কম্পিউটার

অ্যান্ড্রয়েডে 'ত্রুটি 98 এসএমএস টার্মিনেশন অস্বীকার' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

বিশ্বব্যাপী এক বিলিয়নেরও বেশি ব্যবহারকারীর সাথে অ্যান্ড্রয়েড বিশ্বের অন্যতম ব্যবহৃত মোবাইল ওএস। এটি দ্বারা প্রদত্ত উন্নত কাস্টমাইজেশন বিকল্পগুলির কারণে এটি মোবাইল ব্যবহারকারীদের কাছে একটি প্রিয় হয়ে উঠেছে। যাইহোক, বেশ সম্প্রতি, অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী লক্ষ্য করছেন “ত্রুটি 98 এসএমএস সমাপ্তি অস্বীকার করা হয়েছে ” অন্য লোকেদের টেক্সট করার চেষ্টা করার সময় ত্রুটি। এই ত্রুটি ব্যবহারকারীকে অন্য লোকেদের সাথে বার্তা পাঠাতে বাধা দেয় এবং তাদের সংযোগকে প্রভাবিত করে৷

অ্যান্ড্রয়েডে  ত্রুটি 98 এসএমএস টার্মিনেশন অস্বীকার  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

"ত্রুটি 98 এসএমএস টার্মিনেশন অস্বীকার" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, আমরা যে কারণে এটি ঘটে তার কারণগুলি দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • পরিষেবা বিভ্রাট:  বেশিরভাগ ক্ষেত্রে, এই ত্রুটিটি ক্যারিয়ারের প্রান্তে পরিষেবা বিভ্রাটের কারণে ঘটে। এই পরিষেবা বিভ্রাট রক্ষণাবেক্ষণ বিরতির কারণে বা অন্য কারণে হতে পারে। তাদের গ্রাহক সহায়তায় কল করা এবং সমস্যা সম্পর্কে জিজ্ঞাসা করা ভাল।
  • অনুপযুক্ত সিম ইনস্টলেশন: এটা সম্ভব যে সিম ট্রে-তে ঢোকানোর সময় আপনার দ্বারা সিম কার্ডটি সঠিকভাবে ইনস্টল করা হয়নি। যদি সিম কার্ড আংশিকভাবে ট্রে এর সাথে সংযোগ করা হয় বা আংশিকভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়, তাহলে এই ত্রুটিটি ট্রিগার হতে পারে৷
  • গ্লচ:  কিছু ক্ষেত্রে, মোবাইল ফোনের সাথে ত্রুটির কারণে এই ত্রুটিটি ঘটতে পারে। স্টার্টআপের সময়, মোবাইলে সমস্যা হতে পারে এবং সিম কার্ডটি সঠিকভাবে লোড নাও হতে পারে৷
  • সেকেলে ফোন:  এটা সম্ভব যে আপনার মোবাইলের জন্য একটি আপডেট প্রকাশিত হয়েছে এবং ফোনটি পুরানো ফোনের কারণে সঠিকভাবে কাজ করছে না৷

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। দ্বন্দ্ব এড়াতে যে নির্দিষ্ট ক্রমে এগুলি উপস্থাপন করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:ফোনটি পুনরায় চালু করুন

কখনও কখনও, একটি সাধারণ পুনঃসূচনা এই সমস্যার সমাধান করতে পারে। অতএব, এই ধাপে, আমরা ফোনটিকে সম্পূর্ণরূপে ডাউন করার পরে পুনরায় চালু করব। এর জন্য:

  1. টিপুন এবং শক্তি ধরে রাখুন বোতাম।
  2. "পাওয়ার অফ"-এ আলতো চাপুন৷ বিকল্প এবং ডিভাইসটি বন্ধ করার জন্য অপেক্ষা করুন। অ্যান্ড্রয়েডে  ত্রুটি 98 এসএমএস টার্মিনেশন অস্বীকার  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. পাওয়ার টিপুন এবং ধরে রাখুন আবার বোতাম।
  4. অপেক্ষা করুন ফোন চালু করার জন্য এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:আপডেটের জন্য পরীক্ষা করা হচ্ছে

কখনও কখনও, আপনার ফোনটি পুরানো হয়ে গেলে এবং সর্বশেষ সফ্টওয়্যার আপডেট ইনস্টল করা না থাকলে এই সমস্যাটি ট্রিগার হতে পারে। অতএব, এই ধাপে, আমরা মোবাইল ফোনের জন্য সফ্টওয়্যার আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করব। এর জন্য:

  1. বিজ্ঞপ্তি প্যানেলটি নিচে টেনে আনুন এবং "সেটিংস"-এ ক্লিক করুন আইকন অ্যান্ড্রয়েডে  ত্রুটি 98 এসএমএস টার্মিনেশন অস্বীকার  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. নীচে নেভিগেট করুন এবং “সিস্টেম” নির্বাচন করুন বিকল্প।
  3. “সফ্টওয়্যার আপডেট”-এ ক্লিক করুন বিকল্পটি এবং "আপডেটগুলির জন্য পরীক্ষা করুন"-এ আলতো চাপুন৷ বোতাম অ্যান্ড্রয়েডে  ত্রুটি 98 এসএমএস টার্মিনেশন অস্বীকার  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. ফোনটি স্বয়ংক্রিয়ভাবে চেক করার জন্য অপেক্ষা করুন, ডাউনলোড করুন এবং ইনস্টল করুন নতুন আপডেট।
  5. পুনরায় শুরু করুন৷ আপনার ডিভাইস এবং চেক করুন নতুন আপডেট ইন্সটল করার পরেও সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 3:সিম কার্ড পুনরায় ইনস্টল করা

কিছু ক্ষেত্রে, সিম কার্ডের অনুপযুক্ত ইনস্টলেশন এই সমস্যাটিকে ট্রিগার করতে পারে। অতএব, এই ধাপে, আমরা ম্যানুয়ালি সিম কার্ডটি সরিয়ে ফেলব এবং তারপরে এটি সঠিকভাবে পুনরায় প্রবেশ করাব। এর জন্য:

  1. পাওয়ার ডাউন সম্পূর্ণরূপে ফোন।
  2. সিম ইজেক্টর ব্যবহার করে সিম ট্রে বের করুন টুল. অ্যান্ড্রয়েডে  ত্রুটি 98 এসএমএস টার্মিনেশন অস্বীকার  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. ট্রে থেকে সিম কার্ডটি সরান এবং ঘষা এটা বিনীতভাবে একটি পরিষ্কার কাপড়।
  4. পুনরায় ঢোকানসিম কার্ড এবং পাওয়ার চালু ডিভাইস।
  5. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে

দ্রষ্টব্য:  এগুলি ছিল কিছু মৌলিক সমস্যা সমাধানের পদক্ষেপ যা আপনি আপনার পক্ষে নিতে পারেন যাতে সমস্যাটি আপনার শেষ না হয়। যদি এটি সমস্যার সমাধান না করে, তবে অবশ্যই, এটি পরিষেবা বিভ্রাটের কারণে ঘটছে। অতএব, আপনার ক্যারিয়ারের জন্য গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা এবং এটি খুঁজে বের করা ভাল।


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  2. ত্রুটি সংশোধন করুন 98 SMS সমাপ্তি অস্বীকার করা হয়েছে৷

  3. Android এ Pokémon Go ত্রুটি 26 ঠিক করুন

  4. অ্যান্ড্রয়েডে Wyze ত্রুটি 07 ঠিক করুন