কম্পিউটার

ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)

আপনার ফোনের আঞ্চলিক এবং ভাষা সেটিংসের অনুপযুক্ত কনফিগারেশনের কারণে Dexcom অ্যাপটি সার্ভারের ত্রুটি দেখাতে পারে। তাছাড়া, আপনার ফোনের পুরানো ওএস বা পুরানো ডেক্সকম অ্যাপের কারণেও সমস্যা হতে পারে।

সমস্যাটি দেখা দেয় যখন কোনও ব্যবহারকারী একটি ডেক্সকম অ্যাপ (G6, G6 শেয়ার, ডেক্সকম ক্ল্যারিটি, ডেক্সকম ফলো অ্যাপ, ইত্যাদি) ব্যবহার করার সময় সার্ভার অনুপলব্ধ বা সার্ভার ত্রুটি বার্তার সম্মুখীন হয়।

ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)

আপনি নীচের সমাধানগুলি চেষ্টা করে ডেক্সকম সার্ভারের ত্রুটি ঠিক করতে পারেন তবে তার আগে, আপনার ফোনটি ডেক্সকম অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা পরীক্ষা করুন (একটি অ্যাপ বা OS আপডেট আপনার ডিভাইসটিকে বেমানান হতে পারে)। এছাড়াও, নিশ্চিত করুন যে ডেক্সকম সার্ভারগুলি আপ এবং চলমান রয়েছে৷ আপনি যদি একটি নতুন ফোনের সাথে Dexcom সার্ভার ত্রুটির সম্মুখীন হন৷ , নিশ্চিত করুন যে ট্রান্সমিটার জোড়া নেই পুরোনো ফোনে।

বিমান মোড সক্ষম/অক্ষম করুন এবং আপনার ফোন/নেটওয়ার্কিং সরঞ্জাম পুনরায় চালু করুন

ডেক্সকম সার্ভার সমস্যাটি আপনার ফোনের মডিউলগুলির একটি অস্থায়ী ত্রুটির ফলাফল হতে পারে এবং বিমান মোড সক্ষম/অক্ষম করা বা আপনার ফোন/নেটওয়ার্কিং সরঞ্জাম পুনরায় চালু করা সার্ভার সমস্যার সমাধান করতে পারে৷

  1. দ্রুত সেটিংস খুলুন আপনার ফোনের মেনু (আপনার ফোনের স্ক্রিনে উপরে বা নিচে সোয়াইপ করে) এবং বিমানে আলতো চাপুন আইকন ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  2. তারপর অপেক্ষা করুন এক মিনিটের জন্য এবং অক্ষম করুন বিমান মোড .
  3. এখন নিশ্চিত করুন যে মোবাইল ডেটা অথবা Wi-Fi সক্ষম এবং ব্লুটুথ অক্ষম .
  4. তারপর ডেক্সকম অ্যাপ চালু করুন এবং সার্ভারের সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  5. যদি না হয়, পাওয়ার বন্ধ করুন আপনার ফোন এবং নেটওয়ার্কিং সরঞ্জাম (যেমন রাউটার, মডেম, এক্সটেন্ডার ইত্যাদি)।
  6. এখন 1 মিনিট অপেক্ষা করুন এবং তারপর আপনার ফোন/নেটওয়ার্কিং ইকুইপমেন্ট চালু করুন ডেক্সকম সার্ভার সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

ডেক্সকম অ্যাপটিকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

আপনি ডেক্সকম অ্যাপের যেকোনো একটিতে ডেক্সকম সার্ভারের ত্রুটির সম্মুখীন হতে পারেন যদি ডেক্সকম অ্যাপটি পুরনো হয়ে যায় এবং ডেক্সকম অ্যাপ আপডেট করলে সমস্যাটি সমাধান হতে পারে।

  1. Google Play স্টোর চালু করুন এবং এর মেনু খুলুন (উপরে ডানদিকে আপনার ব্যবহারকারী আইকনে ট্যাপ করে)।
  2. এখন আমার অ্যাপস এবং গেমস-এ আলতো চাপুন এবং ইনস্টল করা নির্বাচন করুন ট্যাব ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  3. তারপর Dexcom খুলুন এবং আপডেট-এ ক্লিক করুন বোতাম (যদি একটি আপডেট পাওয়া যায়)। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  4. ডেক্সকম অ্যাপটি আপডেট হয়ে গেলে, এটি চালু করুন এবং সার্ভারের ত্রুটি পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)

আপনার ফোনের OS সর্বশেষ রিলিজে আপডেট করুন

আপনার ফোনের OS (Android বা iOS) সর্বশেষ রিলিজে আপডেট না হলে Dexcom অ্যাপ সার্ভারের ত্রুটি দেখাতে পারে এবং আপনার ফোনের OS সর্বশেষ রিলিজে (স্থিতিশীল বা বিটা) আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে। এগিয়ে যাওয়ার আগে, আপনার মোবাইল ফোনের একটি ব্যাকআপ তৈরি করা এবং এটি সম্পূর্ণরূপে চার্জ করা নিশ্চিত করুন৷

  1. আপনার ফোনের সেটিংস চালু করুন এবং ফোন সম্পর্কে খুলুন . ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  2. এখন সিস্টেম আপডেটে আলতো চাপুন এবং আপডেটগুলি পরীক্ষা করুন৷ (যদি একটি আপডেট উপলব্ধ থাকে, ডাউনলোড করুন এবং ইনস্টল করুন অ্যান্ড্রয়েড আপডেট)। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  3. একবার আপডেট হয়ে গেলে, ডেক্সকম অ্যাপের সার্ভার অ্যাপটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  4. যদি না হয়, তাহলে বিটা প্রোগ্রামে যোগ দিচ্ছেন কিনা তা পরীক্ষা করুন আপনার ফোনের OS এবং সাম্প্রতিক বিটাতে আপডেট করা হচ্ছে রিলিজ ডেক্সকম সার্ভারের ত্রুটির সমাধান করে৷

আপনার ফোনের ভাষা এবং আঞ্চলিক সেটিংস সম্পাদনা করুন

আপনার ফোনের ভাষা বা আঞ্চলিক সেটিংস সঠিকভাবে কনফিগার করা না থাকলে ডেক্সকম অ্যাপ সার্ভারের ত্রুটি ছুঁড়ে দিতে পারে, যেমন, আপনি যদি কানাডায় থাকেন এবং আপনার ফোনের ভাষা/অঞ্চল ইংরেজি (ইউকে) তে সেট করা থাকে, তাহলে ডেক্সকম অ্যাপটি সার্ভারটি ফেলে দিতে পারে। ত্রুটি. এই প্রসঙ্গে, আপনার অবস্থান অনুযায়ী ফোনের ভাষা সেট করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. আপনার ফোনের সেটিংস চালু করুন এবং ভাষা এবং ইনপুট খুলুন সেটিংস. ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  2. এখন ভাষা নির্বাচন করুন এবং ভাষা নির্বাচন করুন আপনার অবস্থান অনুযায়ী যেমন, আপনি যদি কানাডায় থাকেন, তাহলে ইংরেজি (কানাডা) নির্বাচন করুন। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  3. তারপর ডেক্সকম অ্যাপ (G6, ফলো, ইত্যাদি) চালু করুন এবং এর সার্ভার ত্রুটির সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  4. যদি না হয়, তাহলে ফোনের ভাষা সেট করছে কিনা তা পরীক্ষা করুন ইংরেজি (মার্কিন) থেকে সার্ভার ত্রুটি সাফ করে।
  5. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনার ফোনের সেটিংস চালু করুন এবং তারিখ ও সময় খুলুন .
  6. এখন টগল বন্ধ করুন স্বয়ংক্রিয় তারিখ ও সময় এবং স্বয়ংক্রিয় সময় অঞ্চল . ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  7. তারপর টাইম জোন নির্বাচন করুন-এ আলতো চাপুন এবং নিশ্চিত করুন যে এটি আপনার শারীরিক অবস্থান অনুযায়ী সঠিক .
  8. এখন ডেক্সকম অ্যাপটি চালু করুন এবং এটির সার্ভার ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

অন্য নেটওয়ার্ক চেষ্টা করুন

ডেক্সকম সার্ভার সমস্যাটি নেটওয়ার্কের (আইএসপি বা আপনার সংস্থা) দ্বারা একটি ব্লকেজের ফলাফল হতে পারে। এই প্রসঙ্গে, অন্য নেটওয়ার্ক চেষ্টা করলে ডেক্সকম সমস্যার সমাধান হতে পারে।

  1. সংযোগ বিচ্ছিন্ন করুন৷ বর্তমান নেটওয়ার্ক থেকে আপনার ফোন এবং তারপর অন্য নেটওয়ার্কে সংযোগ করুন৷ (যেমন আপনার ফোনের হটস্পট)। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  2. এখন দেখুন ডেক্সকম অ্যাপ ঠিকঠাক কাজ করছে কিনা। যদি তাই হয়, তাহলে ডেক্সকম ওয়েব ঠিকানাগুলিকে হোয়াইটলিস্ট/আনব্লক করতে আপনার ISP বা সংস্থার সাথে যোগাযোগ করুন৷
  3. যদি অন্য নেটওয়ার্কে সমস্যাটি থেকে যায়, তাহলে একটি VPN ক্লায়েন্ট অ্যাপ ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন ডেক্সকম সার্ভার ত্রুটি সমাধান করে।

বিরোধপূর্ণ অ্যাপটি সরান

আপনি ডেক্সকম সার্ভারের ত্রুটির সম্মুখীন হতে পারেন যদি আপনার ফোনের অন্য একটি অ্যাপ ডেক্সকম অ্যাপের ক্রিয়াকলাপকে বাধা দেয় এবং বিরোধপূর্ণ অ্যাপটি সরিয়ে দিলে সমস্যাটি সমাধান হতে পারে। নিম্নলিখিত অ্যাপগুলি ডেক্সকম সমস্যা তৈরি করার জন্য ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে:

  • হোস্টফাইল অ্যাডব্লকার
  • xDrip

আপনার যদি এই অ্যাপগুলির মধ্যে কোনটি থাকে (বা অনুরূপ একটি), তাহলে এটি আনইনস্টল করুন এবং এটি ডেক্সকম সার্ভার ত্রুটির সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন। দৃষ্টান্তের জন্য, আমরা xDrip অ্যাপের আনইনস্টল প্রক্রিয়া নিয়ে আলোচনা করব।

  1. আপনার ফোনের অ্যাপ্লিকেশন ম্যানেজার খুলুন (ফোনের সেটিংসে) এবং xDrip নির্বাচন করুন (বা xDrip+)। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  2. তারপর আনইন্সটল এ আলতো চাপুন বোতাম এবং xDrip অ্যাপ আনইনস্টল করার জন্য নিশ্চিত করুন।
  3. একবার আনইনস্টল হয়ে গেলে, আপনার ফোন রিবুট করুন এবং রিবুট করার পরে, ডেক্সকম সার্ভার সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

ডেক্সকম অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

আপনার Dexcom অ্যাপটি সার্ভারের ত্রুটি দেখাতে পারে যদি এটির ইনস্টলেশন দূষিত হয় এবং Dexcom অ্যাপটি পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে। কিন্তু এগিয়ে যাওয়ার আগে, সার্ভারের সমস্যার জন্য অন্য কোনো পদ্ধতি কাজ করে না তা নিশ্চিত করুন, কারণ সার্ভারের সমস্যাটি যদি অন্য কোনো কারণে হয়, তাহলে অ্যাপটি পুনরায় ইনস্টল করার পরে আপনি সার্ভারের ত্রুটির কারণে অ্যাপটিতে লগ ইন করতে ব্যর্থ হতে পারেন। এছাড়াও, প্রয়োজনীয় অ্যাপ ডেটা ব্যাক আপ করতে ভুলবেন না।

  1. অ্যাপ্লিকেশন ম্যানেজারে নেভিগেট করুন (বা Apps) আপনার ফোনের সেটিংসে এবং Dexcom-এ আলতো চাপুন অ্যাপ (যেমন, ফলো অ্যাপ)। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  2. এখন ফোর্স স্টপ-এ আলতো চাপুন বোতাম এবং নিশ্চিত করুন ডেক্সকম অ্যাপ বন্ধ করতে।
  3. তারপর আনইন্সটল এ আলতো চাপুন বোতাম এবং নিশ্চিত করুন ডেক্সকম অ্যাপ আনইনস্টল করতে। ডেক্সকম অ্যাপে সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন (iOS এবং Android)
  4. একবার আনইনস্টল হয়ে গেলে, আপনার ফোন রিবুট করুন এবং রিবুট করার পরে, পুনরায় ইনস্টল করুন ডেক্সকম অ্যাপের সার্ভার সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

সমস্যাটি অব্যাহত থাকলে, আপনাকে একটি 3 rd ব্যবহার করতে হতে পারে৷ পার্টি অ্যাপ (Nightscout এর মত) রিডিং পেতে (যতক্ষণ না সমস্যাটি ডেক্সকম অ্যাপের মাধ্যমে সমাধান করা হয়)।


  1. অ্যান্ড্রয়েডে ইনস্টল না হওয়া অ্যাপের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. Google Play Store এ সার্ভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. অ্যান্ড্রয়েড, উইন্ডোজ পিসি এবং আইওএস-এ অ্যাপ্লিকেশনগুলিকে কীভাবে জোর করে ছাড়বেন

  4. অ্যান্ড্রয়েডে স্ন্যাপচ্যাট লগইন ত্রুটি কীভাবে ঠিক করবেন