কম্পিউটার

রাস্পবেরি পাই পিসি এবং ম্যাকের জন্য পিক্সেল চালু করেছে

রাস্পবেরি পাই ফাউন্ডেশন পিসি এবং ম্যাকে পিক্সেল প্রকাশ করেছে। পিক্সেল হল ডেস্কটপ পরিবেশ যা রাস্পবিয়ান অপারেটিং সিস্টেমকে সুন্দর দেখায়। এর মানে হল যে কেউ রাস্পবেরি পাই থেকে পিসি বা ম্যাকে স্যুইচ করার সময়ও একই অভিজ্ঞতা উপভোগ করতে পারে।

রাস্পবেরি পাই ফাউন্ডেশন মূলত রাস্পবিয়ান অপারেটিং সিস্টেমটিকে আরও নান্দনিকভাবে আনন্দদায়ক এবং ব্যবহারের জন্য আরও স্বজ্ঞাত করার জন্য সেপ্টেম্বর 2016 সালে পিক্সেল চালু করেছিল। PIXEL, uninitiated এর জন্য, "Pi উন্নত Xwindows এনভায়রনমেন্ট, লাইটওয়েট" বোঝায়।

রাস্পবেরি পাই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইবেন আপটন বলেছেন যে পিক্সেল "ডেস্কটপ পরিবেশে বেশিরভাগ ব্যবহারকারী কী খুঁজছেন তা আমাদের সেরা অনুমান উপস্থাপন করে"।

এই লক্ষ্যে, এটি "একটি পরিষ্কার, আধুনিক ইউজার ইন্টারফেস; প্রোডাক্টিভিটি সফ্টওয়্যার এবং প্রোগ্রামিং টুলের একটি কিউরেটেড স্যুট, বিনামূল্যে এবং মালিকানাধীন উভয়ই; এবং অ্যাডোব ফ্ল্যাশ সহ দরকারী প্লাগইন সহ ক্রোমিয়াম ওয়েব ব্রাউজার, আগে থেকে ইনস্টল করা" অফার করে৷ এটি সবই ডেবিয়ানের উপরে নির্মিত, ব্যবহারকারীদের "হাজার হাজার বিনামূল্যের অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাক্সেস" প্রদান করে৷

এবং PIXEL এখন PC এবং Mac-এর জন্য উপলব্ধ৷

একটি পুরানো কম্পিউটারে নতুন জীবন শ্বাস নিন

PIXEL একটি x86 প্রসেসর এবং কমপক্ষে 512MB RAM সহ যেকোনো PC বা Mac এ ইনস্টল করা যেতে পারে। পিক্সেল সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করা যায়, এবং তারপর একটি ডিভিডি বা ইউএসবি স্টিকে বার্ন করা যায়। লাইসেন্স সংক্রান্ত সমস্যাগুলির কারণে, শুধুমাত্র রেগুলার রাস্পবেরি পাই ব্যবহারকারীরা অনুপস্থিত পাবেন তা হল Wolfram Mathematica এবং মাইনক্রাফ্ট . যদিও Minecraft এখন অ্যাপল টিভিতে উপলব্ধ৷

আপটন দ্রুত নির্দেশ করে যে "এটি একটি প্রোটোটাইপ বরং একটি চূড়ান্ত প্রকাশের সংস্করণ"। যার মানে হল "পিসি এবং ম্যাক হার্ডওয়্যারের বিস্তৃত বৈচিত্র্যের কারণে, কিছু হার্ডওয়্যার কনফিগারেশনে ছোটখাটো সমস্যা হতে পারে।"

আমরা আপনার একেবারে নতুন পিসি বা ম্যাকে PIXEL ইনস্টল করার সুপারিশ করব না। যাইহোক, যদি আপনার কাছে একটি পুরানো কম্পিউটার থাকে যা অব্যবহৃত এবং অপ্রীতিকর অবস্থায় পড়ে থাকে, রাস্পবেরি পাই ফাউন্ডেশনের নতুন লিনাক্স ডেস্কটপ পরিবেশ একটি পুরানো কম্পিউটারে নতুন জীবন শ্বাস নেওয়ার জন্য খুব কার্যকর প্রমাণিত হতে পারে।

রাস্পবেরি পাই, রাস্পবিয়ান এবং পিক্সেল সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কি আপনার পুরানো কম্পিউটারগুলির একটিতে পিক্সেল ইনস্টল করবেন? যদি তাই হয়, তাহলে দয়া করে আমাদের জানান যে আপনি ডেস্কটপ পরিবেশ হিসাবে PIXEL সম্পর্কে কী ভাবেন। যদি তা না হয়, তাহলে অনুগ্রহ করে আমাদের জানান যে কি কারণে আপনি PIXEL ব্যবহার করতে বাধা দিচ্ছেন৷


  1. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 10টি সেরা অ্যান্ড্রয়েড এমুলেটর

  2. ম্যাক এবং লিনাক্সের জন্য 15 সেরা আইআরসি ক্লায়েন্ট

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প

  4. উইন্ডোজ এবং ম্যাকের জন্য পিডিএফ কনভার্টার থেকে 10 সেরা এক্সেল