কম্পিউটার

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

ওভারভিউ

  • অজানা কঠিন ত্রুটি ওভারভিউ
  • Windows 10 এ কী এবং কেন অজানা হার্ড ত্রুটি ঘটে?
  • সিহোস্ট কী এবং এটি কি সরানো উচিত?
  • Ctfmon.exe কি?
  • Windows 10-এ অজানা হার্ড ত্রুটি কীভাবে ঠিক করবেন?

অজানা হার্ড ত্রুটি ওভারভিউ

Windows 10 অজানা হার্ড ত্রুটি যে কোনো ক্ষেত্রে দেখা দিতে পারে যখন আপনি PC ব্যবহার করছেন, আপনি Windows 10-এ লগইন করার চেষ্টা করুন বা গেম খেলুন বা কোনো অ্যাপ্লিকেশন বন্ধ করুন।

হার্ড ত্রুটির সমস্ত ক্ষেত্রে, sihost.exe অজানা হার্ড ত্রুটি এবং CTF লোডার প্রায়শই পপ আপ হয়।

বলা হয় যে আপনি যদি একটি ফাইল খুলতে না পারেন বা একটি অ্যাপ্লিকেশন চালু করতে না পারেন এবং ডেস্কটপ উপলব্ধ নেই ত্রুটি , অজানা হার্ড এরর explorer.exeও আপনার সামনে প্রদর্শিত হবে।

এখানে সিস্টেম সতর্কতা আপনি পাবেন:

C:\Windows\system32\config\systemprofile\Desktop এমন একটি অবস্থানকে বোঝায় যা অনুপলব্ধ। এটি এই কম্পিউটারের একটি হার্ড ড্রাইভে বা একটি নেটওয়ার্কে হতে পারে৷ ডিস্কটি সঠিকভাবে ঢোকানো হয়েছে কিনা বা আপনি ইন্টারনেট বা আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত কিনা তা নিশ্চিত করতে পরীক্ষা করুন এবং তারপরে আবার চেষ্টা করুন। যদি এটি এখনও সনাক্ত করা না যায়, তথ্যটি অন্য স্থানে সরানো হতে পারে৷

এবং যেহেতু এটি একটি অজানা কঠিন ত্রুটি, তাই কখনও কখনও Windows 10 রিস্টার্ট করে কোনো লাভ হয় না। তাই আপনি Ctrl দ্বারা উন্নত টাস্ক ম্যানেজার ছাড়া অন্য কোনো প্রোগ্রাম খুলতে বা চালাতে পারবেন না। + শিফট +মুছুন৷ .

অথবা কিছু ব্যবহারকারীর জন্য, আপনি ঘটনাক্রমে Windows 10 আপডেটের পরে অজানা কঠিন ত্রুটির উপর হোঁচট খেয়ে পড়বেন, বিশেষ করে Windows 10 এপ্রিল আপডেট 1803 এবং Windows 10 সর্বশেষ আপডেট 1809 এর পরে। .

আপনি যে পরিস্থিতিতেই থাকুন না কেন, একবার আপনি একটি sihost.exe অজানা হার্ড ত্রুটি বা অন্য কোন কঠিন সমস্যার সম্মুখীন হলে, সম্ভবত আপনার পিসি কার্সার সহ কালো পর্দার সমস্যায় পরিণত হবে। অথবা ব্লু স্ক্রিন অফ ডেথ বা আপনার ডেস্কটপের প্রোগ্রাম আইকনগুলি উইন্ডোজ 10 এ চলে যাচ্ছে।

ctfmon.exe অজানা কঠিন ত্রুটির দ্বারা আনা এই সমস্ত ফলাফল আপনাকে আপনার কম্পিউটার সহজে ব্যবহার করতে বাধা দেবে৷

অতএব, আপনাকে Windows 10, 8, 7-এ এই অজানা হার্ড ত্রুটি সম্পর্কে আরও জানতে এবং অজানা হার্ড ত্রুটির এই Windows 10 সর্বশেষ আপডেট সমস্যাটি সমাধান করার জন্য দরকারী উপায়গুলি পেতে অনুমিত হয়৷

কি এবং কেন Windows 10 এ অজানা হার্ড ত্রুটি ঘটে?

