কম্পিউটার

ওয়ানড্রাইভে 'আপলোড ব্লকড' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

“আপলোড ব্লকড”-এর সম্মুখীন হওয়ার পর বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন। আপনাকে সাইন-ইন করতে হবে” OneDrive অ্যাকাউন্টে হোস্ট করা Microsoft Office ফাইলগুলির সাথে কাজ করার চেষ্টা করার সময় ত্রুটি। বেশিরভাগ ক্ষেত্রে, সাইন-ইন-এ ক্লিক করা বোতাম এবং সাইন-ইন প্রক্রিয়া সম্পূর্ণ করলে একই ত্রুটি বার্তার সাথে শুধুমাত্র একটি নতুন প্রম্পট তৈরি হবে। যদিও সমস্যাটি শুধুমাত্র Windows 10 এর সম্মুখীন হয় না, তবে ব্যবহারকারীর রিপোর্টের ফ্রিকোয়েন্সি Windows 7 এবং Windows 8.1 এর তুলনায় অনেক বেশি।

ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

"আপলোড অবরুদ্ধ হওয়ার কারণ কি৷ আপনাকে সাইন-ইন করতে হবে” ত্রুটি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন দেখে এবং ব্যবহারকারীরা এই সমস্যার সমাধান করার জন্য ব্যবহার করা বিভিন্ন মেরামতের কৌশল দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি। যেমনটি দেখা যাচ্ছে, বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে এই "আপলোড অবরুদ্ধ" তৈরি করবে ত্রুটি. এখানে অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যারা দায়ী হতে পারে:

  • OneDrive সমস্যা – এই ক্রমাগত পপ আপ একটি সুপরিচিত OneDrive ত্রুটির কারণে ঘটতে পারে যা একচেটিয়াভাবে Windows 10-এ ঘটতে পারে বলে জানা যায়। যাইহোক, মাইক্রোসফ্ট এই সমস্যাটি উইন্ডোজ আপডেটের মাধ্যমে প্রকাশিত একটি হটফিক্সের মাধ্যমে প্যাচ করেছে। হটফিক্সের সুবিধা নিতে, নিশ্চিত করুন যে আপনি আপনার মেশিনে ইনস্টল করার জন্য বর্তমানে সারিতে থাকা প্রতিটি মুলতুবি থাকা Windows আপডেট ইনস্টল করেছেন৷
  • অফিস সিঙ্কিং অপারেশনে জড়িত নয়৷ – যেমন দেখা যাচ্ছে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতে দেখা দিতে পারে যেখানে প্যারেন্ট অফিস অ্যাপ্লিকেশনটিকে OneDrive-এ হোস্ট করা ফাইলগুলির সিঙ্কিংয়ে অংশগ্রহণ করার অনুমতি দেওয়া হয়নি। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি Office ফাইলগুলিকে সিঙ্ক করার সময় আপনার OneDrive ইনস্টলেশনটিকে Office অ্যাপগুলি ব্যবহার করার জন্য কনফিগার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • খারাপ সঞ্চিত শংসাপত্রগুলি৷ - এটাও সম্ভব যে আপনি খারাপভাবে সঞ্চিত শংসাপত্রের ক্ষেত্রে এই ত্রুটিটি দেখতে পাচ্ছেন যা OneDrive-কে সাইন আপ করার জন্য জিজ্ঞাসা চালিয়ে যেতে বাধ্য করছে। এই ক্ষেত্রে, বেশ কিছু ব্যবহারকারী যারা এই সমস্যাটির দ্বারা প্রভাবিত হয়েছিল তারা শংসাপত্র ম্যানেজারের মাধ্যমে সঞ্চিত শংসাপত্রগুলি সরিয়ে এবং তারপরে আবার যোগ করে সমস্যার সমাধান করেছে৷
  • গ্লিচড লিঙ্ক করা OneDrive অ্যাকাউন্ট – যদিও আমরা এমন আচরণ সনাক্ত করতে পারিনি যা এটি ঘটায়, মনে হচ্ছে পুনরাবৃত্তি পপ-আপ এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে আপনি একটি লিম্বো অবস্থায় আটকে থাকা OneDrive অ্যাকাউন্টের সাথে কাজ করছেন। এই ক্ষেত্রে, সমাধানটি আপনার PC থেকে OneDrive অ্যাকাউন্টটি লিঙ্কমুক্ত করা এবং এটি আবার যোগ করার মতোই সহজ৷
  • Microsoft Office আপলোড সেন্টারে খারাপভাবে ক্যাশ করা ডেটা - আরেকটি উদাহরণ যেখানে এই সমস্যাটি ঘটবে তা হল যখন আপনি অফিস আপলোড সেন্টার দ্বারা ক্যাশ করা ডেটার ভিতরে দুর্নীতির সাথে কাজ করছেন। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি অফিস আপলোড কেন্দ্রের সেটিংস মেনু থেকে ক্যাশ করা ফাইলগুলি মুছে দিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • পরিচয় কী খারাপ মান ধারণ করে – যদি আপনার কম্পিউটার একটি যোগ করা ডোমেনের অংশ হয়, তাহলে সম্ভাবনা যে আপনি এক বা একাধিক দূষিত রেজিস্ট্রি মানগুলির কারণে অবিরাম পপ-আপগুলি দেখতে পাচ্ছেন যা OneDrive-কে আপনার অ্যাকাউন্ট যাচাই করা থেকে বাধা দিচ্ছে৷ এই ক্ষেত্রে, সমস্যার জন্য দায়ী কীগুলি মুছে ফেলার জন্য রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে সমস্যাটি অনির্দিষ্টকালের জন্য সমাধান হবে৷

