কম্পিউটার

উইন্ডোজে টার্বোট্যাক্স ইনস্টল করার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

TurboTax হল একটি আমেরিকান ট্যাক্স প্রস্তুতি সফ্টওয়্যার টুল যা 1980 এর দশকে তৈরি হয়েছিল। তারপর থেকে, এটি উদ্দেশ্যের জন্য এক নম্বর টুলে বিকশিত হয়েছে এবং এর ব্যবহারকারীরা সাধারণত এই প্রোগ্রামটি ইনস্টল করার সময় তারা যা পায় তাতে সন্তুষ্ট থাকে। সেটি হল যদি ইনস্টলেশন প্রক্রিয়া কোনো সমস্যা ছাড়াই চলে...

উইন্ডোজে টার্বোট্যাক্স ইনস্টল করার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

কিছু ব্যবহারকারী তাদের উইন্ডোজ কম্পিউটারে TurboTax ইনস্টল করতে সক্ষম হচ্ছে না বলে রিপোর্ট করেছেন। হয় একটি ত্রুটি বার্তা উপস্থিত হয় বা ইনস্টলেশনটি কেবল একটি নির্দিষ্ট বিন্দুতে বন্ধ হয়ে যায় এবং পরবর্তীতে কোন অগ্রগতি হয় না। আমরা বেশ কয়েকটি কাজের পদ্ধতি সংগ্রহ করতে সক্ষম হয়েছি তাই নিশ্চিত করুন যে আপনি সেগুলি নীচে পরীক্ষা করে দেখেছেন!

Windows-এ TurboTax ইনস্টল করতে ব্যর্থ হওয়ার কারণ কী?

TurboTax এর ইনস্টলেশন একটি বড় চুক্তি হওয়া উচিত নয় তবে ইনস্টলারটি প্রায়শই কয়েকটি কারণের কারণে ব্যর্থ হয়। সবচেয়ে ভালো পরিস্থিতি হল যে ইন্সটলারের প্রশাসকের অনুমতির অভাব রয়েছে এবং আপনি Setup.exe ফাইলের জন্য তাদের প্রদান না করা পর্যন্ত এটি ইনস্টল করতে ব্যর্থ হয়। মাঝে মাঝে, আপনাকে এটি সামঞ্জস্যপূর্ণ মোডে চালাতে হবে উইন্ডোজের একটি পুরানো সংস্করণের জন্য৷

অন্যথায়, আপনার অ্যান্টিভাইরাস টুল কাজ করতে পারে এবং এটি একটি দ্রুত পুনরায় ইনস্টল করা প্রয়োজন! আপনি নীচের ধাপে ধাপে পদ্ধতি পরীক্ষা করে দেখুন!

সমাধান 1:সেটআপ ফাইলটি সামঞ্জস্যপূর্ণ মোডে এবং প্রশাসকের অনুমতি সহ চালান

TurboTax ইনস্টল করার জন্য ব্যবহৃত Setup.exe ফাইলে প্রশাসকের অনুমতি প্রদান করা এই সমস্যাটি সমাধান করার জন্য ব্যবহৃত একটি সহজ কিন্তু কার্যকর পদ্ধতি এবং এটি অনেক ব্যবহারকারীকে এই সমস্যাটি মোকাবেলা করতে সহায়তা করেছে। অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করা কিছু মালিকানা এবং অনুমতি সমস্যা সমাধান করতে পারে যা ইনস্টলেশন সম্পূর্ণ হতে বাধা দিতে পারে। Setup.exe ফাইলে প্রশাসকের অনুমতি প্রদান করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন!

  1. অবস্থানে নেভিগেট করুন যেখানে সেটআপ। exe অবস্থিত. এটি আপনার ডাউনলোড ফোল্ডারে বা ডিভিডি ড্রাইভে থাকতে পারে যা আপনি এটি ইনস্টল করতে ব্যবহার করতে পারেন৷
  2. সেটআপ সনাক্ত করুন৷ exe ফাইল করুন এবং এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিয়ে এর বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন . সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন .
উইন্ডোজে টার্বোট্যাক্স ইনস্টল করার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  1. সামঞ্জস্যতা মোডের অধীনে বিভাগে, এর জন্য সামঞ্জস্য মোডে এই প্রোগ্রামটি চালান-এর পাশের বাক্সটি চেক করুন বিকল্পটি আনচেক করা থাকলে এবং উইন্ডোজের একটি পুরানো সংস্করণ চয়ন করুন। নিশ্চিত করুন যে আপনি বর্তমানে যেটি ব্যবহার করছেন তার আগে আপনি উইন্ডোজের শেষ সংস্করণটি বেছে নিয়েছেন। পরিবর্তনগুলি গ্রহণ করার সময় প্রস্থান করুন৷
  2. নিশ্চিত করুন যে আপনি প্রশাসক বিশেষাধিকারের সাথে নিশ্চিত করার জন্য প্রদর্শিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করেছেন এবং লঞ্চারটি এখন থেকে প্রশাসক বিশেষাধিকারের সাথে চালু করা উচিত। এটির আইকনে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং সফলভাবে ইনস্টল হয়েছে কিনা তা দেখার চেষ্টা করুন৷

