কম্পিউটার

উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

এমএস টিম একটি নির্ভরযোগ্য পণ্য যা মাইক্রোসফ্টের অন্যান্য পরিষেবাগুলির মতো অফার করে তবে ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে মাইক্রোসফ্ট টিমগুলি ক্যামেরা সনাক্ত করতে পারে না বা ক্যামেরা কাজ করে, এটি এখনও অ্যাড-অনের জন্য উপলব্ধ হবে না, এতে যোগদান করা অসম্ভব হয়ে পড়ে। একটি ভিডিও কনফারেন্স। এটি একটি হার্ডওয়্যার সমস্যা যে উপসংহারে ভুল হবে না কিন্তু এই ধরনের পরিস্থিতিতে, এটি বেশিরভাগই নয়। এই সমস্যাটি অত্যন্ত হতাশাজনক কারণ এটি ব্যবহারকারীদের সম্পূর্ণ স্বাধীনতার সাথে প্ল্যাটফর্ম ব্যবহার করতে বাধা দেয়। এমএস টিম অ্যাপ্লিকেশনের বাইরে পরীক্ষা করার সময় ক্যামেরাটি ঠিক কাজ করছে বলে মনে হচ্ছে কিন্তু এমএস টিমস মিটিংয়ে সংযুক্ত দর্শকরা ব্যবহারকারীর ক্যামেরা স্ক্রীন দেখতে সক্ষম নয়। এটি শেষ ব্যবহারকারীদের জন্য একটি প্রতিকূল অভিজ্ঞতা তৈরি করে কারণ এটি তাদের কাজকে সরাসরি প্রভাবিত করে৷

উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

এমএস টিমে ক্যামেরা কাজ না করার কারণ কী?

ব্যবহারকারীর প্রতিক্রিয়া এবং প্রযুক্তিগত কর্তৃপক্ষের বিশদ পর্যালোচনা করার পরে আমরা এই সমস্যার কিছু কারণ তালিকাভুক্ত করেছি। নিম্নলিখিত যে কোনও কারণে এই সমস্যাটি দেখা দিতে পারে:

  • সেকেলে এমএস টিম: একটি প্রধান কারণ হল Windows 10-এ MS Teams অ্যাপ্লিকেশনের পুরানো সংস্করণ ব্যবহার করা। এটি Windows সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে, অবশেষে একাধিক ত্রুটির কারণ হতে পারে (যার মধ্যে একটি ক্যামেরা কাজ করছে না)।
  • দুষিত এমএস টিম: কখনও কখনও ইনস্টলেশন ব্যর্থতা লক্ষ্য করার মতো যথেষ্ট বিশিষ্ট হয় না। ব্যবহারকারীরা কোনো সতর্ক বার্তা পান না কিন্তু কিছু প্রোগ্রাম ফাইল দূষিত হয় যা একাধিক ত্রুটির কারণ হতে পারে। একইভাবে, যদি এমএস টিমগুলির ইনস্টলেশন ব্যর্থতা থাকে তবে আপনি সম্ভবত এই সমস্যার মুখোমুখি হতে পারেন।
  • সেকেলে ক্যামেরা ড্রাইভার: আপনি যখন MS Teams অ্যাপের সাথে ক্যামেরা কাজ করতে অক্ষম হন, তখন এটি ক্যামেরা ড্রাইভারের সাথে একটি সমস্যা হতে পারে কারণ এটি MS Teams অ্যাপ্লিকেশনের ক্যামেরা সনাক্তকরণের সমস্যাগুলির পিছনে সবচেয়ে সাধারণ কারণ। পুরানো ড্রাইভারগুলি অ্যাপ্লিকেশনটিতে একটি ক্যামেরা সঠিক সনাক্তকরণ এবং ব্যবহারে বাধা দেয় (যেহেতু তারা আপডেট করা উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়)।
  • অতিরিক্ত ক্যামেরা ডিভাইস: আপনার পিসিতে একাধিক ওয়েবক্যাম সংযুক্ত থাকলে এমএস টিমস অ্যাপ্লিকেশনটি বাহ্যিক ক্যামেরা সনাক্ত করতে অক্ষম হয়ে যায়। এই স্বীকৃতি ব্যর্থতার ফলে বিবেচনাধীন সমস্যা হবে।
  • ক্যামেরা অনুমতি: এমএস টিমস অ্যাপ্লিকেশনটির জন্য ব্যবহারকারীকে সংযুক্ত দর্শকদের সাথে অডিও/ভিডিও কনফারেন্স করার অনুমতি দেওয়ার জন্য মাইক্রোফোন অ্যাক্সেস সহ ক্যামেরা অ্যাক্সেসের প্রয়োজন। যদি, ক্যামেরা অ্যাক্সেস দেওয়া না হয় তবে আপনি সম্ভবত এই সমস্যার মুখোমুখি হতে পারেন।
  • থার্ড-পার্টি সফটওয়্যার (অ্যান্টি-ভাইরাস): যখন তৃতীয় পক্ষের নিরাপত্তা সুরক্ষা সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলি যেমন অ্যান্টিভাইরাস সক্ষম করা হয়, তখন তারা উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিকে ক্যামেরা ডিভাইস অ্যাক্সেস করা থেকে ব্লক করতে পারে, যা শেষ পর্যন্ত বিবেচনাধীন সমস্যা সৃষ্টি করে৷
  • অন্যান্য অ্যাপ ক্যামেরা ডিভাইস ব্যবহার করে: যখন অ্যাপ্লিকেশনগুলি যেমন ফেসটাইম, স্কাইপ, জুম, ইত্যাদি যেগুলি বেশিরভাগ সময় ক্যামেরা ডিভাইস ব্যবহার করে সেগুলি ইতিমধ্যেই চলছে (ফ্রন্টএন্ড বা ব্যাকএন্ড), আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন যেহেতু আপনার ক্যামেরা ডিভাইস ইতিমধ্যেই ব্যবহার করা হচ্ছে৷

