কম্পিউটার

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?

কিছু উইন্ডোজ ব্যবহারকারী তাদের OS বিল্ড উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপডেট করতে অক্ষম হওয়ার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন। বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করার পরে তারা ত্রুটি বার্তা 0x8024401f দেখতে পান বোতাম উইন্ডোজ স্টোরের মাধ্যমে একটি UWP অ্যাপ আপডেট করার চেষ্টা করার সময় অন্যান্য ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। এটি দেখা যাচ্ছে যে, সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য একচেটিয়া নয় কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ উপস্থিত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?

Windows Update ত্রুটি 0x8024401f এর কারণ কি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন বিশ্লেষণ করে এবং এই বিশেষ সমস্যাটি সমাধান করার জন্য একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সফলভাবে মোতায়েন করা বিভিন্ন সমাধান চেষ্টা করে এই বিশেষটি তদন্ত করেছি৷ এটি দেখা যাচ্ছে, এই ত্রুটি কোডটি বিভিন্ন অপরাধীদের সংগ্রহের কারণে হতে পারে। এখানে দৃশ্যের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যেখানে 0x8024401f ত্রুটি কোড ঘটতে পারে:

  • তৃতীয় পক্ষের নিরাপত্তা হস্তক্ষেপ - একটি অতিরিক্ত সুরক্ষামূলক স্যুট এই বিশেষ ত্রুটি কোডের জন্য দায়ী হতে পারে। সোফোস, ম্যাকাফি এবং আরও কয়েকজন সম্ভাব্য সন্দেহভাজন যারা সাধারণত অপরাধী হিসাবে চিহ্নিত করা হয় যা এই আচরণকে ট্রিগার করবে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি আপডেটটি ইনস্টল করার সময় বা নিরাপত্তা স্যুটটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার মাধ্যমে রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করতে পারেন৷
  • খারাপ উইন্ডোজ আপডেট - এই বিশেষ ত্রুটিটি প্রবর্তনের সম্ভাবনা সহ কয়েকটি খারাপ উইন্ডোজ আপডেট রয়েছে। সৌভাগ্যবশত, প্রথমবার সমস্যাটি চালু হওয়ার কয়েক সপ্তাহ পরে মাইক্রোসফ্ট এই সমস্যার জন্য একটি হটফিক্স প্রকাশ করেছে। এটির সুবিধা নিতে, কেবল উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান এবং প্রস্তাবিত হটফিক্স প্রয়োগ করুন৷
  • দূষিত Windows স্টোর ক্যাশে - যদি আপনি একটি UWP অ্যাপ্লিকেশন আপডেট করার চেষ্টা করার সময় এই বিশেষ ত্রুটি কোডটি দেখতে পান, তাহলে সম্ভবত আপনি একটি দূষিত Windows স্টোর ক্যাশে নিয়ে কাজ করছেন। এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি Windows স্টোর ক্যাশে রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। আপনি Windows GUI এর মাধ্যমে অথবা CMD টার্মিনালের মাধ্যমে এটি করতে পারেন।
  • হস্তক্ষেপকারী প্রক্সি বা ভিপিএন সংযোগ - একটি প্রক্সি সার্ভার বা একটি VPN সমাধানের মাধ্যমে রক্ষণাবেক্ষণ করা একটি ব্যক্তিগত সংযোগ Windows ইনস্টলেশন এজেন্টকে আপনার সংযোগটি অনিরাপদ এবং অফিসিয়াল চ্যানেলগুলির মাধ্যমে আপডেট করতে অস্বীকার করতে অনুরোধ করতে পারে৷ এই ক্ষেত্রে, আপনি নিরাপত্তার বাধা দূর করতে পারেন এবং প্রক্সি সার্ভার বা VPN ক্লায়েন্ট নিষ্ক্রিয়/আনইন্সটল করে ইনস্টলেশনের অনুমতি দিতে পারেন।

আপনি যদি বর্তমানে একই 0x8024401f ত্রুটি সমাধান করতে সংগ্রাম করছেন কোড, এই নিবন্ধটি আপনাকে কয়েকটি মেরামতের কৌশল প্রদান করবে যা আপনি সমস্যাটি দূর করতে ব্যবহার করতে পারেন। নিচে নিচে. আপনি বেশ কিছু ভিন্ন পদ্ধতি খুঁজে পাবেন যেগুলো অন্য প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা কার্যকর হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

