার কম্পিউটারে আপডেট করতে চান, তাই ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি প্রসারিত করুন বিভাগে, আপনার গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. যেকোন ডায়ালগ বা প্রম্পট নিশ্চিত করুন যা আপনাকে বর্তমান গ্রাফিক্স ডিভাইস ড্রাইভারের আনইনস্টলেশন নিশ্চিত করতে বলতে পারে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করতে পারে।
  2. NVIDIA-এর ইনপুট কার্ড এবং আপনার অপারেটিং সিস্টেম সম্পর্কে প্রয়োজনীয় তথ্যে আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার খুঁজুন এবং অনুসন্ধান করুন এ ক্লিক করুন .
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. সমস্ত উপলব্ধ ড্রাইভারের একটি তালিকা উপস্থিত হওয়া উচিত। নিশ্চিত করুন যে আপনি প্রয়োজনীয় এন্ট্রিতে না পৌঁছা পর্যন্ত নিচে স্ক্রোল করছেন, এর নাম এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম পরে। এটি আপনার কম্পিউটারে সংরক্ষণ করুন, এটি খুলুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ .
  2. যখন আপনি ইন্সটলেশন বিকল্পে পৌঁছান স্ক্রীন, কাস্টম (উন্নত) বেছে নিন পরবর্তী ক্লিক করার আগে বিকল্প . আপনাকে উপাদানগুলির একটি তালিকা উপস্থাপন করা হবে যা ইনস্টল করা হবে। একটি পরিষ্কার ইনস্টলেশন সম্পাদন করুন এর পাশের বাক্সটি চেক করুন৷ বক্স এবং পরবর্তী ক্লিক করুন এবং ড্রাইভার ইনস্টল করুন।
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা এবং NVIDIA আউটপুট এখনও আনপ্লাগড হিসাবে দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

বিকল্প:ড্রাইভার রোলব্যাক করুন

যে ব্যবহারকারীরা তাদের গ্রাফিক্স কার্ডের জন্য সর্বশেষ ড্রাইভার ইনস্টল করার পরে সমস্যা দেখা দিতে শুরু করেছে, তাদের জন্য একটি ভিন্ন পদ্ধতি রয়েছে যা তারা ব্যবহার করতে পারে। এতে গ্রাফিক্স কার্ড ড্রাইভারকে রোল ব্যাক করা জড়িত।

এই প্রক্রিয়াটি ড্রাইভারের ব্যাকআপ ফাইলগুলি সন্ধান করবে যা সাম্প্রতিক আপডেটের আগে ইনস্টল করা হয়েছিল এবং সেই ড্রাইভারটি পরিবর্তে ইনস্টল করা হবে৷

  1. প্রথমত, আপনি বর্তমানে আপনার মেশিনে যে ড্রাইভারটি ইনস্টল করেছেন সেটি আনইনস্টল করতে হবে।
  2. "ডিভাইস ম্যানেজার টাইপ করুন ডিভাইস ম্যানেজার উইন্ডো খুলতে স্টার্ট মেনু বোতামের পাশে অনুসন্ধান ক্ষেত্রে প্রবেশ করুন। এছাড়াও আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স খুলতে। devmgmt. টাইপ করুন msc বাক্সে এবং ঠিক আছে বা এন্টার কী ক্লিক করুন।
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন " অধ্যায়. এটি এই মুহূর্তে মেশিনটি ইনস্টল করা সমস্ত নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রদর্শন করবে৷
  2. আপনি যে ডিসপ্লে অ্যাডাপ্টারটি রোলব্যাক করতে চান তার উপর ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন . বৈশিষ্ট্য উইন্ডো খোলার পরে, ড্রাইভারে নেভিগেট করুন ট্যাব করুন এবং রোল ব্যাক ড্রাইভার সনাক্ত করুন৷
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. অপশনটি ধূসর হয়ে গেলে, এর মানে হল ডিভাইসটি সম্প্রতি আপডেট করা হয়নি বা এতে পুরানো ড্রাইভারের কথা মনে রাখার মতো কোনো ব্যাকআপ ফাইল নেই।
  2. বিকল্পটি ক্লিক করার জন্য উপলব্ধ থাকলে, তা করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন প্রক্রিয়ার সাথে এগিয়ে যেতে।

