কম্পিউটার

উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?

NVIDIA ওভারলে GeForce অভিজ্ঞতার একটি অংশ এবং স্ক্রীন রেকর্ডিং, স্ক্রিনশট নেওয়া এবং আপনার ফ্রেমরেট দেখার মতো বিভিন্ন উদ্দেশ্যে ইন-গেম ব্যবহার করার জন্য এটি একটি দরকারী টুল। যাইহোক, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা হঠাৎ এটি খুলতে অক্ষম৷

উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?

কখনও কখনও এটি আপনার GeForce অভিজ্ঞতা ইনস্টল করার পর থেকে ঘটে তবে আরও ব্যবহারকারীরা কোথাও থেকে সমস্যাটি দেখতে শুরু করে, সাধারণত একটি Windows বা GeForce অভিজ্ঞতা আপডেটের পরে৷ আমরা বেশ কয়েকটি পদ্ধতি সংগ্রহ করেছি যা আপনার আগে ব্যবহারকারীদের সাহায্য করেছে তাই নিশ্চিত করুন যে আপনি সেগুলি পরীক্ষা করে দেখুন এবং আপনি সমস্যার সমাধান করতে পারেন কিনা তা দেখুন!

Windows-এ NVIDIA ওভারলে কাজ না করার সমস্যার কারণ কী?

NVIDIA ওভারলে, কাজ না করার সমস্যা বিভিন্ন কারণের কারণে হতে পারে। সমস্যার বিভিন্ন কারণ এটি সমাধানের জন্য বিভিন্ন পদ্ধতি প্রয়োগ করতে পারে। আমরা আপনার জন্য চেক আউট করার জন্য সমস্ত সম্ভাব্য কারণগুলির একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছি এবং, আশা করি, একবার আপনি আপনার পরিস্থিতিতে প্রযোজ্য একটি সনাক্ত করার পরে সমস্যাটি সহজে সমাধান করবেন৷

  • পুরানো বা ত্রুটিপূর্ণ ড্রাইভার - GeForce এক্সপেরিয়েন্স ক্লায়েন্টে পরিবর্তন এবং পরবর্তীকালে, NVIDIA ওভারলে NVIDIA ড্রাইভার ইনস্টলার প্যাকেজের মাধ্যমে বাহিত হয়। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সর্বশেষ ড্রাইভার ইনস্টল করা তাদের জন্য সমস্যা সমাধান করতে পরিচালিত হয়েছে৷
  • তৃতীয় পক্ষের পরিষেবাগুলি৷ - কিছু সমস্যা সাময়িকভাবে NVIDIA ওভারলেতে হস্তক্ষেপ করতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি সেগুলিকে কিছু সময়ের জন্য অক্ষম করেছেন। সমস্যাটি সমাধান হয়ে গেলে, আপনি সেগুলি আবার চালু করতে পারেন৷
  • ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ সমস্যা – এই প্যাকেজের সমস্যাটি NVIDIA ওভারলেতে নিজেকে প্রকাশ করে তাই কিছু ক্ষেত্রে সমস্যা সমাধানের জন্য আপনাকে এটির ইনস্টলেশন মেরামত করতে হবে।
  • মিডিয়া ফিচার প্যাক অনুপস্থিত – Windows N ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা মিডিয়া ফিচার প্যাক ইনস্টল না করা পর্যন্ত সমস্যাটি সমাধান করতে অক্ষম ছিলেন যা উইন্ডোজে কিছু অনুপস্থিত মিডিয়া বৈশিষ্ট্য নিয়ে আসে।
  • স্টিম ক্যাপচার সেটিংস - বাষ্প হল এমন একটি প্রোগ্রাম যা NVIDIA ওভারলেতে হস্তক্ষেপ করতে পারে। একটি নির্দিষ্ট সেটিং পরিবর্তন করলে সমস্যাটি সহজেই সমাধান করা যায়।
  • Spotify - Spotify এর ওভারলে বৈশিষ্ট্য রয়েছে যা NVIDIA ওভারলেকে কাজ করতে অক্ষম করতে হবে। এছাড়াও, সমস্যা সমাধানের জন্য হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করা একটি পূর্বশর্ত।
  • প্রশাসকের অনুমতি – GeForce এক্সপেরিয়েন্স এক্সিকিউটেবলে অ্যাডমিনিস্ট্রেটর অনুমতি প্রদান করা সমস্যা সমাধানের সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি যা অনেক ব্যবহারকারীর জন্য কাজ করেছে৷

