কম্পিউটার

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

ডিসকর্ডের প্রবর্তন গেমারদের জন্য একটি আশীর্বাদ হয়ে উঠেছে এবং প্রতিদিন তাদের মধ্যে আরও অনেকে এটির জন্য অন্যান্য ভয়েস-চ্যাটিং প্ল্যাটফর্মগুলিকে বাদ দিয়ে চলেছে। 2015 সালে প্রকাশিত, অ্যাপ্লিকেশনটি স্ল্যাক এবং স্কাইপের মতো জনপ্রিয় মেসেজিং এবং ভিওআইপি প্ল্যাটফর্ম থেকে অনুপ্রেরণা গ্রহণ করে এবং প্রতি মাসে 100 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীদের আকর্ষণ করে। তার অস্তিত্বের 5 বছরে, ডিসকর্ড প্রচুর সংখ্যক বৈশিষ্ট্য যুক্ত করেছে এবং একটি গেমিং-নির্দিষ্ট প্ল্যাটফর্ম থেকে একটি সর্ব-উদ্দেশ্য যোগাযোগ ক্লায়েন্টে চলে এসেছে৷

ইদানীং, ডিসকর্ড ব্যবহারকারীরা তার ডেস্কটপ ক্লায়েন্টে উপস্থিত একটি মাইক বাগের কারণে তাদের সম্প্রদায়ের অন্যদের সাথে যোগাযোগ করতে কিছুটা সমস্যায় পড়েছেন। এই 'মাইক কাজ করছে না' সমস্যাটি বেশ মজার বলে প্রমাণিত হয়েছে এবং বিকাশকারীরা একটি একক সমাধান দিতে ব্যর্থ হয়েছে যা সমস্ত ব্যবহারকারীর জন্য কাজ করে বলে মনে হয়। এছাড়াও, 'মাইক কাজ করছে না' শুধুমাত্র ডেস্কটপ অ্যাপ্লিকেশনে উপস্থিত একটি সমস্যা, ডিসকর্ড ওয়েবসাইট ব্যবহার করার সময় আপনি কোনো মাইক সংক্রান্ত হেঁচকির সম্মুখীন হবেন না। সমস্যার সম্ভাব্য কারণগুলি হল ডিসকর্ড ভয়েস সেটিংস ভুল কনফিগার করা, পুরানো অডিও ড্রাইভার, ডিসকর্ডকে মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দেওয়া হয়নি বা একটি ত্রুটিপূর্ণ হেডসেট।

PUBG বা Fortnite-এ আপনার কিল স্কোয়াডের সাথে যোগাযোগ করতে না পারাটা বেশ হতাশাজনক হতে পারে এবং আপনাকে একটি ভাল উপার্জন করা চিকেন ডিনার থেকে বঞ্চিত করতে পারে, তাই নীচে, আমরা Discord-এর মাইক সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান করার জন্য 10টি ভিন্ন পদ্ধতি ব্যাখ্যা করেছি।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!
চিত্রের উৎস :বিরোধ

Windows 10-এ কাজ করছে না Discord Mic ঠিক করুন

ডিসকর্ড ব্যবহারকারীদের বিভিন্ন ভয়েস সেটিংস পরিবর্তন করতে দেয় যেমন ইনপুট এবং আউটপুট ডিভাইসগুলি পরিবর্তন করা, ইনপুট এবং আউটপুট ভলিউম সামঞ্জস্য করা, প্রতিধ্বনি বাতিল করা এবং শব্দ কমানো ইত্যাদি৷ যদি এই সেটিংসগুলি সঠিকভাবে কনফিগার করা না থাকে তবে ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি কোনও ইনপুট নেওয়া বন্ধ করবে৷ একটি হেডসেটের মাইক। অতিরিক্তভাবে, কয়েকটি উইন্ডোজ সেটিংস ডিসকর্ডকে মাইক্রোফোন ব্যবহার করা থেকে নিষিদ্ধ করতে পারে। নিচের পদ্ধতিগুলি একে একে অনুসরণ করে, আমরা নিশ্চিত করব যে Discord এর কাছে প্রয়োজনীয় সমস্ত অনুমতি রয়েছে এবং মাইকটি সঠিকভাবে সেট করা আছে।