সমাধান 2:আপনার অ্যান্টিভাইরাস টুল পুনরায় ইনস্টল করুন

আপনি বর্তমানে আপনার কম্পিউটারে যে অ্যান্টিভাইরাস টুলটি ইনস্টল করেছেন তা পুনরায় ইনস্টল করা আপনাকে সর্বশেষ এবং সবচেয়ে স্থিতিশীল সংস্করণ সরবরাহ করবে যা TurboTax ইনস্টলেশনের সাথে আরও সমস্যা সৃষ্টি করবে না। অ্যান্টিভাইরাস আপডেট করাও যথেষ্ট তবে ভূমিকা পালন করতে পারে এমন অন্যান্য ছোটখাটো সমস্যাগুলি সমাধান করতে পুনরায় ইনস্টল করা ভাল। আপনার অ্যান্টিভাইরাস টুল পুনরায় ইনস্টল করার জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি কগ-এ ক্লিক করতে পারেন আপনি Windows 10 ব্যবহার করলে সেটিংস খুলতে আইকন।
  2. কন্ট্রোল প্যানেলে, দেখুন - বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে। উইন্ডোজে টার্বোট্যাক্স ইনস্টল করার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  3. যদি আপনি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  4. কন্ট্রোল প্যানেল বা সেটিংসে TurboTax সনাক্ত করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন .
  5. এর আনইনস্টল উইজার্ড খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷
  6. আনইন্সটলার প্রক্রিয়াটি সম্পূর্ণ করলে সমাপ্ত ক্লিক করুন এবং ত্রুটিগুলি এখনও প্রদর্শিত হবে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ নিশ্চিত করুন যে আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট পরিদর্শন করেছেন, ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করুন এবং TurboTax সঠিকভাবে ইনস্টল করতে সক্ষম কিনা তা দেখতে এটি আবার ইনস্টল করুন!

সমাধান 3:টাস্ক ম্যানেজারে সমস্ত প্রাসঙ্গিক কাজ শেষ করুন

টাস্ক ম্যানেজারে দেখার জন্য কয়েকটি প্রক্রিয়া থাকতে পারে। আপনি যে ইনস্টলেশনগুলি আগে চালাতে পারেন সেগুলি একটি অবশিষ্ট টাস্কের আকারে একটি ট্রেইল ছেড়ে থাকতে পারে যা আপনি TurboTax ইনস্টল করার চেষ্টা করার সময় আপনাকে মাথা ব্যাথা দিচ্ছে৷ এমনকি TurboTax-এর নিজস্ব প্রসেসও এই সমস্যা দেখা দিতে পারে। আপনি যা করতে পারেন তা হল সব কাজ শেষ করা এবং আবার ইনস্টলেশন চালানো।

  1. ইন্সটলেশন চালান যেভাবে আপনি সাধারণত করেন এবং এটির কোনো অগ্রগতি দেখানো বন্ধ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন বা একটি ত্রুটি কোড দিয়ে শেষ করুন।
  2. Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন টাস্ক ম্যানেজার ইউটিলিটি খুলতে একই সময়ে কী টিপে।
  3. বিকল্পভাবে, আপনি Ctrl + Alt + Del কী সমন্বয় ব্যবহার করতে পারেন এবং পপআপ ব্লু স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করুন যা বেশ কয়েকটি বিকল্পের সাথে প্রদর্শিত হবে। আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।
উইন্ডোজে টার্বোট্যাক্স ইনস্টল করার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  1. আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজার প্রসারিত করার জন্য উইন্ডোর নীচে বাম অংশে। বিশদ বিবরণ-এ নেভিগেট করুন ট্যাব করুন এবং সমস্ত msiexec.exe অনুসন্ধান করুন প্রবেশ এটি নির্বাচন করুন এবং শেষ কাজ চয়ন করুন৷ উইন্ডোর নীচের ডান অংশ থেকে বিকল্প। এরপরে, প্রক্রিয়াগুলি-এ নেভিগেট করুন ট্যাব এবং ইনটুইট আপডেট সার্ভিস এন্ট্রির জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন।
উইন্ডোজে টার্বোট্যাক্স ইনস্টল করার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  1. টাস্ক শেষ করার চেষ্টা করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করুন এবং আপনি এখন আপনার কম্পিউটারে TurboTax সঠিকভাবে ইনস্টল করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন!

  1. উইন্ডোজ 7 এ 'টাস্কবার লুকাবে না' কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?

  3. কিভাবে Windows 11 ইনস্টল করবেন?

  4. হামাচি টানেলের সমস্যা কিভাবে ঠিক করবেন