সমাধান 1:আপনার NVIDIA ড্রাইভার আপডেট করুন

NVIDIA ড্রাইভার আপডেট প্যাকেজে প্রায়ই GeForce অভিজ্ঞতা এবং এর ওভারলে সংক্রান্ত বিভিন্ন সমস্যার জন্য অনেকগুলি সমাধান থাকে। নিশ্চিত করুন যে আপনি আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভারগুলিকে বিভিন্ন কারণে আপডেট করে রেখেছেন। তাদের মধ্যে একটি হল আপনার কম্পিউটারে NVIDIA ওভারলে কাজ করার চেষ্টা করা। আপনার ড্রাইভার আপডেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. উইন্ডোজ কী আলতো চাপুন এবং R চালান শুরু করতে একই সময়ে কী টাইপ করুন “devmgmt.msc ” বাক্সের ভিতরে এবং ডিভাইস ম্যানেজার খুলতে ওকে ক্লিক করুন . বিকল্পভাবে, আপনি সহজভাবে স্টার্ট মেনু খুলতে পারেন , ডিভাইস ম্যানেজার টাইপ করুন এবং প্রথম ফলাফলে বাম-ক্লিক করুন।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. একবার ভিতরে, নিশ্চিত করুন যে আপনি ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করেছেন এটির পাশের তীরটিতে ক্লিক করে বিভাগে। আপনার NVIDIA গ্রাফিক্স প্রসেসর সনাক্ত করুন৷ , এর এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং আনইন্সটল বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে ডিভাইস বিকল্প যা প্রদর্শিত হবে।
  2. আপনার পছন্দ নিশ্চিত করার জন্য আপনাকে জিজ্ঞাসা করা যেকোনো প্রম্পট নিশ্চিত করুন।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. এখন নতুন ড্রাইভার ডাউনলোড করার সময়। একটি ওয়েব ব্রাউজার খুলুন এবং এই ওয়েবসাইট খুলুন যেখানে আপনি ড্রাইভার আপডেট পেতে পারেন। আপনার অপারেটিং সিস্টেম এবং আপনার সেটআপ সম্পর্কে প্রয়োজনীয় তথ্য লিখুন এবং অনুসন্ধান ক্লিক করুন তালিকায় সর্বশেষ ড্রাইভার খুঁজুন এবং এটি ডাউনলোড করুন।
  2. ডাউনলোড ফোল্ডারে এর এন্ট্রি খুলুন এবং এটি ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং NVIDIA ওভারলে এখন কাজ করে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 2:পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন

উপরের পদ্ধতিটি কোনো ফলাফল তৈরি করতে ব্যর্থ হলে, আপনি GeForce Experience ক্লায়েন্টের মধ্যে পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলি সক্ষম করতে পারেন। এটি আপনাকে আপডেট এবং বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে সক্ষম করবে যা এখনও সমস্ত ব্যবহারকারীর কাছে প্রকাশ করা হয়নি। এটি অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধানের জন্য যথেষ্ট ছিল তাই নিশ্চিত করুন যে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে এটি চেষ্টা করে দেখেছেন৷

  1. প্রথমে, আপনাকে GeForce অভিজ্ঞতা খুলতে হবে আপনার কম্পিউটারে ক্লায়েন্ট। আপনি যদি ডেস্কটপে একটি শর্টকাট ঢেকে দেন , শুধু এটি ডাবল ক্লিক করুন. অন্যথায়, স্টার্ট মেনু খোলার পরে এটি খুঁজুন অথবা অনুসন্ধান শুধু GeForce Experience টাইপ করুন এবং প্রথম ফলাফল বাম-স্লিক করুন।
  2. এটি খোলার পরে, পছন্দে নেভিগেট করুন৷ উইন্ডোর উপরের মেনু থেকে ট্যাব। সাধারণ-এ নেভিগেট করুন পছন্দ ট্যাবের ভিতরে বিভাগ এবং সম্পর্কে চেক করুন ভিতরে বিভাগ।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন৷ একটি ছোট ডাউনলোড শুরু হবে এবং GeForce অভিজ্ঞতায় একটি আপডেট ইনস্টল করা হবে। NVIDIA ওভারলে এখন কাজ শুরু করে কিনা তা দেখতে পরীক্ষা করুন!