বরাবরের মতো, আমরা আরও জটিল সমাধানে যাওয়ার আগে, আপনার পিসি এবং ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করুন যাতে এটি কৌশলটি করে কিনা তা পরীক্ষা করে দেখুন। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি যে হেডসেটটি ব্যবহার করছেন তা ভেঙে না যায়। আপনার সিস্টেমে অন্য একটি হেডসেট সংযুক্ত করুন এবং ডিসকর্ড এখন আপনার অডিও তুলেছে কিনা বা বিদ্যমান একটিকে অন্য একটি সিস্টেমে (বা এমনকি একটি মোবাইল ডিভাইস) সংযোগ করে কিনা এবং মাইকটি আসলে কার্যকর কিনা তা পরীক্ষা করে দেখুন৷

যদি আপনার হেডসেট A-Ok হয় এবং নিরবধি 'রিস্টার্ট আপনার পিসি' সমাধানটি কাজ না করে, তাহলে ভয়েস সেটিংসে কিছু ভুল আছে। মাইকের সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আপনি নীচের সমাধানগুলি প্রয়োগ করা শুরু করতে পারেন৷

পদ্ধতি 1:লগ আউট এবং ফিরে

আপনার কম্পিউটার রিস্টার্ট করার মতোই, আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট করে আবার ফিরে গেলে Windows 10-এ ডিসকর্ড মিসক সমস্যাগুলি সমাধান করা যেতে পারে৷ এই নিফটি ট্রিকটি ডিসকর্ডের মাইক-সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করার জন্য রিপোর্ট করা হয়েছে কিন্তু শুধুমাত্র একটি অস্থায়ী সময়ের জন্য৷ তাই আপনি যদি দ্রুত সমাধান খুঁজছেন, তাহলে লগ আউট করুন এবং আপনার অ্যাকাউন্টে আবার লগ ইন করুন এবং আপনার হাতে আরও একটু সময় থাকলে অন্যান্য পদ্ধতিগুলি (যা আপনার মাইক স্থায়ীভাবে ঠিক করবে) চেষ্টা করুন৷

1. আপনার ডিসকর্ড অ্যাকাউন্ট থেকে লগ আউট করতে, প্রথমে ব্যবহারকারী সেটিংস -এ ক্লিক করুন (কগহুইল আইকন) অ্যাপ্লিকেশন উইন্ডোর নীচে-বামে উপস্থিত।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

2. আপনি লগ আউট করার বিকল্প পাবেন৷ বাম দিকে নেভিগেশন তালিকার শেষে।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

3. লগ আউট এ ক্লিক করে আপনার কর্ম নিশ্চিত করুন৷ আবার।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

4. আমরা আবার লগ ইন করার আগে, ডিসকর্ড আইকনে ডান-ক্লিক করুন আপনার সিস্টেম ট্রেতে (লুকানো আইকন তীর দেখাতে ক্লিক করে পাওয়া যায়) এবং ডিসকর্ড প্রস্থান করুন নির্বাচন করুন .

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

5. ডিসকর্ড পুনরায় চালু করার আগে কয়েক মিনিট অপেক্ষা করুন বা এর মধ্যে একটি কম্পিউটার পুনরায় চালু করুন৷

ডিসকর্ড খুলুন, আপনার অ্যাকাউন্টের শংসাপত্র লিখুন এবং লগ ইন করতে এন্টার টিপুন। (আপনি আপনার ফোনে ডিসকর্ড অ্যাপ্লিকেশন থেকে QR কোড স্ক্যান করেও লগ ইন করতে পারেন)

পদ্ধতি 2:অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে ডিসকর্ড খুলুন

ডিসকর্ডের ডেস্কটপ অ্যাপ্লিকেশনটির জন্য ইন্টারনেট জুড়ে আপনার সম্প্রদায়ের সদস্যদের ডেটা (আপনার ভয়েস) পাঠানোর জন্য কিছু অতিরিক্ত সুবিধার প্রয়োজন। প্রশাসক হিসাবে প্রোগ্রামটি চালানোর ফলে এটি সমস্ত প্রয়োজনীয় অনুমতি প্রদান করবে। সহজভাবে ডান-ক্লিক করুন  Discord এর শর্টকাট আইকনে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। যদি এটি সত্যিই আপনার মাইক-সম্পর্কিত উদ্বেগের সমাধান করে, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করে আপনি ডিসকর্ডকে সর্বদা প্রশাসক হিসাবে চালু করতে সেট করতে পারেন।