যতটা সম্ভব দক্ষ থাকার জন্য, আমরা আপনাকে নীচের সম্ভাব্য সংশোধনগুলিকে সেগুলি যে ক্রমে সাজানো হয়েছে সেই ক্রমে অনুসরণ করার পরামর্শ দিচ্ছি৷ পুরো প্রক্রিয়াটিকে যতটা সম্ভব কার্যকর করার জন্য, আমরা অসুবিধা এবং দক্ষতার উপর ভিত্তি করে পদ্ধতিগুলি সাজিয়েছি৷ অবশেষে, আপনার এমন একটি সমাধানে হোঁচট খাওয়া উচিত যা ত্রুটির জন্য দায়ী অপরাধী নির্বিশেষে সমস্যার সমাধান করবে৷

পদ্ধতি 1:3য় পক্ষের AV নিষ্ক্রিয় / আনইনস্টল করা

সবচেয়ে সম্ভাব্য কারণগুলির মধ্যে একটি যা 0x8024401f ত্রুটি ট্রিগার করবে একটি মুলতুবি উইন্ডোজ আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময় কোডটি একটি অতিরিক্ত সুরক্ষামূলক AV স্যুট। Sophos, McAfee, AVAST, Comodo এবং আরও কয়েকটি 3য় পক্ষের নিরাপত্তা স্যুটকে আমরা এই সমস্যার জন্য দায়ী হিসাবে প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা চিহ্নিত করেছি৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি হয় AV এর রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে বা এটিকে একসাথে আনইনস্টল করে এবং ডিফল্ট নিরাপত্তা প্রোগ্রামে (উইন্ডোজ ডিফেন্ডার) ফিরে যাওয়ার মাধ্যমে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

আপনি যদি বর্তমানে একটি 3য় পক্ষের স্যুট ব্যবহার করছেন এবং আপনি সন্দেহ করছেন যে এটি 0x8024401f ত্রুটি প্রকাশের জন্য দায়ী হতে পারে কোড, আপনার রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে শুরু করা উচিত। অবশ্যই, আপনি কোন AV স্যুট ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এই পদ্ধতির ধাপগুলি ভিন্ন হবে, তবে আপনি সাধারণত টাস্কবারের প্রসঙ্গ মেনু থেকে সরাসরি এটি করতে পারেন।

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?

যদি রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করা আপনার জন্য সমস্যাটির সমাধান না করে, তবে এর অর্থ এই নয় যে সমস্যাটি অতিরিক্ত সুরক্ষামূলক AV স্যুটের কারণে হচ্ছে না। কিছু নিরাপত্তা সমাধান (বিশেষ করে যেগুলি ফায়ারওয়াল অন্তর্ভুক্ত) কিছু নিরাপত্তা স্যুট বজায় রাখবে এমনকি সেই ক্ষেত্রেও যেখানে ব্যবহারকারী রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে।

এটি মাথায় রেখে, 3য় পক্ষের স্যুটের কারণে সমস্যাটি ঘটছে না তা নিশ্চিত করার একমাত্র উপায় হল প্রোগ্রামটি সম্পূর্ণরূপে আনইনস্টল করা এবং আপনি যে কোনও অবশিষ্ট ফাইল রেখে যাচ্ছেন না তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি অনুসরণ করুন। আপনি যদি র্যাডিক্যাল রুটে যাওয়ার সিদ্ধান্ত নেন, আপনি এই নিবন্ধটি অনুসরণ করতে পারেন (এখানে ) কোনো অবশিষ্ট ফাইল না রেখে আপনার AV স্যুট সম্পূর্ণরূপে আনইনস্টল করতে।

একবার আপনি 3য় পক্ষের AV মুছে ফেললে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন। যদি 0x8024401f ত্রুটি হয় আপনি যখন একটি মুলতুবি আপডেট ইনস্টল করার চেষ্টা করেন তখনও কোডটি ঘটছে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো

এটি দেখা যাচ্ছে, যদি সমস্যাটি অন্য একটি খারাপ উইন্ডোজ আপডেট দ্বারা প্রবর্তিত হয়, তাহলে আপনার OS স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করতে সক্ষম। Windows 10-এ, Microsoft Windows Update ট্রাবলশুটারের মধ্যে অন্তর্ভুক্ত একটি স্বয়ংক্রিয় মেরামতের কৌশলের মাধ্যমে এই বিশেষ সমস্যার জন্য একটি হটফিক্স প্রকাশ করেছে৷