আপনি যদি বর্তমানে "আপলোড অবরুদ্ধ" সমাধানের উপায় খুঁজছেন। আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ, এই নিবন্ধটি আপনাকে বেশ কয়েকটি যাচাইকৃত সমস্যা সমাধানের কৌশল প্রদান করবে। নীচে, আপনি সম্ভাব্য সমাধানগুলির একটি সংগ্রহ পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সফলভাবে সমস্যার সমাধান করতে ব্যবহার করেছে৷

আপনি যদি যতটা সম্ভব দক্ষ থাকতে চান, আমরা আপনাকে নীচের সম্ভাব্য সংশোধনগুলি অনুসরণ করতে উত্সাহিত করি যে ক্রমে আমরা সেগুলিকে সাজিয়েছি (তীব্রতা এবং দক্ষতার দ্বারা)৷ অবশেষে, আপনি একটি পদ্ধতি আবিষ্কার করবেন যা আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যার সমাধান করবে।

শুরু করা যাক!

পদ্ধতি 1:প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করুন

দেখা যাচ্ছে, “আপলোড ব্লক করা হয়েছে। আপনাকে সাইন ইন করতে হবে”  Microsoft দ্বারা প্যাচ করা OneDrive ত্রুটির কারণেও পপ-আপ দেখা দিতে পারে। যাইহোক, আপনার মেশিন আপ টু ডেট না হলে, আপনি হটফিক্সের সুবিধা নিতে পারবেন না।

বেশ কিছু ব্যবহারকারী যারা আমরা এই সমস্যা দ্বারা প্রভাবিত হয়েছি তারা প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পেরেছে। যেহেতু OneDrive Microsoft কর্পোরেশন দ্বারা ডেভেলপ করা হয়েছে, তাই অ্যাপটির আপডেট WU (Windows Update) দ্বারা পরিচালিত হয়।

এখানে "আপলোড ব্লক করা হয়েছে" সমাধান করতে প্রতিটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটি:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . তারপর, টাইপ করুন “ms-settings:windowsupdate”  এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার উইন্ডোজ আপডেট ট্যাবের ভিতরে গেলে, ডানদিকের ফলকে নিচে যান এবং আপডেটগুলির জন্য চেক করুন এ ক্লিক করুন . আপনি এটি করার পরে, প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. স্ক্যান সম্পূর্ণ হয়ে গেলে, সমস্ত প্রস্তাবিত আপডেটের ইনস্টলেশনের সাথে এগিয়ে যান। একে একে ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    দ্রষ্টব্য: প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করার সুযোগ পাওয়ার আগে যদি আপনাকে পুনরায় চালু করার জন্য অনুরোধ করা হয় তবে তা করুন। কিন্তু সমস্ত আপডেট ইনস্টলেশন সম্পূর্ণ করতে এবং আপনার উইন্ডোজ বিল্ড আপ টু ডেট আনতে পরবর্তী স্টার্টআপে একই উইন্ডোতে ফিরে যেতে ভুলবেন না।
  4. প্রতিটি আপডেট ইন্সটল হওয়ার পর, আপনার কম্পিউটার আবার চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷

যদি একই “আপলোড অবরুদ্ধ। আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটি এখনও ঘটছে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:অফিস ফাইল সিঙ্ক করতে অফিস ব্যবহার করা