1. ডান-ক্লিক করুন  আবার Discord-এর ডেস্কটপ শর্টকাট আইকনে এবং প্রপার্টি নির্বাচন করুন এই সময়।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

2. সামঞ্জস্যতা -এ যান৷ ট্যাব এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন . প্রয়োগ করুন-এ ক্লিক করুন এই পরিবর্তন সংরক্ষণ করতে।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

পদ্ধতি 3:ইনপুট ডিভাইস নির্বাচন করুন 

একাধিক মাইক উপলব্ধ থাকলে এবং ভুলটি নির্বাচন করলে ডিসকর্ড বিভ্রান্ত হতে পারে। উদাহরণস্বরূপ, ডিসকর্ড সাধারণত ল্যাপটপে অন্তর্নির্মিত মাইক্রোফোনকে (বিশেষ করে গেমিংগুলি) ডিফল্ট হিসাবে স্বীকৃতি দেয় এবং এটিকে ইনপুট ডিভাইস হিসাবে নির্বাচন করে। যাইহোক, VoIP প্রোগ্রাম (Discord)-এর সাথে সহযোগিতা করার জন্য একটি অন্তর্নির্মিত মাইকের জন্য ড্রাইভার প্রয়োজন প্রায়ই ল্যাপটপে অনুপস্থিত. এছাড়াও, বেশিরভাগ অন্তর্নির্মিত মাইক্রোফোন হেডসেটের মাইকের তুলনায় ফ্যাকাশে। ডিসকর্ড ব্যবহারকারীকে ম্যানুয়ালি সঠিক ইনপুট ডিভাইস নির্বাচন করতে দেয় (যদি এটি ডিফল্ট না হয়)।

1. ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি খুলুন এবং ব্যবহারকারী সেটিংস এ ক্লিক করুন৷ .

2. ভয়েস ও ভিডিও-এ স্যুইচ করুন সেটিংস পৃষ্ঠা।

3. ডান-প্যানেলে, ইনপুট ডিভাইসের অধীনে ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন এবং উপযুক্ত ডিভাইস নির্বাচন করুন।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

4. ইনপুট ভলিউম সর্বাধিক করুন৷ স্লাইডারটিকে চরম ডানে টেনে নিয়ে।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

5. এখন, চলো পরীক্ষা করা যাক-এ ক্লিক করুন MIC TEST বিভাগের অধীনে বোতাম এবং সরাসরি মাইকে কিছু বলুন। আপনার যাচাই করার জন্য Discord আপনার ইনপুট প্লেব্যাক করবে। যদি মাইক কাজ করা শুরু করে, তাহলে লেটস চেক বোতামের পাশের বারটি যখনই আপনি কিছু বলবেন তখন সবুজ ফ্ল্যাশ হবে৷

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

6. ইনপুট ডিভাইস সেট আপ করার সময় কোন মাইক্রোফোন বেছে নেবেন সে সম্পর্কে আপনি যদি সচেতন না হন, ডান-ক্লিক করুন  আপনার টাস্কবারের স্পিকার আইকনে এবং শব্দ সেটিংস খুলুন  নির্বাচন করুন৷ (বা রেকর্ডিং ডিভাইস)। ডান-প্যানেলে নিচে স্ক্রোল করুন এবং সাউন্ড কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন . এখন, আপনার মাইক্রোফোনে কথা বলুন এবং কোন ডিভাইসটি জ্বলছে তা পরীক্ষা করুন৷

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

পদ্ধতি 4:ইনপুট সংবেদনশীলতা পরিবর্তন করুন

ডিফল্টরূপে, ডিসকর্ড স্বয়ংক্রিয়ভাবে একটি নির্দিষ্ট ডেসিবেল স্তরের উপরে সমস্ত অডিও তুলে নেয়, তবে, প্রোগ্রামটিতে একটি পুশ টু টক মোডও রয়েছে , এবং সক্রিয় করা হলে, আপনি একটি নির্দিষ্ট বোতাম টিপলেই আপনার মাইক সক্রিয় হবে৷ সুতরাং, আপনি আপনার বন্ধুদের সাথে যোগাযোগ করতে ব্যর্থ হতে পারেন যদি Push to Talk ভুলবশত সক্ষম হয়ে থাকে বা ইনপুট সংবেদনশীলতা সঠিকভাবে সেট না করা থাকে।