বেশ কিছু ব্যবহারকারী যারা 0x8024401f ত্রুটি সমাধান করতেও সংগ্রাম করছিলেন কোড রিপোর্ট করেছে যে তারা Windows আপডেট ট্রাবলশুটার চালানোর পরে সমস্যাটি সম্পূর্ণভাবে সমাধান করা হয়েছে। তাদের মধ্যে কিছুর জন্য, এই পদ্ধতিটি স্বয়ংক্রিয়ভাবে সমস্যার সমাধান করে।

উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার হল একটি অন্তর্নির্মিত ইউটিলিটি যা মেরামতের কৌশলগুলির একটি বিস্তৃত নির্বাচন ধারণ করে যা একটি আচ্ছাদিত সমস্যা চিহ্নিত করা হলে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা হবে। উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর জন্য এখানে একটি সংক্ষিপ্ত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, “ms-settings:troubleshoot” টাইপ করুন এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  2.  একবার আপনি সমস্যা সমাধান ট্যাবের ভিতরে গেলে, আপনার মাউস কার্সারটিকে স্ক্রীনের ডানদিকের বিভাগে নিয়ে যান এবং উঠে উঠুন এবং দৌড়ান-এ নেভিগেট করুন। অধ্যায়. আপনি সেখানে গেলে, Windows Update-এ ক্লিক করুন , তারপর ত্রুটি সমাধানকারী চালান-এ ক্লিক করুন . উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  3. ইউটিলিটি শুরু হয়ে গেলে, প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন। এই প্রক্রিয়াটি নির্ধারণ করবে যে ইউটিলিটির সাথে অন্তর্ভুক্ত যেকোনও মেরামতের কৌশলগুলি আপনি যে সমস্যার সাথে কাজ করছেন তাতে প্রযোজ্য কিনা। উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  4. যদি একটি উপযুক্ত সমাধান চিহ্নিত করা হয়, তাহলে আপনাকে একটি উইন্ডো উপস্থাপন করা হবে যেখানে আপনি এই ফিক্সটি প্রয়োগ করুন এ ক্লিক করতে পারেন মেরামতের কৌশল প্রয়োগ করতে। সংশোধনের ধরণের উপর নির্ভর করে, আপনাকে মেরামতের কৌশল প্রয়োগ করতে কিছু অতিরিক্ত পদক্ষেপ অনুসরণ করতে হতে পারে। উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  5. একবার ঠিক করা হয়ে গেলে, আপনার কম্পিউটার আবার রিস্টার্ট করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি একই 0x8024401f ত্রুটি হয় কোড এখনও ঘটছে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করা

আপনি যদি 0x8024401f ত্রুটি সম্মুখীন হন উইন্ডোজ স্টোরের মাধ্যমে একটি UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) অ্যাপ আপডেট করার চেষ্টা করার সময় কোড, কিছু মাত্রায় দূষিত সিস্টেম ফাইলগুলির দ্বারা আপডেট প্রক্রিয়া বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে৷

এই ধরণের বিভিন্ন ঘটনা দেখার পরে, মনে হচ্ছে বেশিরভাগ ক্ষেত্রেই, একটি নিরাপত্তা স্ক্যানার আপডেট করার প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় কিছু আইটেমকে আলাদা করে রাখার পরে সমস্যাটি দেখা দেয়। আরেকটি সম্ভাব্য পরিস্থিতি হল একটি বোচড আপডেট যা নতুন মাইক্রোসফট স্টোর সংস্করণের ইনস্টলেশনকে বঞ্চিত করে।

বেশ কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা রিপোর্ট করেছেন যে তারা 0x8024401f ত্রুটি  ঠিক করতে পেরেছেন উইন্ডোজ স্টোর এবং সমস্ত সংশ্লিষ্ট উপাদান রিসেট করে।

উইন্ডোজ 10-এ Windows স্টোর ক্যাশে রিসেট করার দুটি উপায় রয়েছে। যদিও প্রথম বিকল্পটি দ্রুততর, এতে একটি CMD টার্মিনাল থেকে কাজ করা জড়িত। আপনি যদি সিএমডি টার্মিনালের প্রতি আত্মবিশ্বাসী না হন বা কাজটি সম্পন্ন করার জন্য কমান্ড ব্যবহার করেন, তাহলে দ্বিতীয় বিকল্পটি আরও আকর্ষণীয় হতে পারে কারণ এটি আপনাকে উইন্ডোজ জিইউআই থেকে সম্পূর্ণ ক্রিয়াকলাপ সম্পাদন করতে দেয়৷

আপনি যে পদ্ধতিতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন তা নির্দ্বিধায় অনুসরণ করুন:

CMD এর মাধ্যমে উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন প্রশাসনিক সুবিধা সহ একটি কমান্ড প্রম্পট খুলতে। UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হলে, অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে হ্যাঁ ক্লিক করুন। উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন সমস্ত নির্ভরতা সহ উইন্ডোজ স্টোর রিসেট করতে:
    wsreset.exe
    উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  3. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হচ্ছে কিনা তা দেখুন৷

সেটিংস অ্যাপের মাধ্যমে Windows স্টোর ক্যাশে রিসেট করা হচ্ছে

  1. একটি চালান খুলুন Windows কী + R. টিপে ডায়ালগ বক্স তারপর, টাইপ করুন “ms-settings:appsfeatures” এবং Enter  টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংসের মেনু অ্যাপ।
  2. আপনি একবার অ্যাপ এবং বৈশিষ্ট্য-এর ভিতরে চলে গেলে স্ক্রীন, ইনস্টল করা UWP অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Microsoft স্টোর এন্ট্রিটি সনাক্ত করুন৷
  3. আপনি সঠিক অ্যাপ্লিকেশন খুঁজে বের করার পরে, উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন এর সাথে যুক্ত হাইপারলিংক (মাইক্রোসফট কর্পোরেশনের অধীনে)।
  4. আপনি মাইক্রোসফ্ট স্টোরের উন্নত বিকল্প মেনুতে গেলে, রিসেট-এ স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট-এ ক্লিক করুন ক্যাশে সাফ করার প্রক্রিয়া শুরু করার জন্য বোতাম।
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আপনার মেশিন রিবুট করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।
উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?

আপনি যদি এখনও 0x8024401f ত্রুটি সম্মুখীন হন উইন্ডোজ স্টোরের ক্যাশে রিসেট করার পরেও কোড, নিচের পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 4:প্রক্সি সার্ভার VPN ক্লায়েন্ট নিষ্ক্রিয় করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি কোন ফলাফল ছাড়াই এতদূর এসেছেন এবং আপনি আপনার সার্ফিং বেনামী বজায় রাখার জন্য একটি প্রক্সি সার্ভার বা একটি VPN সমাধান ব্যবহার করছেন, সম্ভাবনা রয়েছে আপনার প্রক্সি/VPN উইন্ডোজ আপডেট ক্লায়েন্টের সাথে বিরোধপূর্ণ। আপনি হয়ত 0x8024401f ত্রুটি সম্মুখীন হচ্ছেন৷ কোড কারণ উইন্ডোজ ইনস্টলেশন এজেন্ট আপনার ব্যক্তিগত সংযোগকে বিশ্বাস করে না, তাই আপডেটটি কখনই ইনস্টল করার অনুমতি দেওয়া হয় না।

এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য হলে, আপনি প্রক্সি সার্ভার বা VPN ক্লায়েন্ট নিষ্ক্রিয়/আনইন্সটল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এটি করার পরে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করার পরে, ইনস্টলেশন এজেন্টের আপনার সংযোগকে বিশ্বাস না করার কোন কারণ থাকবে না এবং এটি উইন্ডোজ/অ্যাপ আপডেট ইনস্টল করার অনুমতি দেবে৷

আপনি একটি প্রক্সি সার্ভার বা একটি VPN ক্লায়েন্ট ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে, ব্যক্তিগত সংযোগ বন্ধ করার জন্য প্রযোজ্য নির্দেশিকা অনুসরণ করুন:

প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, টাইপ করুন “ms-settings:network-proxy ” টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রক্সি খুলতে নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংস-এর ট্যাব তালিকা. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার প্রক্সি মেনুতে গেলে, স্ক্রিনের ডান বিভাগে যান, তারপর ম্যানুয়াল প্রক্সি সেটআপে স্ক্রোল করুন .
  3. যখন আপনি ম্যানুয়াল প্রক্সি সেটআপে পৌঁছান বিভাগে, কেবল একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন এর সাথে যুক্ত টগলটি অক্ষম করুন৷ . উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

VPN ক্লায়েন্ট আনইনস্টল করা হচ্ছে

  1. একটি চালান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . তারপর, “appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে স্ক্রীন, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং আপনি বর্তমানে ব্যবহার করছেন এমন 3য় পক্ষের VPN ক্লায়েন্ট সমাধানটি সনাক্ত করুন। যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024401f কিভাবে ঠিক করবেন?
  3. আনইন্সটলেশন স্ক্রীন থেকে, আনইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

  1. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8007001E কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 8007000E কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 আপডেট ত্রুটি 0xc1900200 ঠিক করবেন?

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8000FFFF কিভাবে ঠিক করবেন?