কম্পিউটার

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x80073D12 কীভাবে ঠিক করবেন

অনেক Windows ব্যবহারকারী Microsoft Store অ্যাক্সেস করতে অক্ষম৷ এবং ত্রুটি কোড পান 0x80073D12 . যখন তারা একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করার চেষ্টা করে, বিশেষ করে একটি গেম তারা নিম্নলিখিত ত্রুটি বার্তাগুলি দেখতে পায়৷

অ্যাপ বা গেম ইনস্টল করুন। আপনি এই অ্যাড-অনটি ইনস্টল করার আগে, আপনাকে এটির সাথে কাজ করে এমন অ্যাপ বা গেমটি ইনস্টল করতে হবে।

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x80073D12 কীভাবে ঠিক করবেন

এটি অনেক ব্যবহারকারীর জন্য হতাশাজনক, যে উইন্ডোজ স্টোর ত্রুটি বার্তাগুলি দেখায়। কখনও কখনও, সমস্যাটি আপনার পক্ষেও হতে পারে। আমরা সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি এবং Microsoft স্টোর এরর কোড 0x80073D12 সমাধানের কিছু সহজ সমাধান দেখতে যাচ্ছি।

আমি কিভাবে ত্রুটি 0x80073d12 ঠিক করব?

প্রশ্নে ত্রুটি কোড অনেক কিছু বলে না। সুতরাং, সমস্যাটি ঠিক কী ট্রিগার করছে তা বলা সত্যিই কঠিন। কিন্তু এর মানে এই নয় যে এটি সমাধান করা যাবে না। মেয়াদোত্তীর্ণ গেমগুলির মতো কিছু খুব সুস্পষ্ট কারণ রয়েছে। এছাড়াও আপনার তারিখ ও সময়, ইন্টারনেট সংযোগ এবং অন্যান্য নেটওয়ার্ক সেটিংস পরীক্ষা করে নিশ্চিত করুন যে সেগুলি সঠিকভাবে সেট করা হয়েছে এবং কোনো সমস্যা হচ্ছে না। আমরা একটি কৌশলগত পন্থা অবলম্বন করব এবং সমস্যাটির কারণ হতে পারে এমন সমস্ত সম্ভাব্য কারণ এবং তাদের নিজ নিজ সমাধান সম্পর্কে কথা বলব৷

Microsoft Store ত্রুটি কোড 0x80073D12 ঠিক করুন

Microsoft Store ত্রুটি কোড 0x80073D12 ঠিক করতে, আপনাকে প্রথমে আপনার সিস্টেম আপডেট করার চেষ্টা করা উচিত। নিশ্চিত করুন যে আপনি সর্বশেষ উইন্ডোজ সংস্করণে আছেন। কখনও কখনও, কেবলমাত্র সর্বশেষ সংস্করণে আপডেট করা সমস্যাটি সমাধান করতে পারে কারণ এটি প্রয়োজনীয় সর্বশেষ ড্রাইভার এবং প্রোগ্রামগুলি ইনস্টল করে। তা ছাড়া, আপনার সিস্টেম পুনরায় চালু করার চেষ্টা করুন। একটি ভাল-পুরানো-ফ্যাশন রিস্টার্ট আমাদের অনেককে কিছু অদ্ভুত সমস্যা সমাধান করার চেষ্টা করে সময় নষ্ট করা থেকে বাঁচিয়েছে। যদি তাদের কোন লাভ না হয়, তাহলে সমাধানগুলি অনুসরণ করার চেষ্টা করুন৷

  1. আপনি একটি সম্প্রসারণ ইনস্টল করছেন কিনা তা পরীক্ষা করুন
  2. ইন্সটল করা গেমটি দেখুন
  3. আপনার ইন্টারনেট চেক করুন
  4. আপনার পর্যাপ্ত জায়গা আছে কিনা তা পরীক্ষা করুন
  5. আপনার তারিখ এবং সময় পরীক্ষা করুন

আসুন তাদের সম্পর্কে বিস্তারিত কথা বলি।

1] আপনি একটি সম্প্রসারণ ইনস্টল করছেন কিনা তা পরীক্ষা করুন

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x80073D12 কীভাবে ঠিক করবেন

প্রথমত, আপনি যে অ্যাপটি ইনস্টল করার চেষ্টা করছেন সেটি একটি সম্প্রসারণ কিনা তা পরীক্ষা করে দেখুন। মাইক্রোসফ্ট স্টোরে কিছু গেম রয়েছে যেগুলির অ্যাড-অন ইনস্টল করার আগে আপনাকে গেমটি থাকতে হবে। উদাহরণস্বরূপ, Forza Horizon 3 Hot Wheels  এটি একটি গেম নয়, পরিবর্তে, এটি একটি অ্যাড-অন যা কেউ যে গেমটি ইনস্টল করেছে এবং এটি কয়েকটি স্তর খেলেছে সে ইনস্টল করতে পারে। সুতরাং, আপনি যদি স্টোর থেকে গেমটির একটি নতুন ইনস্টলেশন করার চেষ্টা করেন, আপনি ত্রুটি কোড সহ ত্রুটি বার্তা দেখতে পাবেন। আপনি যে গেমটি ইনস্টল করছেন সেটি অ্যাড-অন কিনা তা জানতে চাইলে আপনি একটি দ্রুত অনলাইন অনুসন্ধান করতে পারেন।

