কম্পিউটার

উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?

Malwarebytes হল Windows এর জন্য একটি জনপ্রিয় অ্যান্টিভাইরাস টুল এবং এটি বর্তমানে বাজারে থাকা সেরা অ্যান্টি-ম্যালওয়্যার স্ক্যানারগুলির মধ্যে একটি প্রদান করে৷ যাইহোক, সম্পূর্ণ স্যুট ব্যবহার করা কখনও কখনও কঠিন হতে পারে এই বিষয়টি বিবেচনা করে যে ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে এটির পরিষেবা কখনও কখনও অস্বাভাবিকভাবে উচ্চ CPU ব্যবহার প্রদর্শন করে৷

উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?

যতক্ষণ পর্যন্ত আপনার কম্পিউটারে ম্যালওয়্যারবাইট চলছে এবং এটি আপনার পিসিকে অব্যবহারযোগ্য করে তুলবে ততক্ষণ পর্যন্ত সমস্যাটি বজায় থাকে। সৌভাগ্যবশত, ম্যালওয়্যারবাইট চালানোর সময় উচ্চ সিপিইউ ব্যবহার সমস্যার সমাধান করার জন্য আপনি অনেক কিছু করতে পারেন। আমরা নীচে প্রস্তুত করা পদ্ধতিগুলি দেখুন!

Windows-এ ম্যালওয়্যারবাইট পরিষেবা উচ্চ CPU সমস্যার কারণ কী?

ম্যালওয়্যারবাইট পরিষেবার অত্যধিক সিপিইউ পাওয়ার ব্যবহার করার জন্য সরাসরি কারণ চিহ্নিত করা কঠিন। ম্যালওয়্যারবাইটসের অফিসিয়াল প্রতিক্রিয়া হল একটি পরিষ্কার ইনস্টল করা এবং সর্বশেষ সংস্করণটি ইনস্টল করা, যা আসলে অনেক ব্যবহারকারীর জন্য কাজ করেছে। এর মানে হল যে এটি একটি আপনার ইনস্টল করা Malwarebytes সংস্করণে একটি বাগ ছিল৷ এবং তারা পরবর্তী সংস্করণের সাথে এটি সমাধান করতে পেরেছে।

পরবর্তী সংস্করণ উপলব্ধ না হলে, আপনি শুধুমাত্র আপনার ইনস্টল করা অন্য অ্যান্টিভাইরাস টুলটি সমস্যা সৃষ্টি করছে কিনা তা পরীক্ষা করতে পারেন এটি আনইনস্টল করে যদি তা না হয়, আপনি শুধুমাত্র একটি প্যাচ প্রকাশ না হওয়া পর্যন্ত পরিষেবা বন্ধ করতে পারেন৷ !

সমাধান 1:আপনি যে অন্যান্য অ্যান্টিভাইরাস টুল ব্যবহার করছেন তা প্রতিস্থাপন করুন

যদিও ম্যালওয়্যারবাইটগুলি আপনার কম্পিউটারে ইনস্টল করা অন্যান্য অ্যান্টিভাইরাস টুলের সাথে চলতে সক্ষম হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, কিছু বিনামূল্যের সুরক্ষা সরঞ্জাম ম্যালওয়্যারবাইটের সাথে অসঙ্গতি প্রদর্শন করেছে এবং আমরা আপনাকে সেগুলি আনইনস্টল করার পরামর্শ দিই৷ আপনার অন্যান্য অ্যান্টিভাইরাস টুল আনইনস্টল করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন!

  1. স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি যদি Windows 10 ব্যবহার করেন তাহলে সেটিংস খুলতে আপনি গিয়ার আইকনে ক্লিক করতে পারেন।
  2. কন্ট্রোল প্যানেলে, দেখুন - বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. যদি আপনি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  2. কন্ট্রোল প্যানেল বা সেটিংসে আপনার অ্যান্টিভাইরাস টুল সনাক্ত করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন .
  3. এর আনইনস্টল উইজার্ড খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. আনইন্সটলার প্রক্রিয়াটি সম্পূর্ণ করলে সমাপ্ত ক্লিক করুন এবং ত্রুটিগুলি এখনও প্রদর্শিত হবে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ নিশ্চিত করুন যে আপনি একটি ভালো অ্যান্টিভাইরাস বিকল্প চয়ন করেছেন৷ .