সমাধান 3:তৃতীয় পক্ষের পরিষেবা ছাড়াই একবার বুট করুন

এটা বেশ সম্ভব যে কিছু তৃতীয় পক্ষের পরিষেবাগুলি NVIDIA ওভারলেকে সঠিকভাবে কাজ করতে বাধা দিচ্ছে এবং এই পরিষেবাগুলি অক্ষম করে বুট করার চেষ্টা করা আপনার উপর নির্ভর করে৷ এছাড়াও, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি সমস্ত NVIDIA পরিষেবাগুলি সক্ষম করেছেন৷ যদি ওভারলে কাজ করা শুরু করে, তাহলে আপনাকে ফিরে যেতে হবে এবং আপনার অক্ষম করা সমস্ত পরিষেবা পুনরায় সক্ষম করতে হবে!

  1. Windows Key + R ব্যবহার করুন চালান খুলতে কী সমন্বয় সংলাপ বাক্স. Open এর পাশের টেক্সট বক্সের ভিতরে, “msconfig টাইপ করুন ” ঠিক আছে ক্লিক করুন বোতাম এবং সিস্টেম কনফিগারেশন উইন্ডো খোলা উচিত।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. পরিষেবাগুলিতে নেভিগেট করুন৷ সিস্টেম কনফিগারেশন উইন্ডোর ভিতরে ট্যাব। আপনার কম্পিউটারে সমস্ত পরিষেবার একটি তালিকা উপস্থিত হওয়া উচিত। সমস্ত Microsoft পরিষেবাগুলি লুকান-এর পাশের বাক্সটি চেক করুন৷ নীচে-ডান কোণায় বিকল্প।
  2. এর পরে, সব নিষ্ক্রিয় করুন ক্লিক করুন৷ আপনি এইমাত্র যে পরিষেবাগুলি অক্ষম করেছেন তার মধ্যে যদি NVIDIA পরিষেবাগুলি থাকে তবে তালিকায় তাদের প্রবেশের পাশের বাক্সে টিক চিহ্ন দিয়ে সক্ষম করুন৷
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. ঠিক আছে ক্লিক করুন বোতাম এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। GeForce অভিজ্ঞতা খুলুন এবং NVIDIA ওভারলে কাজ করে কিনা তা পরীক্ষা করুন! যেভাবেই হোক, পদক্ষেপ 1 এবং 2 আবার অনুসরণ করুন এবং এইবার সমস্ত সক্ষম করুন বোতামে ক্লিক করুন৷

সমাধান 4:আপনার ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ মেরামত করুন

এই পদ্ধতিটি সম্পাদন করা উভয়ই সহজ এবং এটি অনেক ব্যবহারকারীর জন্য বিস্ময়কর কাজ করেছে যারা একই সমস্যার সাথে লড়াই করেছেন যেখানে NVIDIA ওভারলে কেবল কাজ করবে না। ভিজ্যুয়াল C++ মেরামত করতে কয়েক মিনিটের বেশি সময় নেওয়া উচিত নয় বলে এই পদ্ধতিটি একটি পরম আবশ্যক। আমরা নীচে প্রস্তুত করা ধাপগুলি অনুসরণ করুন!

  1. কন্ট্রোল প্যানেল Run ব্যবহার করে সহজেই খোলা যায় সহজভাবে Windows Key + R কী সমন্বয় ব্যবহার করুন এবং টাইপ করুন “control.exe টেক্সট বক্সে যা প্রদর্শিত হবে। ঠিক আছে ক্লিক করুন বোতাম পরে। স্টার্ট মেনুতে কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করাও একটি কার্যকর বিকল্প।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. দেখুন পরিবর্তন করুন কন্ট্রোল প্যানেল উইন্ডোর উপরের ডানদিকে বিভাগে বিকল্প . একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন৷ প্রোগ্রামের অধীনে বিকল্প আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত কিছুর একটি তালিকা উপস্থিত হওয়া উচিত৷
  2. আপনি Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য এ না পৌঁছানো পর্যন্ত স্ক্রোল করুন যদি তালিকায় অনেকগুলি এন্ট্রি থাকে তবে আপনি তাদের সকলের জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করতে পারেন তবে আপনি এটি পুরানো সংস্করণগুলির জন্য (2008 বা তার বেশি) এড়িয়ে যেতে পারেন। এর এন্ট্রি বাম-ক্লিক করুন এবং পরিবর্তন চয়ন করুন৷ উপরের বার থেকে।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. সেটআপ উইন্ডোতে যা প্রদর্শিত হবে, মেরামত ক্লিক করুন প্রক্রিয়া শেষ হওয়ার জন্য এবং মেরামত প্রক্রিয়া শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। NVIDIA ওভারলে এখন আপনার কম্পিউটারে কাজ করে কিনা তা দেখতে পরীক্ষা করুন!