1. ভয়েস ও ভিডিও-এ ফিরে যান ডিসকর্ড সেটিংস।

2. নিশ্চিত করুন ইনপুট মোড ভয়েস অ্যাক্টিভিটি এ সেট করা আছে এবং ইনপুট সংবেদনশীলতা নির্ধারণ করতে স্বয়ংক্রিয়ভাবে সক্ষম করুন  (যদি বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় থাকে). এখন, মাইক্রোফোনে সরাসরি কিছু বলুন এবং নীচের বারটি জ্বলছে কিনা তা পরীক্ষা করুন (সবুজ উজ্জ্বল)।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

যাইহোক, তারা স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করে যে ইনপুট সংবেদনশীলতা বৈশিষ্ট্যটি বেশ বগি বলে পরিচিত এবং সঠিকভাবে কোনো ভয়েস ইনপুট নিতে ব্যর্থ হতে পারে। যদি আপনার ক্ষেত্রে এটি হয় তবে বৈশিষ্ট্যটি অক্ষম করুন এবং ম্যানুয়ালি সংবেদনশীলতা স্লাইডারটি সামঞ্জস্য করুন। সাধারণত, মাঝখানে কোথাও স্লাইডার সেট করা সর্বোত্তম কাজ করে তবে আপনার পছন্দ অনুযায়ী এবং আপনি মাইকের সংবেদনশীলতার সাথে খুশি না হওয়া পর্যন্ত স্লাইডারটিকে সামঞ্জস্য করুন৷

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

পদ্ধতি 5:ভয়েস সেটিংস রিসেট করুন 

অন্য কিছু কাজ না করলে, আপনি সর্বদা ডিসকর্ড ভয়েস সেটিংস তাদের ডিফল্ট অবস্থায় রিসেট করতে পারেন। ভয়েস সেটিংস রিসেট করা বেশিরভাগ ব্যবহারকারীর জন্য মাইক সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান করেছে এবং আপনি যদি হেডসেটগুলি পরিবর্তন করেন তবে আপনার সেরা বাজি হবে৷

1. হেডসেট সংযোগ বিচ্ছিন্ন করুন এবং ডিসকর্ড চালু করুন। ভয়েস এবং ভিডিও সেটিংস খুলুন এবং রিসেট ভয়েস সেটিংস খুঁজতে শেষ পর্যন্ত স্ক্রোল করুন বিকল্প।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

2. এটিতে ক্লিক করুন, এবং পরবর্তী পপ-আপে, ঠিক আছে টিপুন কর্ম নিশ্চিত করতে।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

3. অ্যাপ্লিকেশন বন্ধ করুন, আপনার নতুন হেডসেট সংযোগ করুন এবং ডিসকর্ড পুনরায় চালু করুন। মাইক্রোফোন এখন আপনার কোন সমস্যা সৃষ্টি করবে না।

পদ্ধতি 6:পুশ টু টক করতে ইনপুট মোড পরিবর্তন করুন

আগেই উল্লেখ করা হয়েছে, ডিসকর্ডের একটি পুশ টু টক মোড রয়েছে এবং আপনি যদি না চান যে মাইক্রোফোনটি আশেপাশের সমস্ত আওয়াজ (পরিবার বা বন্ধুরা ব্যাকগ্রাউন্ডে কথা বলছে, সক্রিয় টিভি সেট ইত্যাদি) সবই তুলে ধরুক তাহলে বৈশিষ্ট্যটি কাজে আসবে। সময়. যদি ডিসকর্ড আপনার মাইক ইনপুট সনাক্ত করতে ব্যর্থ হয়, তাহলে পুশ টু টক-এ স্যুইচ করার কথা বিবেচনা করুন।

