কম্পিউটার

কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?

Corsair ইউটিলিটি ইঞ্জিন Corsair এর পেরিফেরালগুলি (মাইস, কীবোর্ড, হেডসেট) নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয় এবং আপনি যদি আপনার কম্পিউটারে এই ডিভাইসগুলির মধ্যে যেকোনো একটি ব্যবহার করেন তবে এটি ইনস্টল করা উচিত। যাইহোক, কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা তাদের কম্পিউটারে Corsair ইউটিলিটি ইঞ্জিন খুলতে অক্ষম৷

কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?

কোন ত্রুটি বার্তা বা একটি ক্র্যাশ নেই. প্রোগ্রামটি তার আইকনে ডাবল ক্লিক করার পরে খুলতে ব্যর্থ হয়। সমস্যাটি সফলভাবে সমাধান করার জন্য অন্যান্য ব্যবহারকারীরা যে পদ্ধতিগুলি ব্যবহার করেছেন তা দেখুন এবং সমাধানগুলি আপনার দৃশ্যে প্রযোজ্য কিনা তা দেখুন। শুভকামনা এবং নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন৷

Windows-এ Corsair ইউটিলিটি ইঞ্জিন না খোলার কারণ কী?

সমস্যাটি প্রায়শই কর্সার ইউটিলিটি ইঞ্জিনের ত্রুটিপূর্ণ ইনস্টলেশনের কারণে হয় . কিছু ফাইল অনুপস্থিত বা দূষিত হতে পারে যা টুলটিকে খোলা অসম্ভব করে তোলে। আপনি হয় Corsair ইনস্টলেশন মেরামত করে অথবা টুল এবং ডিভাইস ড্রাইভার সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করে সমস্যার সমাধান করতে পারেন!

আরেকটি কারণ হল UI স্কেলিং . এই বিকল্পটি খুব বেশি সেট করা হলে Corsair ইউটিলিটি একেবারে খোলা থেকে আটকাতে পারে। এই সমস্যাটি সমাধান করার জন্য প্রস্তাবিত বিকল্পে নামানোর কথা বিবেচনা করুন!

সমাধান 1:Corsair ইনস্টলেশন মেরামত করুন

আপনি যা করতে পারেন তা হল মেরামতের সরঞ্জামটি চালানো যা Corsair ইউটিলিটি ইঞ্জিন ইনস্টলেশন মেরামত করতে পারে। আপনি যদি টুলটি আনইনস্টল করতে চান তাহলে আপনি যেভাবে আশা করেন সেটি একইভাবে অ্যাক্সেস করা যেতে পারে। এই পদ্ধতিটি প্রচুর ব্যবহারকারীদের সাহায্য করেছে তাই আপনি সাবধানে পদক্ষেপগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন!

  1. স্টার্ট মেনু ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনু উইন্ডো খোলার সাথে টাইপ করে এটি অনুসন্ধান করে। বিকল্পভাবে, আপনি কগ ক্লিক করতে পারেন সেটিংস খুলতে স্টার্ট মেনুর নিচের-বাম অংশে আইকন আপনি যদি উইন্ডোজ 10 ব্যবহার করেন তাহলে অ্যাপ। কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  2. কন্ট্রোল প্যানেলে , এইভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন কন্ট্রোল প্যানেল উইন্ডোর উপরের ডানদিকের কোণায় বিকল্পটি এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রামের অধীনে বিভাগ।
  3. যদি আপনি সেটিংস ব্যবহার করেন অ্যাপ, অ্যাপস-এ ক্লিক করে অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে তাই এটি লোড হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন
  4. কর্সেয়ার ইউটিলিটি ইঞ্জিন সনাক্ত করুন কন্ট্রোল প্যানেল বা সেটিংসে এবং আনইন্সটল এ ক্লিক করুন /মেরামত . ইন্সটলেশন মেরামত করতে পরে প্রদর্শিত যেকোন নির্দেশাবলী অনুসরণ করুন . প্রক্রিয়াটি শেষ হওয়ার পরে এটি সঠিকভাবে খুলতে সক্ষম কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:UI স্কেলিং হ্রাস করুন

এটি সমস্যার একটি অদ্ভুত কারণ বলে মনে হতে পারে, তবে UI স্কেলিং খুব বেশি সেট করা কর্সায়ার ইউটিলিটি ইঞ্জিনকে একেবারে খোলা থেকে আটকাতে পারে। অনেক ব্যবহারকারী প্রথমে সন্দেহবাদী ছিল কিন্তু তারা আসলে নিচের ধাপগুলির সেট ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছিল। নিশ্চিত করুন যে আপনি UI স্কেলিং কমাতে নির্দেশাবলী সাবধানে অনুসরণ করছেন!

উইন্ডোজ 10:

  1. আপনার ডেস্কটপের যেকোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে প্রদর্শন সেটিংস বিকল্পটি বেছে নিন। বিকল্পভাবে, আপনি Windows কী + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন একই প্রভাব জন্য। সিস্টেম খুলতে ক্লিক করুন বিভাগ এবং প্রদর্শন-এ নেভিগেট করুন উইন্ডোর বাম দিকে ট্যাব।
  2. আপনি ইনপুট এ না পৌঁছা পর্যন্ত নিচে স্ক্রোল করুন সাউন্ড ট্যাবে বিভাগ এবং নিশ্চিত করুন যে আপনি স্কেল এবং লেআউট ক্লিক করেছেন অধ্যায়. পাঠ্য, অ্যাপ এবং অন্যান্য আইটেমের আকার পরিবর্তন করুন এর অধীনে পাঠ্য, ড্রপডাউন তালিকা খুলতে ক্লিক করুন এবং 100% (প্রস্তাবিত) চয়ন করুন।

    কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  3. এখন সঠিকভাবে খোলে কিনা তা দেখার জন্য আপনি Corsair ইউটিলিটি ইঞ্জিন পুনরায় খুলেছেন তা নিশ্চিত করুন!

উইন্ডোজের অন্যান্য সংস্করণ:

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট বোতামে ইউটিলিটি অনুসন্ধান করে বা অনুসন্ধান বোতামে ক্লিক করে বা আপনার টাস্কবারের বাম অংশে (আপনার স্ক্রিনের নীচের বাম অংশে) কর্টানা বোতামে ক্লিক করুন৷ আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করেও এটি খুলতে পারেন , “control.exe টাইপ করুন ” রান বাক্সে, এবং ঠিক আছে ক্লিক করুন কন্ট্রোল প্যানেল চালানোর জন্য . কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  2. কন্ট্রোল প্যানেল খোলার পরে, দৃশ্যটিকে বড় বা ছোট আইকনে পরিবর্তন করুন এবং ডিসপ্লে খুলতে তালিকার নিচে নেভিগেট করুন বিকল্প।
  3. Windows 8.1-এ, বিকল্পটির নাম সব আইটেমের আকার পরিবর্তন করুন এবং নীচে একটি স্লাইডার আছে যা আপনি স্লাইড করতে পারেন। নিশ্চিত করুন যে আপনি কমাচ্ছেন যতক্ষণ না আপনি সন্তুষ্ট হন।
  4. Windows 7-এ, বিভাগটির নাম দেওয়া হয়েছে আপনার স্ক্রিনে যা আছে তা পড়া সহজ করুন এবং এখানে, আপনি ছোট, মাঝারি এবং বড় মধ্যে বেছে নিতে পারেন। ছোট - 100% (ডিফল্ট)
    বেছে নিন

    কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  5. করসায়ার ইউটিলিটি ইঞ্জিন পুনরায় খুলুন এবং এটি সঠিকভাবে খোলে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 3:Corsair ডিভাইস এবং ইউটিলিটি ইঞ্জিন আনইনস্টল করুন

এটি হল শেষ সমস্যা সমাধানের পদ্ধতি যা আপনার চেষ্টা করা উচিত কারণ এতে Corsair সম্পর্কিত কার্যত সবকিছু পুনরায় ইনস্টল করা জড়িত। প্রথমে, আপনাকে ডিভাইস ম্যানেজারে আপনার কম্পিউটারে Corsair দ্বারা তৈরি সমস্ত ডিভাইস আনইনস্টল করতে হবে। এর পরে, সবকিছু পুনরায় ইনস্টল করার আগে আপনাকে Corsair ইউটিলিটি ইঞ্জিন টুল আনইনস্টল করতে হবে! নিচের ধাপগুলো অনুসরণ করুন!

ডিভাইস ম্যানেজারে সমস্ত Corsair ডিভাইস ড্রাইভার আনইনস্টল করে শুরু করা যাক।

  1. প্রথমত, আপনি বর্তমানে আপনার মেশিনে যে ড্রাইভারটি ইনস্টল করেছেন সেটি আনইনস্টল করতে হবে।
  2. "ডিভাইস ম্যানেজার টাইপ করুন ডিভাইস ম্যানেজার উইন্ডো খুলতে স্টার্ট মেনু বোতামের পাশে অনুসন্ধান ক্ষেত্রে প্রবেশ করুন। এছাড়াও আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স খুলতে। devmgmt. টাইপ করুন msc বাক্সে এবং ঠিক আছে বা এন্টার কী ক্লিক করুন।
কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  1. আপনার কম্পিউটারে কোন ধরনের ডিভাইস আছে তার উপর নির্ভর করে সঠিক বিভাগটি প্রসারিত করুন। ইঁদুরগুলি ইঁদুর এবং অন্যান্য নির্দেশক ডিভাইসে অবস্থিত বিভাগ, কীবোর্ডগুলির নিজস্ব বিভাগ রয়েছে এবং হেডসেটগুলি সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারে অবস্থিত .
  2. কর্সায়ার দ্বারা আপনার করা প্রতিটি এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প। নিশ্চিত করুন যে আপনি সমস্ত এন্ট্রির জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করছেন৷
কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  1. যেকোন ডায়ালগ প্রম্পট নিশ্চিত করুন, ডিভাইস ম্যানেজার বন্ধ করুন এবং আমরা নীচে দেওয়া পদক্ষেপগুলি নিয়ে এগিয়ে যান।

আপনার কম্পিউটার থেকে সমস্ত Corsair ডিভাইস আনইনস্টল করার পর, নিচের ধাপগুলি অনুসরণ করে আপনার কম্পিউটারে Corsair ইউটিলিটি ইঞ্জিন আনইনস্টল করার সময়!

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি কগ-এ ক্লিক করতে পারেন আপনি Windows 10 ব্যবহার করলে সেটিংস খুলতে আইকন।
  2. কন্ট্রোল প্যানেলে, দেখুন - বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে। কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  3. যদি আপনি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  4. কন্ট্রোল প্যানেল বা সেটিংসে কর্সেয়ার ইউটিলিটি ইঞ্জিন টুলটি সনাক্ত করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন . এটির আনইনস্টল উইজার্ডটি খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷ কিভাবে Corsair ইউটিলিটি ইঞ্জিন উইন্ডোজ খুলবে না ঠিক করবেন?
  5. আনইন্সটলার প্রক্রিয়াটি সম্পূর্ণ করলে সমাপ্ত ক্লিক করুন এবং ত্রুটিগুলি এখনও প্রদর্শিত হবে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ নিশ্চিত করুন যে আপনি এই ওয়েবসাইটটি দেখেছেন, ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করেছেন এবং Corsair ইউটিলিটি ইঞ্জিন সঠিকভাবে খুলছে কিনা তা দেখতে এটি আবার ইনস্টল করেছেন!

  1. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 স্টোর খুলবে না (ফিক্স)

  3. উইন্ডোজ 7 এ 'টাস্কবার লুকাবে না' কীভাবে ঠিক করবেন?

  4. কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?