অজানা হার্ড ত্রুটি দেখা দেয় যখন আপনি একটি অ্যাপ্লিকেশন চালু করতে চান, বা আপনি গেম খেলছেন, অথবা আপনি সবেমাত্র উইন্ডোজ 10 আপডেট করেছেন। উইন্ডোজ লগইনে কী অজানা হার্ডের দিকে নিয়ে যায় তা কেউ নিশ্চিত করতে পারে না। এটা মানে কি. তাই আপনাকে Windows 10-এ এই sihost.exe অজানা হার্ড ত্রুটির জন্য আপনার পিসির সমস্যার সমাধান করতে হবে।

কিন্তু গভীর গবেষণার সাথে, আপডেটের পরে এই অজানা ত্রুটির প্রধান কারণগুলি হতে পারে:

1. দূষিত ফাইল, যেমন explorer.exe, sihost.exe এবং ctfmon.exe

2. স্থানীয় ডিস্ক সমস্যা

3. সিস্টেম দ্বন্দ্ব

আপনি দেখতে পাচ্ছেন, সাধারণত, Windows 10 অজানা হার্ড ত্রুটির সাথে sihost.exe এবং ctfmon.exe-এর সাথে কথা বলা যায় না কারণ এই দুটি .exe ফাইল আপনার আপডেট সমস্যার প্রধান অপরাধী।

এইভাবে, Windows 10-এ ctfmon.exe অজানা হার্ড ত্রুটির দিকে নির্দিষ্ট উপায়ে যাওয়ার আগে, Windows 10-এ sihost.exe এবং CTF লোডার উভয়ের মাধ্যমেই যেতে হবে।

সিহোস্ট কী এবং এটি কি সরানো উচিত?

সিহোস্ট বলতে শেল ইনফ্রাস্ট্রাকচার হোস্টকে বোঝায়, যা উইন্ডোজ সিস্টেমের একটি গুরুত্বপূর্ণ উপাদান। এবং এক্সিকিউটিভ ফাইলগুলির মধ্যে একটি হওয়ায়, sihost.exe শেল ইনফ্রাস্ট্রাকচার হোস্ট চালায়।

বলা হয় যে শেল ইনফ্রাস্ট্রাকচার হোস্টের লক্ষ্য আপনার অপারেটিং সিস্টেমের গ্রাফিক্সের উপাদানগুলি যেমন টাস্কবার এবং স্টার্ট মেনু নিয়ন্ত্রণ করা।

আরও কি, Windows ইন্টারফেসে Windows অ্যাপ্লিকেশনগুলি প্রদর্শন করতে এবং Windows 10 ওয়ালপেপার পরিবর্তন করার মতো কিছু ব্যাকগ্রাউন্ড আচরণ পরিচালনা করতেও Sihost ব্যবহার করা হয়।

Windows সিস্টেমে sihost.exe যা করে তা থেকে বিচার করে, আপনি নিরাপদে এই সিদ্ধান্তে পৌঁছাতে পারেন যে Windows 10 থেকে sihost.exe সরানো যাবে না।

sihost.exe ভাইরাস কি? স্বাভাবিক ক্ষেত্রে, এটি আপনার পিসির জন্য হুমকি হবে না। কিন্তু আপনি যদি এটি C:\Windows\system32 ফোল্ডারে খুঁজে পেতে ব্যর্থ হন , সম্ভবত এটি বোঝায় যে আপনার sihost.exe নষ্ট হয়ে গেছে।

এবং সম্ভবত সেই কারণেই Windows 10 এ আপনার সাথে sihost.exe অজানা হার্ড ত্রুটি ঘটে। আপনার কম্পিউটারের জন্য sihost.exe ফাইলের ত্রুটি ঠিক করার জন্য আপনাকে ব্যবস্থা নিতে হবে।

Ctfmon.exe কি?

CTF হল Collaborative Translation Framework এর সংক্ষিপ্ত রূপ। এবং ctfmon.exe Microsoft Office এবং অফিসিয়াল ভাষা বার-এ Windows 10 বিকল্প ব্যবহারকারী ইনপুটের দায়িত্বে রয়েছে .

উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার পিসির জন্য বক্তৃতা বা ভাষা পরিবর্তন করতে চান তবে এটি ctfmon Windows 10 এ কাজ করে।

সেই উপলক্ষ্যে, ভাষা এবং বক্তৃতা শনাক্তকরণ নিয়ন্ত্রণ করার জন্য আপনার প্রয়োজন কিনা তার উপর নির্ভর করে আপনি Windows 10-এ এই ctfmon.exe সক্ষম বা নিষ্ক্রিয় করার সিদ্ধান্ত নিতে পারেন৷

কিন্তু যতক্ষণ না আপনার পিসিতে ctfmon.exe অজানা হার্ড এরর দেখা যাচ্ছে, ততক্ষণ আপনি এটি আপনার Windows 10 আপডেট করার সমস্যার জন্য কাজ করে কিনা তা দেখার জন্য এটি চালানো থেকে থামাতে পছন্দ করবেন। নিম্নলিখিত বিষয়বস্তু আপনাকে দেখাবে কিভাবে Windows 10 এর জন্য ctfmon.exe নিষ্ক্রিয় করতে হয়।

Windows 10-এ অজানা হার্ড ত্রুটি কীভাবে ঠিক করবেন?