1. টক করতে চাপ দিন নির্বাচন করুন৷ ভয়েস এবং ভিডিও সেটিংস পৃষ্ঠায় ইনপুট মোড হিসাবে৷

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

2. এখন, আপনাকে একটি কী সেট করতে হবে যা চাপলে মাইক্রোফোন সক্রিয় হবে। এটি করতে, রেকর্ড কীবাইন্ড-এ ক্লিক করুন (শর্টকাটের অধীনে) এবং অ্যাপ্লিকেশন রেকর্ডিং শুরু হলে একটি কী টিপুন।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

3. কাঙ্ক্ষিত কী বিলম্ব না হওয়া পর্যন্ত পুশ টু টক রিলিজ বিলম্ব স্লাইডারের সাথে খেলুন (কী বিলম্ব হল ডিসকর্ডের দ্বারা নেওয়া সময় যা আপনি পুশ টু টক কী রিলিজ করার পরে মাইক নিষ্ক্রিয় করতে নেন)।

পদ্ধতি 7:পরিষেবার গুণমান অক্ষম করুন উচ্চ প্যাকেট অগ্রাধিকার

আপনি হয়তো জানেন, ডিসকর্ড একটি ভিওআইপি অ্যাপ্লিকেশন, যেমন, এটি ভয়েস ডেটা প্রেরণ করতে আপনার ইন্টারনেট সংযোগ ব্যবহার করে। ডিসকর্ডের ডেস্কটপ অ্যাপ্লিকেশনটিতে একটি পরিষেবার গুণমান রয়েছে যা অন্যান্য প্রোগ্রামের তুলনায় ডিসকর্ড দ্বারা প্রেরণ করা ডেটাকে অগ্রাধিকার দিতে সক্ষম করা যেতে পারে। যদিও, এই QoS সেটিং অন্যান্য সিস্টেমের উপাদানগুলির সাথে বিরোধের দিকে নিয়ে যেতে পারে এবং ডেটা প্রেরণে সম্পূর্ণরূপে ব্যর্থ হতে পারে৷

পরিষেবার গুণমান অক্ষম করুন উচ্চ প্যাকেট অগ্রাধিকার ভয়েস এবং ভিডিও সেটিংসে এবং আপনি ডিসকর্ড মাইকের কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

পদ্ধতি 8:এক্সক্লুসিভ মোড নিষ্ক্রিয় করুন

ডিসকর্ড মাইক কাজ না করার কারণ হতে পারে এমন উইন্ডোজ সেটিংসে যাওয়ার জন্য, আমাদের প্রথমে এক্সক্লুসিভ মোড আছে , যা তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলিকে একটি অডিও ডিভাইসের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে দেয়৷ যদি আপনার মাইক্রোফোনের উপর অন্য একটি অ্যাপ্লিকেশনের একচেটিয়া নিয়ন্ত্রণ থাকে, তাহলে ডিসকর্ড আপনার কোনো অডিও ইনপুট সনাক্ত করতে ব্যর্থ হবে। শুধুমাত্র এই মোডটি নিষ্ক্রিয় করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

1. ডান-ক্লিক করুন  স্পিকার আইকনে এবং শব্দ সেটিংস খুলুন নির্বাচন করুন৷ .

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

নিম্নলিখিত উইন্ডোতে,  সাউন্ড কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন .

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

2. রেকর্ডিং -এ৷ ট্যাবে, আপনার মাইক্রোফোন (বা আপনার হেডসেট) নির্বাচন করুন এবং বৈশিষ্ট্য -এ ক্লিক করুন বোতাম।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

3. উন্নত -এ যান৷ ট্যাব এবং অক্ষম করুন অ্যাপ্লিকেশনগুলিকে এই ডিভাইসের একচেটিয়া নিয়ন্ত্রণ নিতে অনুমতি দিন এর পাশের বাক্সে টিক চিহ্ন দিয়ে।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

ধাপ 4: প্রয়োগ করুন-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং তারপরে ঠিক আছে প্রস্থান করতে।

পদ্ধতি 9:গোপনীয়তা সেটিংস পরিবর্তন করুন

এটাও সম্ভব যে সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের ফলে সমস্ত তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলিতে মাইক্রোফোন (এবং অন্যান্য হার্ডওয়্যার) অ্যাক্সেস বাতিল হয়ে যেতে পারে। তাই গোপনীয়তা সেটিংসে যান এবং নিশ্চিত করুন যে ডিসকর্ডকে মাইক্রোফোন ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে।

1. উইন্ডোজ সেটিংস চালু করুন৷ Windows কী + I টিপে আপনার কীবোর্ডে। একবার খোলা হলে, গোপনীয়তা-এ ক্লিক করুন .