2] ইনস্টল করা গেম চেক করুন

আপনি যদি জানেন যে আপনি একটি অ্যাড-অন ইনস্টল করছেন এবং আপনার কাছে অ্যাড-অন ইনস্টল করার জন্য প্রয়োজনীয় গেমটি রয়েছে তাহলে আপনি গেমটিতে কিছু ভুল আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। নিশ্চিত করুন যে এটি দূষিত নয় এবং পুরোপুরি চালু হচ্ছে। যদি গেমটিতে কিছু সমস্যা থাকে, তাহলে Windows সেটিংস থেকে এটি রিসেট বা মেরামত করার চেষ্টা করুন।

3] আপনার ইন্টারনেট চেক করুন

ইন্টারনেট সংযোগে কিছু সমস্যা হলে আপনি Microsoft স্টোর থেকে কোনো গেম ডাউনলোড বা ইনস্টল করতে পারবেন না। আপনার ব্যান্ডউইথ জানতে আপনি একটি ইন্টারনেট স্পিড চেকার ব্যবহার করতে পারেন এবং যদি এটি কম হয়, একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত অন্য কোনো ডিভাইস পরীক্ষা করুন। যদি সমস্ত ডিভাইসে একই রকম সমস্যা হয়, তাহলে আপনার রাউটার রিস্টার্ট করুন এবং যদি তাতে কোনো লাভ না হয়, আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন। কিন্তু যদি আপনার একমাত্র ডিভাইসে ইন্টারনেট সমস্যা থাকে, তাহলে ধীর ইন্টারনেট সংযোগ ঠিক করুন।

4] আপনার পর্যাপ্ত জায়গা আছে কিনা তা পরীক্ষা করুন

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x80073D12 কীভাবে ঠিক করবেন

আপনি যদি খুব কম জায়গা সহ একটি ড্রাইভে অ্যাড-অন ইনস্টল করেন তবে আপনি গেমটি ইনস্টল করতে পারবেন না। আপনি সবসময় Windows ফাইল এক্সপ্লোরার থেকে আপনার ড্রাইভের অবশিষ্ট স্টোরেজ পরীক্ষা করতে পারেন। Win + E  হিট করুন অ্যাপটি খুলতে, This PC,-এ যান এবং সেখানে আপনি বিভিন্ন ডিস্ক এবং তাদের অবশিষ্ট স্থান দেখতে পাবেন।

5] তারিখ এবং সময় পরীক্ষা করুন

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x80073D12 কীভাবে ঠিক করবেন

পরবর্তীতে, যদি সমস্যাটি থেকে যায় তবে আপনার তারিখ এবং সময় পরীক্ষা করা উচিত এবং এটি সঠিক কিনা তা নিশ্চিত করা উচিত। এটি করতে, প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. টাস্কবারে রাখা তারিখ এবং সময়ে রাইট-ক্লিক করুন,
  2. স্বয়ংক্রিয়ভাবে সময় সেট করুন কিনা তা পরীক্ষা করুন এবং স্বয়ংক্রিয়ভাবে সময় অঞ্চল সেট করুন সক্রিয় বা না।
  3. যদি তারা অক্ষম থাকে, তাদের সক্রিয় করুন।
  4. যদি, উভয় বিকল্পই সক্রিয় থাকে এবং আপনি এখনও সঠিক তারিখ এবং সময় না পান, সেগুলি অক্ষম করুন, পরিবর্তন এ ক্লিক করুন থেকে তারিখ এবং সময় ম্যানুয়ালি সেট করুন বিকল্প, এবং আপনার সময় এবং তারিখ সামঞ্জস্য করুন।

অবশেষে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

আমি কিভাবে Microsoft Store রিসেট করব?

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x80073D12 কীভাবে ঠিক করবেন

আপনি Windows 11 এবং 10 উভয়ের Windows সেটিংস থেকে সহজেই Microsoft Store রিসেট করতে পারেন। একই কাজ করতে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. উইন + আমি হিট করুন সেটিংস খুলতে
  2. অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে যান৷
  3. Microsoft Store খুঁজুন
  4. Windows 11 এর জন্য :তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন এবং উন্নত বিকল্প নির্বাচন করুন . Windows 10 এর জন্য:  অ্যাপটি নির্বাচন করুন এবং উন্নত বিকল্প এ ক্লিক করুন
  5. এখন, রিসেট করুন এ ক্লিক করুন

প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আপনি যেতে পারবেন।

  • Microsoft Store ত্রুটি কোড 0x87E10BD0 ঠিক করুন
  • Microsoft Store ত্রুটি কোড 0x80004003 ঠিক করুন

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x80073D12 কীভাবে ঠিক করবেন
  1. কিভাবে ত্রুটি কোড ঠিক করবেন:0x80073D0D মাইক্রোসফ্ট স্টোর?

  2. মাইক্রোসফ্ট স্টোরে কীভাবে "ত্রুটি কোড:0x80072f8f" ঠিক করবেন?

  3. Windows 10-এ Microsoft Store ত্রুটি 0x80073D12 ঠিক করুন

  4. Windows 11 এ Microsoft Store ত্রুটি 0x80131505 কিভাবে ঠিক করবেন