অবশ্যই, আপনাদের মধ্যে কারো জন্য, এটাও সম্ভব যে আপনি Windows 10-এ অন্য কোনো .exe অজানা হার্ড ত্রুটির সম্মুখীন হয়েছেন, যেমন explorer.exe অজানা হার্ড ত্রুটি।

এই দৃষ্টিকোণ থেকে, আপনাকে উইন্ডোজ 10-এ শুধুমাত্র sihost.exe এবং ctfmon.exe অজানা হার্ড ত্রুটিগুলি ঠিক করার জন্য নয় বরং অন্যান্য কিছু অজানা সমস্যাগুলিও ঠিক করার পদ্ধতিগুলি চেষ্টা করতে হবে৷

Windows 10 আপডেটের পরে এই অজানা কঠিন ত্রুটির মধ্যে ডুব দেওয়ার আগে, আপনি যদি কালো পর্দায় হোঁচট খেয়ে থাকেন , Ctrl চাপতে বেছে নিন + শিফট + Alt এটি চলে কিনা তা পরীক্ষা করতে টাস্ক ম্যানেজারে যান। অথবা সাইন আউট করুন এবং তারপর অন্য ব্যবহারকারীর অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷

সম্ভবত, উইন্ডোজ 10 থেকে আপনার অজানা হার্ড এরর কালো স্ক্রীন অদৃশ্য হয়ে গেছে। অন্যথায়, আপনাকে উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ অজানা হার্ড ত্রুটি ঠিক করতে আরও যেতে হবে।

সমাধান:

1:ক্লিন বুট Windows 10

2:ডিস্ক ত্রুটিগুলি পরীক্ষা করুন এবং ঠিক করুন

3:SFC এবং DISM টুল চালান

4:CHKDSK টুল চালান

5:Windows 10-এ অজানা হার্ড ত্রুটি ঠিক করতে Ctfmon.exe নিষ্ক্রিয় করুন

6:Explorer.exe নতুন টাস্ক চালান

7:Windows 10 সর্বশেষ আপডেট আনইনস্টল করুন

সমাধান 1:ক্লিন বুট উইন্ডোজ 10

আপনার প্রথমে ক্লিন বুট Windows 10 করা উচিত . অতএব, আপনার পিসি প্রোগ্রাম এবং স্টার্টআপ আইটেমগুলির একটি ন্যূনতম সেটে চলে, যা Windows 10-এ ctfmon.exe অজানা হার্ড ত্রুটির সমস্যা সমাধান করা সহজ করে তোলে।

1. ইনপুট MSConfig অনুসন্ধান প্যানেলে এবং তারপরে এন্টার টিপুন সিস্টেম কনফিগারেশনে যেতে .

2. সাধারণ এর অধীনে ট্যাব, নির্বাচিত স্টার্টআপ খুঁজে বের করুন এবং তারপর স্টার্টআপ আইটেম লোড করুন এর বাক্সটি আনচেক করুন .

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

3. তারপর পরিষেবাগুলির অধীনে৷ ট্যাব, সমস্ত Microsoft পরিষেবাগুলি লুকান-এর বাক্সে টিক দিন৷ এবং তারপর সমস্ত নিষ্ক্রিয় করতে বেছে নিন .

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

4. স্টার্টআপ এর অধীনে ট্যাবে, টাস্ক ম্যানেজার খুলুন ক্লিক করুন .