এই বিশেষ সমস্যার জন্য এটি এখন পর্যন্ত সবচেয়ে সাধারণ সমাধান। যেহেতু অনেক প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন, Word, Excel, Powerpoint, ইত্যাদির সাথে তৈরি করা ফাইলগুলিকে সিঙ্ক করার সময় অফিসের উপর নির্ভর করার জন্য OneDrive কনফিগার করার মাধ্যমে তারা সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে৷

উইন্ডোজ 10-এ সাম্প্রতিক ওয়ানড্রাইভ সংস্করণ থাকার শর্ত সহ অনেক ব্যবহারকারীর দ্বারা এই ছোট সমন্বয় কার্যকর হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। এই পরিবর্তন করার পরে এবং কম্পিউটার পুনরায় চালু করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে যখনই পপ-আপ আর ঘটছে না তারা OneDrive-এ হোস্ট করা একটি ফাইল সিঙ্ক করার চেষ্টা করেছে।

"আপলোড অবরুদ্ধ" ঠিক করার জন্য আপনাকে যা করতে হবে তার একটি দ্রুত নির্দেশিকা এখানে। আপনাকে সাইন ইন করতে হবে” ত্রুটি:

  1. নিশ্চিত করুন যে OneDrive পরিষেবা খোলা আছে, তারপর একবার OneDrive-এর টাস্কবার আইকনে ক্লিক করুন।
  2. আপনি OneDrive মেনু দেখার পর, আরো-এ ক্লিক করুন এবং তারপর সেটিংস-এ ক্লিক করুন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।
  3. Microsoft OneDrive মেনুর ভিতরে, Office নির্বাচন করুন উপরের অনুভূমিক মেনু থেকে ট্যাব।
  4. তারপর, অফিসের ভিতরে ট্যাব, "আমি যে অফিস ফাইলগুলি খুলি তা সিঙ্ক করতে অফিস অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করুন" এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷
  5. নতুন প্রদর্শিত সিঙ্ক দ্বন্দ্ব থেকে মেনু, চয়ন করুন আমাকে পরিবর্তনগুলি মার্জ করতে বা উভয় কপি রাখতে দিন,  তারপর ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  6. আপনার সাম্প্রতিক পরিবর্তনগুলি কার্যকর করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, তারপর পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি এখনও ঘটছে কিনা তা দেখুন।
ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

আপনি যদি এখনও একই “আপলোড অবরুদ্ধ দেখতে পান। আপনাকে সাইন-ইন করতে হবে” ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:ক্রেডেনশিয়াল ম্যানেজারের মাধ্যমে অফিসের শংসাপত্রগুলি সরানো

অন্যান্য ব্যবহারকারীরা যারা সমস্যাটি সমাধান করার জন্য সংগ্রাম করছিল তারা রিপোর্ট করেছে যে বিরক্তিকর “আপলোড ব্লক করা হয়েছে। আপনাকে সাইন-ইন করতে হবে” কোনো Microsoft Office ডেটা মুছে ফেলার জন্য ক্রেডেনশিয়াল ম্যানেজার ব্যবহার করার পরে পপ-আপ আর ঘটছে না।

এটি করার পরে এবং তাদের কম্পিউটার পুনরায় চালু করার পরে, তাদের আবার সাইন-ইন প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু তারা তা করার পরে, পপ-আপ উপস্থিত হওয়া বন্ধ করে দিয়েছে। এটি পরামর্শ দেয় যে ক্রেডেনশিয়াল ম্যানেজার দ্বারা সংরক্ষিত দূষিত শংসাপত্রগুলির একটি উদাহরণের কারণে সমস্যাটি খুব ভালভাবে ঘটতে পারে৷