সমাধান 5:একটি মিডিয়া ফিচার প্যাক ইনস্টল করুন (Windows 10 N ব্যবহারকারীদের জন্য)

Windows 10 N ব্যবহারকারীদের জন্য এই সমস্যাটি বেশ সাধারণ। মিডিয়া-সম্পর্কিত ক্ষমতাগুলি Windows 10 N সংস্করণগুলি থেকে বাদ দেওয়া হয়েছে এবং একটি মিডিয়া ফিচার প্যাক ইনস্টল করার ফলে এর ব্যবহারকারীদের বাদ দেওয়া হয়েছে এমন কিছু প্রযুক্তি পুনরুদ্ধার করতে সক্ষম করে৷ এই পদ্ধতিটি সঠিকভাবে কাজ করার জন্য, আপনাকে প্রথমে আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভারগুলিকে সম্পূর্ণরূপে আপডেট করতে সমাধান 1-এর ধাপগুলি অনুসরণ করতে হবে! আপনি যদি এটি এড়িয়ে যান, নিশ্চিত করুন যে আপনি এটিতে ফিরে গেছেন!

  1. একটি ব্রাউজার খুলুন এবং মিডিয়া ফিচার প্যাক-এর জন্য এই Microsoft সমর্থন লিঙ্কটি দেখুন আপনি মিডিয়া ফিচার প্যাক তালিকা বিভাগে না পৌঁছানো পর্যন্ত নীচে স্ক্রোল করুন এবং আপনার উইন্ডোজ-এর সংস্করণের জন্য নীচের টেবিলটি দেখুন .
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. একবার আপনি এটি সনাক্ত করার পরে, মিডিয়া ফিচার প্যাকের সাথে লিঙ্ক করুন এর ভিতরের লিঙ্কটিতে ক্লিক করুন ডানদিকে কলাম। নতুন লিঙ্কে, আপনি এখনই মিডিয়া ফিচার প্যাক আপডেট প্যাকেজ ডাউনলোড করুন দেখতে না পাওয়া পর্যন্ত নীচে স্ক্রোল করুন
  2. এটি ক্লিক করুন এবং ইনস্টলেশনের ভাষা নির্বাচন করার পরে এবং লাল ডাউনলোড ক্লিক করার পরে ফাইলটি আপনার কম্পিউটারে ডাউনলোড করুন
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. আপনার ডাউনলোড করা ফাইলটি চালান এবং মিডিয়া ফিচার প্যাক ইনস্টল করতে স্ক্রীনে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন। GeForce অভিজ্ঞতা পুনরায় খুলুন এবং NVIDIA ওভারলে এখন সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখতে একটি গেম খুলুন!