সমাধান 2:ম্যালওয়্যারবাইটগুলির একটি পরিষ্কার ইনস্টল সম্পাদন করুন

অনেক ব্যবহারকারী বলেছেন যে ম্যালওয়্যারবাইটগুলিকে শুরু থেকে পুনরায় ইনস্টল করা স্থায়ীভাবে তাদের সমস্যার সমাধান করতে পরিচালিত হয়েছে এবং এটি এমন কিছু যা আপনার সবচেয়ে নিরাপদ এবং দীর্ঘতম পদ্ধতি হিসাবে চেষ্টা করা উচিত। যাইহোক, আপনি যদি টুলটির প্রিমিয়াম সংস্করণ কিনে থাকেন, তাহলে আপনাকে আপনার অ্যাক্টিভেশন আইডি এবং কী পুনরুদ্ধার করার উপায় খুঁজে বের করতে হবে।

  1. টাইপ করুন “regedit অনুসন্ধানে বার যা আপনি স্টার্ট মেনু বা এর পাশের অনুসন্ধান বোতামে ক্লিক করার পরে অ্যাক্সেস করতে সক্ষম হবেন। এছাড়াও আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন যা চালান ডায়ালগ বক্স খুলতে হবে যেখানে আপনি “regedit টাইপ করতে পারেন ” এবং ঠিক আছে ক্লিক করুন . উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  2. আপনার পিসির আর্কিটেকচারের উপর নির্ভর করে আপনার আইডি এবং কী পুনরুদ্ধার করতে নীচে উপস্থাপিত রেজিস্ট্রির অবস্থানগুলির মধ্যে একটি ব্যবহার করুন:

Windows x86 32-বিট-এর অবস্থান:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Malwarebytes' Anti-Malware

Windows x64 64-Bit-এর অবস্থান:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Wow6432Node\Malwarebytes' Anti-Malware

আপনি আপনার আইডি এবং কী পুনরুদ্ধার করার পরে, আপনি প্রকৃত পুনঃস্থাপন প্রক্রিয়ার সাথে এগিয়ে যেতে পারেন। আপনি যদি আনইনস্টল করার পরে আপনার প্রিমিয়াম সংস্করণটি চালিয়ে যেতে চান তবে নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন।

  1. MBAM>> আমার অ্যাকাউন্ট খুলুন এবং নিষ্ক্রিয় এ ক্লিক করুন . সেটিংস>> উন্নত সেটিংস-এ নেভিগেট করুন এবং “আত্ম-সুরক্ষা মডিউল সক্ষম করুন-এর পাশের বাক্সটি আনচেক করুন ” বিকল্প।
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. MBAM বন্ধ করুন এবং “mbam-clean.exe ডাউনলোড করুন ম্যালওয়্যারবাইটস সাইট থেকে টুল (আপনি বোতামটি ক্লিক করার সাথে সাথে ডাউনলোড শুরু হবে)। সমস্ত খোলা প্রোগ্রাম বন্ধ করুন এবং অস্থায়ীভাবে আপনার খোলা থাকা অন্য কোনও সুরক্ষা সরঞ্জাম অক্ষম করুন৷
  2. mbam-clean.exe চালান টুল এবং স্ক্রিনে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন। এটি করার জন্য অনুরোধ করা হলে আপনার কম্পিউটার রিবুট করুন৷
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. তাদের সাইট থেকে MBAM এর সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন এবং স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করে এটি ইনস্টল করুন৷
  2. ট্রায়াল এর পাশের বক্সটি আনচেক করুন৷ প্রোগ্রাম চালু হওয়ার পরে, অ্যাক্টিভেশন বোতামটিতে ক্লিক করুন . আপনি যদি একটি ট্রায়াল ব্যবহার করে থাকেন, তাহলে ট্রায়াল সংস্করণটি আবার ডাউনলোড করতে এবং নিম্নলিখিত ধাপটি এড়িয়ে যেতে ক্ষতি হবে না!
  3. ID কপি করুন এবং পেস্ট করুন এবং কী আপনি ডায়ালগ বক্সে আপনার রেজিস্ট্রি থেকে পুনরুদ্ধার করেছেন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার লাইসেন্স সক্রিয় করবে৷
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  1. ম্যালওয়্যারবাইটস অ্যান্টি-ম্যালওয়্যার প্রিমিয়াম ব্যবহার করে উপভোগ করুন এবং আশা করি, ম্যালওয়্যারবাইট পরিষেবার উচ্চ সিপিইউ ব্যবহারের ত্রুটি অদৃশ্য হয়ে যাবে৷

আপনি যদি MBAM-এর প্রিমিয়াম বা প্রো সংস্করণ ব্যবহার না করেন, তাহলে কেবলমাত্র ৩-৬ ধাপ অনুসরণ করুন এবং কোনো ত্রুটি ছাড়াই আপনার MBAM-এর আপডেট হওয়া সংস্করণ উপভোগ করুন।

সমাধান 3:Malwarebytes পরিষেবা চালু হওয়া বন্ধ করুন

ম্যালওয়্যারবাইট পরিষেবাটি চালানো বন্ধ করা কার্যকরভাবে আপনাকে কিছু বৈশিষ্ট্য যেমন রিয়েল-টাইম সুরক্ষা চালানো থেকে বাধা দেবে তবে আপনি এখনও ম্যালওয়্যার স্ক্যানার ব্যবহার করতে সক্ষম হবেন৷ আপনি যদি Malwarebytes আনইনস্টল করতে না চান তবে এটি একটি সহজ সমাধান যা আপনি ব্যবহার করতে পারেন। একটি আপডেট চালু হওয়ার সাথে সাথে, নিশ্চিত করুন যে আপনি এটি ইনস্টল করেছেন এবং আপনি নীচের পরিবর্তনগুলি ফিরিয়ে আনবেন!