প্রাক-প্রয়োজনীয়:

সমাধানগুলিতে ঝাঁপিয়ে পড়ার আগে, আমাদের পরামর্শ হল এই সংক্ষিপ্ত কিন্তু প্রতিশ্রুতিশীল সমাধানগুলি যা অনলাইনে অনেক ব্যক্তিকে সাহায্য করেছে। আপনি যদি এখনও ক্যামেরা কাজ না করার সমস্যার সম্মুখীন হন তবে এই সমস্যা থেকে মুক্তি পেতে সমাধানগুলিতে ঝাঁপিয়ে পড়ুন। আলোচনা করা সমাধানগুলি নিম্নরূপ:

  1. Microsoft টিম পুনরায় চালু করুন: টাস্ক ম্যানেজার থেকে মাইক্রোসফ্ট টিম এবং এর প্রক্রিয়াগুলি বন্ধ করুন। একবার হয়ে গেলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে এটি আবার চালু করুন৷
  2. পিসি রিস্টার্ট করুন: একটি কম্পিউটার রিস্টার্ট আপনার র্যান্ডম অ্যাক্সেস মেমরি (RAM) মুছে ফেলবে। এই অভ্যাসটি উইন্ডোজকে ক্যামেরা ডিভাইস পুনরায় আরম্ভ করতে সাহায্য করবে। এটি আপনার সিস্টেমকে একটি নতুন সূচনা দেয় এবং আপনার সমস্যার সমাধান হতে পারে৷
  3. আনপ্লাগ এবং প্লাগ-ইন মাইক্রোফোন:৷ কখনও কখনও ব্যবহারকারী যখন ডিভাইসে প্লাগ করে তখন সিস্টেম ত্রুটির কারণে সিস্টেম এটিকে চিনতে নাও পারে কারণ হিসাবে আলোচনা করা হয়েছে৷ অতএব, ক্যামেরা ডিভাইসটি আনপ্লাগ করুন এবং আবার প্লাগ ইন করুন।