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

5. তারপর টাস্ক ম্যানেজার-এ , স্টার্টআপ টাস্ক সক্ষম করুন নির্বাচন করুন এবং তারপরে অক্ষম করুন টিপুন এটি কাজ করা থেকে বন্ধ করতে।

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

Windows 10-এ sihost.exe অজানা হার্ড ত্রুটি ঠিক করতে পারে কিনা তা দেখতে এখানে আপনি Realtek অডিও পরিষেবা নিষ্ক্রিয় করতে পারেন৷

6. উইন্ডোজ 10 রিবুট করুন এবং কালো পর্দা অদৃশ্য হয়ে গেল। আপনি গেম খেলতে পারেন এবং আপনার পছন্দ মতো অন্য যেকোন ক্রিয়াকলাপ করতে পারেন।

সমাধান 2:ডিস্ক ত্রুটিগুলি স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা করুন এবং ঠিক করুন

ঠিক যেমনটি আলোচনা করা হয়েছে, স্থানীয় ডিস্কের সমস্যা হল Sihost.exe বা ctfmom.exe-এর দ্বারা অজানা হার্ড ত্রুটি Windows 10-এ হওয়ার একটি কারণ, তাই Advanced SystemCare<দিয়ে ডিস্কের ত্রুটিগুলি ঠিক করার জন্য আপনার অনেক প্রয়োজন। .

এটি ডিস্ক ডক্টর নামে একটি টুলবক্স অফার করবে Sihost.exe এবং ctfmon.exe ফাইলগুলি সংরক্ষণ করা সহ প্রতিটি এবং প্রতিটি স্থানীয় ডিস্ক ড্রাইভের ত্রুটিগুলি সমাধান করতে৷

আরেকটি জিনিসের জন্য, যদি Sihost.exe অজানা হার্ড ত্রুটি কম উপলব্ধ ডিস্ক স্থানের কারণে হয়, তবে এটি ডিস্কের স্থান খালি করতে অ্যাক্সেসযোগ্য। অ্যাডভান্সড সিস্টেম কেয়ারে ডিস্ক অপ্টিমাইজ ব্যবহার করে।

প্রথমে, ডিস্কের ত্রুটিগুলি স্বয়ংক্রিয়ভাবে ঠিক করতে অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ডিস্ক ডক্টর ব্যবহার করে দেখুন:

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

2. তারপর Toolbox-এর অধীনে ট্যাব, সনাক্ত করুন এবং ডিস্ক ডাক্তার ক্লিক করুন অবিলম্বে সফ্টওয়্যার মধ্যে এটি পেতে.

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

3. IObit ডিস্ক ডক্টর-এ , বিশ্লেষণ করার জন্য ডিস্ক নির্বাচন করুন এবং তারপর পরবর্তী টিপুন .

এখানে আপনি স্থানীয় ডিস্ক সি বা সমস্ত ডিস্ক ড্রাইভের মতো একটি ডিস্ক ড্রাইভ বিশ্লেষণ করতে বেছে নিতে পারেন৷

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

4. আপনি দেখতে পাচ্ছেন ডিস্ক ডাক্তার নির্বাচিত ডিস্ক ড্রাইভগুলি বিশ্লেষণ করছে .

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

5. বিশ্লেষণ ফলাফলে , সমাপ্ত ক্লিক করুন যদি কোন ত্রুটি পাওয়া না যায় অথবা ডিস্কে ত্রুটি থাকলে ঠিক করুন।

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

ডিস্ক ডক্টর ডিস্কের ত্রুটিগুলি ঠিক করার পরে যদি একটি অজানা হার্ড ত্রুটি সফলভাবে সমাধান করা হয়, তবে আপনার Sihost.exe অজানা হার্ড ত্রুটিটি আসলে ডিস্ক ত্রুটির কারণে হতে পারে। কিন্তু যদি এটি ব্যর্থ হয়, আপনি এটি সাহায্য করে কিনা তা দেখতে ডিস্কটি অপ্টিমাইজ করতেও বেছে নিতে পারেন৷

Windows 10 এ ডিস্ক ব্যবহার অপ্টিমাইজ করতে অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ব্যবহার করুন:

6. অ্যাডভান্সড সিস্টেম কেয়ারে , ক্লিন অ্যান্ড অপটিমাইজ এর অধীনে , সব নির্বাচন করুন-এর বাক্সে টিক চিহ্ন দিন এবং তারপর স্ক্যান করুন এই আইটেমগুলির জন্য৷

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

আপনি ডিস্ক অপ্টিমাইজেশান সম্পাদন করতেও বেছে নিতে পারেন৷ শুধুমাত্র আপনার ইচ্ছা অনুযায়ী।

7. ঠিক করুন টিপুন সিস্টেমটি অপ্টিমাইজ করার জন্য সমস্ত সম্পর্কিত জিনিসগুলি ঠিক করতে৷

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

সম্ভবত, সমস্যাযুক্ত প্রোগ্রাম, ডিস্ক ড্রাইভ এবং ফাইলগুলি সরানো হলে একটি অজানা হার্ড ত্রুটি অদৃশ্য হয়ে যাবে৷

