কম্পিউটার

পর্যালোচনা এবং সেটআপ:Windows/Linux/OS X এর জন্য OpenArena

OpenArena হল একটি ওপেন সোর্স ফার্স্ট পারসন শুটার যা একটি কোয়েক ইঞ্জিনের চারপাশে ভিত্তি করে। এটি দ্রুত, হিংস্র এবং খুব বিনোদনমূলক। এবং সবথেকে ভাল, এটি উইন্ডোজ, লিনাক্স এবং ওএস এক্সে চলে! এটিতে খুব কম সিস্টেমের প্রয়োজনীয়তা রয়েছে এবং এটি বহনযোগ্য হতে পারে, এটি অফিসের চারপাশে ঘোরাঘুরি করার জন্য এবং বসের সন্ধান না করার সময় কয়েকটি গেম খেলার জন্য উপযুক্ত করে তোলে। এমন নয় যে আমি এই ধরণের জিনিসকে উত্সাহিত করি।

অনুগ্রহ করে মনে রাখবেন:এই নির্দেশিকাটি প্রাথমিকভাবে 2008 সালে প্রকাশিত হয়েছিল এবং তখন থেকে OpenArena পরিবর্তিত হয়েছে (অতি উল্লেখযোগ্যভাবে নয়)। এছাড়াও, এটি macOS এর আধুনিক সংস্করণে কাজ করবে না।

গেমস ওয়েবসাইটটি একটি সতর্কতা দেয় যে সহিংসতার কারণে এবং খুব কম পোশাকের কিছু মহিলার (যা আপনি সাধারণত সমস্ত অ্যাকশনের সময় লক্ষ্য করেন না) কারণে গেমটি 17 বছরের কম বয়সী শিশুদের জন্য উপযুক্ত নাও হতে পারে। আপনি যদি এটির সাথে ঠিক থাকেন তবে আপনি এখানে কিছু ডাউনলোড লিঙ্ক খুঁজে পেতে পারেন। আপনার একটি .zip ফাইল পাওয়া উচিত যাতে একটি ফোল্ডার রয়েছে যেখানে গেমটি রয়েছে৷ আপনি যেখানে খুশি ফোল্ডারটি বের করুন এবং (আপনি উইন্ডোজে আছেন ধরে নিচ্ছি) ফোল্ডারে openarena.exe এ ডাবল ক্লিক করুন।

পর্যালোচনা এবং সেটআপ:Windows/Linux/OS X এর জন্য OpenArena
বড় করতে ক্লিক করুন

আপনি প্রথমে যা করতে চান তা হল সেটআপে যান৷ . প্লেয়ার এর অধীনে আপনি যে নামটি ব্যবহার করতে চান তা রাখতে পারেন। এর পরে, আপনি মডেল এ ক্লিক করতে পারেন৷ নীচের বাম হাতের কোণে আপনার চরিত্র চয়ন করুন. বেছে নেওয়ার মতো অনেকগুলি আছে তবে তারা দেখতে কেমন এবং তারা যে শব্দ করে তা ছাড়া সেগুলি একই রকম৷ পেঙ্গুইন আমার ব্যক্তিগত প্রিয়।

পর্যালোচনা এবং সেটআপ:Windows/Linux/OS X এর জন্য OpenArena
বড় করতে ক্লিক করুন

নিয়ন্ত্রণ এর অধীনে শুট এ যান এবং আমি অটো সুইচ অস্ত্র চালু করার পরামর্শ দিচ্ছি বন্ধ করতে . বাকিটা বেশ স্ব-ব্যাখ্যামূলক, তাই চলুন সিস্টেমে চলে যাই। এখানে আপনি অনেক কিছু পরিবর্তন করতে পারেন। লাইক রেজোলিউশন, এটি পূর্ণ স্ক্রীন চলমান কিনা বা উইন্ডোযুক্ত, যদি আপনি ব্লুম চান, এবং অন্যান্য সমস্ত ধরণের জিনিস। এখন, নিয়মিত সেটআপে ফিরে যান এবং গেম বিকল্পগুলিতে যান৷ . এখানে আপনি আপনার ক্রস হেয়ার পরিবর্তন করতে পারেন এবং আমি আপনাকে স্বয়ংক্রিয় ডাউনলোড চালু করার পরামর্শ দিচ্ছি চালু করতে , যাতে আপনি কাস্টম মানচিত্র ডাউনলোড করতে পারেন অন্য লোকেরা খেলছে৷