সমাধান 6:GeForce অভিজ্ঞতা পুনরায় ইনস্টল করুন

আপনার ভাঙা ইনস্টলেশনের GeForce Experience পুনরায় ইনস্টল করা সমস্যা সমাধানের একটি সহজ উপায়। এটি অনেক ব্যবহারকারীদের সাহায্য করেছে এবং আমরা আন্তরিকভাবে আশা করি এটি আপনাকেও সাহায্য করবে। আপনাকে এটির সেটিংস আবার কনফিগার করতে হবে তবে এটি কাজ করার জন্য এটি একটি ছোট মূল্য দিতে হবে। আমরা GeForce অভিজ্ঞতা পুনরায় ইনস্টল করার জন্য প্রস্তুত করা পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. প্রথমে, আপনাকে কন্ট্রোল প্যানেল খুলতে হবে স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে অথবা “নিয়ন্ত্রণ টাইপ করে exe রান ডায়ালগ বক্সে . রান বক্সটি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে খোলা যেতে পারে .
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. আপনি সেটিংসও ব্যবহার করতে পারেন আপনি যদি উইন্ডোজ 10 ব্যবহারকারী হন তবে অ্যাপ। সহজভাবে Windows Key + I সমন্বয় ব্যবহার করুন এটা খুলতে বিকল্পভাবে, কগ ক্লিক করুন স্টার্ট মেনুর নিচের ডান কোণায় বোতাম।
  2. কন্ট্রোল প্যানেলের ভিতরে, দেখুন পরিবর্তন করুন বিভাগের বিকল্প এবং প্রোগ্রাম চেক করুন একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এর জন্য বিভাগ৷ সেটিংস অ্যাপে, আপনি সহজভাবে অ্যাপগুলি সনাক্ত করতে এবং ক্লিক করতে পারেন৷ সমস্ত ইনস্টল করা অ্যাপের তালিকা খুলতে বিভাগ।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. এই ধাপটি কন্ট্রোল প্যানেল এবং সেটিংস উভয়ের জন্যই সাধারণ। GeForce Experience বাম-ক্লিক করুন তালিকায় এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ বাটন যা প্রদর্শিত হবে। জিফোর্স এক্সপেরিয়েন্স আনইনস্টল করতে স্ক্রিনে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন।
  2. আপনার ব্রাউজার খুলুন এবং এই লিঙ্কে যান। সবুজ ডাউনলোড করুন ক্লিক করুন আপনার ডাউনলোড ফোল্ডারে এইমাত্র ডাউনলোড করা ফাইলটি খুলুন এবং GeForce Experience-এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. NVIDIA ওভারলে এখন কাজ করা শুরু করে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 7:স্টিমে NVIDIA GPU-তে NVFBC ক্যাপচার অক্ষম করুন

আপনার কম্পিউটারে ইনস্টল করা অন্যান্য সমস্ত প্রোগ্রাম অবশ্যই NVIDIA এর ওভারলেতে হস্তক্ষেপ করবে না। স্টিমের কিছু নির্দিষ্ট স্ট্রিমিং সেটিংস সেট আপ থাকতে পারে তবে আপনি যদি সমস্যাটি সমাধান করতে চান তবে আপনাকে সেগুলি পরিবর্তন করতে হবে। স্টিম ব্যবহার করে সমস্যা সমাধানের চেষ্টা করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।

  1. আপনার স্টিম চালান আপনার ডেস্কটপে অবস্থিত স্টিম আইকনে ডাবল ক্লিক করে ক্লায়েন্ট। একটি বিকল্প উপায় হল কেবল স্টার্ট মেনুতে স্টিম অনুসন্ধান করা অথবা অনুসন্ধান/কর্টানা-এ ক্লিক করে এর পাশের বোতাম।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. স্টিম এ ক্লিক করুন উইন্ডোর উপরের ডানদিকে মেনু বারে বোতাম এবং সেটিংস বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে।
  2. ইন-হোম স্ট্রিমিং-এ নেভিগেট করুন ট্যাব করুন এবং উন্নত হোস্ট বিকল্পগুলি চেক করুন NVIDIA GPU-তে NVFBC ক্যাপচার ব্যবহার করুন এর জন্য বিভাগ নিশ্চিত করুন যে আপনি এই বিকল্পের পাশের চেকবক্সটি সরান৷ স্টিম উইন্ডোতে, স্টিম বোতামে আবার ক্লিক করুন এবং প্রস্থান করুন ক্লিক করুন সম্পূর্ণরূপে স্টিম বন্ধ করতে।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. GeForce Experience ক্লায়েন্ট পুনরায় খুলুন এবং এটি কোনো সমস্যা ছাড়াই সঠিকভাবে কাজ করবে!

