কম্পিউটার

উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?

GeForce Experience হল NVIDIA দ্বারা তৈরি একটি অ্যাপ যা আপনার NVIDIA ড্রাইভারগুলিকে আপ টু ডেট রাখতে, গ্রাফিক্স সেটিংস অপ্টিমাইজ করতে এবং ইন-গেম স্ক্রিনশট এবং রেকর্ডিং বৈশিষ্ট্যগুলি প্রদান করতে ব্যবহৃত হয়। ডিফল্টরূপে, এটি আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত গেমের তালিকা লোড করা উচিত তবে ব্যবহারকারীরা অভিযোগ করেছেন যে এটি করতে অক্ষম। কখনও কখনও বেশ কয়েকটি সমস্যাযুক্ত গেম থাকে এবং কখনও কখনও এটি কোনও গেমই খুঁজে পায় না৷

উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?

অনেক ব্যবহারকারী এই সমস্যার সাথে আটকে ছিলেন এবং তাদের মধ্যে অনেকেই সমস্যার সমাধান খুঁজে পেতে সক্ষম হয়েছেন। আমরা একটি একক নিবন্ধে সেই সমাধানগুলি সংগ্রহ করেছি এবং এই নিবন্ধে ধাপে ধাপে সেগুলি আপনার কাছে উপস্থাপন করার সিদ্ধান্ত নিয়েছি। আপনি সাবধানে নির্দেশাবলী অনুসরণ নিশ্চিত করুন!

GeForce অভিজ্ঞতার কারণে Windows-এ গেমস সমস্যা খুঁজে না পাওয়ার কারণ কী?

আপনি এই সমস্যাটি সমাধান করা শুরু করার আগে, আপনি যে সমস্যাযুক্ত গেমগুলি খুঁজে পাচ্ছেন না সেগুলি GeForce অভিজ্ঞতা দ্বারা সমর্থিত কিনা তা পরীক্ষা করে দেখুন৷ আপনি এই লিঙ্কটি খুললে সম্পূর্ণ লিঙ্কটি খুঁজে পেতে পারেন। যদি গেমগুলি সমর্থিত হয় এবং আপনি এখনও একই সমস্যাটি লক্ষ্য করেন তবে নিশ্চিত করুন যে আপনি আমাদের সম্ভাব্য কারণগুলির সম্পূর্ণ তালিকাটি পরীক্ষা করে দেখুন৷ সঠিক কারণটি চিহ্নিত করা দুর্দান্ত কারণ এটি আপনাকে আরও সহজে সঠিক পদ্ধতি বেছে নিতে সাহায্য করতে পারে!

  • প্রশাসকের অভাব৷ – যদি গেমগুলি এমন ফোল্ডারে থাকে যা অ্যাডমিনিস্ট্রেটরের অনুমতি ছাড়া সঠিকভাবে অ্যাক্সেস করা যায় না, তাহলে আপনি যা করতে পারেন তা হল GeForce এক্সপেরিয়েন্স এক্সিকিউটেবলে এই অনুমতিগুলি প্রদান করা৷
  • গেমের অবস্থান দেওয়া নেই - GeForce অভিজ্ঞতা শুধুমাত্র ক্লায়েন্টের পছন্দগুলির মধ্যে গেমের অবস্থান হিসাবে সেট আপ করা ফোল্ডারগুলিতে গেমগুলি সন্ধান করবে৷ আপনি যদি সেই ফোল্ডারের বাইরে কোনো গেম ইন্সটল করে থাকেন, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনি এই ফোল্ডারগুলো যোগ করেছেন তা নিশ্চিত করুন।
  • মালিকানা ও নিয়ন্ত্রণের অভাব – যে ফোল্ডারগুলিতে গেমগুলি অবস্থিত সেগুলি অ্যাক্সেস দ্বারা সীমাবদ্ধ থাকলে, আপনি প্রত্যেকের অ্যাকাউন্টে মালিকানা এবং অনুমতি প্রদান করে সহজেই সমস্যার সমাধান করতে পারেন৷
  • ফায়ারওয়াল দ্বারা অবরুদ্ধ৷ – GeForce Experience-এর জন্য ইন্টারনেটের সাথে সঠিকভাবে সংযোগ স্থাপন করতে হবে যাতে গেমের তথ্য ইনস্টল করা আছে কিনা তা খুঁজে বের করার জন্য। উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল এটিকে এটি করা থেকে ব্লক করতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি এটির মাধ্যমে অনুমতি দিয়েছেন৷
  • ইনস্টলেশনে সমস্যা - আপনার GeForce এক্সপেরিয়েন্স ক্লায়েন্ট সহজভাবে খারাপ আচরণ করতে পারে তাই আপনাকে এটি ঠিক করতে হবে। আপনি পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলি সক্ষম করার মাধ্যমে, এর ক্যাশে মুছে ফেলার মাধ্যমে, বা সর্বশেষ সংস্করণে পুনরায় ইনস্টল এবং আপডেট করে এটি করতে পারেন৷
  • ড্রাইভারের সমস্যা - যদি আপনার ক্লায়েন্ট আপ-টু-ডেট থাকে এবং আপনার গ্রাফিক্স ড্রাইভার পুরানো হয়, তাহলে এই সমস্যা দেখা দিতে পারে। নিশ্চিত করুন যে আপনি GeForce অভিজ্ঞতা ব্যবহার করে সর্বশেষ NVIDIA ড্রাইভার ইনস্টল করেছেন!

সমাধান 1:প্রশাসক হিসাবে GeForce অভিজ্ঞতা চালান

এই নিবন্ধে চেষ্টা করার জন্য এটি সম্ভবত সবচেয়ে সহজ পদ্ধতি এবং এই সমস্যাটির সাথে লড়াই করা ব্যবহারকারীদের জন্য এটি দুর্দান্ত ফলাফল প্রদান করেছে। ব্যাখ্যাটি হল যে গেমগুলি সম্ভবত একটি ফোল্ডারে ইনস্টল করা আছে যা প্রশাসকের অনুমতি ছাড়া সম্পূর্ণরূপে অ্যাক্সেস করা যায় না। এই অ্যাক্সেস প্রদান করা GeForce অভিজ্ঞতাকে গেমগুলি সনাক্ত করতে এবং সেগুলিকে অন্তর্ভুক্ত করতে সহায়তা করতে পারে৷

  1. প্রথমত, আপনাকে GeForce অভিজ্ঞতা সনাক্ত করতে হবে নির্বাহযোগ্য এটি আপনার ডেস্কটপে থাকতে পারে। যদি এটি না হয় তবে নিশ্চিত করুন যে আপনি স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করার চেষ্টা করেছেন। প্রথম ফলাফলে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন . স্টার্ট মেনুতে এর শর্টকাটটি একটি ফোল্ডারে উপস্থিত হওয়া উচিত। এটিতে আবার ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন চয়ন করুন৷ আরও একবার।
  2. বিকল্পভাবে, আপনি নিচের ফোল্ডারটি চেক করুন যা GeForce অভিজ্ঞতার জন্য ডিফল্ট ইনস্টলেশন ফোল্ডার:
C:\Program Files (x86)\NVIDIA Corporation\NVIDIA GeForce Experience
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. যখন আপনি এটি সনাক্ত করেন, NVIDIA GeForce Experience এক্সিকিউটেবল ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং প্রপার্টিগুলি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে। নিশ্চিত করুন যে আপনি সামঞ্জস্যতা-এ নেভিগেট করেছেন৷
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন বিকল্প এবং ঠিক আছে ক্লিক করুন আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করতে বোতাম। GeForce Experience আবার খুলুন এবং দেখুন সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা!

সমাধান 2:গেমের অবস্থান হিসাবে সঠিক ফোল্ডার যোগ করুন

এটি বেশ সম্ভব যে আপনি একটি ভিন্ন স্থানে একটি গেম ইনস্টল করেছেন যেখানে আপনি সাধারণত সেগুলি ইনস্টল করেন এবং GeForce অভিজ্ঞতা কেবল এটির সন্ধান করে না। জিফোর্স এক্সপেরিয়েন্স বৈশিষ্ট্যগুলিতে সন্ধান করার জন্য আপনাকে অবস্থান সেট আপ করতে হবে। আমরা নীচে দেওয়া ধাপগুলি অনুসরণ করে এটি করা যেতে পারে!

  1. প্রথমত, আপনাকে জিফোর্স এক্সপেরিয়েন্স এক্সিকিউটেবল সনাক্ত করতে হবে। এটি আপনার ডেস্কটপে থাকতে পারে। যদি তা না হয়, তবে নিশ্চিত করুন যে আপনি স্টার্ট মেনু-এ এটি অনুসন্ধান করার চেষ্টা করছেন৷ . যেভাবেই হোক, এটি খুলুন এবং নিশ্চিত করুন যে আপনি পছন্দে নেভিগেট করেছেন৷ উপরের মেনু বার থেকে ট্যাব।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. এর পর, গেমস-এ নেভিগেট করুন পছন্দের অধীনে বিভাগ৷ এবং গেমের জন্য স্ক্যান করুন চেক করুন আপনার সমস্যাযুক্ত গেমটি অবস্থিত ফোল্ডারটি অনুপস্থিত থাকলে, ডানদিকে প্লাস বোতামটি ক্লিক করুন এবং আপনার গেমটি অবস্থিত ফোল্ডারটিতে নেভিগেট করুন৷

উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?

  1. আপনার ইনস্টল করা গেমগুলির জন্য GeForce স্ক্যান করা শুরু করার পরে আপনার সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:মালিকানা নিন এবং গেমগুলি যে ফোল্ডারে অবস্থিত তার জন্য সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রদান করুন

যদি সমস্যাটি শুধুমাত্র আপনার কম্পিউটারের একটি নির্দিষ্ট ফোল্ডারে অবস্থিত গেমগুলির সাথে দেখা যায় যেখানে গেমগুলি ইনস্টল করা আছে, তাহলে আপনাকে প্রত্যেকের অ্যাকাউন্টটিকে মালিক হিসাবে যুক্ত করার এবং সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রদান করার কথা বিবেচনা করা উচিত। এইভাবে, ক্লায়েন্টের এটিতে অ্যাক্সেস থাকবে এবং এটি গেমগুলি সনাক্ত করতে সক্ষম হবে। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. প্রথমত, আপনাকে গেমের ফোল্ডার সনাক্ত করতে হবে . এটি এমন ফোল্ডার হওয়া উচিত যাতে আপনার মালিকানাধীন অনেক গেমের জন্য বিভিন্ন ইনস্টলেশন ফোল্ডার থাকে। যদি সমস্যাযুক্ত গেমগুলি বিভিন্ন ফোল্ডারে থাকে তবে নিশ্চিত করুন যে আপনি প্রতিটির জন্য এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করছেন!
  2. বিকল্পভাবে, আপনি নীচের ফোল্ডারটি চেক করুন যেটি আপনার কম্পিউটারের সমস্ত প্রোগ্রামের জন্য ডিফল্ট ইনস্টলেশন ফোল্ডার
C:\Program Files (x86)
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. যখন আপনি এটি সনাক্ত করেন, যেখানে গেমগুলি অবস্থিত সেই ফোল্ডারটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে। নিশ্চিত করুন যে আপনি নিরাপত্তা-এ নেভিগেট করেছেন
  2. উন্নত ক্লিক করুন উইন্ডোর নীচে বোতাম। উন্নত নিরাপত্তা সেটিংসে উইন্ডোতে, নীল পরিবর্তন ক্লিক করুন মালিকের পাশের বোতাম উপরের অংশে।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন, সবাই টাইপ করুন এবং নামগুলি পরীক্ষা করুন ক্লিক করুন৷ টেক্সট আন্ডারলাইন করা উচিত. ঠিক আছে ক্লিক করুন সবাইকে যোগ করার জন্য বোতাম ফোল্ডারের মালিক হিসেবে।
  2. উন্নত নিরাপত্তা সেটিংসে উইন্ডোতে, যোগ করুন ক্লিক করুন নতুন অনুমতি যোগ করার জন্য বোতাম। নীলে ক্লিক করুন একটি প্রধান নির্বাচন করুন উপরের বোতাম। আবার, সবাই টাইপ করুন এবং নামগুলি পরীক্ষা করুন ক্লিক করুন৷ . ওকে ক্লিক করুন। টাইপ নিশ্চিত করুন৷ অনুমতি দিন সেট করা আছে .
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. মৌলিক অনুমতিতে বিভাগে, সম্পূর্ণ নিয়ন্ত্রণ-এর পাশের বাক্সে চেক করুন ঠিক আছে ক্লিক করুন সম্পূর্ণ অনুমতি যোগ করার জন্য বোতাম। আপনার ইনস্টল করা সমস্ত গেমগুলি খুঁজে পেতে সক্ষম কিনা তা পরীক্ষা করার জন্য প্রদর্শিত সমস্ত উইন্ডো বন্ধ করতে এবং GeForce এক্সপেরিয়েন্স পুনরায় খুলতে আরও দুইবার ওকে ক্লিক করুন!

সমাধান 4:উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালে GeForce অভিজ্ঞতার অনুমতি দিন

সমস্যার অন্য দিকটি হতে পারে যে জিফোর্স এক্সপেরিয়েন্স সঠিকভাবে ইন্টারনেটের সাথে সংযোগ করতে লড়াই করছে। এটি একটি সমস্যা হতে পারে যেহেতু একটি গেম চিনতে কী সন্ধান করতে হবে তা জানতে GeForce অভিজ্ঞতার জন্য ইন্টারনেটের সাথে সংযোগ করতে হবে। নিশ্চিত করুন যে আপনি এই সমস্যাটি সমাধান করতে Windows Defender ফায়ারওয়ালের মাধ্যমে এটির অনুমতি দিয়েছেন!

  1. কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করুন স্টার্ট মেনুতে এবং প্রদর্শিত প্রথম ফলাফলটিতে ক্লিক করুন। বিকল্পভাবে, Windows Key + R ব্যবহার করুন চালান খুলতে কী সমন্বয় টাইপ করুন “control.exe ” বক্সে এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন।
  2. যাই হোক, দেখুন পরিবর্তন করুন বড় করার বিকল্প অথবা ছোট আইকন কন্ট্রোল প্যানেল উইন্ডোর উপরের-ডান কোণ থেকে। Windows Defender Firewall-এ ক্লিক করুন উইন্ডোর নীচে আইকন।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. এর উইন্ডো খোলার পরে, Windows Defender Firewall-এর মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন-এর জন্য বাম দিকের মেনুটি পরীক্ষা করুন বিকল্প এবং এটি ক্লিক করুন। সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ উইন্ডোর উপরের বোতাম এবং প্রয়োজনে প্রশাসকের অ্যাক্সেস প্রদান করুন।
  2. অনুমোদিত অ্যাপ এবং বৈশিষ্ট্যের তালিকা চেক করুন GeForce অভিজ্ঞতার জন্য। আপনি এটি সনাক্ত করতে অক্ষম হলে, অন্য অ্যাপকে অনুমতি দিন ক্লিক করুন৷ জানালার নিচ থেকে।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. ব্রাউজ করুন ক্লিক করুন বোতাম এবং GeForce ইনস্টলেশন ফোল্ডারে নেভিগেট করুন। ডিফল্টরূপে, এটি হওয়া উচিত:
C:\Program Files (x86)\NVIDIA Corporation\NVIDIA GeForce Experience
  1. আপনি এটির নির্বাহযোগ্য যোগ করেছেন তা নিশ্চিত করুন৷ . নেটওয়ার্কের প্রকারগুলি ক্লিক করুন৷ বোতাম এবং উভয় ব্যক্তিগত পাশের বাক্সে চেক করুন এবং সর্বজনীন ওকে ক্লিক করার আগে বিকল্পগুলি। যোগ করুন ক্লিক করুন৷ আবার ওকে ক্লিক করুন এবং আপনার কম্পিউটারে গেমগুলি সনাক্ত করতে এটি এখনও লড়াই করছে কিনা তা দেখতে GeForce অভিজ্ঞতা পুনরায় খুলুন!

সমাধান 5:পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন

পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলি এমন বৈশিষ্ট্য যা সম্পূর্ণরূপে পরীক্ষা করা হয়নি এবং NVIDIA সম্ভবত ভবিষ্যতে GeForce অভিজ্ঞতা সংস্করণে সেগুলি প্রকাশ করার পরিকল্পনা করেছে। কিছু ব্যবহারকারী দাবি করেছেন যে এই বৈশিষ্ট্যগুলিকে সক্ষম করা তাদের সমস্যাটি সহজে সমাধান করতে সহায়তা করে তাই নিশ্চিত করুন যে আপনি এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন!

  1. প্রথমত, আপনাকে জিফোর্স এক্সপেরিয়েন্স এক্সিকিউটেবল সনাক্ত করতে হবে। এটি আপনার ডেস্কটপে হতে পারে৷ . যদি তা না হয়, তবে নিশ্চিত করুন যে আপনি স্টার্ট মেনু-এ এটি অনুসন্ধান করার চেষ্টা করছেন৷ . যেভাবেই হোক, এটি খুলুন এবং নিশ্চিত করুন যে আপনি পছন্দে নেভিগেট করেছেন৷ উপরের মেনু বার থেকে ট্যাব।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. এর পর, সাধারণ-এ নেভিগেট করুন পছন্দের অধীনে বিভাগ৷ এবং সম্পর্কে চেক করুন পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন এর পাশের বাক্সটি চেক করুন৷ বিকল্প নিশ্চিত করুন যে আপনি GeForce Experience ক্লায়েন্ট পুনরায় চালু করেছেন এবং এটি এখন আপনার গেমগুলি সনাক্ত করতে সক্ষম কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 6:অ্যাপের ক্যাশে মুছুন

GeForce অভিজ্ঞতা অ্যাপডেটা ফোল্ডারে তার ক্যাশে ফাইল রাখে। এটির ফোল্ডার মুছে ফেলার ফলে এটির ক্যাশে রিসেট হবে এবং আপনি কোনো ডেটা না হারিয়ে অ্যাপটি রিফ্রেশ করবে৷ প্লাস সাইডে, এটি ক্লায়েন্টকে সহজেই আপনার ইনস্টল করা গেমগুলি সনাক্ত করতে সহায়তা করতে পারে। নিশ্চিত করুন যে আপনি এই পদ্ধতিটি ব্যবহার করে দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন!

  1. প্রথমত, আপনাকে আপনার কম্পিউটারে চলমান GeForce অভিজ্ঞতার যে কোনো উদাহরণ বন্ধ করতে হবে। আপনাকে নির্দিষ্ট NVIDIA-সম্পর্কিত প্রক্রিয়াগুলিও বন্ধ করতে হবে। Ctrl + Shift + Esc ব্যবহার করুন টাস্ক ম্যানেজার আনতে কী সমন্বয় . এছাড়াও আপনি Ctrl + Alt + Del ব্যবহার করতে পারেন কী সমন্বয় এবং নীল স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার বাম-ক্লিক করুন যা খুলবে।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজারে বোতামটি প্রসারিত করতে এবং পটভূমি প্রক্রিয়াগুলির অধীনে নিম্নলিখিত প্রক্রিয়াগুলি সন্ধান করুন :NVIDIA GeForce Experience, NVIDIA Container, NVIDIA Container (32 bit), এবং NVIDIA Web Helper Service . প্রতিটিতে বাম-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন ক্লিক করুন নীচে ডান কোণায় বোতাম।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. এই PC খুলুন আপনার ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে। বিকল্পভাবে, আপনার কম্পিউটারে যেকোনো ফোল্ডার খুলুন বা লাইব্রেরি-এ ক্লিক করুন দ্রুত অ্যাক্সেস-এ আইকন টাস্কবারে মেনু। ডানদিকের নেভিগেশন মেনু থেকে, এই PC-এ ক্লিক করুন .
  2. আপনার স্থানীয় ডিস্ক খুলুন এবং ব্যবহারকারী খুলুন আপনি যে কারেন্টে লগ ইন করেছেন সেই ফোল্ডারটিতে ডাবল ক্লিক করুন। AppData খোলার চেষ্টা করুন ভিতরে ফোল্ডার। আপনি এটি দেখতে না পেলে, দেখুন ক্লিক করুন৷ উইন্ডোর উপরের মেনু বার থেকে এবং লুকানো আইটেমগুলির পাশের বাক্সে টিক চিহ্ন দিন .
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. AppData ফোল্ডারে, স্থানীয়>> NVIDIA Corporation>> NVIDIA GeForce Experience-এ নেভিগেট করুন . CefCache-এ ডান-ক্লিক করুন ভিতরে ফোল্ডার এবং মুছুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে। GeForce অভিজ্ঞতা পুনরায় খুলুন এবং এটি আপনার ইনস্টল করা গেমগুলি খুঁজে পেতে পারে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 7:আপনার NVIDIA ড্রাইভার আপডেট করুন

অদ্ভুতভাবে যথেষ্ট, অনেক ব্যবহারকারী তাদের NVIDIA ড্রাইভার আপডেট করে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছিল। আপনি যদি ক্লায়েন্টের সর্বশেষ সংস্করণ এবং ড্রাইভারের একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে আপনি এমন সমস্যাটি অনুভব করতে পারেন যেখানে গেমগুলি কেবল স্বীকৃত নয়। GeForce অভিজ্ঞতা ব্যবহার করে আপনার ড্রাইভার আপডেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. প্রথমত, আপনাকে GeForce এক্সপেরিয়েন্স এক্সিকিউটেবল সনাক্ত করতে হবে . এটি আপনার ডেস্কটপে থাকতে পারে। যদি তা না হয়, তবে নিশ্চিত করুন যে আপনি স্টার্ট মেনু-এ এটি অনুসন্ধান করার চেষ্টা করছেন৷ . যেভাবেই হোক, এটি খুলুন এবং নিশ্চিত করুন যে আপনি ড্রাইভারগুলিতে নেভিগেট করছেন৷ উপরের মেনু বার থেকে ট্যাব।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. এর পরে, আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন৷ স্ক্রিনের উপরের-ডান কোণায় বোতামটি ক্লিক করুন এবং ক্লায়েন্টের জন্য অপেক্ষা করুন যে কোনো নতুন ড্রাইভার উপলব্ধ আছে কিনা।
  2. যদি একটি নতুন ড্রাইভার পাওয়া যায়, এটি উপলব্ধ-এ প্রদর্শিত হবে বিভাগ তাই নিশ্চিত করুন যে আপনি সবুজ ডাউনলোড ক্লিক করুন৷ আপনার কম্পিউটারে সংরক্ষণ করার জন্য বোতাম।
  3. ডাউনলোড শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। এর পরে, ইনস্টল করুন ক্লিক করুন৷ বোতাম এবং ড্রাইভার ইনস্টল করা উচিত। অনুরোধ করা হলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, GeForce অভিজ্ঞতা পুনরায় খুলুন এবং একই সমস্যা এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 8:পুনরায় ইনস্টল করুন এবং সর্বশেষ সংস্করণে আপডেট করুন

বেশ কয়েকটি সমস্যাযুক্ত গেম রয়েছে যা জিফোর্স এক্সপেরিয়েন্স দ্বারা স্বীকৃত হতে সংগ্রাম করেছে। NVIDIA-এর লোকেরা প্রতিশ্রুতি দিয়েছে যে নতুন আপডেট সমস্যাটি সমাধান করতে সক্ষম হবে। যাইহোক, আপনার বর্তমান ইনস্টলেশন ত্রুটিপূর্ণ কিনা তা নিশ্চিত করতে আপনি যদি সম্পূর্ণরূপে GeForce অভিজ্ঞতা পুনরায় ইনস্টল করেন এবং সর্বশেষ সংস্করণটি ইনস্টল করেন তবে এটি আরও ভাল। নিশ্চিত করুন যে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন!

উইন্ডোজ 10:

  1. স্টার্ট মেনু ক্লিক করুন আপনার স্ক্রিনের নিচের-বাম অংশে বোতাম এবং কগ-এর মতো আইকনে ক্লিক করুন যা প্রদর্শিত হবে। এটি Windows 10 সেটিংস খুলবে . বিকল্পভাবে, আপনি Windows Key + I ব্যবহার করছেন তা নিশ্চিত করুন৷ সরাসরি সেটিংস খুলতে সমন্বয়।
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. অ্যাপস এ ক্লিক করুন এটি খুলতে বিভাগ এবং আপনার অবিলম্বে আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের তালিকা দেখতে হবে। নিচে স্ক্রোল করুন এবং GeForce অভিজ্ঞতা খুঁজুন তালিকায় এন্ট্রি। এটিতে বাম-ক্লিক করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ বাটন যা প্রদর্শিত হবে। স্ক্রিনে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন!

উইন্ডোজের অন্যান্য সংস্করণ:

  1. কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করুন স্টার্ট মেনুতে এবং প্রদর্শিত প্রথম ফলাফলটিতে ক্লিক করুন। বিকল্পভাবে, Windows Key + R ব্যবহার করুন রান বক্স খুলতে কী সমন্বয়। টাইপ করুন “exe ” বক্সে এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন।
  2. যাই হোক, দেখুন পরিবর্তন করুন বিভাগের বিকল্প কন্ট্রোল প্যানেল উইন্ডোর উপরের-ডান কোণ থেকে। একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন৷ প্রোগ্রামের অধীনে লিঙ্ক
উইন্ডোজে গেমস সমস্যা খুঁজে না পাওয়া GeForce অভিজ্ঞতা কীভাবে ঠিক করবেন?
  1. যে তালিকাটি প্রদর্শিত হবে সেখানে GeForce অভিজ্ঞতা খুঁজুন। এর এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং আনইন্সটল বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে। আনইনস্টলেশন উইজার্ডের ভিতরে নির্দেশাবলী অনুসরণ করুন!

যেভাবেই হোক, নিশ্চিত করুন যে আপনি এই লিঙ্কটি খুলে এবং সবুজ ডাউনলোড এখন বোতামে ক্লিক করে GeForce Experience ক্লায়েন্টের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করেছেন। এটি ডাউনলোড হওয়ার পরে এটি চালান এবং এটি ইনস্টল করতে স্ক্রীনে নির্দেশাবলী অনুসরণ করুন৷ GeForce Experience এখন আপনার মালিকানাধীন গেমগুলিকে সঠিকভাবে চিনতে পারে কিনা তা পরীক্ষা করে দেখুন!


  1. উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?

  2. স্থির করুন:Geforce এক্সপেরিয়েন্স খুলছে না

  3. অডিও পরিষেবা উইন্ডোজ 10 চলছে না তা কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন GeForce অভিজ্ঞতা কাজ করছে না