“আপলোড ব্লক করা হয়েছে এমন অসঙ্গতি দূর করতে আপনার ক্রেডেনশিয়াল ম্যানেজার রেকর্ড মুছে ফেলার বিষয়ে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে। আপনাকে সাইন-ইন করতে হবে” ত্রুটি:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, "নিয়ন্ত্রণ" টাইপ করুন এবং Enter টিপুন ক্লাসিক কন্ট্রোল প্যানেল খুলতে ইন্টারফেস. ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেসের ভিতরে গেলে, "প্রত্যয়নপত্র ম্যানেজার অনুসন্ধান করতে স্ক্রিনের উপরের-ডান বিভাগে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন " তারপর, শংসাপত্র ম্যানেজার-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত ফলাফল থেকে. ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. একবার আপনি ক্রেডেনশিয়াল ম্যানেজারের ভিতরে গেলে, উইন্ডোজ শংসাপত্র নির্বাচন করুন স্ক্রিনের উপরের দিক থেকে, তারপরে এগিয়ে যান এবং Microsoft Office-এর উল্লেখের জন্য আপনার সঞ্চিত সমস্ত শংসাপত্র পরিদর্শন করুন .
  4. Microsoft অফিসের প্রতিটি উল্লেখ প্রসারিত করুন, এবং তারপর সরান ক্লিক করুন এটি অপসারণ করতে হাইপারলিঙ্ক। মাইক্রোসফ্ট অফিসের প্রতিটি উল্লেখের সাথে এটি করুন, যতক্ষণ না শংসাপত্র ব্যবস্থাপকের ভিতরে এমন কোনও শংসাপত্র সংরক্ষণ করা না হয় . ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. সর্বশেষে, শংসাপত্রগুলি সরানো হয়েছে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি “আপলোড ব্লক করা হয়। আপনাকে সাইন-ইন করতে হবে” পপ আপ টিকে আছে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:OneDrive অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করা

বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন দ্বারা বিচার করে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতেও দেখা দিতে পারে যেখানে বর্তমানে পিসির সাথে লিঙ্ক করা ওয়ানড্রাইভ অ্যাকাউন্টে বর্তমানে কিছু ত্রুটিযুক্ত ডেটা রয়েছে। এই ধরনের ক্ষেত্রে, অ্যাকাউন্টটি আবার যোগ করার আগে লিঙ্কটি আনলিঙ্ক করলে বেশিরভাগ ক্ষেত্রেই সমস্যাটি সমাধান করা উচিত।

বেশ কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা নিশ্চিত করেছেন যে এই পদ্ধতিটি তাদের “আপলোড ব্লকড” থেকে পরিত্রাণ পেতে দেয়। আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটি৷

আপনার PC থেকে আপনার OneDrive অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করা এবং এটি আবার যোগ করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী সহ এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. নিশ্চিত করুন যে OneDrive পরিষেবা খোলা আছে, তারপর OneDrive টাস্কবার আইকনে ক্লিক করুন (নীচে-ডান কোণায়) এবং আরো> সেটিংস-এ ক্লিক করুন . ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. মূল Microsoft OneDrive মেনুতে, অ্যাকাউন্ট নির্বাচন করুন অনুভূমিক মেনু থেকে ট্যাব, তারপর এই PC আনলিঙ্ক করুন এ ক্লিক করুন আপনার বর্তমান অ্যাকাউন্ট সরাতে। ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর, অ্যাকাউন্ট আনলিঙ্ক করুন এ ক্লিক করুন আপনার অ্যাকাউন্ট সরাতে নিশ্চিতকরণ প্রম্পটে।
  4. সাইন আউট প্রক্রিয়া সম্পূর্ণ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  5. পরবর্তী কম্পিউটার স্টার্টআপে, আবার OnePlus খুলুন এবং আপনার ইমেল এবং পাসওয়ার্ড প্রবেশ করান যাতে পিসির সাথে আপনার অ্যাকাউন্ট আবার লিঙ্ক করা যায়। ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  6. যে ক্রিয়াটি পূর্বে "আপলোড অবরুদ্ধ" ঘটাচ্ছে তার পুনরাবৃত্তি করুন৷ আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটি এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:মাইক্রোসফ্ট অফিস আপলোড সেন্টারের ক্যাশ করা ফাইলগুলি মুছে ফেলা

আরেকটি সমাধান যা আপনি দুর্নীতির সাথে কাজ করছেন এমন পরিস্থিতিতে কাজ করবে তা হল অফিস আপলোড কেন্দ্রের অন্তর্গত ক্যাশে করা ফাইলগুলি সাফ করা। এটি দেখা যাচ্ছে, সমস্যাটি এমন পরিস্থিতিতেও দেখা দিতে পারে যেখানে উইন্ডোজ আপডেট সেন্টার OneDrive-এর সাথে একটি সিঙ্কিং প্রক্রিয়ার সাথে জড়িত এমন একটি Office অ্যাপ্লিকেশন আপলোড করার চেষ্টা করার সময় একটি লিম্বো অবস্থায় আটকে যায়৷

বেশ কিছু ব্যবহারকারী যারা এই সমস্যাটি সমাধানের জন্য সংগ্রাম করছিলেন তারা মাইক্রোসফ্ট অফিস আপলোড সেন্টার সেটিংস অ্যাক্সেস করে এবং ক্যাশে করা ডেটা ফাইলগুলি মুছে ফেলার মাধ্যমে এটি করতে সক্ষম হয়েছেন। এটি করার পরে এবং কম্পিউটার পুনরায় চালু করার পরে, কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে “আপলোড ব্লক করা হয়েছে৷ আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটি সম্পূর্ণরূপে সমাধান করা হয়েছে৷

