কম্পিউটার

উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

Logitech স্পিকারগুলি হল সেরা স্পিকারগুলির মধ্যে একটি যা আপনি আপনার কম্পিউটারে ব্যবহার করতে পারেন তবে অনেক ব্যবহারকারী তাদের Windows এ কাজ করার চেষ্টা করার সমস্যার কথা জানিয়েছেন৷ অনেক ব্যবহারকারী উইন্ডোজ 10 আপডেট করার পরেই সমস্যাটি দেখার অভিযোগ করেন তবে অবশ্যই, অন্যান্য পরিস্থিতি রয়েছে যেখানে একই জিনিস ঘটে।

ব্যবহারকারীরা এই সমস্যাটি সমাধান করার বিভিন্ন উপায় নিয়ে এসেছেন এবং আমরা আপনাকে নীচে সেগুলি পরীক্ষা করে দেখার পরামর্শ দিই৷ নিশ্চিত করুন যে আপনি নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন এবং সমস্যাটি যেন কোনো সময়ের মধ্যেই চলে না যায়!

লজিটেক স্পিকারগুলিকে উইন্ডোজে কাজ না করার কারণ কী?

লজিটেক স্পিকার কাজ না করার সময় সমস্যার সমাধান করার জন্য বেশ কয়েকটি কারণ রয়েছে। কিছু কারণ অন্যদের তুলনায় বেশি হয় এবং অন্যরা সঠিক সমাধানটি আরও দ্রুত চিহ্নিত করতে পারে। নীচের সংক্ষিপ্ত তালিকাটি দেখুন!

  • ডিফল্ট বিন্যাসটি খুব কম সেট করা আছে - যদি স্পিকারের নমুনা হার খুব কম সেট করা হয়, তবে এটি মোটেও কাজ নাও করতে পারে বা এটি নিম্ন-মানের অডিও তৈরি করতে পারে। উইন্ডোজ এটি বেশিরভাগ নতুন যোগ করা ডিভাইসে করে তাই আপনি এটি পরিবর্তন করতে ভুলবেন না।
  • অডিও বর্ধিতকরণ অক্ষম করা হয়েছে৷ - কিছু পরিস্থিতিতে, আপনার স্পিকারের কাজ করার জন্য অডিও বর্ধিতকরণ সক্ষম করা প্রয়োজন। এটি আপনার ব্যবহার করা ড্রাইভারের উপর নির্ভর করে।
  • অ্যাপগুলি আপনার স্পিকারগুলিতে একচেটিয়া অ্যাক্সেস নিয়েছে৷ - যদি কোনও অ্যাপ এটি করে থাকে, তবে অন্যান্য অ্যাপগুলি আপনার স্পিকারগুলি সঠিকভাবে ব্যবহার করতে পারে না এবং এটি কেবল কাজ করবে না। নিশ্চিত করুন যে আপনি এটি নিষ্ক্রিয় করেছেন!
  • অডিও ড্রাইভার – শেষ কিন্তু অন্তত নয়, ত্রুটিপূর্ণ বা পুরানো অডিও ড্রাইভার সমস্যার জন্য দায়ী হতে পারে এবং আপনার যত তাড়াতাড়ি সম্ভব সেগুলি আপডেট করা উচিত!

সমাধান 1:স্পিকারের ডিফল্ট বিন্যাস পরিবর্তন করুন

যদি স্পিকারগুলি কাজ করে তবে তারা যে শব্দটি বাজায় তা কোলাহলপূর্ণ এবং নিম্ন মানের হলে, নমুনার হার খুব কম কিনা তা পরীক্ষা করা উচিত। উইন্ডোজ প্রায়ই নতুন যোগ করা ডিভাইসগুলিতে একটি কম স্যাম্পলিং ফ্রিকোয়েন্সি বরাদ্দ করে যা এই ধরনের সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি যেকোনো বিট গভীরতার সাথে একটি উচ্চতর ফ্রিকোয়েন্সি নির্বাচন করতে পারেন!