অনেকাংশে, অ্যাডভান্সড সিস্টেমকেয়ার আপনাকে সিস্টেমের সমস্যা এবং ডিস্কের ত্রুটিগুলি ঠিক করতে সাহায্য করবে, এইভাবে Windows 10 Sihost.exe অজানা হার্ড ত্রুটি থেকে মুক্তি পাবে৷

সমাধান 3:SFC এবং DISM টুল চালান

প্রথমত, যেহেতু এই অজানা হার্ড ত্রুটি বেশিরভাগই sihost.exe এবং ctfmon.exe ফাইলের কারণে ঘটতে পারে, তাই সিস্টেম ফাইলে ভাইরাস বা হুমকির জন্য অনেক বেশি অনুসন্ধান করতে হবে।

এখানে আপনার পিসি পরীক্ষা করার জন্য উইন্ডোজ-ভিত্তিক টুলস - সিস্টেম ফাইল চেকার (SFC) এবং ডিপ্লয়মেন্ট ইমেজিং সার্ভিসিং ম্যানেজমেন্ট (DISM) সম্পূর্ণ ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

1. কমান্ড প্রম্পটে টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে ফলাফলটিতে ডান ক্লিক করুন৷ .

2. কমান্ড প্রম্পটে , sfc/scannow লিখুন এবং তারপর Enter টিপুন SFC চালানোর কী।

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

এর পরে, আপনাকে মনে করিয়ে দেওয়া হবে যদি Windows 10-এ কোনো দুর্নীতি থাকে যা অজানা হার্ড ত্রুটির জন্ম দেয় Windows 10 কালো স্ক্রীন।

এবং আপনি আপনার পিসিতে ইমেজিং সমস্যা সমাধানের জন্য DISM চালানোর চেষ্টা করতে পারেন।

3. কমান্ড প্রম্পটে, নীচের কমান্ডগুলি কপি এবং পেস্ট করুন এবং এন্টার টিপুন একে একে চালানোর জন্য।

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

4. আপনার পিসি রিস্টার্ট করুন৷

তাই, sihost.exe এবং ctfmon.exe ফাইল সহ Windows 10 সিস্টেম ফাইল চেকার দ্বারা দূষিত সিস্টেম ফাইলগুলি সনাক্ত এবং সংশোধন করা হবে৷

সমাধান 4:CHKDSK টুল চালান

যেহেতু ডিস্কের ত্রুটি explorer.exe বা sihost.exe অজানা হার্ড ত্রুটির একটি কারণ, তাই আপনি Windows 10 এর জন্য স্থানীয় ডিস্কের অবস্থা পরীক্ষা করার সিদ্ধান্ত নেবেন।

একটি CHKDSK ডিস্ক চেকিং টুল সম্পাদন করতে, শুধুমাত্র কমান্ড প্রম্পটে এটির কমান্ড চালান৷

কমান্ড প্রম্পটে , ইনপুট chkdsk /f /r এবং তারপর Enter টিপে এটি চালান কীবোর্ড কী।

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

কিছুক্ষণ পরে, এই CHKDSK টুলটি আপনাকে আপনার ডিস্কের কর্মক্ষমতা প্রদর্শন করবে।

যদি আপনার পিসিতে অজানা হার্ড ত্রুটির Windows 10 সর্বশেষ সমস্যা থেকে যায় তবে কিছু ভুল না হলে, এটি মোকাবেলা করার জন্য আরও উপায় ব্যবহার করুন।

সমাধান 5:Windows 10 এ অজানা হার্ড ত্রুটি ঠিক করতে Ctfmon.exe অক্ষম করুন

স্টার্ট মেনুর মতো ctfmon.exe ফাইলগুলির সাথে সম্পর্কিত প্রোগ্রামগুলি ব্যবহার করার সময় আপনি সতর্কতা বার্তাটি পেয়ে গেলে৷

Windows 10-এ ctfmon.exe অজানা হার্ড ত্রুটি অপসারণের উদ্দেশ্যে আপনাকে Windows 10-এ ctfmon.exe প্রক্রিয়া নিষ্ক্রিয় করতে হবে।

1. স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন এবং তারপরে টাস্ক ম্যানেজার বেছে নিন তালিকা থেকে অথবা, আপনি Ctrl টিপতে পারেন + শিফট + মুছুন টাস্ক ম্যানেজার খুলতে সমন্বয় কী আপনি যদি অজানা হার্ড Windows 10 কালো পর্দার ত্রুটির সম্মুখীন হন।

2. টাস্ক ম্যানেজার-এ , প্রক্রিয়া এর অধীনে ট্যাব, খুঁজে বের করতে নিচে স্ক্রোল করুন এবং তারপর ডান ক্লিক করুন CTF লোডার কাজ শেষ করতে .

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

অবিলম্বে আপনি ctfmon প্রক্রিয়া বন্ধ করে দিয়েছেন, কার্যকর করতে Windows 10 রিবুট করুন। এবং যখন আপনি আবার লগইন করবেন, তখন আপনি অজানা হার্ড ত্রুটি নষ্ট হয়ে যাওয়ার লক্ষ্য করবেন।

সমাধান 6:Explorer.exe নতুন টাস্ক চালান

এখন যে explorer.exe অজানা হার্ড ত্রুটিও সম্ভব, কেন ফাইল এক্সপ্লোরারের দিকে পদ্ধতিটি চেষ্টা করবেন না। আপনি যদি ফাইল এক্সপ্লোরার সমস্যার সাথে দেখা করেন Windows 10-এ, এখানে আপনাকে একটি নতুন explorer.exe টাস্ক তৈরি করার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করা হচ্ছে।

1. টাস্ক ম্যানেজার-এ যান .

2. টাস্ক ম্যানেজার-এ , ফাইল-এ ক্লিক করুন উপরের বাম কোণে নতুন টাস্ক চালাতে .

3. তারপর নতুন টাস্ক তৈরি করুন-এ৷ উইন্ডো, explorer.exe লিখুন এবং তারপর ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

এটি ফাইল এক্সপ্লোরারে নেভিগেট করবে যেখানে আপনি আপনার প্রয়োজনীয় ফাইলগুলি খুঁজে পেতে পারেন এবং sihost.exe এবং ctfmon.exe ফাইলগুলি C:\Windows\System32 ফোল্ডারে আছে কিনা তা পরীক্ষা করতে পারবেন। .

সমাধান 7:Windows 10 সর্বশেষ আপডেট আনইনস্টল করুন

উইন্ডোজ 10 সর্বশেষ আপডেটের ঠিক পরেই অনেক ব্যবহারকারী sihost.exe বা explorer.exe-এ অজানা কঠিন ত্রুটির কারণে উইন্ডোজ 10-এ আঘাত করে, এর মানে হল যে Windows 10-এর আপডেটে কিছু ভুল হয়েছে, যেমন Windows 10 আপডেট 1803 এবং 1809.

এই অর্থে, আপনার কম্পিউটার থেকে Windows 10 আপডেট চলে যাওয়ার পরে অজানা কঠিন ত্রুটি করার জন্য আপনাকে আপডেটগুলি সরাতে হবে৷

1. স্টার্ট এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেট ইতিহাস দেখুন সনাক্ত করুন৷ .

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

3. তারপর আপডেট আনইনস্টল করুন টিপুন৷ .

সংশোধন করা হয়েছে:উইন্ডোজ 10 এ অজানা হার্ড ত্রুটি

এখানে আপনি আপডেট ইতিহাস দেখতে পারেন এবং এটি একটি নির্দিষ্ট আপডেট সরাতে অ্যাক্সেসযোগ্য।

4. Windows 10 রিস্টার্ট করুন৷

তারপরে Windows 10 সিস্টেম দ্বন্দ্বে থাকবে না কারণ আপনি আপডেটগুলি আবার ইনস্টল করার চেষ্টা করতে পারেন। হয়ত এইবার Windows 10 আপডেট আপনাকে কোনো অজানা কঠিন ত্রুটির মতো সমস্যা সৃষ্টি করবে না।

সংক্ষেপে বলতে গেলে, Windows 10-এ অজানা হার্ড ত্রুটির পরিপ্রেক্ষিতে, এটি একটি sihost.exe অজানা হার্ড ত্রুটি বা ctfmon.exe বা Windows 10 সর্বশেষ আপডেটের সমস্যাই হোক, আপনি ফাইল ঠিক করার মাধ্যমে এটি থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করতে পারেন, ডিস্ক, সিস্টেম ত্রুটি।


  1. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ অজানা হার্ড ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10-এ একটি অজানা নেটওয়ার্ক ত্রুটি ডিসকর্ডের সমাধান করুন

  3. স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি

  4. SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED:উইন্ডোজ ত্রুটি সংশোধন করা হয়েছে