সমাধান 1:MS টিম ভিডিও সেটিংস কনফিগার করুন

আপনার MS টিম ভিডিও সেটিংস সঠিকভাবে কনফিগার না হওয়ার একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে, যার অর্থ আপনার ওয়েবক্যাম বা ক্যামেরা ডিভাইস MS টিমস ভিডিও সেটিংসের অধীনে নির্বাচন করা হয়নি৷ এটি বেশিরভাগই ঘটে যখন এমএস টিম স্টার্টআপে উইন্ডোজ ডিভাইস সেটিংস শুরু করতে ব্যর্থ হয়। এটি অনেক অনলাইন ব্যবহারকারীদের ক্ষেত্রে ছিল এবং তারা এমএস টিম ভিডিও সেটিংস সঠিকভাবে কনফিগার করার পরে তাদের সমস্যা সমাধান করা হয়েছিল। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , Microsoft Teams অনুসন্ধান করুন অনুসন্ধান বারে, এবং এটি খুলুন। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  2. আপনার অবতারে বাম-ক্লিক করুন এবং তারপরে সেটিংস-এ ক্লিক করুন . এটি আপনাকে একটি উইন্ডোতে নিয়ে যাবে যেখানে MS টিম সম্পর্কিত সমস্ত সেটিংস রয়েছে যেমন সাধারণ, গোপনীয়তা, বিজ্ঞপ্তি ইত্যাদি। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  3. ডিভাইস-এ ক্লিক করুন এবং আপনার সংযুক্ত ওয়েবক্যাম বা ক্যামেরা ডিভাইস নির্বাচন করুন ক্যামেরা বিকল্পের অধীনে। আপনার ওয়েবক্যাম ডিভাইস এখন MS টিম দ্বারা ব্যবহারের জন্য প্রস্তুত৷ উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  4. প্রিভিউ দিয়ে নিশ্চিত করুন যে ক্যামেরা কাজ করছে। এখন যোগ দিন বা একটি ভিডিও কনফারেন্স তৈরি করুন আপনার ওয়েবক্যামটি ব্যবহারিকভাবে অ্যাপ্লিকেশনটির সাথে পরীক্ষা করতে৷

সমাধান 2:উইন্ডোজ অ্যাপ্লিকেশনের জন্য ক্যামেরা অ্যাক্সেসের অনুমতি দিন

কারণগুলির মধ্যে যেমন আলোচনা করা হয়েছে, এমএস টিম অ্যাপ্লিকেশনটির জন্য ব্যবহারকারীকে সংযুক্ত দর্শকদের সাথে অডিও/ভিডিও কনফারেন্স করার অনুমতি দেওয়ার জন্য মাইক্রোফোন অ্যাক্সেসের সাথে ক্যামেরা অ্যাক্সেসের প্রয়োজন। এমএস টিম অ্যাপ্লিকেশন বা কোনো উইন্ডোজ অ্যাপ্লিকেশন ক্যামেরা ডিভাইস অ্যাক্সেস করতে সক্ষম হবে না যদি উইন্ডোজ তাদের অনুমতি না দেয়। অতএব, আমরা ক্যামেরা ডিভাইসের জন্য গোপনীয়তা সেটিংস সক্ষম করতে যাচ্ছি যাতে অ্যাপ্লিকেশনগুলিতে যেমন এমএস টিমগুলিতে ক্যামেরা টগল করার প্রয়োজনীয় অনুমতি থাকে৷ সেটিংস সঠিকভাবে সক্ষম করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , সেটিংস, টাইপ করুন এবং এটি খুলুন। এটি একটি উইন্ডো খুলবে যাতে উইন্ডোজ 10 এর জন্য সমস্ত প্রধান সেটিংস রয়েছে যেমন গোপনীয়তা, অ্যাপস, অ্যাকাউন্ট ইত্যাদি। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  2. গোপনীয়তা এ ক্লিক করুন . এটি আপনাকে একটি উইন্ডোতে নিয়ে যাবে যেখানে সমস্ত গোপনীয়তা-সম্পর্কিত সেটিংস রয়েছে যেমন অ্যাপ্লিকেশন অ্যাক্সেস, ওয়েবসাইট টোকেন ইত্যাদি। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  3. ক্যামেরা এ ক্লিক করুন> অ্যাপগুলিকে আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দিন চালু করুন৷ বিকল্প এটি Windowsকে Windows স্টোর অ্যাপ্লিকেশনগুলিকে আপনার ক্যামেরা ডিভাইস ব্যবহার করার অনুমতি দিতে সক্ষম করবে৷ যদিও, আপনি এখনও একই স্ক্রিনের নীচে তালিকার পৃথক অ্যাপ্লিকেশনগুলির জন্য ক্যামেরা অনুমতিগুলি ম্যানুয়ালি পরিচালনা করতে পারেন। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  4. একইভাবে, নিচে স্ক্রোল করুন এবং চালু করুন ডেস্কটপ অ্যাপগুলিকে আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দিন বিকল্প এটি উইন্ডোজকে ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলিকে আপনার ক্যামেরা ডিভাইস যেমন এমএস টিম, ওয়েব ব্রাউজার ইত্যাদি ব্যবহার করার অনুমতি দেবে। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  5. এখন MS Teams অ্যাপ্লিকেশন চালু করুন এবং একটি পরীক্ষা কল করুন।

সমাধান 3:ক্যামেরা ডিভাইস পুনরায় নিবন্ধন করুন (উইন্ডোজ পাওয়ারশেল)