সমাধান 2:NVIDIA কন্ট্রোল প্যানেলে এটি সক্ষম করুন

NVIDIA কন্ট্রোল প্যানেলে সঠিক সেটিংস সেট আপ না করা থাকলে, আপনার HDMI পোর্ট অডিও সম্প্রচার না করার জন্য সেট আপ করা হতে পারে যা আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত প্লেব্যাক ডিভাইসগুলি দেখার সময় NVIDIA অডিও আউটপুটটিকে আনপ্লাগড হিসাবে প্রদর্শন করবে। NVIDIA আউটপুট Windows-এ প্লাগ ইন করা হয়নি তা সমাধান করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. আইকন ছাড়াই ফাঁকা পাশে আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং NVIDIA কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে এন্ট্রি যা প্রদর্শিত হবে। আপনি সিস্টেম ট্রেতে NVIDIA আইকনে ডাবল-ক্লিক করতে পারেন যদি আপনি এটি দেখতে পান। NVIDIA কন্ট্রোল প্যানেল কন্ট্রোল প্যানেল-এও অবস্থিত হতে পারে বড় আইকনগুলিতে স্যুইচ করে৷ এটি দেখুন এবং সনাক্ত করুন৷
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. নেভিগেশন মেনু থেকে, ডিসপ্লে-এর পাশে + বোতামে ক্লিক করুন ড্রপডাউন তালিকা প্রসারিত করতে বিভাগ। এর অধীনে, ডিজিটাল অডিও সেট আপ করুন বেছে নিন বিকল্প।
  2. প্রথম স্ক্রিনের নিচে, আপনার গ্রাফিক্স কার্ডের নামে নেভিগেট করুন এবং HDMI সন্ধান করুন তালিকায় এন্ট্রি। ড্রপডাউন তালিকায় আপনি যে ডিভাইসটির সাথে সংযুক্ত আছেন সেটি বেছে নিয়েছেন তা নিশ্চিত করুন।
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. আপনার স্ক্রিনের নীচে ডানদিকে অবস্থিত ভলিউম আইকনে ডান-ক্লিক করুন এবং প্লেব্যাক ডিভাইসগুলি বেছে নিন একটি বিকল্প উপায় হল আপনার পিসিতে কন্ট্রোল প্যানেল খুলুন এবং দেখুন সেট করুন বড় আইকন-এর বিকল্প . এর পরে, শব্দগুলি সনাক্ত করুন এবং ক্লিক করুন৷ একই উইন্ডো খোলার বিকল্প।
  2. প্লেব্যাকে থাকুন শব্দের ট্যাব উইন্ডো যেটা সবে খুলেছে।
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. আপনি এখন NVIDIA আউটপুট ডিভাইসটি দেখতে সক্ষম হবেন যা আপনি ডিফল্ট হিসাবে সেট করতে চান৷ যদি তা না হয়, উইন্ডোর মাঝখানে যে কোনও জায়গায় ডান-ক্লিক করুন এবং অক্ষম ডিভাইসগুলি দেখান এর পাশের বাক্সগুলিতে টিক চিহ্ন দিন। এবং সংযোগ বিচ্ছিন্ন ডিভাইসগুলি দেখান৷ আপনার ডিভাইসটি এখন উপস্থিত হওয়া উচিত৷
উইন্ডোজে ত্রুটির প্লাগ ইন না থাকা NVIDIA আউটপুটটি কীভাবে ঠিক করবেন?
  1. নতুন প্রদর্শিত ডিভাইসে বাম-ক্লিক করুন এবং সেট ডিফল্ট ক্লিক করুন নীচের বোতামটি সংযুক্ত হওয়ার সাথে সাথে তাদের কাছে শব্দটি পরিবর্তন করা উচিত। এটি NVIDIA আউটপুট অডিওর সাথে আপনার সমস্যাটি সমাধান করবে!

যদি উপরে দেখানো এই পদ্ধতিগুলির কোনোটিই আপনাকে সাহায্য না করে, তাহলে দুবার চেক করুন যে আপনি আপনার অডিওর জন্য সঠিক পোর্ট ব্যবহার করছেন এবং আপনার স্পিকারগুলি গ্রাফিক্স কার্ডের পোর্টগুলির সাথে সংযুক্ত রয়েছে। , মাদারবোর্ডের পোর্টে নয়।


  1. উইন্ডোজে হামাচি টানেলের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10 এ এই নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারে না ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  3. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ OxC0000374 ত্রুটি কীভাবে ঠিক করবেন?