পর্যালোচনা এবং সেটআপ:Windows/Linux/OS X এর জন্য OpenArena
বড় করতে ক্লিক করুন

এখন মজার অংশে! আপনি একক প্লেয়ার ব্যবহার করে দেখতে চাইতে পারেন মাল্টিপ্লেয়ারে ডুব দেওয়ার আগে। এটা মূলত একই, শুধুমাত্র আপনি বট বিরুদ্ধে খেলা. একটি পর্যায়ে ক্লিক করুন এবং আপনি আপনার অসুবিধা চয়ন করতে পারেন. আমি বট সম্পর্কে আকর্ষণীয় একটি জিনিস খুঁজে পেয়েছি যে তারা আপনাকে ঠাট্টা করে! প্রতি মুহূর্তে তাদের চরিত্রের নাম কিছু টাইপ করে দেখাবে। আমি মাঝে মাঝে এটি বেশ মজাদার মনে করি৷

পর্যালোচনা এবং সেটআপ:Windows/Linux/OS X এর জন্য OpenArena
বড় করতে ক্লিক করুন

যাইহোক, গেম খেলা সম্মুখের. এটি আপনার সাধারণ রান এবং বন্দুক শুটার। 'রান'-এর উপর প্রবল জোর দিয়ে। আজকের বেশিরভাগ জিনিসের তুলনায় এটি একটি সুন্দর ফেস পেস গেম। অস্ত্রের বিস্তৃত ব্যবস্থাও রয়েছে। ক্লোজ কোয়ার্টার কমব্যাট করাত থেকে (যা আপনি 1 টিপে যেকোন সময় সুইচ করতে পারেন ) লং রেঞ্জ স্নাইপার (বা রেল বন্দুক) থেকে কিছু শট বন্দুক, রকেট এবং এর মধ্যে আরও অনেক কিছু। আমি যখন চেক করেছি, OpenArea-এর জন্য 83টি সার্ভার ছিল। এটি খুব বেশি নয়, তবে খেলার জন্য একটি সার্ভার খুঁজে পাওয়া খুব সহজ৷ এবং আপনি সর্বদা নিজের তৈরি করতে পারেন৷ ভাল পুরানো ডেথ ম্যাচের জন্য এবং একটু বেশি কৌশলী CTF মোডের জন্য মানচিত্রের বিস্তৃত পরিসরও রয়েছে৷

পর্যালোচনা এবং সেটআপ:Windows/Linux/OS X এর জন্য OpenArena
বড় করতে ক্লিক করুন

আমি সময়ে সময়ে এই গেমটি খেলতে উপভোগ করি। এটি মোটামুটি নিয়মিত আপডেট করা হয়, এবং তারা এটি দিয়ে কী করে তা দেখার জন্য আমি অপেক্ষা করতে পারি না। সেখানে অন্যান্য বিনামূল্যের (এবং আরও ভাল দেখতে) শ্যুটার আছে, কিন্তু আমি OpenArena-এর রেট্রো অনুভূতি এবং সরলতা পছন্দ করি।


  1. কিভাবে আপনার Asus Eee PC 900 কে Windows XP এবং Ubuntu Linux এর সাথে ডুয়াল বুট করবেন

  2. লিনাক্স ত্রুটি বার্তা এবং কোডগুলির জন্য উইন্ডোজ সাবসিস্টেমের সমস্যা সমাধান করুন

  3. Windows ব্যবহারকারীদের জন্য 7 OS X টিপস

  4. CCleaner ব্রাউজার পর্যালোচনা:Windows 10 এর জন্য দ্রুত, ব্যক্তিগত এবং সুরক্ষিত ব্রাউজার