  1. আপনার স্ক্রিনের নীচে ডানদিকে অবস্থিত ভলিউম আইকনে ডান-ক্লিক করুন এবং শব্দ চয়ন করুন একটি বিকল্প উপায় হ'ল আপনার পিসিতে কন্ট্রোল প্যানেল খুলুন এবং বড় আইকনগুলিতে বিকল্প দ্বারা ভিউ সেট করুন৷ . এর পরে, শব্দগুলি সনাক্ত করুন এবং ক্লিক করুন৷ একই উইন্ডো খোলার বিকল্প।
  2. প্লেব্যাকে নেভিগেট করুন শব্দ -এর ট্যাব জানালা যা সবেমাত্র খুলেছে। উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  3. লজিটেক স্পিকারগুলিতে বাম-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ বোতাম স্পিকারের বৈশিষ্ট্য উইন্ডোতে উন্নত ট্যাবে নেভিগেট করুন এবং ডিফল্ট ফর্ম্যাট চেক করুন অধ্যায়. ড্রপডাউন মেনু খুলতে ক্লিক করুন. উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  4. আপনি পরীক্ষা করার জন্য বিভিন্ন গুণাবলী এবং নমুনা হারের মধ্যে বেছে নিতে পারেন। যাইহোক, নিশ্চিত করুন যে আপনি সর্বনিম্ন যান 2 চ্যানেল, 16 বিট, 44100 Hz (CD গুণমান) . আপনার স্পিকার এখন সঠিকভাবে কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:অডিও বর্ধিতকরণ সক্ষম করুন

নির্দিষ্ট প্লেব্যাক ডিভাইসের জন্য সমস্ত বর্ধন অক্ষম করা সম্ভব। এটি আপনাকে সঠিকভাবে Logitech স্পিকার ব্যবহার করতে বাধা দেয় এবং তারা কিছু সময়ের জন্য কাজ করা বন্ধ করে দিতে পারে। নিশ্চিত করুন যে আপনি আপনার স্পিকারের বৈশিষ্ট্য উইন্ডোতে বর্ধিতকরণ সক্ষম করেছেন!

  1. আপনার স্ক্রিনের নীচে ডানদিকে অবস্থিত ভলিউম আইকনে ডান-ক্লিক করুন এবং শব্দ চয়ন করুন একটি বিকল্প উপায় হ'ল আপনার পিসিতে কন্ট্রোল প্যানেল খুলুন এবং বড় আইকনগুলিতে বিকল্প দ্বারা ভিউ সেট করুন৷ . এর পরে, শব্দগুলি সনাক্ত করুন এবং ক্লিক করুন৷ একই উইন্ডো খোলার বিকল্প।
  2. প্লেব্যাকে নেভিগেট করুন শব্দ -এর ট্যাব জানালা যা সবেমাত্র খুলেছে। উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  3. আপনার ডিভাইসে বাম-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন বোতাম বৈশিষ্ট্য উইন্ডোতে বর্ধিতকরণ ট্যাবে নেভিগেট করুন এবং সমস্ত বর্ধিতকরণ নিষ্ক্রিয় করুন এর পাশের বাক্সটি আনচেক করুন বিকল্প ওকে বোতামে ক্লিক করুন এবং লজিটেক স্পিকারগুলি এখন কাজ করে কিনা তা দেখতে পরীক্ষা করুন!

সমাধান 3:আপনার স্পিকারের উপর একচেটিয়া অ্যাক্সেস অস্বীকার করুন

আপনি যদি আপনার Logitech স্পিকারগুলির সাথে লড়াই করে থাকেন তবে আপনাকে নিশ্চিত করতে হবে যে অন্য কোনও অ্যাপ আপনার স্পিকারের উপর একচেটিয়া নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে না। যদি এটি হয়, অন্য অ্যাপগুলি এটি অ্যাক্সেস করতে সক্ষম হবে না এবং আপনি তাদের কাজ করতে সক্ষম হবেন না। এটি নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. ভলিউম আইকনে ডান-ক্লিক করুন আপনার টাস্কবারে অবস্থিত এবং শব্দ চয়ন করুন বিকল্প এই আইকনটি আপনার টাস্কবারে না থাকলে, আপনি Sound সনাক্ত করতে পারেন কন্ট্রোল প্যানেল খোলার মাধ্যমে সেটিংস , দৃশ্যটিকে বিভাগে পরিবর্তন করা হচ্ছে এবং হার্ডওয়্যার এবং শব্দ নির্বাচন করা>> শব্দ . উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  2. আপনার স্পিকারগুলি প্লেব্যাক-এর অধীনে সক্ষম আছে কিনা তা পরীক্ষা করুন৷ ট্যাব উইন্ডোর শীর্ষে ক্লিক করে এই ট্যাবে স্যুইচ করুন এবং স্পীকারগুলি সনাক্ত করুন আপনি ব্যবহার করছেন. এটি শীর্ষে অবস্থিত হওয়া উচিত এবং নির্বাচন করা উচিত।
  3. একবার এটিতে ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ উইন্ডোর নীচের ডানদিকে বোতাম। প্রপার্টি উইন্ডোতে যা খোলে, ডিভাইস ব্যবহার এর অধীনে চেক করুন এবং এই ডিভাইসটি ব্যবহার করুন (সক্ষম করুন) বিকল্প সেট করুন যদি এটি ইতিমধ্যে না ছিল এবং পরিবর্তনগুলি প্রয়োগ করুন। উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  4. উন্নত-এ নেভিগেট করুন একই বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং এক্সক্লুসিভ মোড-এর অধীনে চেক করুন .
  5. অ্যাপ্লিকেশানগুলিকে এই ডিভাইসের একচেটিয়া নিয়ন্ত্রণ নেওয়ার অনুমতি দিন-এর পাশের বাক্সগুলি থেকে টিক চিহ্ন মুক্ত করুন ” এবং “একচেটিয়া মোড অ্যাপ্লিকেশনগুলিকে অগ্রাধিকার দিন৷ ” এই পরিবর্তনগুলিও প্রয়োগ করুন এবং আপনার Logitech স্পিকারগুলি এখন সঠিকভাবে কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন!
উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

সমাধান 4:প্লেয়িং অডিও ট্রাবলশুটার চালান

এই সমস্যাটি সমাধান করার সময় আপনার স্পিকারের সমস্যা সমাধান করা আপনার প্রথম কাজ। আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত অডিও ডিভাইসে কিছু সমস্যা আছে কিনা তা Windows 10 স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করতে পারে এবং এটি সেই অনুযায়ী কাজ করতে পারে। উভয় সমস্যা সমাধানকারী চালানোর জন্য আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন তা নিশ্চিত করুন৷

  1. সেটিংস অনুসন্ধান করুন স্টার্ট মেনুতে এবং পপ আপ প্রথম ফলাফলে ক্লিক করুন. এছাড়াও আপনি সরাসরি কগ বোতামে ক্লিক করতে পারেন স্টার্ট মেনুর নীচের বাম অংশে অথবা আপনি Windows Key + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন . উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  2. আপডেট এবং নিরাপত্তা সনাক্ত করুন সেটিংস উইন্ডোর নীচের অংশে এবং এটিতে ক্লিক করুন৷
  3. সমস্যা সমাধানে নেভিগেট করুন ট্যাব এবং গেট ও রানিং এর অধীনে চেক করুন বিভাগ।
  4. অডিও চালানো হচ্ছে ট্রাবলশুটারটি ঠিক নীচে থাকা উচিত তাই নিশ্চিত করুন যে আপনি এটিতে ক্লিক করেছেন এবং এটি চালানোর জন্য স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন৷ উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  5. সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা এবং আপনার Logitech স্পিকারগুলি কাজ শুরু করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 5:সর্বশেষ অডিও ড্রাইভার ইনস্টল করুন

অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা কেবল তাদের অডিও ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করে সমস্যার সমাধান করতে পেরেছেন। এটি সম্পাদন করার একটি সহজ পদ্ধতি এবং এটি অবশ্যই আপনার সময়ের জন্য মূল্যবান। নীচে এটি পরীক্ষা করে দেখুন!

  1. স্ক্রীনের নিচের-বাম অংশে স্টার্ট মেনুতে ক্লিক করুন, টাইপ করুন “ডিভাইস ম্যানেজার ” পরে, এবং প্রথমটিতে ক্লিক করে উপলব্ধ ফলাফলের তালিকা থেকে এটি নির্বাচন করুন।
  2. আপনি Windows Key + R কী সমন্বয় টিপতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য। “devmgmt.msc-এ টাইপ করুন ” ডায়ালগ বক্সে এবং এটি চালানোর জন্য ওকে ক্লিক করুন। উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  3. যেহেতু আপনি আপনার হেডফোনের জন্য ড্রাইভার আপডেট করতে চান, তাই সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার প্রসারিত করুন অধ্যায়. তালিকায় আপনার অডিও ড্রাইভারের উপর ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  4. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ নতুন উইন্ডো থেকে বিকল্প এবং ইউটিলিটি নতুন ড্রাইভার খুঁজে পেতে সক্ষম কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন। উইন্ডোজে লজিটেক স্পিকারগুলি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?
  5. আপনার Logitech স্পিকার আপনার কম্পিউটারে সঠিকভাবে কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

  1. কিভাবে Windows 11 টাস্কবার কাজ করছে না ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ লজিটেক স্পিকার কাজ করছে না তা ঠিক করুন

  3. আমার মাইক্রোফোন উইন্ডোজ 10 এ কাজ করছে না! আমি কিভাবে সমস্যার সমাধান করব

  4. কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?