  1. চালান খুলুন Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে ইউটিলিটি আপনার কীবোর্ডে (একই সময়ে এই কী টিপুন। টাইপ করুন “services.msc উদ্ধৃতি চিহ্ন ছাড়াই নতুন খোলা বাক্সে এবং পরিষেবাগুলি খুলতে ওকে ক্লিক করুন টুল. উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  2. বিকল্প উপায় হল কন্ট্রোল প্যানেলটি স্টার্ট মেনু-এ অবস্থান করে খোলা। . আপনি স্টার্ট মেনুর অনুসন্ধান বোতাম ব্যবহার করেও এটি অনুসন্ধান করতে পারেন।
  3. কন্ট্রোল প্যানেল উইন্ডো খোলার পরে, “দেখুন পরিবর্তন করুন উইন্ডোর উপরের ডানদিকে "বড় আইকনগুলি বিকল্পে ” এবং আপনি প্রশাসনিক সরঞ্জামগুলি সনাক্ত না করা পর্যন্ত নীচে স্ক্রোল করুন৷ প্রবেশ এটিতে ক্লিক করুন এবং পরিষেবাগুলি সনাক্ত করুন৷ নীচে শর্টকাট। এটি খুলতেও ক্লিক করুন। উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  4. Malwarebytes পরিষেবা সনাক্ত করুন৷ তালিকায়, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হয়।
  5. যদি পরিষেবাটি শুরু হয়ে থাকে (আপনি এটি পরিষেবার স্থিতি বার্তার ঠিক পাশেই পরীক্ষা করতে পারেন), আপনার স্টপ ক্লিক করে আপাতত এটি বন্ধ করা উচিত উইন্ডোর মাঝখানে বোতাম। যদি এটি বন্ধ করা হয়, আমরা এগিয়ে না যাওয়া পর্যন্ত এটি থামিয়ে রাখুন। উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?
  6. নিশ্চিত করুন যে বিকল্পটি স্টার্টআপ প্রকারের অধীনে রয়েছে পরিষেবার বৈশিষ্ট্য উইন্ডোতে মেনু স্বয়ংক্রিয় সেট করা আছে আপনি অন্যান্য পদক্ষেপের সাথে এগিয়ে যাওয়ার আগে। স্টার্টআপ টাইপ পরিবর্তন করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। স্টার্ট-এ ক্লিক করুন প্রস্থান করার আগে উইন্ডোর মাঝখানে বোতাম। আপনি যখন Start:
  7. এ ক্লিক করবেন তখন আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা পেতে পারেন
Windows could not start the Malwarebytes service on Local Computer. Error 1079: The account specified for this service differs from the account specified for other services running in the same process.

যদি এটি ঘটে থাকে তবে এটি ঠিক করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. পরিষেবার বৈশিষ্ট্য উইন্ডো খোলার জন্য উপরের নির্দেশাবলী থেকে ধাপ 1-3 অনুসরণ করুন। লগ অন-এ নেভিগেট করুন ট্যাবে ক্লিক করুন এবং ব্রাউজ করুন...-এ ক্লিক করুন বোতাম।

উইন্ডোজে ম্যালওয়্যারবাইট সার্ভিস হাই সিপিইউ সমস্যা কীভাবে ঠিক করবেন?

  1. নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন এর অধীনে ” এন্ট্রি বক্স, আপনার অ্যাকাউন্টের নাম টাইপ করুন, নাম চেক করুন এ ক্লিক করুন এবং নাম উপলব্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  2. ঠিক আছে ক্লিক করুন আপনি শেষ হয়ে গেলে এবং পাসওয়ার্ড-এ পাসওয়ার্ড টাইপ করুন যদি আপনি একটি পাসওয়ার্ড সেট আপ করে থাকেন তাহলে আপনাকে এটির সাথে অনুরোধ করা হলে বক্স করুন৷ Malwarebytes এখন সঠিকভাবে কাজ করা উচিত।

  1. Windows 10 এ SoftThinks এজেন্ট সার্ভিসের উচ্চ CPU ব্যবহার ঠিক করুন

  2. Windows 10-এ সফটওয়্যার রিপোর্টার টুলের উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করুন

  3. Windows 10 উচ্চ CPU ব্যবহারের সমস্যা কিভাবে ঠিক করবেন।

  4. কীভাবে ডায়াগনস্টিক পলিসি পরিষেবা উচ্চ সিপিইউ এবং মেমরি ব্যবহার ঠিক করবেন