সমাধান 8:Spotify সেটিংস পরিচালনা করুন

Spotify এর ওভারলে সফ্টওয়্যার রয়েছে যা আপনাকে সহজ মিডিয়া কী ব্যবহার করে অ্যাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করতে পারে। আপনি প্রেস করার পরে, Spotify ওভারলে প্রদর্শিত হবে এবং আপনি গানটি পরিবর্তন করতে পারবেন। যাইহোক, এটি NVIDIA ওভারলে এর সাথে ভাল কাজ করছে বলে মনে হচ্ছে না এবং ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে NVIDIA ওভারলে আবার কাজ করতে সক্ষম হওয়ার আগে তাদের কয়েকটি পরিবর্তন করতে হবে। নীচের এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. Spotify খুলুন আপনার কম্পিউটারে ক্লায়েন্ট আপনার ডেস্কটপে আইকনে ডাবল ক্লিক করে . যদি এই ধরনের একটি শর্টকাট বিদ্যমান না থাকে, তাহলে নিশ্চিত করুন যে আপনি এটি স্টার্ট মেনু-এ অনুসন্ধান করছেন। আপনার স্ক্রিনের নীচের বাম কোণে৷
  2. সম্পাদনা এ ক্লিক করুন উইন্ডোর শীর্ষে মেনু বারে প্রবেশ করুন এবং পছন্দগুলি নির্বাচন করুন৷ মেনুতে বিকল্পগুলির তালিকা থেকে যা প্রদর্শিত হবে। এছাড়াও আপনি Ctrl + P ব্যবহার করতে পারেন কী সমন্বয়।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. সেটিংস ভিতরে নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি ডিসপ্লে অপশন এ পৌঁছান ভিতরে বিভাগ। মিডিয়া কী ব্যবহার করার সময় ডেস্কটপ ওভারলে দেখান সনাক্ত করুন৷ বিকল্প এবং এর পাশের স্লাইডারটিকে বন্ধ এ সেট করুন .
  2. আরো নিচে স্ক্রোল করুন এবং আপনি উন্নত সেটিংস দেখান দেখতে সক্ষম হবেন উন্নত সেটিংসের তালিকা খুলতে ক্লিক করুন। যতক্ষণ না আপনি সামঞ্জস্যতা এ পৌঁছান ততক্ষণ নীচে স্ক্রোল করুন৷ বিভাগ এবং হার্ডওয়্যার ত্বরণ সক্ষম করুন এর পাশে স্লাইডার সেট করুন৷ বন্ধ করার বিকল্প।
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. GeForce Experience ক্লায়েন্ট পুনরায় খুলুন এবং NVIDIA ওভারলে বৈশিষ্ট্যটি এখন সঠিকভাবে কাজ করে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 9:প্রশাসক হিসাবে GeForce অভিজ্ঞতা চালান

সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল অ্যাক্সেস করতে সক্ষম হওয়ার জন্য GeForce অভিজ্ঞতার মাঝে মাঝে প্রশাসকের অনুমতি থাকা প্রয়োজন। আপনি যদি আপনার কম্পিউটারে সমস্যাটি দ্রুত সমাধান করতে চান তবে প্রধান এক্সিকিউটেবলকে এই অনুমতিগুলি প্রদান করা অত্যাবশ্যক৷ নিশ্চিত করুন যে আপনি এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন!

  1. যদি ডেস্কটপে একটি GeForce অভিজ্ঞতা শর্টকাট থাকে , আপনি কেবল ডান-ক্লিক করতে পারেন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করতে পারেন৷ প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে।
  2. যদি না হয়, তাহলে আপনাকে অবশ্যই ইনস্টলেশন ফোল্ডারে আসল এক্সিকিউটেবল সনাক্ত করতে হবে . এই ফোল্ডারটি সাধারণত সকল ব্যবহারকারীদের জন্য একই থাকে যারা ইনস্টলেশনের সময় এটিতে পরিবর্তন করেননি। আপনি যদি পরিবর্তন করে থাকেন, সেই অনুযায়ী ফোল্ডারটি সনাক্ত করুন। ডিফল্টরূপে, এটি:
C:\Program Files (x86)\NVIDIA Corporation\NVIDIA GeForce Experience
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. একবার ভিতরে, প্রধান এক্সিকিউটেবল সনাক্ত করুন, এর এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে।
  2. সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোর ভিতরে ট্যাব করুন এবং সেটিংস চেক করুন একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশে একটি চেকবক্স রাখুন৷ বিকল্প এবং ঠিক আছে বোতামে ক্লিক করে পরিবর্তনগুলি নিশ্চিত করুন৷
উইন্ডোজে NVIDIA ওভারলে কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. নিশ্চিত করুন যে আপনি GeForce Experience ক্লায়েন্ট পুনরায় খুলছেন এবং NVIDIA ওভারলে এখন কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

  1. কিভাবে Windows 11 টাস্কবার কাজ করছে না ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 টাচস্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ কাজ করছে না NVIDIA ওভারলে ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ অরিজিন ওভারলে কাজ করছে না তা ঠিক করুন