কারণ হিসাবে আলোচনা করা হয়েছে, কখনও কখনও উইন্ডোজ একটি নতুন প্লাগ-ইন ডিভাইস চিনতে ব্যর্থ হতে পারে। এটি ড্রাইভারের ব্যর্থতার কারণে হতে পারে বা ডিভাইসটি ডিভাইসের অধীনে উইন্ডোজ ডিভাইস হিসাবে সঠিকভাবে নিবন্ধিত হয়নি, শেষ পর্যন্ত বিবেচনাধীন সমস্যাটির কারণ হতে পারে। অতএব, আমরা Windows PowerShell ব্যবহার করে ক্যামেরা ডিভাইসটি পুনরায় নিবন্ধন করতে যাচ্ছি। এই সমাধান অনেক অনলাইন ব্যবহারকারীদের জন্য সহায়ক হতে প্রমাণিত. এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows +X টিপুন আপনার কীবোর্ডে একসাথে কীগুলি এবং Windows PowerShell (Admin) নির্বাচন করুন . Windows PowerShell হল একটি উইন্ডোজ টুল যা উইন্ডোজ এবং এর অ্যাপ্লিকেশনগুলির জন্য টাস্ক অটোমেশন এবং কনফিগারেশন পরিচালনার উপর দৃষ্টি নিবদ্ধ করে। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  2. Windows PowerShell-এ নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং Enter টিপুন . এটি উইন্ডোজকে প্রথমে ক্যামেরা ডিভাইসটিকে সম্পূর্ণভাবে বাতিল করতে শুরু করবে এবং তারপর ক্যামেরা ডিভাইস ইনস্টল করার জন্য প্রয়োজনীয় সমস্ত প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করে এটি পুনরায় নিবন্ধন করবে। প্রক্রিয়াটিতে সময় লাগতে পারে তাই এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
    Get-AppxPackage -allusers Microsoft.WindowsCamera | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)\AppXManifest.xml"}
    উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  3. একবার হয়ে গেলে, Windows PowerShell বন্ধ করুন এবং MS টিম অ্যাপ্লিকেশন চালু করুন এবং একটি পরীক্ষা কল করুন।

সমাধান 4:ক্যামেরা ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

যদি উপরের সমাধানটি আপনার জন্য কাজ না করে তবে এটি আপনার ক্যামেরা ডিভাইসের জন্য আপনার কম্পিউটারে ইনস্টল করা ড্রাইভার সংস্করণের ব্যর্থতার কারণে। এই সমাধানে, আমরা বর্তমান দুর্নীতিগ্রস্ত ড্রাইভারগুলি আনইনস্টল করব এবং তারপরে উইন্ডোজকে ইন্টারনেট থেকে আপনার ক্যামেরা ডিভাইসের জন্য সর্বশেষতম ড্রাইভারগুলি স্বয়ংক্রিয়ভাবে খুঁজে পেতে এবং ইনস্টল করার অনুমতি দেব। এটি অনলাইনে অনেক ব্যবহারকারীকে সাহায্য করেছে কারণ পেরিফেরালগুলিতে ড্রাইভার ব্যর্থতা সবচেয়ে সাধারণ। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. Windows + X টিপুন আপনার কীবোর্ডে একসাথে কীগুলি এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন . নাম অনুসারে, ডিভাইস ম্যানেজার হল একটি উইন্ডোজ টুল যা সমস্ত উইন্ডোজ ডিভাইস পরিচালনা করতে ব্যবহৃত হয়। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  2. আপনার ক্যামেরা ডিভাইস নির্বাচন করুন ইমেজিং/ক্যামেরা ডিভাইসের অধীনে, ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন . এটি আপনার ক্যামেরা ডিভাইসের জন্য আনইনস্টল বিকল্পগুলি প্রদান করার লক্ষ্যে একটি প্রম্পট খুলবে৷
  3. আনইনস্টল নির্বাচন করুন এবং ঠিক আছে ক্লিক করুন . এটি আনইনস্টল করার প্রক্রিয়া শুরু করবে। এটি সময় নিতে পারে তাই এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  4. একবার হয়ে গেলে, ক্রিয়া এ ক্লিক করুন এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন নির্বাচন করুন . এখন Windows আপনার সংযুক্ত ক্যামেরা ডিভাইস সনাক্ত করবে, ইন্টারনেট থেকে এটির জন্য সর্বশেষ ড্রাইভারগুলি খুঁজে পাবে এবং ইনস্টল করবে৷ উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  5. ডিভাইস ম্যানেজার বন্ধ করুন এবং পুনরায় চালু করুন আপনার পিসি।
  6. এখন MS Teams অ্যাপ্লিকেশন চালু করুন এবং একটি পরীক্ষা কল করুন।

সমাধান 5:ক্যামেরা ডিভাইসের অনুমতি দিন (ওয়েব ব্রাউজার)

আপনি যদি ওয়েব ব্রাউজারের মাধ্যমে MS টিম ব্যবহার করেন, তাহলে আপনার ক্যামেরা কাজ নাও করতে পারে কারণ আপনার ক্যামেরা ডিভাইস অ্যাক্সেস আপনার ওয়েব ব্রাউজারে সক্ষম করা নেই। ব্যবহারকারীদের নব্বই শতাংশ মাইক্রোসফ্ট টিমস ওয়েবসাইটকে ওয়েব ব্রাউজার গোপনীয়তা সেটিংস থেকে ক্যামেরা ডিভাইস ব্যবহার করার অনুমতি দিয়ে এই সমস্যার সমাধান করেছেন। নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:
দ্রষ্টব্য: Microsoft Teams বর্তমানে শুধুমাত্র Google Chrome, Microsoft Edge, Mozilla Firefox, এবং Internet Explorer 11-এ ব্যবহারের জন্য সমর্থিত। যদি, আপনি অন্য কোনো ব্রাউজার ব্যবহার করছেন অর্থাৎ অপেরা তাহলে উল্লেখিত ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটিতে স্যুইচ করার কথা বিবেচনা করুন। উপরন্তু, নিম্নলিখিত পদ্ধতিটি জেনেরিক এবং আপনি যদি Google Chrome ছাড়া অন্য কোনো ব্রাউজার ব্যবহার করেন তবে পদক্ষেপগুলি কিছুটা পরিবর্তিত হতে পারে৷

  1. শুরু এ ক্লিক করুন , Google Chrome অনুসন্ধান করুন এবং এটি খুলুন। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  2. Chrome আইকন (তিনটি বিন্দু) কাস্টমাইজ ও নিয়ন্ত্রণ করুন-এ ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন . এটি আপনাকে একটি উইন্ডোতে নিয়ে যাবে যেখানে Chrome এর সাথে সম্পর্কিত সমস্ত সেটিংস রয়েছে যেমন সার্চ ইঞ্জিন, নিরাপত্তা পরীক্ষা, গোপনীয়তা এবং নিরাপত্তা ইত্যাদি। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  3. গোপনীয়তা এবং নিরাপত্তা নির্বাচন করুন> সাইট সেটিংস . এটি ওয়েব পৃষ্ঠাগুলির জন্য ডিভাইস অনুমতি সেটিংস খুলবে। উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  4. মাইক্রোফোন-এ ক্লিক করুন অনুমতি অধীনে বিকল্প. উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  5. উপরের ডানদিকের কোণায় অনুসন্ধান বারে নিম্নলিখিত ওয়েবসাইটের URL টি কপি-পেস্ট করুন, Enter টিপুন এবং অনুসন্ধান করা লিঙ্ক নির্বাচন করুন অনুমতি বিভাগের অধীনে। এটি আমাদের বিশেষভাবে MS টিম ওয়েবসাইটের জন্য অনুমতি এবং গোপনীয়তা সেটিংস কনফিগার করতে সাহায্য করবে।
    teams.microsoft.com
    উইন্ডোজ 10 এ এমএস টিমগুলিতে ক্যামেরা কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?
  6. এখন অনুমতির অধীনে, অনুমতি দিন নির্বাচন করুন ক্যামেরা বিকল্পের জন্য। MS Teams ওয়েবসাইটকে ভিডিও ইনপুটের জন্য আপনার ক্যামেরা ডিভাইস ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে।
    দ্রষ্টব্য: যদি, আপনার ক্যামেরা কাজ না করে তাহলে আপনি এই ধাপে ওয়েবসাইটটিকেও আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দিতে পারেন৷
  7. গুগল ক্রোমে MS টিম খুলুন, আপনার লগইন শংসাপত্রগুলি প্রদান করুন এবং আপনার ক্যামেরা পরীক্ষা করার জন্য একটি মিটিংয়ে যোগ দিন বা তৈরি করুন৷

  1. কীভাবে ঠিক করবেন ওমেগল ক্যামেরা কাজ করছে না

  2. ক্যামেরা টিম কাজ করছে না ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ কাজ করছে না স্কাইপ ক্যামেরা ঠিক করুন

  4. Windows 10 এ এমএস টিমে কাজ করছে না এমন একটি ক্যামেরা কিভাবে ঠিক করবেন?