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

2. বামদিকের নেভিগেশন মেনুতে, মাইক্রোফোন -এ ক্লিক করুন (অ্যাপ অনুমতির অধীনে)।

3. এখন, ডান প্যানেলে, অ্যাপ্লিকেশানগুলিকে আপনার মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দিন সক্ষম করুন বিকল্প।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

4. আরও নীচে স্ক্রোল করুন এবং এছাড়াও ডেস্কটপ অ্যাপগুলিকে আপনার মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দিন সক্ষম করুন .

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

এখন আপনি Windows 10 এ কাজ করছে না Discord মাইক ঠিক করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন সমস্যা বা না। যদি না হয়, তাহলে পরবর্তী পদ্ধতিতে চালিয়ে যান।

পদ্ধতি 10:অডিও ড্রাইভার আপডেট করুন

অ্যাক্সেস প্রত্যাহার করার পাশাপাশি, উইন্ডোজ আপডেটগুলি প্রায়শই হার্ডওয়্যার ড্রাইভারগুলিকে দূষিত বা বেমানান রেন্ডার করে। যদি দুর্নীতিগ্রস্ত ড্রাইভারের কারণে ডিসকর্ড মাইক সঠিকভাবে কাজ না করে, তাহলে ড্রাইভারবুস্টার ব্যবহার করে আপনার মাইক্রোফোন/হেডসেটের জন্য উপলব্ধ সর্বশেষ ড্রাইভার ইনস্টল করুন অথবা ইন্টারনেট থেকে ম্যানুয়ালি ডাউনলোড করুন।

1. Windows কী + R টিপুন৷ রান কমান্ড বক্স চালু করতে, devmgmt.msc টাইপ করুন , এবং ডিভাইস ম্যানেজার খুলতে এন্টার টিপুন।

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

2. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার প্রসারিত করুন এবং ডান-ক্লিক করুন  সমস্যাযুক্ত মাইক্রোফোনে—ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন .

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

3. ডান-ক্লিক করুন  আবার এবং এইবার আপডেট ড্রাইভার নির্বাচন করুন .

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

4. নিম্নলিখিত উইন্ডোতে, ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন এ ক্লিক করুন৷ . (অথবা ডিভাইস প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং ড্রাইভারের সর্বশেষ সেট ডাউনলোড করুন। একবার ডাউনলোড হয়ে গেলে, ফাইলটিতে ক্লিক করুন এবং নতুন ড্রাইভার ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন)

ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

5. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং মাইকের সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

প্রস্তাবিত:

  • ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন বাতিল করার ২টি উপায়
  • Windows 10-এ সাধারণ প্রিন্টার সমস্যার সমাধান করুন
  • ফলআউট নিউ ভেগাস মেমরির ত্রুটি ঠিক করুন

উপরের সমাধানগুলি ছাড়াও, আপনি Discord পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন বা তাদের সহায়তা দলের সাথে যোগাযোগ করতে পারেন বিষয়ে আরও সহায়তার জন্য।

আমরা আশা করি এই নিবন্ধটি সহায়ক ছিল এবং আপনি ডিসকর্ড মাইক কাজ করছে না এমন সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। এছাড়াও, যদি আপনি উপরের নির্দেশিকাগুলি অনুসরণ করে কোনো অসুবিধার সম্মুখীন হন তবে নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন৷


  1. ডিসকর্ড বিজ্ঞপ্তিগুলি কাজ করছে না তা ঠিক করুন

  2. মাইক সনাক্ত না করা ডিসকর্ড ঠিক করুন

  3. MSI আফটারবার্নার উইন্ডোজ 10 এ কাজ করছে না ঠিক করার 14 উপায়

  4. উইন্ডোজ 10-এ ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না তা ঠিক করুন