মাইক্রোসফ্ট অফিস আপলোড কেন্দ্রের অন্তর্গত ক্যাশে করা ডেটা মুছে ফেলার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. স্টার্ট মেনু খুলতে Windows কী টিপুন, তারপর 'অফিস আপলোড টাইপ করা শুরু করুন ' তারপর, ফলাফলের তালিকা থেকে, অফিস আপলোড কেন্দ্রে ক্লিক করুন৷ অনুসন্ধান ফলাফল।
  2. আপনি আপলোড সেন্টার স্ক্রিনের ভিতরে গেলে, সেটিংস-এ ক্লিক করুন মেনু।
  3. Microsoft Office আপলোড সেন্টার সেটিংসের ভিতরে , ক্যাশে সেটিংস -এ স্ক্রোল করুন বিভাগ এবং ক্যাশে মুছুন এ ক্লিক করুন অফিস আপলোড সেন্টার এর সাথে যুক্ত সমস্ত অস্থায়ী ফাইল মুছে ফেলার জন্য ফাইল .
  4. তারপর, নিশ্চিতকরণ প্রম্পটে, ক্যাশ করা তথ্য মুছুন এ ক্লিক করুন এবং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন। ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    যদি একই “আপলোড অবরুদ্ধ। আপনাকে সাইন ইন করতে হবে”  আপনি এই অপারেশনটি করার পরেও পপ-আপ ত্রুটি এখনও ঘটছে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 6:রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে আইডেন্টিটি কী মুছে ফেলা

দেখা যাচ্ছে, “আপলোড ব্লক করা হয়েছে। আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটি একটি দূষিত আইডেন্টিটি মানের সাথে সম্পর্কিত একটি অসঙ্গতির কারণেও ঘটতে পারে। একটি ডোমেন নেটওয়ার্কের সাথে যুক্ত থাকা কম্পিউটারগুলির মধ্যে এই সমস্যাটি বেশ সাধারণ৷

অনুরূপ সমস্যার সম্মুখীন কিছু ব্যবহারকারী রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে ম্যানুয়ালি দূষিত কীটিতে নেভিগেট করে এবং সমস্যাটি দূর করার জন্য তাদের মুছে দিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে। তারা এটি করার পরে এবং কম্পিউটারটি পুনরায় চালু করার পরে, বেশিরভাগ ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হন এই সমস্যাটি সমাধান করা হয়েছিল৷

“আপলোড ব্লক করা হয়েছে” সমাধান করতে রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে আইডেন্টিটি কী মুছে ফেলার বিষয়ে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে। আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটি:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “regedit” টাইপ করুন এবং Ctrl + Shift + Enter  টিপুন অ্যাডমিন সুবিধা সহ রেজিস্ট্রি এডিটর খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার রেজিস্ট্রি এডিটরের ভিতরে যেতে পরিচালনা করলে, নিচের অবস্থানে নেভিগেট করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন:
    HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\16.0\Common\Identity\Identities
    

    দ্রষ্টব্য :আপনি তাৎক্ষণিকভাবে সেখানে যেতে ন্যাভিগেশন বারে অবস্থানটি সরাসরি পেস্ট করতে পারেন।

  3. একবার আপনি সঠিক অবস্থানে পৌঁছে গেলে, বাম-হাতের মেনু থেকে আইডেন্টিটি কী-তে ডান-ক্লিক করুন এবং মুছুন বেছে নিন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। ওয়ানড্রাইভে  আপলোড ব্লকড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. পুরো আইডেন্টিটি ফোল্ডার মুছে ফেলা হলে, রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  5. পরবর্তী স্টার্টআপে, দেখুন “আপলোড ব্লক করা হয়েছে কিনা। আপনাকে সাইন ইন করতে হবে”  পপ-আপ ত্রুটিটি পূর্বে সমস্যা সৃষ্টিকারী ক্রিয়াকলাপের পুনরাবৃত্তি করে সমাধান করা হয়েছে৷

  1. Windows 10-এ OneDrive ত্রুটি 0x8007016a ঠিক করুন

  2. Windows 10-এ OneDrive 0x8004de40 ত্রুটি ঠিক করুন

  3. Windows 10 এ OneDrive এরর কোড 0x800c0005 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন