কম্পিউটার

CentOS 6 এবং Firefox 10 - আধুনিক হয়ে উঠছে আপনি

CentOS 6 যুক্তিযুক্তভাবে আপনার ডেস্কটপের জন্য সর্বনিম্ন প্রত্যাশিত সেরা বিতরণগুলির মধ্যে একটি। যদিও এটি সার্ভারের উদ্দেশ্যে, এটি বাড়িতেও একটি দুর্দান্ত কাজ করে। এটি দ্রুত, হালকা, স্থিতিশীল, শক্তিশালী এবং অনন্তকাল পর্যন্ত সমর্থিত। এবং কিছু মাঝারি পরিশ্রমের মাধ্যমে, আপনি সামগ্রিক চেহারা এবং অনুভূতি এবং উত্পাদনশীলতা উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারেন। আমি তিনটি নিবন্ধের একটি সিরিজে এই তথাকথিত পিম্পিং প্রচেষ্টার বিষয়ে বিস্তারিত বর্ণনা করেছি, যার সবকটিই প্রোগ্রাম এবং টুলগুলির একটি নতুন পরিসর প্রবর্তন করে যা ডিফল্টরূপে অন্তর্ভুক্ত নয়। কয়েকটি নাম বলতে, জাভা, ফ্ল্যাশ, লিবারঅফিস, ক্রোম, ফায়ারফক্সের নতুন সংস্করণ।

ফায়ারফক্স। প্রকৃতপক্ষে, আমার প্রথম পিম্পিং নিবন্ধে, আমি ব্যাখ্যা করেছি কিভাবে আপনি CentOS এ Firefox 4 এবং উচ্চতর ইনস্টল করতে পারেন। সেই থেকে, মুষ্টিমেয় সংগ্রহস্থলগুলি জীবন্ত হয়ে উঠেছে, এছাড়াও Firefox-এর আধুনিক সংস্করণগুলির বাইনারি বিল্ডগুলি অফার করে৷ কিন্তু সম্প্রতি, এর কোনটিই প্রয়োজনীয় নয়। Firefox 10 প্রকাশের সাথে, ব্রাউজারটি সফ্টওয়্যার আপডেট প্রক্রিয়ার একটি আদর্শ অংশ হিসাবে অফিসিয়াল CentOS সংগ্রহস্থলে উপলব্ধ।

Firefox 10 ESR

আমি সপ্তাহান্তে এই সবচেয়ে আনন্দদায়ক সত্যটি শিখেছি যখন আমি একটি স্ট্যান্ডার্ড সম্পাদন করেছি, যদি কিছুটা বিলম্বিত সফ্টওয়্যার আপডেট হয়। CentOS 6 তার ইন্সটল বেস রিফ্রেশ করেছে এবং ফায়ারফক্স 10 এক্সটেন্ডেড সাপোর্ট রিলিজ অফার করেছে, বিশেষভাবে ব্যবসা এবং বড় প্রতিষ্ঠানের জন্য ডিজাইন করা হয়েছে যারা দ্রুত ছয়-সপ্তাহের আপডেট চক্রের মধ্য দিয়ে যেতে পারে না। এই সংস্করণে প্রবর্তিত সমস্ত অভিনব জিনিসগুলি ছাড়াও, ফায়ারফক্স 10 প্রায় এক বছরের জন্য সমর্থিত হবে, যা পরবর্তী বড় আপগ্রেডের জন্য প্রস্তুত করার জন্য সিস্টেম প্রশাসকদের পর্যাপ্ত সময় দিতে হবে।

একজন গৃহ ব্যবহারকারী হিসাবে, এর মানে হল যে কর্পোরেট গাছের আরেকটি ফল থেকে আপনি উপকৃত হবেন যা আপনার জন্য চাষ করা হয়নি। Firefox 10 একটি বরং আধুনিক সংস্করণ, তাই এটি অনেক উন্নতি এবং বাগ ফিক্স এবং নতুন বৈশিষ্ট্য সহ আসে যা আপনাকে উত্তেজিত করতে পারে। রেডহ্যাট তার সমর্থনের শেষ না হওয়া পর্যন্ত পুরানো 3.6 রিলিজকে হিমায়িত করে রাখবে কিনা, যা এখনও প্রায় আট বছর দূরে রয়েছে, এটি আপনার যে দ্বিধাদ্বন্দ্বের সমাধান করে। বেশিরভাগ মানুষের জন্য, এটি পুরোপুরি করবে না।

নীচের লাইন, আপনার বক্স এখন আধুনিক এবং স্থিতিশীল, উভয় বিশ্বের সেরা। আপনি ফায়ারফক্সের একটি নতুন, প্রতিযোগীতামূলক সংস্করণ চালাতে পারেন, যা গতি এবং কমনীয়তার পরিচয় দেয়, তবে এটি জেনেও মনের শান্তি পান যে জিনিসগুলি ধীরে ধীরে এবং যত্ন সহকারে আপডেট করা হবে, কারণ এই রিলিজটি ব্যবসায়িকদের পূরণ করে, যেগুলি যখন জিনিসপত্র পছন্দ করে না অগ্রিম নোটিশ ছাড়া বিরতি.

উপসংহার

এই নাও. এখন আপনার CentOS 6 আগের চেয়ে আরও শীতল, যেন এটি সম্ভব ছিল। সব মিলিয়ে, Firefox 10 ESR আপডেট হল সবচেয়ে গুরুত্বপূর্ণ সফ্টওয়্যারগুলির মধ্যে একটি যা আপনার ডিস্ট্রোতে থাকতে পারে। ব্রাউজার ব্যবহার বাড়িতে সামগ্রিক কম্পিউটিং ব্যবহারের একটি বড় অংশের প্রতিনিধিত্ব করে, এবং একটি আধুনিক এবং সুরক্ষিত ব্রাউজার থাকার প্রাসঙ্গিকতা হার্ডওয়্যার বা নিরাপত্তা সমর্থনের চেয়ে আরও বেশি দৃশ্যমানতা গুরুত্বপূর্ণ।

এখন, আপনার কাছে এটি রয়েছে, অফিসিয়াল সমর্থন এবং দীর্ঘমেয়াদী রিলিজ, তাই আপনি যদি পরিবর্তনগুলি ঘৃণা করেন তবে আপনি এটিও অর্জন করবেন। এবং এটি একটি এন্টারপ্রাইজ-গুণমানের সংস্করণ, তাই আপনি ইন্টারনেট অন্বেষণের জন্য একটি মসৃণ এবং মনোরম রাইড পেতে বাধ্য। এবং যদি আপনি আমাকে জিজ্ঞাসা করেন, একই জিনিস LibreOffice এর সাথে ঘটতে পারে। হয়তো এই বছর নয়, কিন্তু রাস্তার নিচে, এটি আস্তে আস্তে কিন্তু নিশ্চিতভাবে অফিসিয়াল ভান্ডারে ঢুকে যেতে পারে। উপভোগ করুন।

চিয়ার্স।


  1. Firefox সম্পর্কে

  2. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  3. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার